8 Best Hair Lotion & Tonics In Bengali – ৮টি সেরা চুলের লোশন এবং টনিক

Hair Lotion র কথা আমরা সবাই কম বেশি জানি। Hair Lotion একটি চুলের স্টাইলিং পণ্য যা সাধারণত চুলে প্রয়োগ করা হয়। এর উদ্দেশ্য হল সাধারণত চুলকে ময়েশ্চারাইজ করা হয়, যদিও চুলের লোশন শুকনো মাথার ত্বকে, একজিমা, ডার্মাটাইটিস এবং মাথার ত্বকে ক্ষতিগ্রস্থ অন্যান্য ত্বকের অবস্থার চিকিত্সার জন্যও ব্যবহার করা  হয় বা করা যেতে পারে। আপনার চুলগুলি আপনার দেহের থেকে দ্রুত বেড়ে ওঠে। হয়তো আপনি কখনো ভাবেন যে এমন কোনও ম্যাজিক লোশন নেই যা তাত্ক্ষণিক ভাবে আপনারdry hair গুলি রাতারাতি দ্রুত বাড়িয়ে তুলবে বা সিল্কি করবে। আপনার ভাবনা একদম মিথ্যে। একটু চেষ্টা করলেই আপনি পেতে পারেন আপনার স্বপ্নের মতন চুল। আপনার কেবল ভেজা চুলের ক্ষেত্রেও ময়েশ্চারাইজার প্রয়োগ করা উচিত – এটি আপনার স্ট্র্যান্ডগুলিকে সঠিকভাবে পণ্য শোষণের অনুমতি দেয়। কথাটা যদি একটু অন্য ভাবে বলি তাহলে বলবো যে হালকা সামান্য ভেজা চুলে Hair Lotion তা ঠিক ভাবে বসতে পারে। সব থেকে ভালো হয়ে হালকা ভেজা চুলে সিরাম দিয়ে যদি হেয়ার ড্রায়ার দিয়ে হালকা করে শুকিয়ে নেওয়া যায় তবে frizzy hair অথবা dry hair এর সমাধান হবে।

এই Hair Lotion একটি তরল ক্লিনিক্যালি পরীক্ষিত, কার্যকারিতা জন্য প্রমাণিত।  এটি চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে এবং hair fall নিয়ন্ত্রণে সহায়তা করে। Dry & Frizzy Hair  এর সমাধান করে।

প্রতি প্রয়োগের জন্য প্রস্তাবিত পরিমাণ:-

5 – 7 মিলি ব্যবহারের জন্য আদর্শ পরিমাণ তবে এটি কিছুটা কম বা কম হলে চিন্তা করবেন না।

ব্যবহার:-

আক্রান্ত স্থানের কেন্দ্র থেকে শুরু করে বোতল অগ্রভাগ বা আপনার আঙ্গুলের সাহায্যে এই Hair Lotion সরাসরি মাথার ত্বকে প্রয়োগ করুন এবং সমস্ত মাথার ত্বকে ছড়িয়ে দিন, আপনার আঙ্গুলের সাথে Hair Lotion টিআলতোভাবে ঘষুন, প্রতিদিন দুবার প্রয়োগ করুন, স্নানের পরে এবং শোবার আগে।

2. True Roots Botanical Hair Tonic – বোটানিকাল হেয়ার টনিক –

সত্যিকারের রুটগুলি একটি বিপ্লবী প্রাকৃতিক Hair Lotion যা শিকড় থেকে চুল পাকা বন্ধ করে দেয়। Dry hair এর ধূসরকরণ চুলের গোড়ায় মেলানিনের মাত্রা হ্রাসের কারণে ঘটে।  আপনার চুলের গোড়াতে মেলানিনের মাত্রা বৃদ্ধি করে এই Hair Lotion। True Root Tonic শক্তিশালী বোটানিকাল অ্যাক্টিভস এবং এপিজিনিন (যা ক্যামোমাইল ফুল থেকে একটি প্রাকৃতিক নিষ্কাশন) দিয়ে তৈরি করা হয় এই Hair Lotion। এটি চর্মরোগ সংক্রান্তভাবে পরীক্ষা করা হয় এবং 90 দিনের মধ্যে কোনও নতুন গ্রে না দেখানোর জন্য এটি ক্লিনিকভাবে প্রমাণিত। এই Hair Lotion টি‌তে লোভনীয় সুগন্ধ রয়েছে এবং এটি একটি নন-স্টিকি কাঠামো যা ধুয়ে ফেলার দরকার নেই।

3. RE’ EQUIL Pre Wash Anti-Recurrence Dandruff Lotion – অ্যান্টি-রিকারেন্স ড্যানড্রফ লোশন –

একগুঁয়ে খুশকির সাথে একটি লাল প্রদাহজনক মাথার ত্বক এবং ফ্লেকি জমাগুলির লক্ষণ থাকে। এর চিকিত্সার জন্য অ্যান্টি ড্যানড্রফ এজেন্টদের মাথার ত্বকে বেশি দিন থাকতে হয়। সুতরাং, একটি মৃদু এন্টি খুশকি শ্যাম্পু সহ, রে’কুইল প্রি ওয়াশ ড্যানড্রফ Hair Lotion শক্ত, চিটচিটে এবং ফ্ল্যাশির খুশকি নিরাময়ে সহায়তা করে। চুলকে করে তোলে Shiny & black। Dry & frizzy hair এর সমাধান করে।

4. WOW 10 in 1 Miracle Apple Cider Vinegar Tonic – অ্যাপল সিডার ভিনেগার টোনিক

 

এই hair lotion ত্বকের এবং scalp এর স্বাস্থ্যের উন্নতি করে।  9 টি ব্যতিক্রমী বিউটি কেয়ার বায়োক্টিভের সমৃদ্ধ এই hair lotion এ আছে – অ্যাপল সিডার ভিনেগার, অ্যালোভেরার রস, গোলাপ হাইড্রোজল, ডাইন হ্যাজেল এক্সট্র্যাক্ট, গ্রিন টি এক্সট্রাক্ট, প্রো-ভিটামিন বি 5, ভিটামিন বি 3 প্লাস ল্যাভেন্ডার এবং চা গাছের প্রয়োজনীয় তেলগুলি। এটি পরিষ্কার, ঘন, ভারসাম্য এবং হাইড্রেট ত্বকে ব্যবহার করুন। এই lotion ব্রণর ব্রেকআউটগুলি হ্রাস করে, মাথার ত্বকের বিল্ডআপগুলি সরিয়ে দেয়, খুশকি মুক্ত করে এবং dry hair কে করে তোলে shiny। আপেল সিডার ভিনেগার ত্বক এবং scalp এর প্রাকৃতিক পিএইচ ভারসাম্য পুনরুদ্ধার করে। এই hair & face lotion খোলা ছিদ্র শক্ত করে, ব্রণ ব্রেকআউটস কমায়, দাগ ফাটায়, Dry hair কমায়, মাথার ত্বক তৈরি করে এবং খুলে দেয়, খুশকি সৃষ্টিকারী জীবাণুগুলিকে মেরে ফেলে।

5. StBotanica 10 In 1 Bioactive Hair Oil StBotanica 10 ইন 1 জৈব ক্রিয়াশীল চুলের তেল –

 এই অসাধারণ hair lotion চুলকে ভারি না করে চুলকে অবিশ্বাস্য পুষ্টি সরবরাহ করে। Hair lotion টি মাথার ত্বকের চারপাশে সমানভাবে ছড়িয়ে পড়ে এবং dry hair এর সমস্ত গোড়ায় সরাসরি পুষ্টি পাঠায়। এটি জলপাই সমৃদ্ধ hair lotion ভিটামিন ই সমৃদ্ধ যা hair fall রোধে করে। চুলের শ্যাফটে কেরাতিনের ক্ষতিগ্রস্ত ফাঁকগুলি ক্যাস্টর অয়েল পূরণ করে। মিষ্টি বাদামের তেল ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড, ফসফোলিপিডস, ভিটামিন ই এবং ম্যাগনেসিয়ামের মতো Dry hair এর জন্য সব ধরণের স্বাস্থ্যকর উপাদান রয়েছে এই hair lotion এ। গ্রেপসিড অয়েলে থাকা ভিটামিন ই সামগ্রী frizzy hair এর টিস্যু তৈরিতে সহায়তা করে।  নিয়মিত এই hair lotion ব্যবহারের ফলে স্বাস্থ্যকর মাথার ত্বক এবং চুল দেখা দেয়।

6. Kaya Anti Dandruff Shampoo – কায়া এন্টি খুশকি শ্যাম্পু

প্রতিদিন পরিষ্কার-পরিচ্ছন্ন, রিফ্রেশ মাথার ত্বক এবং নরম চুলের জন্য হিবিস্কাস নিষ্কাশন এবং বাদাম তেল সহ হালকা শ্যাম্পু ব্যবহার করুন। আমাদের চুলগুলি প্রতিদিন ময়লা এবং দূষণের সংস্পর্শে এসে dry & frizzy হয়ে ‌যায়, তবে কেবল আপনার মাথার ত্বক এবং চুল পরিষ্কার করা এটিকে পরাজিত করার সেরা উপায় নয়। একটি শ্যাম্পু দিয়ে আপনার frizzy hair এবং মাথার ত্বককে পুষ্ট করুন যা কেবল আপনার polluted hair পরিষ্কার করে না তা নরম এবং চকচকেও রেখে দেয়। প্রতিদিনের পুষ্টি এবং ভাঙ্গন থেকে রক্ষা স্বাস্থ্যকর চুলের চাবিকাঠি। Dry hair এর ভাঙ্গন হ্রাস করে এবং কার্যকরভাবে ময়লা এবং তেল সরিয়ে দেয়, নিয়মিত ব্যবহার আপনার Dry hair-কে নরম এবং চকচকে করে তুলবে ।

7. Jovees Amla Hair Tonic – জোভিস আমলা টনিক –

নন গ্র্যাসি hair lotion & tonic চুলের জমি উন্নত করতে ও মাথার ত্বকে পুষ্টি জোগায়; dry & frizzy চুলের শ্যাফ্টগুলি প্রবেশ করে এবং চুলের দেহ এবং ভলিউম যোগ করার সময় মাথার ত্বকে পুষ্টি দেয় এই টনিক টি খুউব ভালো ভলিউম প্রদান করে। Dry Hair দুর করে।

8. Morpheme Remedie Hair Oil – মরফিম রেমিডি হেয়ার অয়েল 

আপনার আঙ্গুলের ডগায় তেল লাগান এবং আপনার চুলের গোড়ায় আলতো করে ঘষুন এই hair lotion যাতে এটি আপনার চুলের গোড়ায় প্রবেশ করতে সক্ষম হয়। কয়েক ঘন্টা রেখে দিন। আপনার নিয়মিত শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। শ্যাম্পুটা যা ব্যাবহার করবেন একটাই বাফার করবেন। বার বার পাল্টাবেন না।