Best 6 Hair Oil In India – ভারতের সেরা 6টি হেয়ার অয়েল

এই ডিজিটাল ‌যুগে মহিলারা দৈনন্দিন জীবনের ব্যস্ত ‌যাপনে চুলের যত্নের সময় প্রায় পান না। ছুটির দিনে দুপুরে মায়ের কাছে চুলে তেল দেওয়ার দিন এখন অতীত, পুরোটাই আতঙ্ক। চুল পড়ার বিষয়ে আতঙ্কিত হওয়া, অকাল পক্কতার আতঙ্ক, চুল মা বাড়ার আতঙ্ক, খুস্কির আতঙ্ক। আমাদের বর্তমান সময়ে আমরা সম্পূর্ণরূপে অনলাইনের ওপর নির্ভর করে থাকি, সব কিছুই আমাদের কাছে প্যাকেজড কিনি। সেই সমস্ত প্যাকেজড প্রোডাক্টস বিজ্ঞাপনি সংস্থার দয়ায় বিশ্বাস করাতে চায় ‌যে তাদের পণ্য ম্যাজিকের মত কাজ করবে।

তবে যেহেতু চুলের বিষয়টি গুরুত্বপূর্ণ – বেশিরভাগ মহিলাদের আত্মবিশ্বাসের একটি অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হল তাদের চুল। তাই প্রত্যেক মহিলা চুলের স্বাস্থ্যের দিকে নজর দেবেন তাই স্বাভাবিক। চুলের ‌যত্নের একেবারে প্রাথমিক স্তরে থাকে Hair Oil। তেল মূলত চুলের খাবার। আমরা আমাদের স্বাস্থ` ভালো রাখার জন্য বা আমরা আমাদের স্বাস্থ ভালো করবার জন্য অনেক কিছু ব্যাবহার করে থাকি বা অনেক কিছু খেয়ে থাকি বা শরীর চর্চাও করে থাকি কম বেশি, তাহলে আমাদের চুল কেন বাদ যাবে। দেখে নিন কোনরকম চুলের জন্য কিরকম Hair Oil কা‌র্যকরী হবে।

আমাদের মাথার ঘন কালো চুল আমাদের সৌন্দর্য আরও বাড়িয়ে তোলে। নিজে ভালো মন্দ খাবেন আর নানান রকম শরীর চর্চা করবেন আর নিজের চুলের দিকে একদম খেয়াল রাখবেন না তা হয় না। তাই আমাদের চুলের জন্য সামান্য কিছু করা দরকার।  না না এক গাদা টাকা খরচের কথা আমি বলছি না আর বলবোও  না। এখানে শুধু একটু Hair Oil ব্যবহারের কথা বলা হচ্ছে। নিত্য দিন যদি আপনি আপনার পছন্দমতন Hair Oil দিয়ে আপনার Scalp Soft massage করতে পারেন তাতে আপনার hair growth অনেক ভালো হবে। ভালো hair oil এর জন্য আমাদের list দেখুন।  চেনা জানা Hair oil-এর মধ্যেই আপনার সাধ্যের মধ্যে পেয়ে ‌যাবেন তেল। Hair Oil Massage এর দ্বিতীয় সুবিধা হ’ল এটি ত্বকে যেভাবে প্রবেশ করে। একটি শ্যাম্পু-কন্ডিশনার, তার উপাদানগুলি যত ভালই হোক না কেন hair oil টি ত্বকের গভীরে যায় এবং ত্বকের টিস্যুকে পুনরজ্জীবিত করে তোলে। দেখে নিন-

Best 6 Hair Oil In Bengali – সেরা 6টি হেয়ার অয়েল

 

1. প্যারাসুট 100% খাঁটি নারকেল তেল – Parachute 100 % Pure Coconut Oil

Parachute Coconut Oil- ভারতের নং 1 Coconut Oil। এই Hair Oil এ 100% খাঁটি Coconut Oil রয়েছে।  এই Hair Oil টি  আমাদের দেশের সেরা খামারগুলি থেকে সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে চাষ করা নারকেল থেকে তৈরি করা হয়। এই প্রক্রিয়াকরণ সম্পূর্ণ যান্ত্রীকভাবে হয়। কাঁচা নারকেল দীর্ঘ সময়ের জন্য সংরক্ষিত করে এই প্রক্রিয়াকরণ সম্পন্ন হয়. এই Hair Oil এ অতিরিক্ত ঘ্রাণ বা ফ্লেভারের জন্যে কোনো রাসায়নিক যুক্ত করা হয়না। এই Hair Oil ১৮ মাস পর্যন্ত Fresh and safe থাকে।

2. WOW ONION  OIL – ওয়াও অনিয়ন অয়েল 

Onion seed থেকে তৈরী hair oil এর সাথে almonds, castor oil, jojoba, olive and coconut oil এর গুণাবলী মিশ্রিত এই onion hair oil চুলের জন্যে অত্যন্ত উপকারী। Dry hair এর জন্যে এই hair oil অত্যন্ত কার্যকরী। চুলের dryness & frizzyness, জটের সমস্যা, চিটচিটে ভাব সমস্ত সমস্যার সমাধান করে এই hair oil। আপনাকে দেয় soft & slky hair, hair growth বাড়ে, সামগ্রিক ভাবে চুলের স্বাথ্যের উন্নতি করে wow onion blac seed oil।

3. ডাবর আমলা তেল – Dabur Amla Hair Oil

Dabur Amla hair Oil আপনার চুলকে শক্তি দিয়ে fresh & rejuvinate করে। এটি আপনার hair Scalp এর জন্যে অত্যন্ত উপকারী। Dabur Amla hair Oil আপনার স্ক্যাল্পে ভালোভাবে প্রবেশ করে, আপনার স্ক্যাল্প এবং চুলকে আমলার শক্তির পুষ্টি যোগায়। Dabur Amla আপনার চুলের গোড়া মজবুত করে তোলে এবং আপনার চুলকে আরও শক্তিশালী, লম্বা এবং ঘন করতে সহায়তা করে। এই তেল আমাদের বহুল পরিচিত, বহু বছর ধরে এই তেল বাজারে পাওয়া ‌যায়, এবং এই তেলের এক‌টি বিশ্বাসী ক্রেতা সংখ্যা আছে। এই hair oil এর ব্যাবহারে আপনি পেতে পারেন shiny & dark hair। তাই দেরি না করে আপনি যদি পেতে চান ঠিক এমনি এক দারুন প্রোডাক্ট যা আমরা চুলের ভাগ্য বদলাবে আজি কিনে ব্যবহার করতে থাকুন।

4. Rey Naturals Castor Oil –  রে ক্যাস্টর অয়েল 

Vitamin & Fatty Acid সমৃদ্ধ Rey Naturals Castor Oil চুল এর growth বাড়ায় ও dryness দূর করে। Hair Hydrated রাখে এবং Scalp এর যত্ন নেয়। দেশের সেরা চাষীদের থেকে নেওয়া ১০০ শতাংশ খাঁটি castor oil দিয়ে বানানো এই hair oil আপনার চুলের স্বাস্থ্যের জন্যে অত্যন্ত উপকারী। এই hair oil টি সমস্ত hair type এর জন্যে উপযুক্ত। এই hair oil কোনোরকম কৃত্রিম উপাদান থাকেনা ফলে কোনোরকম এলার্জির সম্ভাবনা নেই। এই hair oil এ কোনোরকম অতিরিক্ত রাসায়নিক ব্যবহার না করে, Cold press পদ্ধতির মাধ্যমে তৈরি করা হয়।  এর ফলে এই hair oil এর থেকে কোনোরকম ক্ষতিকারক প্রভাব নেই।

5. Indulekha Bringha Oil – ইন্দুলেখা ব্রিঙ্গ তেল

Indulekha Bringha oil ‌যে কোনো রকম চুলের hair fall এর সমস্যা দূর করে, hair growth বাড়ায়। এটি 100% Ayurvedic Hair Oil যা hair fall সমস্যার ক্ষেত্রে clinically proven এবং 4 মাসের মধ্যে নতুন চুল গজায়। আপনার হাতের extra oil না পেয়ে সোজা scalp-এ “Selfie Comb” এর সাহা‌য্যে hair oil‌ টি সরাসরি আপনার scalp  এর গভীরে প্রবেশ করতে দেয় এটি অনন্য এবং সহজ। এটিতে 100% প্রাকৃতিক সুবাস, রঙ রয়েছে এবং চুল পড়াতে ভোগা লোকেদের জন্য আয়ুর্বেদিক বিশেষজ্ঞরা এটির পরামর্শ দিয়ে থাকেন। সেরা ফলাফলের জন্য 4 মাসের জন্য সপ্তাহে 3 বার ব্যবহার করুন, এই hair oil প্রয়োগ করার পরে এটি 3-4 ঘন্টা রেখে দিন এবং তারপরে Indulekha Anar Shampoo ব্যবহার করে ধুয়ে ফেলুন।

6. ডাবর বাদাম তেল – Dabur Almond Hair Oil

আপনার সমস্যা ‌যদি hair fall, বা frizzy hair হয়ে থাকে তবে এটি সমাধান করার জন্য আপনাকে উৎস থেকে সমস্যাটি সমাধান করতে হবে। চুলের মূল উপাদান হল Protein। দূষণ, স্ট্রেস বা hair styling এর কারণে বর্তমানে চুলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। চুলে প্রোটিনের পরিমাণ হ্রাস করে যার ফলে চুল ক্ষতি হয়। চুলের ক্ষতি অবশেষে  চুলকে  dry & frizzy করে তোলে। এবার বাদাম তেল দিয়ে চুলের ক্ষতিকে বিদায় জানাই ! বাদাম, ভিটামিন ই এর সদ্ব্যবহারের সাথে বিশেষভাবে তৈরি এবং সোয়া প্রোটিন সমৃদ্ধ, ডাবর অ্যালমন্ড হেয়ার অয়েল ক্ষতি মুক্ত চুল দেয় এবং আপনার চুলকে মূল থেকে ডগা পর্যন্ত শক্তিশালী করতে সহায়তা করে। তাহলে অপেক্ষা করবেন কেন? আজ ডাবর বাদাম চুলের তেলতে স্যুইচ করুন !

শেষ কথা 

বেশি না, মাত্র ৬ টাই hair oil র কথা বললাম যা ব্যাবহার করলে আপনি আপনার চুলকে অনেকটাই সুস্থ ও সবল করে তুলতে সক্ষম হবেনা। হয়তো আমরা কেউ কেউ জানিনা এর কাজ বা হয়তো আমরা কেউ কেউ জানিনা এর কিছু বেশ ভালো গুনাগুন। তাই আজ আমি আপনাদের জন্য এই লিস্ট দিলাম। একটাই কথা আমার বলা আছে যা হল আমরা আমাদের মতন চেষ্টা করলাম আপনার সুন্দর চুলের জন্য কি কি তেল ভালো বা আপনার ঠিক কি কি তেল প্রয়োজন বা দরকার। এটা বাদ দিয়ে যদি আপনার চুলের কোনো রকম কঠিন সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করতে থাকে। ভালো থাকবেন, আর সুস্থ থাকবেন।

 

Comments are closed.