Best 6 Hair Oil In Bengali – সেরা 6টি হেয়ার অয়েল

0

এই ডিজিটাল ‌যুগে মহিলারা দৈনন্দিন জীবনের ব্যস্ত ‌যাপনে চুলের যত্নের সময় প্রায় পান না। ছুটির দিনে দুপুরে মায়ের কাছে চুলে তেল দেওয়ার দিন এখন অতীত, পুরোটাই আতঙ্ক। চুল পড়ার বিষয়ে আতঙ্কিত হওয়া, অকাল পক্কতার আতঙ্ক, চুল মা বাড়ার আতঙ্ক, খুস্কির আতঙ্ক। আমাদের বর্তমান সময়ে আমরা সম্পূর্ণরূপে অনলাইনের ওপর নির্ভর করে থাকি, সব কিছুই আমাদের কাছে প্যাকেজড কিনি। সেই সমস্ত প্যাকেজড প্রোডাক্টস বিজ্ঞাপনি সংস্থার দয়ায় বিশ্বাস করাতে চায় ‌যে তাদের পণ্য ম্যাজিকের মত কাজ করবে।

তবে যেহেতু চুলের বিষয়টি গুরুত্বপূর্ণ – বেশিরভাগ মহিলাদের আত্মবিশ্বাসের একটি অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হল তাদের চুল। তাই প্রত্যেক মহিলা চুলের স্বাস্থ্যের দিকে নজর দেবেন তাই স্বাভাবিক। চুলের ‌যত্নের একেবারে প্রাথমিক স্তরে থাকে তেল। তেল মূলত চুলের খাবার। আমরা আমাদের স্বাস্থ ভালো রাখার জন্য বা আমরা আমাদের স্বাস্থ ভালো করবার জন্য অনেক কিছু ব্যাবহার করে থাকি বা অনেক কিছু খেয়ে থাকি বা শরীর চর্চাও করে থাকি কম বেশি, তাহলে আমাদের চুল কেন বাদ যাবে।

আমাদের মাথার ঘন কালো চুল আমাদের সৌন্দর্য আরও বাড়িয়ে তোলে। নিজে ভালো মন্দ খাবেন আর নানান রকম শরীর চর্চা করবেন আর নিজের চুলের দিকে একদম খেয়াল রাখবেন না তা হয় না। তাই আমাদের চুলের জন্য সামান্য কিছু করা দরকার।  না না এক গাদা টাকা খরচের কথা আমি বলছি না আর বলবোও  না। এখানে শুধু একটু তেল ব্যবহারের কথা বলা হচ্ছে। নিত্য দিন যদি আপনি আপনার পছন্দমতন তেল দিয়ে একটু ম্যাসাজ করতে পারেন তাতে আপনার চুলের গ্রোথ অনেক ভালো হবে। ভালো তেলের জন্য আমাদের এই লিস্ট দেখুন।  চেনা জানা তেলের মধ্যেই আপনি আপনার সদ্ধতা বজায় রাখতে পারবেন। চুলের তেল ম্যাসেজের দ্বিতীয় সুবিধা হ’ল এটি ত্বকে যেভাবে প্রবেশ করে। একটি শ্যাম্পু-কন্ডিশনার, তার উপাদানগুলি যত ভালই হোক না কেন চুলের তেলটি ত্বকের গভীরে যায় এবং ত্বকের টিস্যুকে পুনরজ্জীবিত করে তোলে। দেখে নিন-

Best 6 Hair Oil In Bengali – সেরা 6টি হেয়ার অয়েল

 

1. প্যারাসুট 100% খাঁটি নারকেল তেল – Parachute 100 % Pure Coconut Oil

“প্যারাসুট নারকেল তেল- ভারতের নং 1 নারকেল তেলটিতে কেবল 100% খাঁটি নারকেল তেল রয়েছে।  এই তেলটি  আমাদের দেশের সেরা খামারগুলি থেকে সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে চাষের নারকেল থেকে তৈরি করা হয়। এই প্রক্রিয়াকরণ সম্পূর্ণ যান্ত্রীকভাবে হয়। কাঁচা নারকেল দীর্ঘ সময়ের জন্য সংরক্ষিত করে এই প্রক্রিয়াকরণ সম্পন্ন হয়. এই তেলে অতিরিক্ত ঘ্রাণ বা ফ্লেভারের জন্যে কোনো রাসায়নিক যুক্ত করা হয়না। এই তেল ১৮ মাস পর্যন্ত তাজা এবং নিরাপদ থাকে।

2. WOW ONION  OIL – ওয়াও অনিয়ন অয়েল 

পেয়াঁজের বীজ থেকে তৈরী তেলের সাথে আলমন্ড, ক্যাস্টর অয়েল, জোজোবা, অলিভ ও নারকেল তেলের গুণাবলী মিশ্রিত তেলের সাথে বিভিন্ন রকম প্রাকৃতিক তেলের গুণাবলী মিশ্রিত এই তেল চুলের জন্যে অত্যন্ত উপকারী। রুক্ষ চুলের জন্যে এই তেল অত্যন্ত কার্যকরী। চুলের রুক্ষ ভাব, জটের সমস্যা, চিটচিটে ভাব সমস্ত সমস্যার সমাধান করে এই তেল।  চুল নরম ও রেশমী করে তোলে, চুলের ঘনত্ব বাড়ে, সামগ্রিক ভাবে চুলের স্বাথ্যের উন্নতি করে ওয়াও ওনিয়ন ব্ল্যাক সিডি অয়েল।

3. ডাবর আমলা তেল – Dabur Amla Hair Oil

ডাবর আমলা হেয়ার অয়েল আপনার চুলকে শক্তি দিয়ে তাজা সতেজ করে তোলে। এটি মাথার স্ক্যাল্পের জন্যে অত্যন্ত উপকারী। ডাবর আমলা চুলের তেল আপনার স্ক্যাল্পে ভালোভাবে প্রবেশ করে, আপনার স্ক্যাল্প এবং চুলকে আমলার শক্তির পুষ্টি যোগায়। ডাবর আমলা আপনার চুলের গোড়া মজবুত করে তোলে এবং আপনার চুলকে আরও শক্তিশালী, লম্বা এবং ঘন করতে সহায়তা করে। আর তাছাড়া এই তেল আমাদের অনেক পড়িচিত। এমন না যে নতুন কোনো তেলের কথা বলা হচ্ছে।  এই তেলে আমলা থাকায় এটি আরও বেশি শক্তিশালী হিসাবে আমরা জানি। এই তেলের ব্যাবহারে আপনি পেতে পারেন ঘন কালো কুচ্কুচে চুল। তাই দেরি না করে আপনি যদি পেতে চান ঠিক এমনি এক দারুন প্রোডাক্ট যা আমরা চুলের ভাগ্য বদলাবে আজি কিনে ববস্থার করতে থাকুন।

4. Rey Naturals Castor Oil –  রে ক্যাস্টর অয়েল 

ভিটামিন ও ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ রে ন্যাচরাল ক্যাস্টর অয়েল চুলএর বৃদ্ধি ও রুক্ষতা দূর করে। ;গঁক্স হেইড্রেটেড রাখে এবং স্ক্যাল্পের যত্ন নেয়। দেশের সেরা চাষীদের থেকে নেওয়া ১০০ শতাংশ খাঁটি ক্যাস্টর অয়েল থেকে বানানো এই তেল আপনার চুলের স্বাস্থ্যের জন্যে অত্যন্ত উপকারী। এই তেলটি সমস্ত হেয়ার টাইপের জন্যে উপযুক্ত। এই টেলি কোনোরকম কৃত্রিম উপাদান থাকেনা ফলে কোনোরকম এলার্জির সম্ভাবনা নেই। এই তেল কোনোরকম অতিরিক্ত রাসায়নিক ব্যবহার না করে, কোল্ড প্রেস পদ্ধতির মাধ্যমে তৈরি করা হয়।  এর ফলে এই তেলের থেকে কোনোরকম ক্ষতিকারক প্রভাব নেই।  রে

5. Indulekha Bringha Oil – ইন্দুলেখা ব্রিঙ্গ তেল

সবার আগে একটাই কথা বলবো যে এই তেলের থেকে আমার তো তেলের বোতলটাকে দেখলেই কিনতে ইচ্ছা করে। এবং সত্যি কথা বলতে আমি কিনে ব্যাবহার ও করেছি। তেলটা তো অসাধারণ কিন্তু সত্যি কথা বলতে আমি কিনেছি বোতলতার লোভ এ। যাই হোক, ইন্দুলেখা তেল চুলের পতনের এক মালিকানাধীন আয়ুর্বেদিক ওষুধ, নতুন চুল বাড়ায়। এটি 100% আয়ুর্বেদিক তেল যা চুল পড়া কমাতে ক্লিনিকভাবে প্রমাণিত এবং 4 মাসের মধ্যে নতুন চুল গজায়। আপনার হাতের তৈলাক্ততা না পেয়ে সোজা স্ক্যাল্প “সেলফি কম্ব” এ তেল সরাসরি মাথার ত্বকের গভীরে প্রবেশ করতে দেয় এটি অনন্য এবং সহজ। এটিতে 100% প্রাকৃতিক সুবাস, রঙ রয়েছে এবং চুল পড়াতে ভোগা লোকেদের জন্য আয়ুর্বেদিক বিশেষজ্ঞরা এটির পরামর্শ দিয়ে থাকেন। সেরা ফলাফলের জন্য 4 মাসের জন্য সপ্তাহে 3 বার ব্যবহার করুন, তেল প্রয়োগ করার পরে এটি 3-4 ঘন্টা রেখে দিন এবং তারপরে ইন্দুলেখা আনার শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন।

6. ডাবর বাদাম তেল – Dabur Almond Hair Oil

আপনি চুল পড়া বা শুকনো এবং নিস্তেজ চুল থেকে ভুগছেন ? এটি সমাধান করার জন্য আপনাকে উত্স থেকে সমস্যাটি সমাধান করতে হবে। চুল প্রোটিন দিয়ে তৈরি। দূষণ, স্ট্রেস বা চুলের স্টাইলিংয়ের মতো পরিবেশগত সমস্যা চুলের মধ্যে এই প্রোটিনের ক্ষতি হ্রাস করে যার ফলে চুল ক্ষতি হয়। চুলের ক্ষতি অবশেষে শুষ্ক এবং নিস্তেজ চুল বা চুল পড়া সমস্যা দেখা দেয়। এবার বাদাম চুলের তেল দিয়ে চুলের ক্ষতিকে বিদায় জানাই ! বাদাম, ভিটামিন ই এর সদ্ব্যবহারের সাথে বিশেষভাবে তৈরি এবং সোয়া প্রোটিন সমৃদ্ধ, ডাবর অ্যালমন্ড হেয়ার অয়েল ক্ষতি মুক্ত চুল দেয় এবং আপনার চুলকে মূল থেকে ডগা পর্যন্ত শক্তিশালী করতে সহায়তা করে। তাহলে অপেক্ষা করবেন কেন? আজ ডাবর বাদাম চুলের তেলতে স্যুইচ করুন !

শেষ কথা 

বেশি না, মাত্র ৬ টাই তেলের কথা বললাম যা ব্যাবহার করলে আপনি আপনার চুলকে অনেকটাই সুস্থ ও সবল করে তুলতে সক্ষম হবেন। আর এই ৬টি তেলের কপিঠা আমি বা আপনারা নতুন কিছু না আমরা সবাই কম বেশি জানি। হয়তো আমরা কেউ কেউ জানিনা এর কাজ বা হয়তো আমরা কেউ কেউ জানিনা এর কিছু বেশ ভালো গুনাগুন। তাই আজ আমি আপনাদের জন্য এই লিস্ট দিলাম। একটাই কথা আমার বলা আছে যা হল আমরা আমাদের মতন চেষ্টা করলাম আপনার সুন্দর চুলের জন্য কি কি তেল ভালো বা আপনার ঠিক কি কি তেল প্রয়োজন বা দরকার। এটা বাদ দিয়ে যদি আপনার চুলের কোনো রকম কঠিন সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করতে থাকে। ভালো থাকবেন, আর সুস্থ থাকবেন।

 

Leave A Reply

Your email address will not be published.