8 Best Sindoor In India – ভারতের ৮টি সেরা সিঁদুর

Sindoor বা সিন্দূর দুটোই এক কথা তবে আমরা বাঙালিরা Sindoor বলে থাকি আর যারা অবাঙালি তারা বলে থাকেন Sindoor বা বিন্দিও বলে অনেকে। Sindoor (বা সিন্দূর) একপ্রকার রঞ্জক পদার্থ। এটি সাধারণত মেয়েদের সিঁথিতে একপ্রান্ত থেকে অপর প্রান্ত অবধি প্রসারিত টীকা বা কপালে টিপের আকারে ব্যবহৃত হয়। হিন্দুধর্মে Sindoor বিবাহিতা নারীর প্রতীক। অবিবাহিত মেয়েরা সিঁথিতে Sindoor পরে না, কপালে Sindoor এর টিপ পরে। বিধবাদের Sindoor ব্যবহার শাস্ত্রমতে নিষিদ্ধ। হিন্দুদের পূজানুষ্ঠানের সময়ও Sindoor ব্যবহৃত হয়।

Sindoor হ’ল ভারতীয় উপমহাদেশের একটিট্রাডিশনাল ঐতিহ্যবাহী একটি sindoor powder যা লাল বা কমলা-লাল রঙের প্রসাধনী sindoor powder সাধারণত হয়ে থাকে। সাধারণত তাদের চুলের অংশে বিবাহিত মহিলারা পরেন। হিন্দু সম্প্রদায়ের Sindoor ব্যবহার ইঙ্গিত দেয় যে কোনও মহিলা বিবাহিত এবং এটি পরিধান করা বন্ধ করে দেয় যা সাধারণত বিধবাত্ব বোঝায়। আমরা জেনে নেবো আজকে যে বেশ কিছু এমন Sindoor এর নাম যা আমাদের কোনো রকম চুলের বা মাথার স্ক্যাল্পের ক্ষতি একদম করে না।

1. Lakme Jewel Sindoor, Maroon

একঝলকে দেখে নেওয়া যাক hide

 এটি একটি তরল ভিত্তিক Sindoor যথাযথ প্রয়োগ আর এটি দীর্ঘস্থায়ীহয়ে থাকে। আজকের আধুনিক মহিলার জন্য যিনি একই সাথে ছোঁয়া পছন্দ করেন, এটি হ’ল lakme jewel sindoor red । এটি একটি তরল ভিত্তিক Sindoor যা সুনির্দিষ্ট প্রয়োগের অনুমতি দেয় এবং লাল এবং মেরুন দুটি ক্লাসিক শেডে আসে। lakme jewel sindoor এর মেরুন স্ট্রোক দিয়ে আপনার ঐতিহ্যবাহী  ভারতীয় চেহারাটি সম্পূর্ণ করুন। ল্যাকমের তৈরি এই তরল ভিত্তিক Sindoor একটি দীর্ঘস্থায়ী, স্মাগ-প্রুফ এমন ফর্মুলা রয়েছে যা আপনাকে ভাল পরিধানের ক্ষমতা দেয় এবং এটি দীর্ঘস্থায়ী করে তোলে।

এই Sindoor এর গভীর মেরুন রঙটি পাউডারটির আসল ছায়া থেকে অনুপ্রাণিত হয়েছে তবে এটি বহন করা আরও সহজ! এটি পরা মানেই মহিলার সৌন্দর্যকেও বাড়ায়। আর lakme jewel sindoor পড়ার পর আপনি পুরোনো হলেও লাগবে একদম নতুন বৌ। Lakme হ’ল ভারতের শীর্ষস্থানীয় রঙিন ব্র্যান্ডগুলির মধ্যে একটি উচ্চ-প্রান্ত ব্র্যান্ড জেক সবাই আমরা চিনি। ব্র্যান্ডটি ১৫ বছরেরও বেশি সময় ধরে ভারতে primer fashion events lakme fashion  week এর সাথে ভারতে ফ্যাশনকে নতুনভাবে সংজ্ঞায়িত করছে।

2. Keya Seth Aromatherapy, Liquid Sindhur, Aromatic Jewel

এটি 100% প্রাকৃতিক উপাদান, পুষ্পশোভিত রঙ্গক, ভেষজ নিষ্কাশন এবং সোনার ধুলা থেকে তৈরি। এটি সম্পূর্ণ পারদ, সীসা (lead) এবং ক্ষতিকারক রাসায়নিকগুলি থেকে সম্পূর্ণ মুক্ত। এটি skin allergy , চুল পড়া বা টাক পড়ে না। এটি ব্যবহার করা সহজ, দীর্ঘ স্থায়ী হয়। এটি লাল, মেরুন, ভার্মিলিয়ন ও ম্যাজেন্টা চারটি বিভিন্ন রঙে উপলব্ধ। এটি একটি রাসায়নিক, পারদ সীসা (lead) ফ্রি তরল Sindoor ফুলের রঙ্গকগুলি ভেষজ নিষ্কাশন মহিলাদের মেয়েলি সৌন্দর্যে যোগ করার জন্য। এটি লাল, মেরুন, ভার্মিলিয়ন ম্যাজেন্টা 4 টি বিভিন্ন বর্ণে উপলব্ধ।

3. Lotus Herbals Divine Dew Herbal Sindoor, Rosy Blush

Lotus-Herbals-Divine-Dew-Herbal-Sindoor-Rosy-Blush

এটি বোটানিকাল এক্সট্রাক্ট সমৃদ্ধ এবং পারদ এবং সীসা (lead) মুক্ত একটি দারুন প্রোডাক্ট। এটি পারদ এবং সীসা (Lead) মুক্ত ও water proof।  এটি lotus herbals প্রাকৃতিক, ভেষজ উপাদানগুলি যা বিষাক্ত উপাদানগুলি থেকে সম্পূর্ণ মুক্ত। অন্য যেকোনো জিনিস দীর্ঘায়িত সময়ের জন্য hair line বরাবর অর্থাৎ মাথার মাজকল্যানে আমরা জেক সিতি বলি সেই বরাবর প্রয়োগ করা হলে ত্বক এবং চুল উভয়েরই ক্ষতি করে। তবে এই lotus herbals ডিভাইনডিউ হার্বাল Sindoor  বোটানিকাল এক্সট্রাক্ট দিয়ে তৈরি এবং আপনার চুল এবং ত্বক ক্ষতিগ্রস্থ হওয়া থেকে রক্ষা করতে সহায়তা করে। lotus herbals Sindoor দুটি স্বতন্ত্র রঙে পাওয়া যায়, রোসি ব্লাশ এবং ডিভাইন ডি। রোজি ব্লাশ একটি উজ্জ্বল লাল বর্ণ যা নববধূর উপর সেরা দেখায়।  এটি 100% প্রাকৃতিক এবং ভেষজ উপাদানগুলি থেকে তৈরি যা আপনি 24×7 পরেও আপনার ত্বক এবং চুলের ক্ষতি করে না। এটি সমস্ত টক্সিন থেকে মুক্ত এবং লোটাস রঙ বাড়ানোর জন্য কোনও রাসায়নিক যোগ করে না তাই দুর্ঘটনাক্রমে ধুলো আপনার চোখে পড়ে গেলেও আপনাকে চিন্তার দরকার নেই। কমপ্যাক্ট এবং স্টাইলিশ বোতলটি আপনার পার্সে বহন করা খুব সহজ এবং সুবিধাজনক। আপনার হঠাৎ করে যে কোনও জায়গায় যাওয়ার দরকার থাকলে আপনি কেবল বোতলটি বের করেচট করে পরে নিতে পারেন। 

4. Lotus Herbals Divine Dew Herbal Sindoor

এটি প্রাকৃতিক বোটানিকাল নিষ্কাশন থেকে তৈরি আর এটি পারদ এবং সীসা (lead) মুক্ত আর দীর্ঘস্থায়ী।

প্রতিদিনের ব্যবহারের জন্য প্রাকৃতিক Sindoor

লোটাস হারবালস ডিভাইন শিশির ভেষজ Sindoor একটি তীব্র রঙ পরিশোধ করেছে এবং এখনও পারদ, সীসা (lead) বা অন্যান্য ক্ষতিকারক রাসায়নিক থেকে মুক্ত।

লোটাস হারবাল বুঝতে পারে যে পণ্যগুলি প্রতিদিন ব্যবহার করা উচিত, তাদের ত্বক বান্ধব হওয়া দরকার। লোটাস হার্বালস ডিভাইন ডিউ হারবাল সিনডুর সক্রিয় প্রাকৃতিক উপাদান ব্যবহার করে তৈরি করা হয় যা এই সিন্ডুরকে দিনের পর দিন ব্যবহার করা নিরাপদ করে তোলে।

সমৃদ্ধ রঙ পরিশোধ বন্ধ

লোটাস হারবালস ডিভাইন ডিউ হারবাল Sindoor এরসক্রিয় প্রাকৃতিক রঙ্গক রয়েছে যা তীব্র রঙ সরবরাহ করে যা দিনটি পরিধান করার সাথে সাথে ম্লান হয় না। রঙটি দীর্ঘ সময় ধরে থাকে এবং বাহ্যিক অবস্থার পরেও আপনার Sindoor কে অক্ষত রাখতেসহায়তা করে থাকে।

সহজ স্পঞ্জ-টিপ আবেদনকারী

লোটাস হার্বালস ডিভাইন শিশির ভেষজ Sindoor এর স্পঞ্জ-টিপ অ্যাপ্লায়টর ব্যবহার করার জন্য একটি সহজ প্রক্রিয়া থাকে যা এটি নিশ্চিত করে যে আবেদন করার সময় Sindoor আপনার পোশাক বা মুখেরকোনো কিছু নষ্ট করে না। সমৃদ্ধ গঠনের জন্য একটি সুন্দর, লাল রঙের প্রভাব সরবরাহ করতে কেবল একটি স্ট্রোক অ্যাপ্লিকেশন প্রয়োজন।

সংবেদনশীল ত্বকের জন্য উপযুক্ত

প্রাকৃতিক এবং ভেষজ উপাদান থেকে তৈরি, লোটাস হার্বালস ডিভাইন ডিউ হারবাল Sindoor এমনকি সংবেদনশীল ত্বকের ধরণের জন্য উপযুক্ত কারণ এটিতে কোনও কঠোর রাসায়নিক নেই।

5. Keya Seth Aromatherapy, 100% Natural Sindoor

এটি সম্পূর্ণ herbal sindoor powder .100% সম্পূর্ণরূপে প্রাকৃতিক উপাদানগুলি যেমন – ফুলের রঙ্গক এবং ভেষজ নিষ্কাশন থেকে তৈরি একটি রাসায়নিক, আর এটি পারদ, সীসা (Lead) এবং ক্ষতিকারক রাসায়নিকগুলি থেকে সম্পূর্ণ মুক্ত। এটি কখনোই ত্বকের allergy সৃষ্টি করে না আর তার সাথে hair fall বা টাকপড়ার বিন্দু মাত্র চিন্তা নেই। এটি লাল এবং মারুন দুটি ভিন্ন শেডে উপলব্ধ। 2 টি বিভিন্ন শেডে পাওয়া যায়, লাল ও মারুন।

ব্যবহারের দিকনির্দেশ: কেবলমাত্র Sindoor হিসাবে ব্যবহারের জন্য । Sindoor কে অনেক বিশেষ করে বিবাহিত মহিলারা একটি মূল্যবান গহনা হিসাবে ব্যবহার করে আর এটি অবশ্যই মহিলাদেরকে আরও সুন্দরী করে তোলে। তবে, বাজারে সাধারণত পাওয়া যায় এমন Sindoor এমন রাসায়নিকায় ভরা থাকে যেগুলি ভারী ধাতু যা শরীরের জন্য ক্ষতিকারক, প্রায়শই hair fall বা নিয়মিত ব্যবহারের সাথে আংশিক টাক পড়ে সেগুলোর থেকে দূরে থাকতে হবে।

6. Organic Netra® Sindoor/KumKum Paste 

এটি খাঁটি অর্গানিক এবং প্রাকৃতিক বোটানিকাল উপাদান থেকে তৈরি।  কোনও প্যারাবেন্স এবং sulfate নেই
আর এটি গভীর এবং তীব্র রঙের জন্য প্রাকৃতিক রঙগুলির অনন্য মিশ্রণ আর এটা দীর্ঘস্থায়ী, জল প্রতিরোধী আর সব রকম ত্বকের জন্য। কুমকুম হিন্দু ধর্মে প্রয়োজনীয় উপাদান হিসাবে বিবেচিত কারণ এটি যে কোনও বিবাহিত হিন্দু মহিলাদের সাংস্কৃতিক পরিচয়। এটি তার জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ গঠন করে। Sindoor জৈব নারকেল তেল, বাদাম তেল, জোজোবা তেল, গরু ঘি, হলুদ গুঁড়ো এবং মৌমাছির মোমের মতো বিস্ময়কর উপাদান দিয়ে সমৃদ্ধ। এই Sindoor টি সমস্ত প্রাকৃতিক উপাদানগুলির সাথে মিশ্রিত হওয়ায় এটি আপনার মাথার ত্বকে এবং ত্বকে পুষ্টিকর প্রভাব দেয়। এই Sindoor টি স্মাড-প্রুফ, জল-প্রতিরোধী।এই প্রাকৃতিক সূত্রটি ক্ষতিকারক রাসায়নিক থেকে নিরাপদ কারণ এটিতে সীসা (lead), sulfate, প্যারাবেন্স, খনিজ তেল বা অ্যালকোহল নেই। এই প্রাকৃতিক মিশ্রণ আপনাকে কঠোর রাসায়নিক প্রভাব থেকে সুরক্ষিত রাখে এবং আপনার সৌন্দর্যে শোভিত করে।

7. Faces Canada Liquid Sindoor Maroon

এটি একটি উচ্চ রঞ্জক সমৃদ্ধ এবং দীর্ঘস্থায়ী রঙ ধরে রাখে। এটি ব্যবহারের সহজতার জন্য দীর্ঘস্থায়ী। এটি চর্মরোগ সংক্রান্ত পরীক্ষিত মখমল ম্যাট সমাপ্তি যা এপলাই এর পর দ্রুত শুকিয়ে যায়। এবং এটা জল প্রতিরোধী।

এটি আধুনিকতার ছোঁয়ায় ট্রেডিশন ঐতিহ্যের প্রতি ভালবাসার মিশ্রণ। আজকের সেই মহিলার জন্য যা গর্বের সাথে Sindoor পরে। একটি তরল ভিত্তিক Sindoor যা সমৃদ্ধ, দীর্ঘস্থায়ী রঙ দেয়। এটি  সহজ এবং সুনির্দিষ্ট প্রয়োগের জন্য একটি স্পঞ্জ টিপ আবেদনকারীর সাথে বিকাশ করা হয় । বিবাহিত ভারতীয় মহিলার চেহারার এক বিস্তীর্ণ অংশ, Sindoor কেবল প্রতীকী ভূমিকা পালন করে না, তবে এটি পরা মহিলার সৌন্দর্যও বাড়ায়।

8. NAACHAS SRI Madurai KUMKUM

আমাদের নাচাস কুমকুম একটি সিলযুক্ত ধারকটিতে প্রেরণ করা হবে কেবলমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য।
উপাদান: হলুদ রঙ: মারুন পরিমাণ: 30 গ্রাম প্যাকেজ সামগ্রী: 1 প্যাক কুমকুম গুঁড়া। এই পণ্যটি একটি হাওয়া টাইট ধারক কোনো ছোট বাক্স এ মধ্যে সঞ্চয়করে রাখুন। ব্যাবহার করুন তাহলে বুঝবেন।