কষ্টের স্ট্যাটাস – কষ্টের sms

0

বাঙালি জীবনের একটি অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ হল প্রেম বা ভালোবাসা, প্রেম প্রত্যেক বাঙালি মানুষের জীবনে ছেলে মেয়ে নির্বিশেষে ৫ থেকে ৫০ বা ৮ থেকে ৮০ থাকে।  এবং বাঙালি প্রেমে পড়েছে মানেই এক অলিখিত নিয়ম অনুসারে তারা কবিতা লিখবে,গাইবে,ঘুরতে যাবে,সিনেমা দেখবে ইত্যাদি।  প্রেমে পড়লে শুধু মনের না দৃশ্যত কিছু বদল আসে সমস্ত মানুষের মধ্যে, সাজ গোজ, কথা বলা এমনকি মুডও থাকে দারুন।গরম কালের রোদ্দুরও তখন সোনালী মনে হয় আর বর্ষার কাদা প্যাচ প্যাচ মনে হয় অনাবিল আনন্দের চাবি কাঠি। কিন্তু প্রেম  মানেই কি শুধু গুন্ গুন্ গান আর আর চোখে তাকিয়ে মুচকি হাসি ? একেবারেই নয়।  প্রেমের দুয়ারেও কালো প্রহরীর মত দাঁড়িয়ে থাকে  ভুল বোঝা  বুঝি, মান-অভিমান।  আর সেই সময়েই প্রিয়  মানুষটির একটু খানি অবজ্ঞা ও মনে হয় পাহাড় প্রমান কষ্ট।  সেই সময়েই  কথা না বলেও তাকে মনের অবস্থা টা বুঝিয়ে দেয়ার জন্য প্রয়োজন কিছু এমন কথা যা শুনে সে বুঝতে পারে তোমার মনের অবস্থা তা এখন  ঠিক কতটা ক্ষত বিক্ষত। তারই মুশকিল আসান রইল এখানে।

পিৎজার সঙ্গে অরিগানো যেমনটি ঠিক তেমনটি হল প্রেমে বিরহ, বিরহ হল প্রেমের স্বাদ বাড়ানোর ই একটা পন্থা।  যে প্রেমে কোনো বিরহের কারন থাকেনা তা বাড়ি বিস্বাদ হয়।  প্রেমের এই অমল মধুর স্বাদ বোঝাতেই এখানে দেওয়া হল কিছু সেই স্বাদের কোটস, যে গুলো অনায়াসে ঝগড়ার সময়ে হোয়াটস এপ বা ফেসবুকে পোস্ট করতে পারো।

1.কিছু ভুল মানুষকে, অনেক কিছু শিখিয়ে দেয়। কিছু কষ্ট মানুষকে, পাথর করে দেয়। কিছু অভিমান মানুষকে, অনেক পর করে দেয়। আর কিছু বাস্তবতা মানুষকে অনেক বদলে দেয়…

 

2. আজকাল সবজায়গায়,আমি তোমাকে দেখতে পাই কেন বলতো? পৃথিবীটা ছোট হয়ে গেছে ,নাকি তুমি বড় হয়ে গেছো?

 

3. “ ঘরের কষ্ট পরেরর কষ্ট পাখি এবং পাতার কষ্ট দাড়ির কষ্ট চোখের বুকের নখের কষ্ট, একটি মানুষ খুব নীরবে নষ্ট হবার কষ্ট আছে কষ্ট নেবে কষ্ট ” 

 

4.“ কষ্ট নেবে কষ্ট হরেক রকম কষ্ট আছে কষ্ট নেবে কষ্ট ! ”

 

5. যেদিন আমি হারিয়ে যাব, বুঝবে সেদিন বুঝবে অস্তপারের সন্ধ্যাতারায় আমার খবর পুঁছবে বুঝবে সেদিন বুঝবে।

 

6. ছবি আমার বুকে বেধে পাগল হয়ে কেঁদে কেঁদে ফিরবে মরু কানন গিরি সাগর আকাশ বাতাশ চিরি সেদিন আমায় খুজবে বুঝবে সেদিন বুঝবে।

 

7. অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মত এমন বিড়ম্বনা আর না

 

8. প্রতিদিন কিছু ইচ্ছেকে পুড়িয়ে মারি প্রতিদিন কিছু ইচ্ছেকে পাঠাই নির্বাসনে ভালবাসা কি ভীষণ প্রতারক হৃদয় ভেঙেছে যার সেই জানে …
9. যারা নিজেকে নিয়ে ব্যস্ত থাকে তারা কখনও অন্যের দুঃখ কষ্টকে উপলদ্ধি করতে পারেনা। 
10.  প্রতিটি জিবন একটি সম্পর্কের কাছে দূর্বল থাকে ।যেখানে কিছু অবুঝ সরলতা আর কিছু বর্ণিল মুখের ভাষা জিবন কে স্বার্থহীন ভাবে কাঁদায়.।যা কেউ দেখে না.
11.স্মৃতি নিয়ে বেঁচে থাকার চেয়ে, স্বপ্ন নিয়ে বেঁচে থাকা অনেক ভালো কারন……স্মৃতি মানুষ কে কষ্ট দেয়, মানুষ কে কাঁদায়। কিন্তু…..স্বপ্ন মানুষ কে নতুন কিছুর আশায় রাখে.
12.  আপন ভেবে কাউকে মনের সব কথা বলো না—— এমন এক সময় আসবে—— সে তোমাকে তোমারই কথা দিয়ে আঘাত করবে———– ——– যার কষ্ট তুমি কখনোই সহ্য করতে পারবে না———-!!.
13.জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া কঠিন কাজ নয়। কিন্তু কারো হাত ধরে অনেক টা পথ এগিয়ে যাওয়ার পরে সেখান থেকে একা একা ফিরে আসা খুবই কঠিন।
14.কিছু কিছু কথা আছে বলতে পারিনা”এমন কিছু কষ্ট আছে সইতে পারিনা.এমন কিছু ফুল আছে তুলতে পারিনা.আর এমন1ta মনের মানুষ আছে ভূলতে পারিনা.
15. জানি না হাঁরিয়ে গেছো কোন দূর অজানায়… জানি না কি ভূল ছিল আমার ভাবনায়…তাই পেয়েও হাঁরিয়েছি আজ তোমায়…

শেষ কথা 

প্রেমে বিরহ না থাকলে প্রেম তা ঠিক জমে না।  কোনো সম্পর্কই ঝগড়া ছাড়া ঠিক সম্পূর্ণতা পায়না। ঝগড়া হবে, ভুল বোঝা বুঝি  হবে, মান – অভিমান মায় হাতা হাতিও হবে। তাই সেই সঙ্গে তাল মিলিয়ে স্টাটাস আপডেট ও থাকবে, এই রইল তারই রসদ।  আরো আসবে চোখ রাখুন আমার খেরোর খাতায়।



Leave A Reply

Your email address will not be published.