মন খারাপ – মন খারাপ Sms

2

মন খারাপ এমন একটা জিনিস যে মন না চাইলেও হয়ে যায়। কখন কিভাবে মন তা খারাপ হবে সেটা কেউ বলতে পারে না। কখন যে কিভাবে আপনার মন খারাপ হবে সেটা আগে থেকে আছ্ করতে পারবেন না। মন খারাপ মানেই কিন্তু ডিপ্রেশন নয় তখন পছন্দের বই পড়ুন বা গান শুনুন, বা আপনার পছন্দের ফিল্ম ও দেখতে পারেন। অফিসে বা পরিবারে কোনও সমস্যার জন্য এক-আধ দিন মন বিক্ষিপ্ত বা বিষণ্ণ হতেই পারে।এটা প্রায় সবারই হয়। হ্যা আমারও হয়।  সঙ্গী বিচ্ছেদ হলে বা প্রিয়জনকে হারালে যেমন বেশ কিছু দিন মন খারাপ থাকে। আবার ঠিক নিজে নিজে ভাল হয়ে যায়। এ রকম মন খারাপ ডিপ্রেশন নয়।

কিন্তু মন খারাপ  ডিপ্রেশন দুটোকে গুলিয়ে ফেলে। আমাদের আগে জানতে হবে যে ডিপ্রেশন টা  কি ? আমি একটাই কথা দায়িত্ব নিয়ে বলতে পারি যে – মন খারাপ যদি একটানা বহু দিন চলতে থাকে, সঙ্গে কাজের ইচ্ছে, ঘুম বা খিদের ইচ্ছে চলে যায় বা কারও সঙ্গে কথা বলতে ইচ্ছে না করে, তবে সেটা ডিপ্রেশন। নিজেকে গুটিয়ে নেন অনেকে। কারও কারও এর সঙ্গে মাথা-গা-হাত-পা ব্যথা হতে পারে। সব সময় নিজেকে ছোট করে দেখা বা আত্মবিশ্বাসের অভাব দেখা দিতে পারে। নেগেটিভ চিন্তা গ্রাস করতে করতে অনেকের মৃত্যু চিন্তাও আসে যেটা কিনা তার সব থেকে ভুল চিন্তা ভাবনা।

দেখুন একটা প্রবাদ চালু আছে। প্রথমবার ডিপ্রেশন হয় প্রিয়জনের মৃত্যুর পর। তার পর ডিপ্রেশন হয় পোষ্য মারা গেলে। তার পর ডিপ্রেশন হয় রুমাল হারালে! আর তার পর থেকে মন খারাপ হতে থাকে এমনি এমনি। এর আর কোনও কারণই খুঁজে পাওয়া যায় না। তাই যে কারণেই মন খারাপ হোক না কেন, প্রশ্রয় দেবেন না। বরং কাজের মধ্যে ডুবে থাকবেন। দেখবেন মন খারাপ হচ্ছে না। এবার আমরা আজকে বেশ কিছু মন খারাপের sms বা মন খারাপের ম্যাসেজ দেখে নেবো।

1. যেদিন আমি হারিয়ে যাবো,, সেদিন তুমি বুঝবে.. হাজার লোকের ভিড়ে সেদিন,, আমায় তুমি খুজবে.. সেদিন তুমি পাবেনা আর এই আমাকে,, পাবে শুধু ফেলে আসা স্মৃতিগুলোকে,, কষ্ট হয়ত তোমার বুকে আচড় কেটে যাবে.. কদিন গেলেই তুমি আবার নতুন সাথি পাবে..!!

2. আকাশ ভরা দুঃখ আমার,, সাগর ভরা ঢেউ.. এত কষ্ট আমার বুকে,, দেখে নাতো কেউ.. দুঃখ দিয়ে স্বপ্ন বুনি,, কষ্ট দিয়ে আকি.. স্বপ্ন আমার ভেঙ্গে যায়,, আমি চেয়ে থাকি..!!

3. একফোটা চোখের জল ঝরার চেয়ে এক ফোটা রক্ত ঝরা অনেক ভালো।কারন,এক ফোটা রক্ত বের হতে হালকা ব্যথা লাগে আর এক ফোটা চোখের জল পুরো হৃদয় ছিড়ে বের হয়।

4. বৃষ্টিকে যদি ভালোবাসতাম হয়তো এতো জল উপহার পেতাম না, যত জল পেয়েছি তোমাকে ভালোবেসে। বুঝতে পারিনি, এত বেশি মেঘ ছিল তোমার আকাশে। সত্যিই বড় বোকা ছিলাম, আর আজও বোকাই রয়ে গেছি।

5. বাড়িয়ে দাও তোমার হাত আমি তোমার হাতটা ধোরতে চাই & বাড়িয়ে দাও তোমার হাত তোমার হাতটি ধরে হাটতে চাই ।

6. যতো ভালবাসা পেয়েছি তোমার কাছ থেকে ; দুষ্টু এই মন চায় আরো বেশি পেতে ; কি জানি তোমার মধ্যে কি আছে ; কেনো যে এ মন চায় তোমাকে আরো বেশি করে কাছে পেতে .!!

7. আকাশের ঐ মিটিমিটি তাঁরার সাথে কইবো কথা নাইবা তুমি এলে।তোমার স্মৃতির পরশ ভরা অশ্রু দিয়ে গাঁথবো মালা নাইবা তুমি এলে…।

8. আমি সত্যিই ব্যার্থ !!! কারণ আমি কখনোই তোমাকে বুঝাতে পারি নাই “আমি তোমাকে কতটা ভালবাসি”।

9. আজ নিজে নিজে নীরবে কাঁদছি, যে কান্না হয়তো মরণ হলে শেষ হবে ।তবে সত্য বলতে কি জানো আমি তোমাকে আজও ঠিক আগের মতই ভালোবাসি ।

10. ভালবাসা বদলায় না বদলে যায় মানুষগুলো, অনুভূতিরা হারায় না হারিয়ে যায় সময়গুলো ।

11. অতিথি পাখি হয়ে কারো জীবনে যেওনা হয়তো তুমি তাকে কিছুদিন হাসাবে॥কিন্তু তুমি যখন চলে যাবে আপন ঠিকানায়, সে সারা জীবন কাঁদবে শুধু তোমার বেদনায়।

12. অনেক ভালোবেসে ছিলাম তোমাকে কিন্তু তুমি তা কখনো বুঝোনি বুঝবে কি করে ??? তুমি তো আমাকে ভালোবাসনি।ভালোবাসা বুঝতে যদি আমাকে ভালোবাসতে।হয়তো একদিন ভালোবাসা কি বুঝবে, সে দিন নীরবে কাঁদবে।আমি আজও ভালোবাসি তোমায় । আর সারাজীবন এভাবেই ভালোবাসবো !!!

13.  বসে আছি একা,ভাবছি তোমায় নিয়ে|ভাবতে ভাবতে হঠাৎ চোখে এল জল|তুমি জান আমার এ চোখের জল আনন্দের নয় অনেক কষ্টের|আর এ কষ্টের কারন হল তুমি.কেন দিলে আমাকে এত কষ্ট.আমি তো তোমাকে দেই নি,তবে তুমি কেন| ভাল থাক অনেক সুখে থাক আমি দেয়া করি।

14. সপ্ন ভরা জীবনে দুঃখ যখন আসে,সবাই তখন পর হয়ে যায় থাকেনা আর পাশে।কষ্ট যখন মনের মাঝে দিয়ে যায় ব্যথা, সবাই তখন ভুলে যায় সম্পর্কের কথা।

15. আমি আছি শেষের পথে আর তুমি সূচনায়, শেষের পথে দাঁড়িয়ে ভালোবাসি আমি শুধুই তোমায়।ভালো তোমায় বেসে একদিন যাব আধারে মিলিয়ে, আসব না আর আলোর পৃথিবীতে।তুমি থেকো অনেক সুখে।তুমি সুখে থাকলে আধারে মিলবে আলোর সন্ধান, এটাই হবে তোমার ভালাবাসার প্রতিদান।

16. নিরবে ভিজে যায় চোখের পাতা,কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা,জানিনা এই ভাবে কাটাতে হবে কতদিন,আমার এই জীবনে কি আসবে না সূখের দিন।

17. এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে,, সেই জলের ফোটা সুধু তোমার কথা বলে.. মনের কথা বুঝনা তুমি মুখে বলি তাই,, শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই..!!

18. অন্ধ ভালবাসার গন্ধ বেশি, নকল ভালবাসার সুবাস বেশি, সত্য প্রেমে রাগারাগি»নকল প্রেমে হাসাহাসি, বুঝবে যেদিন খুজবে তাকে অবহেলা হারালে যাকে।

19. কিছু কিছু কথা আছে বলতে পারিনা”এমন কিছু কষ্ট আছে সইতে পারিনা.এমন কিছু ফুল আছে তুলতে পারিনা.আর এমন1ta মনের মানুষ আছে ভূলতে পারিনা।

20. চুপি চুপি বলি তোমায় প্রিয়তমা …. আমায় ছেড়ে যেন ধুরে যেওনা … আচ তুমি আমার হৃদয়ের একদম গহীন বনে ….তোমায় ছাড়া আমি বাচতে পারবনা এই ভুবনে।

2 Comments
  1. Atanu Das says

    Khub Sundor Lekhechen. Article ti pore khub valo laglo.

    1. santanu paul says

      Thank You Atanu Das

Leave A Reply

Your email address will not be published.