এস এম এস বাংলা – Bangla Sms

নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে অনেক অনেক ভালোবাসা ও স্বাগতম আমার এই পেজ এ। আশা করবো আমার প্রত্যেক লেখা আপনাদের অনেকটাই উপকার করতে সাহায্য করবে বা আশা করবো ভালো লাগবে আপনাদের। আপনাদের সকলের সুস্থতা কামনা করি। আমাদের আজকের বিষয় বস্তু হল এস এম এস বাংলা বা বাংলা sms, বাংলা মেসেজ এই সব নিয়ে। আমাদের এখন দৈনন্দিন জীবনে শত ব্যাস্ততা থাকার সত্ত্বেও আমরা সকাল বিকেল আমাদের প্রিয় মানুষ বা বন্ধু বান্ধব কে Sms করে থাকি। তাই আমাদের আজকের বিষয়ে যেই যেই msg গুলো বা sms গুলো দেব সেই গুলো আজ একটু অন্যরকম অর্থাৎ বাংলা তো থাকবেই কিন্তু তার সাথে সাথে বাংলা ভাষায় ইংরেজি ফন্ট থাকবে তাতে অনেকেরই সুবিধে হবে। যদিও এই রকম  চিন্তা ভাবনা অনুরোধ এ করা হচ্ছে। কিছু আমার পাঠক আছেন যারা আমাকে বলেছেন যে আমি যেন কিছু কিছু বাংলা মেসেজ এরকম করে লিখি।

কিছু প্রেমের sms এবং কবিতা নিয়ে সাজানো আমাদের আজকের এই পাতা । আশা করি এই বাংলা প্রেমের sms , ভালোবাসার এস এম এস এরকম আরও অনেক রকমারি sms গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে । ভালো লাগলে কমেন্ট করে জানাবেন । আপনাদের সুন্দর মতামত আমাদের উৎসাহ জাগাবে  এছাড়া ও আমাদের সাইটের অন্যান্য পাতায় আরো অনেক সুন্দর সুন্দর বাংলা এসএমএস পাবেন । পড়ে দেখার আমন্ত্রণ রইলো । ধন্যবাদ । তাই আর দেরি না করে শুরু করা যাক। 

1. যদি দেখা না হয় ভেবোনা দূরে আছি। যদি কথা না হয় ভেবোনা ভূলে গেছি। যদি না হাসি ভেবোনা অভিমান করেছি। যদি ফোন না করি ভেবোনা হারিয়ে গেছি। মনে রেখো তোমায় আমি ভালোবাসি।

Jodi dekha na hoy Vebona dure aci. Jodi kotha na hoy vabona vule gase. Jodi na hasi vebona oviman koresi. Jodi phone na kori vebona harea gase. Mone rakho tomai ame valobasi.

 

2. কিছু হাসি কিছু আশা কিছু মধুর ভালোবাসা , কিছু হাসি কিছু আশা কিছু মধুর ভালোবাসা – ছুঁয়ে যায় আজ মন, ভোরে যায় এ জীবন , ছুঁয়ে যায় আজ মন, ভোরে যায় এ জীবন।

Kichu hasi kichu asha kichu modhur bhalobasa , Kichu hasi kichu asha kichu modhur bhalobasa – chuye jaay aaj a mon, bhore jaay a jibon, chuye jaay aaj a mon, bhore jaay a jibon.

 

3. সবাইকে আমরা ফাঁকি দিতে পারি, পারি কি ফাঁকি দিতে নিজেকে ? সবাইকে আমরা মিথ্যে বললেও, সত্য কি লুকোনো যায় নিজের থেকে ? বিবেকের কাছে রোজ হারছি আমরা, থাকি সর্বদাই মৃত্যু ভয়ে। সত্য যতই বিষাক্ত হোক, সত্য থাকে চিরস্থায়ী হয়ে।

sobaike amra faki dite pari, pari ki faki dite nijeke ? sobaike amra mithye bolleo, sotto ki lukono jaay nijer theke ? bibeker kache rooj harchi amra, thaki sorbodai mrityu bhoye .sotto jotoi bisakto hok, sotto thake chirosthayi hoye .

 

4. বন্ধু মানে সুখের সাথী। বন্ধু মনে রাগ। বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ। বন্ধু মানে হালকা হেসে চোখের কোনের জল। বন্ধু মানে মনে পরলে একটা ছোট কল।

 Bondhu mane sukher sathe. Bondhu mane rag. Bondhu mane dukkho sukher soman soman vag. Bondhu mane halka hase cokher koner jal. Bondhu mane mone porla ekta choto call.

 

5.  ভোরের মিষ্টি রোদের আলোয় মিছ কল দিয়, কান্ত দুপুরে মনে পরলে এসএমএস কর, গভীর নিঝুম রাতে যদি ভয় লাগে তবে ফোন কর ভূতের গল্প শুনাব কেমন।

Vorer misti roder aloy misscall dio, Klanto dupure mone porle sms koro, Govir nijhum rate jode voy lage Tobe phone koro VUTER golpo sunabo kemon.

 

6. সকাল তো অনেক হয় বর্ষার মতো নয়, সময় তো অনেক হয় গোধূলীর মতো নয়, রাত তো অনেক হয় পূর্নীমার মতো নয়, বন্ধু তো অনেক হয় তোমার মতো নয়। দয়া করে এসএমএস করো।

Shokal to onek hoy borsar moto noy, Somoy to onek hoy ghodhulir moto noy, Rat to onek hoy pornemar moto noy, Bondho to onek hoy tomar moto noy. Please SMS koro.

 

7. দূর নীলিমায় নয়, আছি তোমার পাশে, খুজে দেখ আমায়, পাবে হৃদয়ের মাঝে, শুনবনা কোন গল্প, গাইবো শুধু গান যে-গান-এ আছে শুধু ভালোবাসার টান……”শুভ ভালোবাসা দিবস”

Dur nilimay noy, Aci tomar pashe, Khoja dekho Amai, Pabe Redoyer maje, Sunbona kono golpo, Gaibo sudu gaan je-gaan-a ase sudu valobasar tan…..”Happy Valentine Day”

 

8. নীল নীলিমায় দূরে কোথায় মন যে হারায় বেকুলতায় মনে পরে যায়। একটা কথা ই মন জানতে চায় অবেলায় অবসরে মনে কি পরে আমায় “আই মিছ ইউ”

Nil nilimay dure kothay mon je haray bakolotay mone pore jay. Akti kotha e mon jantay chay abalay obosoray mine ki pore amay “I Miss You”

 

9. রাতে জোসনা, দিনে আলো, কেন তোমায় লাগে ভালো? গোলাপ লাল, কোকিল কালো, সবার চাইতে তুমি ভালো। আকাশ নীল, মেঘ সাদা, সবার চাইতে তুমি আলাদা। “শুভ সকাল”

Rate Josna, Dina alo, Keno tomai lage valo? Golap lal, Kokil kalo, Sobar cheya tome valo. Akash nil,Megh sada, Sobar cheya tome alada. “Shovo Sokal”

 

10. কিছু কিছু কবিতা লিখার আগে ভাষা হারিয়ে যায়। কিছু কিছু কথা বলার আগে সময় ফুরিয়ে যায়। কিছু কিছু স্বপ্ন দেখার আগে ঘুম ভেঙ্গে যায়। কিছু কিছু মানুষ আপন হওয়ার আগে দূরে চলে যায়। কেন এমন হয়?

Kisu kisu kobita lekhar age vasa hariye jay. Kisu kisu kotha bolar age somoy furiye jay. Kisu kisu shopno dekhar age ghum vhenge jay. Kesu kesu manus apon howar age dure chole jay. Keno amon hoy?

 

11. টিপ টিপ বৃষ্টি পরে। একা বসে আছি ঘরে। তুমি আছো কেমন করে। জানাও আমায় এস এম এস করে। তোমার কথা মনে করে। মেসেজ দিলাম সেন্ট করে।

Tip tip brishti pore. Eka bose achi ghore. Tumi acho kemon kore. Janao amay sms kore. Tumar kotha mone kore. Message dilam sent kore.

12. হারিয়ে যেতে ইচ্ছে করে অনেক দূরে যেখানে রয়েছে তোমার ভালোবাসার সূখের নীড়। আর সেই নীড়ে কাটিয়ে দিতে চাই শত জনম। আমি কল্পনার সাগরে ভেসে চলে জাব, জাব তোমার হৃদয় সৈকতে, তুমি দিবেনা ধরা?

Harie jete esse kore onek dure jekhane royese tomer Valobaser suker nir. ar sei nire katie deta chi soto jonom. ami kolponer sagore vese chole jabo, jabo tomer ridoy soykote, tumi debena dhora?

 

13. কিছু কথা কিছু পরিচয়, ক্ষনিকের হয়। কিছু ব্যাথা কিছু সৃষ্টি, ভূলার নয়। কিছু মানুষ কিছু বন্ধু চিরদিনের হয়। “আই মিছ ইউ”।

Kiso kotha kiso poricoy, Khoniker hoy. Kiso betha kiso sristy, Volar noy. Kiso manus kiso bondho, Chero diner hoy. “I Miss You.”

 

14. শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।

Suvo khon, suvo din. Mone rekho cirodin. Kosto gulo dure rekho, Shopno gulo puron karo, Notun valo shopno dekho, Amar kotha mone rekho.

 

15. সূখের জন্য “স্বপ্ন”, দুখের জন্য “হাসি”, দিনের জন্য “আলো”, চাঁদের জন্য “নিশি”, মনের জন্য “আশা”, তোমার জন্য রহিল আমার “ভালোবাসা”…….শুভ সকাল।

Suker jonno “Shopno”, Dukher jonno “Hasi”, Diner jonno “Alo”, Chader jonno “Nishe”, Moner Jonno “Asha”, Tomar jonno rohelo amar “Valobasha”……Shovo Sokal.