Top 7 Hair Styling Serums In India -ভারতের সেরা 7টি চুলের স্টাইলিং সিরাম

চুলে আমরা কিন্তু অনেক কিছু ব্যাবহার করে থাকি। কি তাই তো ? কিন্তু কি কি বা কোন কোন চুলে সঠিক ভাবে কি ব্যাবহার করা উচিত আমরা হয়তো অনেকেই জানি না বা হয়তো জানার চেষ্টাও করিনা কখনো। আজ আমি আপনাদের সাথে Hair Serum নিয়ে কিছু কথা বলবো আর বলবো কিছু বেস্ট সিরামের কথা যা ব্যাবহারে আপনার চুল করে তুলবে উলা লা। যাইহোক একটু মজা করেই বললাম। আমরা কিন্তু শ্যাম্পু করার পরে অনেকেই সিরাম ব্যাবহার করি আবার অনেকে করিনা। সত্যি কথা বলতে Hair Serum হ’ল এক তরল-ভিত্তিক চিকিৎসা যা সাধারণত সিলিকন ব্যবহার করে তৈরি করা হয় যা চুলের ফাইবারের উপরে সুরক্ষামূলক স্তর সরবরাহ করে। Hair Serum দু’রকমের হতে পারে – Oil Based বা Cream Based।

ধরেই নেওয়া যাক আপনি সপ্তাহে তিনবার চুলে তেল দেওয়ার সময় পান না বা ইচ্ছা করেই দেন না, মানে আপনার ওই তেল তেল ব্যাপারটা ভালো লাগে না কি তাই তো ? এদিকে আপনার মা আপনাকে বহুবার  বলেছে এমন আশ্চর্যজনক ঘরোয়া প্রতিকার বা কোনো টিপস যা আপনি ব্যবহার করবেন না। কারণ সেটা খুব খাটনি ? সত্যি কথা বলতে আমরা নিজের জন্য একদমই খাটতে রাজি নোই। এজন্যই আমি আপনাদের বলবো সিরামের কথা। ভালো Hair Serum ব্যবহার করে আপনি আপনার খাটাখাটনি থেকে একদম মুক্তি পেতে পারেন। আর পেতে পারেন এক দারুন Silky Hair যা আপনি চেয়েছিলেন। Hair Serum ব্যাবহার করুন আর Smooth & Silky চুল পান। না আর বেশি কথা বাড়িয়ে সময় নষ্ট না করে সরাসরি চলে যাবো আমাদের মূল বিষয়ে। আজ আমরা দেখে নেবো যে আমাদের ৭টি সেরা Hair Serum যা আপনার চুলকে Silky, Smooth & Freez Free করে তুলবে

1. L’Oreal Paris Hair Serum – ল’রিয়াল প্যারিস হেয়ার সিরাম

ছোট হেকে বড়ো বা বোরো থেকে ছোট। সব্বাই এই কোম্পানির প্রোডাক্ট পছন্দ করে থাকে। Dry & Freezy hair? L’Oreal প্যারিস অসাধারণ একটি Hair Serum,এটি ব্যবহারের পর আপনার  চুলকে Smooth করবে lতার সাথে করবে Bouncy আর Managable! চুলের এই লে-ইন চিকিত্সা আপনাকে অসাধারণ Soft, Smooth আর Glowing ‘চুল পেতে সাহা‌য্য করবে। অসাধারণ এই Hair Serum অত্যন্ত Light Weight সূত্রটি সিরামের উপস্থিত সাইক্লোপেন্টাসিলোকসনে থেকে আসে যা এটি ওজন না বাড়িয়ে Hair Nutrients সরবরাহ করে। লোরিয়াল প্যারিস অসাধারণ Oil Based Serum।

1. Shampoo-র আগে বা পরে ব্যবহার করুন 2. Hair Straight করার জন্য এই Serum ব্যবহার করতে পারেন 3. Hair Styling এর আগে Hair Safety-র জন্য এই Hair Serum ব্যবহার করা ‌যাবে। ৪. বা রাতারাতি চুলের চিকিত্সা হিসাবে ব্যবহার করুন, কারণ Nutritios L’Oreal Paris Hair Serum সত্যই বহুমুখী!

2. Biotique Bio Mountain Ebony Vitalizing Serum – বায়োটিক বায়ো মাউন্টেন এবনি ভাইটালাইজিং সিরাম 

এই Hair Serum টি নতুন এবং Hair Growth ও চুল্র স্বাস্থ্য ভালো রাখার জন্য পর্বত আবলুস, লম্বা গোলমরিচ, গ্লাইসরিরিজিন এবং ইউফোরবিয়া গাছের নির্যাসগুলির সাথে মিশ্রিত হয়। চুলের গোড়া থেকে ডগা প‌র্যন্ত Noursih করে।

কিভাবে ব্যবহার করে:

Dry Hair এর জন্য অল্প পরিমাণে প্রয়োগ করুন। মাথায় ভালো করে Soft Massage করুন। পছন্দসই Hair Style করুন।

3. L’Oreal Paris Smooth Intense Serum – ল’রিয়াল প্যারিস স্মুথ ইনটেনস সিরাম 

Instant Smoothening, এবং Deep Nourishment দেয় যা 48 ঘন্টা স্থায়ী হয়।  48 ঘন্টা সুরক্ষা খ্যাত এই Cream Based Hair Serum আপনার চুলকে গোড়া থেকে ডগা পর্যন্ত পুষ্ট করে এবং আরও SMooth & Managable করে তোলে। এটি আপনার চুলকে Humidity ও Dry আবহাওয়ার প্রভাব থেকে রক্ষা করে।

এই Serum এর কয়েক ফোঁটা আপনার হাতের তালুতে নিন। Serum এর পরিমাণ আপনার চুলের দৈর্ঘ্যের উপর নির্ভর করে।
হোতার তালুতে ভালো করে ঘষে নিয়ে চুলের গোড়া থেকে ডগা প‌র্যন্ত ভালো করে Massage করুন, Hair Tip বিশেষ মনোযোগ দিন। চুল Glow এবং Smoothen করতে হলে শুকনো চুলে ভালো করে Massage করতে হবে এই Cream Based Hair Serum।

4. Ustraa Hair Growth Cream – উস্তরা চুলের ক্রিম

Ustraa Hair Growth Cream বছরের পর বছর গবেষণা এবং গ্রাহকের প্রতিক্রিয়া জেনে তৈরি করা। এই Hair Serum আধুনিক সময়ের সেরা বিজ্ঞান, প্রাচীন Ayurved, Yunani ওষুধের প্র‌যুক্তি সহ‌যোগে একটি অনন্য মিশ্রণ তৈরি করা হয়েছে । এটি Hair Growth এবং আপনার চুলকে সুস্থ রাখে। সো প্যালমেটো, Onion Extracts, Neelbhringadi Tailam, Coffee Bean, Black Seed Oil, Aloevera, Coconut এবং আরও অনেক 15 টি উপাদান সহ একটি Cream Based Serum। এই Cream Based Hair Serum, Hair Fall কমায়।

5. Livon Serum – লিভন সিরাম 

আর Livon Serum সবার জন্য, সমস্ত Hair Type এর জন্য উপ‌যুক্ত। প্রচুর খরচ বা Effort ছাড়াই আপনার চুলকে Livon Hair Serum দেবে Salon Smooth Finish। আপনার Hair Manage এর জন্য নিখুঁত Salon Finish পাওয়ার জন্য Livon Serum একটি প্রয়োজনীয় একটি Serum। মহিলাদের জন্য এই Hair Serum আপনাকে Super Smooth Hair দেওয়ার জন্য উপ‌যুক্ত। Livon Serum কেবল চুলের জন্যই নয়, এটি আপনার SCalp এর জন্যেও উপকারি। Livon Serum অত্যন্ত Light Weight এবং Non Sticky ফলে এই Serum ব্যবহার করলে আপনি পাবেন Soft & Bouncy Hair। Livon Serum চুলকে Silkuy ও Freez Free করে তোলে।

6. WOW Skin Red Onion Hair Serum – ওয়াও স্কিন লাল পেঁয়াজ চুলের সিরাম

রেঁয়াজের রস বা পেঁয়াজ আমাদের চুলের জন্য অত্যন্ত উপকারি হলেও এর গন্ধের জন্য এই উপায় ব্যবহার করতে অনেকে দ্বিধা বোধ করেন। তাই সেইসকল কথা মাথায় রেখে এখন নানা কোম্পানি একই সূত্রে তৈরী করে ফেলেছে পেঁয়াজের তেল যা আপনি তেলের মতনই ব্যাবহার করবেন। আর তেল তা হবে পেঁয়াজের তেল। অর্থাৎ পেঁয়াজের রস মিশ্রিত এক তেল। আর তার মধ্যে এই কোম্পানির তো কোনো কোথাই নেই।

 আপনার চুলকে তার উজ্জ্বলতা এবং স্বাস্থ্যকর শক্তি ফিরিয়ে দিন WOW স্কিন সায়েন্স রেড পেঁয়াজ কালো বীজ তেল Hair Serum দিয়ে। এই জল-ভিত্তিক চুলের সিরামটিতে প্রাকৃতিক উপাদানগুলির মিশ্রণ রয়েছে যা আপনার চুলের গঠন এবং কোমলতা বাড়াতে সহায়তা করে। এটি চুলের স্ট্র্যান্ডগুলিকে শক্তিশালী করতে, চুলের ভাঙ্গা কমাতে এবং ক্ষতিগ্রস্থ স্ট্র্যান্ডগুলি সুরক্ষিত করতে সহায়তা করে। এটি চুলের জমিনকে উন্নত করে এবং এটি একটি প্রাকৃতিক নরমতা দেয়। এটি স্বাস্থ্যকর উজ্জ্বলতা বাড়ায় এবং রুক্ষ চুলকে মসৃণ করে। এই Hair Serum টি সমস্ত চুলের ধরণের জন্য উপযুক্ত এবং সর্বাধিক পরিচালনযোগ্যতা এবং চকচকে পেতে ধোয়া, কিছুটা স্যাঁতসেঁতে চুল ব্যবহার করা উচিত।

7. Beardo Hair Serum With Argan Oil – বিয়ার্ডো হেয়ার সিরাম

Beardo Hair Serum হ’ল একটি শক্তিশালী সংমিশ্রণ যা প্রাকৃতিক উপাদানগুলি দিয়ে তৈরি যা আপনার মাথার ত্বকের ক্ষতি না করে চুলকে শক্তিশালী করে তোলে আর চুলের ঘনত্ব বাড়িয়ে তোলে। প্রকৃতপক্ষে, এটি চুলের বৃদ্ধির প্রচার করে। প্রতিদিন Hair Serum ব্যবহার করার ফলে ধূসর স্ট্র্যান্ডগুলি অদৃশ্য হওয়ার সাথে সাথে আপনার চেহারাটিকে পুরোপুরি রূপান্তরিত করে অর্থাৎ পাল্টে দেয়। স্বাভাবিক ব্যাপার চুলে ভালো থাকলে আপনাকে দেখতেও ভালো লাগবে তার কোনো সন্দেহ নেই। আমাদের ক্যাটালগের চুলের স্টাইলিংয়ের সবচেয়ে কার্যকর পণ্যগুলির মধ্যে একটি, এই জাদুকরী চুলের সিরামটি নিশ্চিত করে তোলে যে আপনার চুল সবসময় স্পর্শে জ্বলজ্বল এবং মসৃণ থাকবে।

সাধারণভাবে বলতে গেলে, ধারাবাহিক ভাবে এই সিরামটি ব্যবহার করা গেলে বেশ কয়েকটি সুবিধা রয়েছে। বিয়ার্ডোর তৈরি সিরামের মধ্যে উপস্থিত আরগান অয়েল এবং বাদাম তেল চুলকে শক্তিশালী এবং স্বাস্থ্যকর করে তোলে এটি একটি দুর্দান্ত জমিন সরবরাহ করার সময়। এটির ব্যাবহারে চুল হয়ে উঠবে চকচকে, নরম এবং সিল্কি। আপনার চুলেরও কোমল ভালবাসা এবং যত্ন প্রয়োজন! এটি বিশেষ ভাবে পুরুষদের চুলের জন্য বিশেষভাবে ডিজাইন করা।