8 Best CC Creams In India – ভারতের ৮টি সেরা সিসি ক্রিম

আমাদের নিত্যদিন ব্যস্ততায় নিজের খেয়াল রাখার সময় ধীরে ধীরে কমে এসেছে। এখন বর্তমান অতিমারীর পরিস্থিতিতে বাড়িতে আ‌টকে থাকা ও ওয়ার্ক ফ্রম হোমের চাপে সেই সময় একেবারে নেই হয়ে গেছে। ফলস্বরূপ কেশরাশী আপন মনে কখন তাদের সুস্থ চেহারা হারিয়েছে তার খেয়াল আর রাখা হয়নি, ভুরুর বদলে দু‌টো দারুণ চেহারার শুঁয়োপোকা এসে জু‌টেছে চোখের ওপর। সকাল থেকে একের পর এক কল আর কাজের মাঝে কখন ‌যে আপনি বন্য হয়ে উৎএছেন ধরতেই পারবেন না।

এর ওপর তো আছে ত্বকের সমস্যা। আজ ব্রণর সমস্যা তো কাল ডার্ক হেডসের সমস্যা। আট মাস বাইরে না বেরিয়ে আপনার জুতো তার জীবনের স্বার্থকতা ভুলতে বসলেও আপনার সেই মার্চ মাসে পরা ‌ট্যান এখনও রয়েছে বহাল তবিয়তে। কিংবা হালকা উঠে গিয়ে মুখের অবস্থা বেশ কীম্ভীত করে তুলেছে। তবে বাড়িতে আছএন বলেই তো আর এভাবে থাকা ‌যায়না। দিনের শেষে ভিডিও কলে হলেও মুখ তো আপনাকে সর্বসমক্ষে দেখাতেই হবে। তাই জেনে নিন অন্তত খান দুয়েক সমস্যার সমাধান – সি সি ক্রিম। বা কেতার ভাষায় ‌যাকে বলে কালার কারেক্টর ক্রিম। নিচে রইলো সেরা ৮টি সি সি ক্রীম ‌যা আপনি সহ‌যেই পেয়ে ‌যাবেন অ্যামাজনে।

1. Oriflame Giordani Gold CC Cream SPF 35 

এই  সিসি ক্রিমটির বিবরণেই বলা আছে – Lght as Air, ফলে বোঝাই ‌যাচ্ছে বেশ হালকা, আপনার ত্বককে নিঃশ্বাস নিতে দেবে। মিডিয়াম কভারেজ পারফেক্টিং এবং এর টেক্সচারও বেশ হালকা। আর এটি তীব্র আর্দ্র আবহাওয়াতেও দীর্ঘস্থায়ী মাঝারি কভারেজ মেক-আপের সাথে ব্যবহার করা ‌যায়, এমনকি আপনি আপনার নিত্যদিনের Skin Care routine এও এর ব্যবহার করতে পারেন। সময়ের সাথে সাথে ত্বকের উজ্বলতা ধরে রাখতে এই ক্রিমে পেটেন্টেড Anti Ageing Technology সাহা‌য্যে তৈরি করা হয়েছে এই ক্রীম। এটি এসপিএফ 35. ইউভিএ / ইউভিবি ফিল্টার‌যুক্ত।এই সিসি ক্রিমটি মেকা-আপের প্রাইমার হিসাবে ব্যবহার করা যেতে পারে।
ব্যবহারের নির্দেশাবলী – চোখ বাদ দিয়ে এই ক্রীমে মুখে লাগাতে হবে। এই ক্রীম ব্যবহার করার আগে মুখটা ভালো করে ফেস ওয়াশ দিয়ে ধুয়ে নিলে ভালো হয়। এটি আপনার মুখে হালকাভাবে প্রয়োগ করুন। ক্রীমটি প্রথমে আঙ্গুলের সাহা‌য্যে মুখের সমস্ত জায়গায় বিন্দু বিন্দু লাগিয়ে তারপর হাত বা মেকআপের স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করে নিতে হবে।

2. Lakme 9 To 5 Complexion Care Cc Face Cream

ল্যাকমের Complexion Care Cearm আপনার ত্বককে এক‌যি সুন্দর ব্যালেন্স দেয়। Lakme-র এই ক্রীম আপনার ত্বককে ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে রক্ষা করার সাথে সাথে ত্বককে ময়স্চারাইজও করে। একই সাথে কলসিলারের কাজও করে এই ক্রীমটি। আপনার ত্বককে এক‌টি even tone দিয়ে উজ্বল ও আকর্ষনীয় করে তোলে।Lakme-র এই 9 to 5 Complexion Care ক্রীমটি আপনি প্রতিদিনের জন্যেও ব্যবহার করতে পারেন। আপনার ত্বককে ফ্রেশ ও উজ্বল রাখবে এই ক্রীমটি। এই সিসি ক্রিমের ‌টিউবটির আয়তন বেশ ছোট আর আপনার মেকআপ কি‌টে সহ‌যেই রাখতে পারবেন আপনি।

3. NUTRIGLOW CC-Cream

Nutri Glow CC Cream ‌যে কোনো রকম ত্বকের জন্য কাজ করে। এই ক্রীম আপনার ত্বকের কালার কারেকশন করে খুব নিখুঁত ভাবে। ত্বকের সমস্ত অসম ‌‌টোন ঠেক করতে পারে। ডার্ক সার্কল ঢাকতে সক্ষম এই Nutri Glow CC Cream। আপনার বাজেট ফ্রেন্ডলী এই সিসি ক্রীম আপনি সহ‌যেই পেয়ে ‌যাবেন অ্যামাজনে। এই ক্রীমের ‌টিউবটিও অত্যন্ত ইউজার ফ্রেন্ডলি। অত্যন্ত সহ‌যেই আপনি আপনার মেকআপ কী‌টে সঙ্গে রাখতে পারবেন। এই ক্রীম রেগুলার ব্যবহার করলে আপনার ত্বকের মানও উন্নত হবে।

4. Lakme 9 to 5 Naturale CC Cream

খাঁটি অ্যালোভেরার গুণ সমৃদ্ধ এই Lakme 9 to 5 Naturale CC Cream আপনার ত্বককেঅ্যালোভেরার ‌যত্ন দেয়, ‌যা আপনার ত্বকের স্বাস্থ্যকে উন্নত করে। এই ক্রীমটি আপনার ত্বকের দূষণজনিত নিস্তেজ ভাবকে দূর করে, ত্বকের কোষগুলিকে ভেতর থেকে জাগিয়ে তোলে। ত্বকের এপর থাকা রোজকার তেল ময়লা পরিস্কার করে আপনার আসল স্কিন ‌যোন ফিরিয়ে আনতে সাহা‌য্য করে Lakme-র এই সিসি ক্রীম। SPF 30+ সমৃদ্ধ এই ক্রীম আপনার ত্বককে সূ‌র্যের ক্ষতিকারক রশ্মীর থেকে রক্ষা করে। আর এই ক্রীম এতই হালকা ‌যে আপনার স্বকের সাথে একেবারে মিশে ‌যায়, ফলে আলাদা করে কোনো সাদা ভাব থাকেনা মুখে, একটি ন্যাচারাল গ্লো আনে। আপনার ত্বক থাকে সুস্থ আর ন্যাচারাল ব্রাই‌য।

এই ক্রীম ব্যবহার করে সেরা পেতে হলে, Lakme 9 to 5 Naturale CC Cream প্রয়োগের 10-15 মিনিট আগে আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে এবং প্রাইম করতে ম্যাক্সিমারাইজ করতে Lakme 9 to 5 Naturale Aloe Aqua Gel- টি ব্যবহার করুন। মুখ আগে ফেসওয়াশ দিয়ে ভালো করে ধুয়ে নিয়ে প্রথমে অ্যাকোয়া অ্যালো জেল লাগিয়ে ভালো করে ময়স্চারাইজ করুন, তারপরে Lakme 9 to 5 Naturale CC Cream টি মুখের সর্বত্র বিন্দু বিন্দু লাগিয়ে বৃত্তাকারে ব্লেন্ড করুন।

5. Foundation primer whitening moisturizing cc

এই  সিসি ক্রিমটির বিবরণেই বলা আছে – Lght as Air, ফলে বোঝাই ‌যাচ্ছে বেশ হালকা, আপনার ত্বককে নিঃশ্বাস নিতে দেবে। মিডিয়াম কভারেজ পারফেক্টিং এবং এর টেক্সচারও বেশ হালকা। আর এটি তীব্র আর্দ্র আবহাওয়াতেও দীর্ঘস্থায়ী মাঝারি কভারেজ মেক-আপের সাথে ব্যবহার করা ‌যায়, এমনকি আপনি আপনার নিত্যদিনের Skin Care routine এও এর ব্যবহার করতে পারেন। এটি এসপিএফ 35. ইউভিএ / ইউভিবি ফিল্টার‌যুক্ত।এই সিসি ক্রিমটি মেকা-আপের প্রাইমার হিসাবে ব্যবহার করা যেতে পারে।
ব্যবহারের নির্দেশাবলী – চোখ বাদ দিয়ে এই ক্রীমে মুখে লাগাতে হবে। এই ক্রীম ব্যবহার করার আগে মুখটা ভালো করে ফেস ওয়াশ দিয়ে ধুয়ে নিলে ভালো হয়। এটি আপনার মুখে হালকাভাবে প্রয়োগ করুন। ক্রীমটি প্রথমে আঙ্গুলের সাহা‌য্যে মুখের সমস্ত জায়গায় বিন্দু বিন্দু লাগিয়ে তারপর হাত বা মেকআপের স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করে নিতে হবে।

6. Faces Canada Ultime Pro Sun Defence Cc Cream Luxe

এটি এসপিএফ 50 + uva-uvb ফিল্টার দ্বারা সমৃদ্ধ।  একাধিক এটি হালকা ওজনের ভিত্তি হিসাবে পরিধান করুন বা ময়শ্চারাইজারের সাথে মিশ্রিত করুন। ফটো-এজিংয়ের বিরুদ্ধে ত্বককে রক্ষা করে (সূর্যের কারণে অকাল বয়সক)
নিস্তেজ বর্ণকে উজ্জ্বল করে এবং ত্বকের জমিনকে উন্নত করে। জল ভিত্তিক এবং তেল মুক্ত সূত্র সংবেদনশীল এবং সহজ প্রয়োগের দিকে পরিচালিত করে। এটির ব্যাবহারে চেহারা থেকে একটি আলো সরবরাহ করে।

এসপিএফ 50 সহ একটি বিলাসবহুল এবং উচ্চ পারফর্মিং সিসি ক্রিম লাক্স, আলটাইম প্রো সান ডিফেন্স ক্রিম আপনার সাথে আলোড়িত করবে। এটি হাজার বছর ধরে যারা তাদের ত্বকের দেখাশোনা করতে আগ্রহী তাদের স্কিনকেয়ারের চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে । একটি হালকা কভারেজ ক্রিম যা সূক্ষ্ম রেখাগুলি বা দাগ কাটায় এবং ত্বকে প্রাকৃতিক আলোকিত দেখায়। এটি ভারতীয় ত্বকের সুরের সাথে মিলে যায় কিউরেটেড।

আমাদের সবার আগে জানতে হবে যে – সিসি ক্রিম কী ? রঙ সংশোধনকারী ক্রিম, কালো দাগ বা লালভাবের মতো অসম্পূর্ণতা ছদ্মবেশে ব্যবহার করতে ব্যবহৃত হয়। সিসি ক্রিম সূক্ষ্ম লাইন এবং বলিগুলির চেহারা মসৃণ করতে সহায়তা করে। একটি বিসি ক্রিমের তুলনায় সিসি ক্রিমের বেশি কভারেজ থাকে। আপনি কি জানেন সিসি ক্রিম কখন ব্যবহার করবেন – সিসি ক্রিম তখন দরকারী যখন আপনি প্রচুর মেকআপ পরতে চান না বা সময়ের জন্য চাপা থাকেন এবং জটিল ত্বকের যত্ন এবং মেকআপের রুটিনের মাধ্যমে আপনার পথে কাজ করতে চান না। আপনি যদি হালকা মেকআপ বা কোনও মেকআপ চেহারা বা হালকা কভারেজের সন্ধান করছেন তবে কেবল ক্রিম।

সিসি ক্রিম কীভাবে চয়ন করবেন – সিসি ক্রিম নির্বাচন করার সময়, এমন একটি সূত্র সন্ধান করুন যা ত্বকের জন্য হালকা ও পোষাক উভয়ই। আপনার নিজের ত্বকের সুরের নিকটেতম ছায়া চয়ন করুন। ব্রড-স্পেকট্রামের সানস্ক্রিন দিয়ে তৈরি করা সিসি ক্রিমটি সন্ধান করুন যাতে আপনি আপনার প্রতিদিনের রুটিনে আরও একটি পদক্ষেপ এড়াতে পারেন। আপনার ত্বকের স্বর জেনে নিন:- প্রাকৃতিক বা আইভরি: এই বিভাগে আসা লোকেরা গোলাপী বা বেইজ রঙের ত্বকের স্বর প্রদর্শিত হয়। আপনি যদি আপনার কব্জির নিচে তাকান তবে আপনার শিরাগুলি বেশিরভাগ নীল যা শীতল আন্ডারটোনকে বোঝায়।

7. Oriflame Giordani Gold CC Cream SPF 35

এটি হালকা ওজনের টেক্সচার এবং দীর্ঘস্থায়ী মিডিয়াম কভারেজ মেক-আপের অনন্য সংমিশ্রণ সহ অল-ইন-ওয়ান মেক-আপ / স্কিনকেয়ার সমাধান। ত্বকের স্বচ্ছতা এবং আলোকিতত্ব উন্নত করতে পেটেন্ট অ্যান্টি-এজিং ব্রাইটনিং প্রযুক্তি সহ। এসপিএফ 35. ইউভিএ / ইউভিবি ফিল্টার।

8. Faces CC Cream, Natural

এই ফেস সিসি ক্রিম আপনাকে একক পদক্ষেপে ত্রুটিহীন চেহারার ত্বক দিতে একাধিক সুবিধা দিতে সক্ষম। এটি আপনাকে দিন দিন অত্যাশ্চর্য দেখাতেসক্ষম করে তোলে। এটি পারফেক্ট এবং সুরক্ষা দেয়।