8 Best Foundation Makeup In India – ভারতের ৮টি সেরা ফাউন্ডেশন মেকআপ

Foundation, Makeup এর একটি অত্যন্ত প্রয়োজনীয় অংশ, Foundation ছাড়া Makeup অসম্পূর্ণ। মেকআপের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ফাউন্ডেশন। Foundation চেনেন না এমন মানুষ আজকাল আর খুঁজে পাওয়া যায় না বললেই চলে। মুখের খুতগুলো ঢেকে ফেলে মুখে একটি সুন্দর বেইজ তৈরি করে ফাউন্ডেশন। Makeup প্রেমীরা Foundation কিনছেন, ব্যবহার করছেন  কিন্তু সেক্ষেত্রেও অভিযোগের শেষ নেই। ফাউন্ডেশন দিলে ন্যাচারাল লাগে না, Foundation ফেটে ফেটে যায়, ফাউন্ডেশন ভেসে থাকে, মুখে ফাউন্ডেশন বসে না ইত্যাদি নানা ধরনের অভিযোগ। কিন্তু আপনি জানেন কি? Foundation ব্যবহারের জন্য আপনি নিজে চাইলেই এইসব সমস্যার সমাধান করতে পারবেন Foundation কেনা এবং ব্যবহারে একটু সতর্ক হন। আমাদের জানতে হবে সেটা কীভাবে ? তাছাড়া সব থেকে বড়ো কথা আমরা আমাদের ফেস বা মুখমন্ডলের ওপর কোন রকম কম্প্রোমাইস করবো না তার কারণ হলো আমাদের সৌন্দর্য টা বেশ কিছু বেস করে আমাদের মুখমন্ডলের ওপর।
বিভিন্ন Foundation এর Base বিভিন্ন হয়, ‌যেমন- Moistioriser base , Sunscreen, Astrigent বা বেস স্তর হিসাবেও কাজ করে। আমরা যারা একটু সাজ গোজ পছন্দ করি তারা সবাই জানি যে Foundation জিনিস টা কি। কোথাও একটু বেড়াতে গেলাম বা কোথাও বাইরে বেরোনোর আছে মেকআপ করা সময়ের ব্যাপার বা ঝামেলার ব্যাপার চট করে Foundation টা Aply করে বেরিয়ে যেতে পারবো। তাতে আমাদের সময় ও বাঁচলো তারাতারি হলো আর আমাদের মেকআপ এর লুক ও আমরা পেলাম।  এখানে রইলো India-র কিছু Best Foundation এর তালিকা –

 

1. Maybelline New York Matte+Poreless Liquid Foundation 

এই Foundation-টি ইউনিক ও অনন্য শেডে প্রস্তুত। এটি এখন ৪ টি টিউবে ভিন্ন রকমের পাওয়া যায়। এটি বিশেষভাবে Indian skin-এর জন্য তৈরি করা হয়েছে। এর Fit me Foundation স্বাভাবিক তৈলাক্ত ত্বকের জন্য এবং প্রাকৃতিক চেহারার mat finishing দেয় ও তার সাথে মুখের pores fill করে। এই Foundation টি বিজ্ঞানসম্মতভাবে পরীক্ষিত। এবং কোনোরকম Alergy অথবা Rash এর সম্ভাবনা নেই।

2. Maybelline New York Matte + Poreless Liquid Foundation 

Maybelline New York Matte + Poreless Liquid Foundation ‌টি Light weight lequid foundation ‌যা প্রাকৃতিক ভাবে তৈরি এবং খুব সহজেই মুখের pores clear এ সহায়তা করে। Fit me foundation-‌টি ত্বকে প্রয়োগ করুন এবং আঙ্গুলের সাহায্যে Soft massage করে spread করুন। Maybeline Fit me foundation বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত, এতে কোনো Skin irritation না হওয়ার guarantee দেয়।

3. Lakme Invisible Finish SPF 8 Foundation

কাজের পরে কোনও পার্টিতে যেতে হবে তবে সেলুন দেখার জন্য সময় নেই? চিন্তা করবেন না এবং কেবল lakme invisible finish spf 8 foundation কাছে রাখবেন। এই foundation টি আপনাকে কয়েক মিনিটের মধ্যেই smooth & glowing skin দেয়। এই Foundation টি SPF formula সমৃদ্ধ এবং বেশ Light Weight। প্রতিদিনের ব্যস্ততার মধ্যেও আপনি No-makeup look এ সতেজ ও সুন্দর দেখতে চান তবে এ‌টি আপনার জন্য perfect। এই lakme invisible finish spf 8 foundation আপনার ত্বকের সাথে খুব সুন্দর ভাবে blend হয়ে ‌যায়। এই Lakme Foundation ‌টি অত্যন্ত Make up friendly, এ‌টি আপনার makeup blend হতেও সাহা‌য্য করে! সতেজ, উজ্বল ত্বকে no make up look  এর জন্য এই water based foundation আদর্শ। SPF 8 ত্বককে ক্ষতিকারক UV rays থেকে রক্ষা করে এবং skin darkening এর সমস্যার সমাধান করে।  Lakme হ’ল ভারতের শীর্ষস্থানীয় cosmetic brand গুলির মধ্যে অন্যতম।

4. Lakme Radiance Compact Natural Powder, Pearl

Lakme radiance compact natural powder আপনাকে দেয় নিঁখুত ত্বক। Lakme-এর এই Foundationটি Vitamin E & C এর গুণাবলী সমৃদ্ধ, এটি আপনার Makeup কে আরও পুষ্টিকর করে তোলে করে! এই foundation compact টি তার advanced micromesh and allantoin formula আপনাকে দেয় smooth & soft skin। Lakme radiance compact natural powder টি ! এটি আপনার ত্বকে পুষ্টি এবং ময়শ্চারাইজ করে, উন্নত মিরক্রোমশ প্রযুক্তি দিয়ে যা আপনার মুখকে একটি ম্যাট ফিনিস দেয়, যখন অ্যালানটোন কমপ্লেক্স আপনার ত্বককে প্রশান্ত করে এবং দূষণ থেকে রক্ষা করে। আপনি যে কোনও কাজ বা কোনও বিশেষ অনুষ্ঠানে যাচ্ছেন, এই ল্যাকমে রেডিয়েন্স কমপ্লেক্স কমপ্যাক্ট আপনার মুখটি অবশ্যই প্রতি একদিন সেই ত্রুটিহীন এবং দৃষ্টিনন্দন চেহারা দেওয়ার নিশ্চয়তা দিন। আপনার মেকআপ কিটে নিখুঁত সংযোজনের জন্য এখনই এটি কিনুন। ল্যাকমে হ’ল ভারতের শীর্ষস্থানীয় রঙিন প্রসাধনী ব্র্যান্ডগুলির মধ্যে একটি উচ্চ-প্রান্ত, বিশ্বমানের রঙিন প্রসাধনী এবং স্কিনকেয়ার পণ্যগুলির বিস্তৃত। ল্যাকমে একটি বিস্তৃত পণ্য পরিসীমা রয়েছে যা বিশেষ করে ভারতীয় ত্বকের বিশেষজ্ঞরা রচনা করেছেন। ব্র্যান্ডটি ১৫ বছরেরও বেশি সময় ধরে ভারতে প্রিমিয়ার ফ্যাশন ইভেন্ট লাকম্যা ফ্যাশন সপ্তাহের সাথে ভারতে ফ্যাশনকে নতুনভাবে সংজ্ঞায়িত করছে।

5. Lakme Perfecting Liquid Foundation

Lakme Perfecting Liquid Foundation বেশ কিছু সময় ধরে সবথেকে পরিচিত একটি Foundation। আপনার মুখের মেকআপের অবিচ্ছেদ্য অঙ্গ, এই তরল ভিত্তিক ভিত্তি দাগ, দাগ, অন্ধকার চেনাশোনা এবং প্যাচযুক্ত ত্বকের সুরকে সমানভাবে ছড়িয়ে দেয়। এটি জল-প্রতিরোধী, ধূমপান মুক্ত এবং দীর্ঘস্থায়ী হিসাবে তৈরি করা হয়। ভিটামিন ই এবং সিলিকনগুলি ত্বকে সমৃদ্ধ করে। এই ভিত্তিটি একটি ছোট বোতলে পাওয়া যায় যা বহন করা সহজ। Lakme Perfecting Liquid Foundation আপনার ত্বকে সহজেই একটি নরম, ঝলকানি এবং ফীডের মতো পালক তৈরি করতে মিশ্রিত করে। Vitamin E সহ একটি water-resistant, Oil-free formula যা উচ্চতর coverage দেয় এবং আর্দ্রতা দেয়। এটিতে সিলিকন রয়েছে যা সহজ প্রয়োগে সহায়তা করে। এমনকি এক টোন দৃষ্টির জন্য একইভাবে ছড়িয়ে পড়ে আর প্যাকেজিং বহু বছর ধরে অপরিবর্তিত রয়েছে এবং এই বোতলটি এখনও অবধি অনেকের জন্য “ভিত্তি” শব্দের সমার্থক। সূত্রটি হালকা এবং সহজেই মিশ্রনযোগ্য। এটি এখনই লাক্মে পারফেক্টিং লিকুইড ফাউন্ডেশনের সাথে তাত্ক্ষণিক সিদ্ধতা লাভ করুন! ল্যাকমে হ’ল ভারতের শীর্ষস্থানীয় রঙিন প্রসাধনী ব্র্যান্ডগুলির মধ্যে একটি উচ্চ-প্রান্ত, বিশ্বমানের রঙিন প্রসাধনী এবং স্কিনকেয়ার পণ্যগুলির বিস্তৃত। ল্যাকমে একটি বিস্তৃত পণ্য পরিসীমা রয়েছে যা বিশেষ করে ভারতীয় ত্বকের বিশেষজ্ঞরা রচনা করেছেন। ব্র্যান্ডটি ১৫ বছরেরও বেশি সময় ধরে ভারতে প্রিমিয়ার ফ্যাশন ইভেন্ট লাকম্যা ফ্যাশন সপ্তাহের সাথে ভারতে ফ্যাশনকে নতুনভাবে সংজ্ঞায়িত করছে।

6. Maybelline New York Super Stay Foundation

Maybelline New York Super Stay Foundation একটি Superstay Full Coverage Liquid Foundation. এই Product ‌টি thick coverage জন্য ২৪ ঘন্টা অক্ষত থাকে। একটি flawless finish দেয়, এবং সেই Glow থাকে সারাদিন। এই Maybelline Fit me Foundation এর সাথে আপনি নিজেই পেশাদার মেকআপ শিল্পী হন। স্যাচুরেটেড কালার পিগমেন্টস এই দীর্ঘস্থায়ী ফাউন্ডেশনে একটি আল্ট্রা-ট্রান্সফর্মিং এফেক্ট সরবরাহ করে। হালকা ওজনের, তবু হাই-ইমপ্যাক্ট কভারেজ সূত্রটি ত্রুটিবিহীন মেকআপ সমাপ্তির জন্য সারা দিন স্থায়ী হয়। তৈলাক্ত ত্বকের জন্য নিখুঁত নিখুঁত ফাউন্ডেশন।

7. Lakme 9To5 Primer + Matte Perfect Cover Foundation

এটি আপনার ত্বকে প্রাকৃতিক এবং স্বাচ্ছন্দ্য বোধ করার সময়টি এসেছে নতুন নতুন লক্ষ্ম 9to5 প্রাইমার + ম্যাট নিখুঁত কভার ফাউন্ডেশন। লাকমের প্রথম বিল্ট-ইন প্রাইমারের সাথে ভিত্তি, যা আপনার ত্বকে মসৃণ এবং এমনকি ত্বকের স্বর জন্য গ্লাইড করে। এটি নিখুঁত, প্রাকৃতিক চেহারার জন্য আপনার ত্বকে অনায়াসে মিশে যায়। এটি ফাউন্ডেশনটি 16 টি শেডে পাওয়া যায় যা 100% ভারতীয় ত্বকের সুরের জন্য উপযুক্ত, এটি আপনার ত্বকের মতোই প্রাকৃতিক দেখায়, সে দিন হোক বা রাত হোক। এটি উষ্ণ, শীতল এবং নিরপেক্ষ আন্ডারটোনতে উপলব্ধ বিভিন্ন ধরণের শেড থেকে চয়ন করুন। এই ফাউন্ডেশনটি আপনাকে মাঝারি থেকে উচ্চ কভারেজ দেয় কারণ এটি আপনার সুবিধার জন্য। এসপিএফ 20 এবং লংওয়্যার ফর্মুলার সাহায্যে এই ফাউন্ডেশনটি আপনার ত্বককে দিনের বেলা প্রাকৃতিক এবং ত্রুটিহীন দেখায়।