Top 8 baby shampoos In India – ভারতের ৮টি সেরা বেবি শ্যাম্পু

1. Himalaya Baby Shampoo (400 ml)

এটি একটি কোমল বেবি শ্যাম্পু যা শিশুর চোখ জ্বালা করে না; প্রোটিন সমৃদ্ধ সূত্র শক্তিশালী এবং স্বাস্থ্যকর চুল নিশ্চিত করে। অ্যান্টিডেন্ড্রাফ সম্পত্তি রয়েছে; শিশুর উপাদেয় চুলকে শক্তিশালী করে এবং চুল পড়া রোধ করে
আর  চুল পুষ্টি দেয় এবং নরম করে। এটি  প্রাকৃতিক কন্ডিশনার; চুল নরম করে তোলে আর মাথার ত্বককে ঠান্ডা ও শুকনো রাখে। এটি কোমল বাচ্চা শ্যাম্পুটি কোনও অশ্রুবিহীন ব্লুজ ছাড়াই আপনার ছোট্ট চুলটি পরিষ্কার এবং শক্তিশালী করার জন্য তৈরি করা হয়েছে। এটি এত মৃদু যে আপনার টোট অবশ্যই এটি পছন্দ করতে চলেছে। হিমালয়ের শ্যাম্পু মূলত একটি প্রাকৃতিক শ্যাম্পু যার মধ্যে কোনও কঠোর রাসায়নিক নেই। এটি আপনার শিশুর কোমল মাথার ত্বকের সুরক্ষা এবং যত্ন নেওয়ার জন্যবেশ ভালো। সর্বোপরি, এটি একটি শিশুর যত্নের প্রয়োজনীয় পণ্য যা আপনাকে আপনার সন্তানের মাথার ত্বক থেকে ময়লা এবং অন্যান্য ক্ষতিকারক সংক্রামক কণাগুলি ক্ষতি না করে ছাড়িয়ে আনতে সহায়তা করে। হালকা এবং নরম হিমালয় ভেষজ শ্যাম্পু আপনার শিশুর চুলের গঠনকে উন্নত করে ময়শ্চারাইজ করে এবং পুষ্টি জোগায়। সহজেই ব্যবহার করুন, এই চকচকে শিশুর লকগুলি তাত্ক্ষণিকভাবে আনতে কেবল এই হিমালয় সৌম্য শিশুর শ্যাম্পুটি প্রয়োগ করুন, ভাল করে ধুয়ে ফেলুন।

2. Johnson’s Baby Shampoo For New Born With No More Tears Formula, 500ml

এটি জনসনের বেবি শ্যাম্পু খাঁটি জলের মতো চোখের কোমল সহজ ব্যবহারের জন্য খুব ভালো। এটি আস্তে করে চুল পরিষ্কার করে জেলা একদম করে না। কোনও প্যারাবেেন্স, কোনও ফর্মালডিহাইড, কোনও ডাই নেইযখন একটি শিশু জন্মগ্রহণ করে, তখন তার চুলগুলি সূক্ষ্ম হয় এবং তার চোখের ধীরে ধীরে ধীরে ধীরে জ্বলজ্বল প্রতিবিম্ব থাকে। এজন্যই আমরা আমাদের সূত্রগুলি 125 বছরেরও বেশি সময় পারফেক্ট করেছি তাই তারা এখন তাকে সর্বোত্তম যত্ন নেওয়ার জন্য আরও নম্র আর জনসনের শিশুর শ্যাম্পু বিশুদ্ধ পানির মতো চোখের চেয়ে কোমল এবং হালকা হতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এটি চুলের ধোয়া খুব সহজ করে তোলে। প্রতিরক্ষামূলক স্তরের কোনও বিরূপ প্রভাব না রেখে আপনি মাথার ত্বক এবং চুল পুরোপুরি পরিষ্কার করতে পারেন। এটির অ্যান্টি-ফাঙ্গাল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যগুলি অ্যালার্জি বা সংক্রমণ রোধ করে।

3. Sebamed Childrens’ Shampoo, 500ml

একযোগে সূক্ষ্ম বাচ্চা চুলের কোমল পরিচ্ছন্নতার জন্য অতিরিক্ত হালকা সক্রিয় সার্ফ্যাকট্যান্টস, এর পিএইচ চুলের সর্বোত্তম বৃদ্ধির জন্য মাথার ত্বককে শক্তিশালী করে এবং বিশেষ ক্যামোমাইল এক্সট্রাক্টগুলি ত্বকের জ্বালা উপশম করতে মাথার ত্বকে প্রশান্তি দেয়। ভেজা শিশুর চুল এবং 1 থেকে 2 মিলি সেবামেড বাচ্চাদের শ্যাম্পু নিন, সমান পরিমাণে জল দিয়ে এটি মিশ্রণ করুন এবং মাথার ত্বকে আলতোভাবে ম্যাসাজ করুন। এটি ক্লিনিক্যালি প্রমাণিত হয়েছে যে কেবলমাত্র পিএইচ 5 5-এ স্ক্যাল্প হাইড্রেটেড হয় এবং চুলের সর্বোত্তম বৃদ্ধির জন্য মাথার ত্বককে শক্তিশালী করে।  জার্মানি ১০০ শতাংশ সাবান এবং ক্ষারযুক্ত ফ্রি বিশেষ করে হালকা পরিষ্কারের জন্য মাথার ত্বক বা চুলের ভেষজ নিষ্কলুষতা ছাড়াই কোমল পরিষ্কারের জন্য হালকা ক্লিনজার জ্বালাভাব দূর করে এবং ত্বককে বিশেষ প্রশ্রয় দেয়।

4. Mee Mee Mild Baby Shampoo (with Fruit Extracts – 500 ml)

আপনার সন্তানের সুরক্ষা এবং স্বাস্থ্যের জন্য। সমস্ত মে মি পণ্য যত্ন সহকারে সর্বোচ্চ সুরক্ষার মান হিসাবে তৈরি করা হয়। মী মি বাচ্চা শ্যাম্পু হ’ল “হালকা” ফর্মুলেশন দিয়ে কন্ডিশনারটি মাথার ত্বক পরিষ্কার করে এবং চুল প্রাকৃতিকভাবে পরিষ্কার এবং চকচকে ছেড়ে দেয়। আপনার শিশুর চুল এবং মাথার ত্বকের জন্য বিশেষভাবে তৈরি, এটি একটি “অশ্রু নয়” সূত্র নিয়ে আসে এবং এতে প্রাকৃতিক নিষ্কাশন থাকে।

5. Mamaearth Gentle Cleansing Natural Baby Shampoo (400 ml)

এটি এশিয়ার প্রথম মেডাসেফ সার্টিফাইড টক্সিন মুক্ত ব্র্যান্ড। এটি শিশুর ত্বকের জন্য সের। প্রাকৃতিক ক্লিয়ার্স – আপনার ছোট্ট একটির মাথার ত্বকে পুষ্ট করার জন্য নারকেল ভিত্তিক ক্লিনজার এবং জোজোবা তেল দিয়ে সদৃশ। চর্মরোগ পরীক্ষা করা – ইউরোপে ক্লিনিকালি পরীক্ষিত, হাইপো অ্যালার্জেনিক এবং সংবেদনশীল ত্বকের জন্য নিরাপদ। আমার 100 শতাংশ টেক্সিনের সুরক্ষিত আপনার বাচ্চা নরম এবং পুষ্টি চুলের। আমি এই বিশেষ বর্ণনাকারী চোখের জল এবং ত্বকে কোমল না জানার বিষয়ে বিশেষ যত্ন নিই।

6. Chicco Baby Moments No Tears Baby Shampoo for Baby 100 ML Pack of 2

শিশুর উপাদেয় ত্বক এবং চুলের জন্য উপযুক্ত কোনও প্যারাবেইন, এসএলএস বা এসইএলএস, রঙ এবং অ্যালকোহল মুক্ত নয়। হাইপোলোর্জিক এবং ক্লিনিকালি পরীক্ষিত নো-অশ্রু সূত্রে পট গাঁদা রয়েছে যা নরম করার বৈশিষ্ট্যযুক্ত চোখে জ্বালা সৃষ্টি করে নাশিশু অশ্রু সূর্য নয়, শিশুদের শ্বেতশুধু এবং সুরক্ষার চুলের পরীক্ষার জন্য আদর্শ আদর্শ স্নানের সময় মুহুর্তের জন্য একটি বিশেষ পরিবেশগতভাবে আলতোক্ষনের চোখের জললা না সূ এর নো-অশ্রু সূত্রের পোট গাঁড়ার চুলের আড়ালে থাকার জন্য এবং টেংগলগুলি পর্যবেক্ষণের জন্য প্রতিবেদনের জন্য অদ্বিতীয় বৈশিষ্ট্যগুলি অবলম্বন করে করে বিশ্ব প্যারাস লেইন, এসলস বা এসএলস, রঙ এবং অ্যালকোহল মুক্ত নয় স্ক্রিনটিক্যাল স্কিনিকে ক্লিনিকভাবে ডিগ্রি করা হয়েছে নেপোলোর্জিক (ত্বকরের আলেয়ারজির ঝুকি হেসে করা)। ব্যবহারের নির্দেশনা: অ্যানডিলিউড পণ্য: আপনার হাতের তালা আমাদের জল, জল জল আর্দ্রিট করুন এবং তারপ্রে হালকা ম্যাসাজ করুন। ধূমকে পরিষ্কার করা।

7. Mtoto Truly Gentle and Tear Free Shampoo for Babies (0-18 Months), 280ml

Mtoto বেবি শ্যাম্পু বিশেষত তাদের বাচ্চাদের জন্য ডিজাইন করা হয়েছে যারা খুব নরম এবং সূক্ষ্ম মাথার ত্বকে রয়েছেন। 0-18 মাসের বাচ্চাদের জন্য পুরোপুরি উপযুক্ত। এটি ঠিক ঠিক লেফার করে যাতে সহজেই এটি ধুয়ে ফেলা যায়। এটি হালকা এবং প্রশ্রয়যুক্ত সুগন্ধি দিয়ে প্রাকৃতিক তেলগুলি ছিটিয়ে না দিয়ে চুল পরিষ্কার, চকচকে এবং পরিচালনা করা সহজ ছেড়ে দেয়। এটি এসএলএস, এসএলএস, প্যারাবেন এবং খনিজ তেল থেকে সম্পূর্ণ মুক্ত। কোনও যুক্ত রঙ নেই এবং এটি প্রাণীতেও পরীক্ষা করা হয় না।এমটোটো বেবি শ্যাম্পু অত্যন্ত মাইল্ড, কোমল এবং টিয়ার ফ্রি শ্যাম্পু। বাচ্চাদের চুল নরম, মসৃণ এবং চকচকে রাখতে এটি পুরোপুরি তৈরি করে। এটি শিশুর চুল পুষ্ট করে এবং ময়লা অপসারণ করে তাদের মাথার ত্বক পরিষ্কার করে। প্রতিদিনের ব্যবহার চুলকে নরম ও মসৃণ করে তোলে সুগন্ধের সাথে। উচ্চ প্রস্তাবিত এমটোটো বেবি শ্যাম্পু এসএলএস, এসএলইএস, প্যারাবেন, খনিজ তেল এবং রঙ থেকে মুক্ত। প্রথম দিন থেকেই বাচ্চাদের ব্যবহার করা সম্পূর্ণ নিরাপদ।

8. Dabur Baby Shampoo: With No Harmful Chemicals 

এটি শিশুর প্রতি ভালবাসা আয়ুর্বেদিক ঔষধি দ্বারা সমৃদ্ধ। ডাবর শিশুর যত্নের পরিসীমা শিশুকে প্রেমময় আয়ুর্বেদিক দিয়ে তৈরি করা হয় যাতে আপনি ক্ষতিকারক রাসায়নিক সম্পর্কে কোনও উদ্বেগ ছাড়াই আমাদের সমস্ত পণ্য ব্যবহার করতে পারেন। ডাবুর বেবি কেয়ার রেঞ্জটি আয়ুর্বেদে 135 বছরের দক্ষতা এবং বিশ্বাসের সাথে ডাবার দ্বারা বিশেষভাবে তৈরি করা হয়েছে। ডাবর বেবি শ্যাম্পুর একটি বিশেষভাবে বিকশিত ফর্মুলেশন রয়েছে যা ত্বকের পুষ্টির পাশাপাশি কোমল চুল পরিষ্কার করতে সহায়তা করে। সুরক্ষার জন্য চর্মরোগগতভাবে পরীক্ষিত: ডাবর বেবি কেয়ার রেঞ্জের সমস্ত পণ্যই শিশুর নরম এবং সংবেদনশীল ত্বকের জন্য উপযুক্ত হওয়ার জন্য ডেরামটোলজিকালি পরীক্ষিত হয়। ডাবর বেবি কেয়ার রেঞ্জের সমস্ত পণ্যই শিশুর নরম এবং সংবেদনশীল ত্বকে হালকা এবং কোমল হওয়ার জন্য ক্লিনিকভাবে পরীক্ষা করা হয় এবং শিশুর ত্বকের PH এর সাথে মেলে।  ডাবর বেবি শ্যাম্পুসের পিএইচ নিরপেক্ষ সূত্রটি শিশুর ত্বকের সাথে মেলে। এটিতে হিবিস্কাস, গুজবেরি, অ্যালোভেরা এবং খুসের শক্তি রয়েছে যা চুলের জন্য একটি সমৃদ্ধ ক্রিমি তৈরি করে।

Comments are closed.