কষ্টের স্ট্যাটাস – Sad Quotes in Bengali

 

বন্ধুরা আপনারা সবাই আশা করি ভালোই আছেন। কষ্টের কথা বলতে গেলে কষ্ট জিনিসটা এই সুন্দর পৃথিবীতে প্রত্যেক মানুষের বা প্রত্যেক জীবের মধ্যেই থাকে তার কারণ বাংলা কোথায় আছে যে কষ্ট করলেই তবেই কেষ্ট মেলে। কষ্ট আমাদের জীবপনে অনেক প্রকার হয়। কষ্টের কথা থাকে প্রত্যেকটি মানুষের জীবনে। যদিও সবাই কষ্টের কথা প্রকাশ করেনা। অবশ্যকষ্টের কথা প্রকাশ করলে মন কিছুটা হালকা হয় কষ্ট কমে। বিশেষ করে বিয়ের পর অনেক সময় অনেক মেয়ের জীবনে নেমে আসে কালো আধার। তবে অনেকে বিবাহিত মেয়ের জীবনে কখনো কখনো এমন কিছু কষ্ট আসে যা সে কারো কাছে না প্রকাশ করে একা একাই নিরবে কাঁদে। আমরা সরাসরি দেখে নেবো কিছু কষ্টের sms 

কষ্টের স্ট্যাটাস – কষ্টের sms

1.জীবন খাতার প্রতি পাতায়, যতই লেখ হিসাব-নিকাশ, কিছুই রবে না। লুকোচুরির এই যে খেলায় প্রাণের যত দেয়া-নেয়া পূর্ণ হবে না।।

2.জানি আমি আমারই নই, এ গান আমার ভালোবাসো, নিজের ভুলে পথের ধূলায়, পরশ মানিক ফেলে আসো তোমার প্রেমের ঐ ঠিকানায় দেখে আমায় তবু কি গো ডেকে লবে না।।
3. জীবনকে যখন জিজ্ঞেস করলাম ,, এতটা কষ্ট কেন দাও….?? জীবন হেসে বলল ,, আমি তো সবাইকেই খুশি দেই ,, তবে একজনের খুশি অন্যজনের কষ্টের কারণ হয়ে দাড়ায়.। 
4. অভিমান কর যতই তবু ও পর করে দিও না । কাছে না আস তবুও হারিয়ে যেতে দিও না । যত পার কষ্ট দাও মনটা তবুও মন ভেঙ্গ না । যত দূরে থাক যতই কিন্তু ভুলে যেও না ।

5. কাল সারারাত তোমায় ভেবে কেদেছি, তোমায় ছাড়া থাকতে হবে তা মেনে নিয়েছি। তুমি সুখে থাকো আমায় ছাড়া, এর বেশি কিছু চাইনা আর …. 

 6.ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে।  

7.সেই সময়টা খুব কঠিন, যে সময়ে চোখের পানি ফেলতে হয়। কিন্তু ওই সময়টা তার চেয়েও অনেক বেশি কঠিন, যে সময় চোখের পানি লুকিয়ে হাসতে হয়।
 8.যারা খুব কাঁদতে পার,, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. অথচ যারা মন খুলে কাঁদতে পারে না,, তাদের মনটা হল,, “কষ্টের আকাশ”  

9.চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে।কিন্তু, দুঃখের মেঘগুলো এতো কালো যে,তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না..!!! 

10. কার ও ঘুম ভাংগে ভোরে, কার ও মাঝ রাতে. কারো স্বপ্ন আবার থেমে যায় মাঝ পথে.বিধির এ কেমন খেলা, যা বাড়ায় মানুষের মনের জ্বালা——

11. আমার যদি একটা পৃথিবী থাকত.তা হলে সেখানে যেয়ে চিৎকার করে কাঁদতাম.কেন যান তুমার দেওয়া স্মৃতি এত যন্র রনা দেয় আমাকে যা সহিবার মত শক্তিআমার মাঝে নেই. 

12. কান্নার জল সবাই দেখে..হৃদয়ের কষ্ট কেও দেখেনা..পাওয়ার আনন্দ কিছু দিন থাকে..কিন্তূ না পাওয়ার বেদনা সারাজীবন এ ও ভুলা যায়না..!!

13. তুমি ভূল করেও, ভূল করোনি,তাই আমি অপরাধী।তুমি পথ দেখিয়েও, পাশে হাটনি,তাই এখন আমি একলা হাটি। 
14.পাথর চাপা কষ্ট বুকে,, কষ্টেরকথা বলি কাকে?? যারকারনে নিস্ব হলাম,,সেইতো আছে বেশ সুখে,, আর আমারকথা ভুলেই গেছে..!!  

15.জানি তুমিও একা, আমিও একা. পার্থক্য হলো শুধু আমি কাঁদি, তুমি কাঁদোনা ! তুমি ভাল আছো, আমি ভাল নাই..!!  

 

শেষ কথা 

আচ্ছা কষ্টের সাথে কি আমাদের কারো শত্রুতা আছে? যে কষ্ট শুধু শুধু আমাদের কে কষ্ট দেবে? . একটা মানুষের জীবনে তার ভালোবাসার মানুষ খুব গুরুত্বপূর্ণ, হয়তো আমরা … মধ্যরাতে তোমাকে আমি আবারো স্বপ্নে দেখেছি। জানিনা কেনো আমি তোমাকে বার বার স্বপ্নে দেখছি? হয়তোবা তোমার কথা সারাদিন ভাবি বলে। আর প্রেমে বিরহ না থাকলে প্রেম তা ঠিক জমে না।  কোনো সম্পর্কই ঝগড়া ছাড়া ঠিক সম্পূর্ণতা পায়না। ঝগড়া হবে, ভুল বোঝা বুঝি  হবে, মান – অভিমান মায় হাতা হাতিও হবে। তাই সেই সঙ্গে তাল মিলিয়ে স্টাটাস আপডেট ও থাকবে, এই  রইল তারই রসদ।  আরো আসবে চোখ রাখুন আমার খেরোর খাতায়।

3 Comments
  1. A R Mridul says

    দাদা আপনার আরও কয়েকটা পোষ্ট পড়লাম । অসাধারণ,,খুব বেশীই ভালো লেগেছে …

    1. santanu paul says

      ধন্যবাদ আপনাকে

    2. santanu paul says

      আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Comments are closed.