মুক্তধারা প্রকল্প, লোন নিন ৫ লক্ষ, শোধ করুন সাড়ে ৩ লক্ষ, বাকিটা পরিষোধ করবে মমতা সরকার

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম।   আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। আমরা আজকে জানবো যে মুক্তধারা প্রকল্প আসলে কি ?

রাজ্য সরকারের নতুন পদক্ষেপে এতে আপনিও পেতে পারেন 5 লক্ষ টাকা পর্যন্ত।

এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে আসতে চলেছেন এক নতুন প্রকল্প, যার নাম ‘মুক্তধারা’। তবে এই প্রকল্প শুধুমাত্র গ্রামের মহিলাদের জন্যই। যে সমস্ত মহিলারা নিজেরা স্বাধীন ভাবে ব্যবসা করে কর্মসংস্থান গড়ে তুলতে আগ্রহী টারা ৫ লক্ষ টাকা লোন নিতে পারবে কিন্তু শোধ করতে হবে কেবল মাত্র সাড়ে ৩ লক্ষ টাকা।

বাকি টাকা শোধ করবে রাজ্য সরকার। এমনটাই জানিয়েছেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পান্ডে। তাঁর কথায়, স্বনিযুক্ত প্রকল্পের মাধ্যমে দরিদ্র মহিলারা ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবে।

এই টাকার দেড় লক্ষ টাকা পর্যন্ত গ্রহীতাকে শোধ করতে হবেনা। এর সাথে বাড়তি সুখবর এই যে, ৩ লক্ষ টাকা শতকরা ২% হারে শোধ করলেও হবে। উল্লেখ্য এই যে, ‘মুক্তধারা’ প্রকল্প নিয়ে রাজ্য সরকারের যে ভাবনা রয়েছে রাজ্যের অন্তত ২ কোটি নাগরিককে স্বনির্ভর করে তোলা।



Comments are closed.