10 Best Baby Food Chart In India – ভারতের 10টি সেরা বেবি ফুড চার্ট

1. Nestle Ceregrow Fortified Multigrain Cereal with Milk and baby food productsFruits

এটি একটি নিরামিষ জাতীয় পণ্য। 2-5 বছর বয়সীদের জন্য মাল্টিগ্রেইন, দুধ এবং ফলের ভালতা সহ একটি পুষ্টিকর একটি ফুড অর্থাৎ খাবার। এটি একটি ঘন জুনিয়র খাবার  আর এটি নিয়মিত জ্ঞানীয় বিকাশ এবং এতে আছে 17 ভিটামিন এবং খনিজগুলির জন্য আয়রনের একটি সমৃদ্ধ উত্স।  নেস্টলে সেরাগ্রো একটি পুষ্টিকর ঘন জুনিয়র সিরিয়াল খাবার, যেখানে মালটিগ্রেন, দুধ এবং ফলের ভালতা রয়েছে। 2 থেকে 5 বছর বয়সী শিশুদের জন্য আদর্শ, এটি ছোট টিউমির জন্য ঘন পুষ্টি। আপনার 2-5 বছরের পুরানো বৈচিত্রময়, সুষম খাদ্য এবং স্বাস্থ্যকর জীবনধারা সহ সেরাগ্রো ব্যবহার করুন। সেরাগ্রো আয়রনের একটি সমৃদ্ধ উত্স যা নিয়মিত জ্ঞানীয় বিকাশে সহায়তা করে এবং বৃদ্ধি এবং বিকাশের জন্য ভিটামিন এ, সি, এবং ডি এবং ক্যালসিয়াম ধারণ করে। এটি প্রোটিনে বেশি এবং 17 টি ভিটামিন এবং খনিজগুলির উত্স। এটি সংরক্ষণাগার এবং স্বাদগুলি থেকে মুক্ত, বিশেষত আপনার ছোট্টটির জন্য তৈরি। প্রস্তাবিত পরিবেশন: প্রতিদিন 1 টি বাটি পরিবেশন করুন।
সংগ্রহস্থল:- একটি শীতল, শুকনো এবং স্বাস্থ্যকর জায়গায় সঞ্চয় করুন। খোলার পরে, সামগ্রীটি 3 সপ্তাহের মধ্যে বা তারিখের আগে সেরা, যেকোনো আগে ব্যবহার করুন।
গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি:- আধা ঘণ্টার মধ্যে প্রস্তুত পণ্যটি ব্যবহার করুন অন্যথায় মাইক্রোবায়ালের অবনতি সেট হয়ে যেতে পারে provided ব্যবহারের আগে এই প্যাকটি ভালভাবে ধুয়ে শুকানো উচিত।

2. Yumicious Organic Brown Rice & Moong Porridge | Healthy Food for Little Ones

দুর্দান্ত প্রথম খাবার! এই পোরিজে আপনার ছোটদের যেমন আয়রন, ফোলেট, ভিটামিন বি 1 এবং ফাইবারের জন্য প্রয়োজনীয় একাধিক পুষ্টি রয়েছে এবং এটি প্রোটিনের উত্স। এটি উচ্চ পরিমাণে প্রোটিনের উপস্থিতি অল্প পরিমাণে পেশী এবং অঙ্গগুলির দ্রুত বিকাশকে সহায়তা করে। এটিতে ফোলেট লাল রক্তকণিকা এবং ডিএনএ তৈরির জন্য প্রয়োজন। এটি আয়রনের একটি দুর্দান্ত উত্সও। ব্রাউন রাইস এবং মুং উভয়ই মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রের সুষ্ঠুভাবে কাজ করার জন্য উপকারী, কারণ এতে খুব ভাল পরিমাণে বি-ভিটামিন এবং প্রয়োজনীয় খনিজ উপস্থিত রয়েছে।একবার উপকরণ তা একটু ভালো করে জেনে নি।
উপকরণ:-  জৈব বাদামি চাল (60%), জৈব মুং (40%), জৈব জিরা (জীরা), জৈব ক্যারাম (আজওয়াইন); রান্নার সময়: 5 মিনিট; শেল্ফ লাইফ: এমএফডি থেকে 6 মাসের আগে সেরা; প্যাকেজ: জৈব ব্রাউন রাইস এবং মুং পোরিজের 1 x 250 গ্রাম; স্টোরেজ: শীতল শুকনো জায়গায় কোনও বায়ুচালিত ধারক এবং স্টোরে স্থানান্তর খোলার পরে। খোলার পরে এক মাসের মধ্যে বা তারিখের আগে ব্যবহার করুন, যেকোনো একটি আগে।

3. BRITISH LIFE SCIENCES Mum’s Care Organic Baby Cereal with Wheat and Apple

100% অর্গানিক: সার্টিফাইড জৈব রাগি এবং জৈব মুং ধল দিয়ে তৈরি। পেশী গঠনের এবং বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সম্পূর্ণ প্রোটিন সরবরাহ করে। বিশেষ বৈশিষ্ট্য: কোনও সংরক্ষণক নেই, কোনও কৃত্রিম রঙ নেই, কোনও কৃত্রিম গন্ধ নেই। আপনার বাচ্চাদের স্বাস্থ্যের সুবিধাগুলি মাথায় রেখে সমস্ত উপাদান নির্বাচন করা এবং উত্সর্গাদিত হয়।
২৮ টি প্রয়োজনীয় ন্যাটারিয়ান্টের সাথে সুরক্ষিত। 100% ল্যাকটোজ মুক্ত এটি 6 মাস বা তার বেশি বয়সী বাচ্চাদের জন্য উপযুক্ত, এই শিশুর পণ্যটিতে 28 টি গুরুত্বপূর্ণ পুষ্টি রয়েছে যা উচ্চতা এবং ওজন বৃদ্ধি, অনাক্রম্যতা এবং বাচ্চাদের সামগ্রিক বিকাশকে সমর্থন করে। পেশী গঠনের এবং বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সম্পূর্ণ প্রোটিন সরবরাহ করে। ভিটামিনগুলির শক্তি:- সিরিয়ালটি প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ দিয়ে সুরক্ষিত। এটি কোলিন এবং আয়রনে ভরাট, যা বাচ্চাদের প্রথম দিকে মস্তিষ্কের বিকাশের জন্য প্রয়োজনীয় বলে প্রমাণিত হয়। নিয়মিত খরচ বাচ্চাদের সামগ্রিক বিকাশের জন্য ভাল। 100% প্রাকৃতিক কোনও যোগ করা চিনি, সংরক্ষণাগার নেই, কোনও কৃত্রিম রঙ এবং স্বাদ নেই।

4. Happa Organic Baby Food, Porridge

অর্গানিক শিশুর খাবার- হাপ্পা শক্তিশালী রাগি পোড়ির মিশ্রণগুলি 100% জৈবিক অঙ্কুরিত রাগির ময়দা দিয়ে তৈরি। একচেটিয়া জৈবিক প্রত্যয়িত খামার থেকে উত্সাহিত, বাচ্চাদের জন্য আমাদের নন জিএমও রাগি পোড়িজ আপনার সামান্য মোপেটের জন্য দুর্দান্ত এক প্রাথমিক খাবার। হাই নিউট্রিশনাল কনটেন্ট – রাগি, মিলেট পরিবারের সদস্য পুষ্টিকর উপাদানে সমৃদ্ধ। এটি শিশুদের অপুষ্টি প্রতিরোধ করে এবং তাদের পর্যাপ্ত পরিমাণে শক্তি সরবরাহ করে। এটি আপনার ছোটদের জন্য আয়রন এবং ক্যালসিয়ামের উত্স।

স্প্রোটিংয়ের উপকারিতা – আমাদের পোড়ির রেসিপিটি দাদির রান্নাঘর থেকে অনুপ্রাণিত হয়েছে এবং বৃদ্ধ বয়স জ্ঞান এবং নতুন যুগের জ্ঞানের একটি দুর্দান্ত সংমিশ্রণ আনতে আধুনিক যুগের প্রযুক্তি দ্বারা পরিশ্রুত। আমাদের যত্ন সহকারে ডিজাইন করা স্প্রাউটিং এবং শুকনো প্রক্রিয়া শস্যের ক্যালসিয়াম এবং ভিটামিন সি উপাদানগুলির স্তর উন্নত করতে সহায়তা করে যা পুষ্টির এবং বিশেষত আয়রন ও ক্যালসিয়ামগুলির সহজে শোষণে সহায়তা করে যা অন্যথায় দেহে শোষিত হওয়া কঠিন।

5. Nestlé CERELAC Baby Cereal with Milk, Wheat Apple – From 6 Months

6 মাস পর থেকে বাচ্চাদের জন্য একটি আয়রন সুরক্ষিত শিশুর সিরিয়াল খাদ্য। ভিটামিন এবং খনিজ সহ 19 গুরুত্বপূর্ণ একটি পুষ্টির উত্স। একটি শিশুর প্রতিদিনের 75% লোহার 2 টি পরিসেবা সরবরাহ করে
যুক্ত রঙ, স্বাদ এবং সংরক্ষণকারী। সব থেকে বড়ো কথা হল মায়ের দুধ আপনার শিশুর পক্ষে সেরা খাদ্য।

6. Nestlé CERELAC Baby Cereal with Milk, Ragi Apple 

8 মাস পর থেকে বাচ্চাদের জন্য এটি একটি ভিটামিন এবং খনিজ সহ 19 গুরুত্বপূর্ণ পুষ্টির উত্স যুক্ত রঙ, স্বাদ এবং সংরক্ষণকার। দুধের সাথে নেস্টেল সেরেলাক শিশুর সিরিয়াল, রাগি অ্যাপল 8 থেকে 12 মাসের বাচ্চাদের পরিপূরক খাবার। বাচ্চাদের এবং শিশুদের প্রাপ্তবয়স্কদের তুলনায় পুষ্টির উচ্চ প্রয়োজনীয়তা রয়েছে, সেরেলাক রাগি অ্যাপল সিরিলের 2 টি পরিবেশন করে সরবরাহ করে। এটি ভিটামিন এবং খনিজগুলি সহ 19 গুরুত্বপূর্ণ পুষ্টির উত্সও। নেস্টলে বিকশিত বিজ্ঞান এবং গবেষণার দ্বারা সমর্থিত শিশু পুষ্টি পণ্যগুলি বিকাশ করে।

7. Nestle Nestum Infant Cereal Stage

এটি যুক্ত কৃত্রিম রঙ, স্বাদ এবং সংরক্ষণকারী থেকে মুক্ত এতে দুধ থাকে না। শিশু খাদ্য কেবলমাত্র 6 মাস বয়স এবং 2 বছর বয়স পর্যন্ত চালু করা হবে দুধ ফুটিয়ে নিন। এটি ঠান্ডা হতে দিন শিশুর বাটিতে দুধ andালা এবং NESTUM যোগ করুন। পাপ মসৃণ না হওয়া পর্যন্ত নাড়ুন। আপনার বাচ্চাকে পরিষ্কার চামচ দিয়ে খাওয়ান। এছাড়াও, বাচ্চাদের পুষ্টিকর ফিড তৈরির জন্য ফলের রস এবং ম্যাসড ফলের মতো উপকরণ, রান্না করা এবং খাঁটি শাক, সেদ্ধ এবং মশানো ডাল, রান্না করা এবং ছাওয়া শাকসব্জি এবং দই জাতীয় খাবারগুলি ইতিমধ্যে প্রস্তুত NESTUM এ যুক্ত করা যেতে পারে।
গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি:- মায়ের দুধ আপনার শিশুর পক্ষে সেরা

8. BRITISH LIFE SCIENCES Mum’s Care Organic Baby Cereal

100% অর্গানিক: সার্টিফাইড জৈব রাগি এবং জৈব মুং ধল দিয়ে তৈরি। পেশী গঠনের এবং বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সম্পূর্ণ প্রোটিন সরবরাহ করে। বিশেষ বৈশিষ্ট্য:- কোনও সংরক্ষণক নেই, কোনও কৃত্রিম রঙ নেই, কোনও কৃত্রিম গন্ধ নেই। আপনার বাচ্চাদের স্বাস্থ্যের সুবিধাগুলি মাথায় রেখে সমস্ত উপাদান নির্বাচন করা এবং উত্সর্গাদিত হয়। ২৮ টি প্রয়োজনীয় ন্যাটারিয়ান্টের সাথে সুরক্ষিত: 100% ল্যাকটোজ মুক্ত এটি 6 মাস বা তার বেশি বয়সী বাচ্চাদের জন্য উপযুক্ত, এই শিশুর পণ্যটিতে 28 টি গুরুত্বপূর্ণ পুষ্টি রয়েছে যা উচ্চতা এবং ওজন বৃদ্ধি, অনাক্রম্যতা এবং বাচ্চাদের সামগ্রিক বিকাশকে সমর্থন করে। এটি পেশী গঠনের এবং বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সম্পূর্ণ প্রোটিন সরবরাহ করে।
ফুসি খাওয়ার জন্য খাবার:- আপনার শিশু কি উদাসীন খাবার খাচ্ছে এবং এটিই তাকে তার বিকাশের জন্য প্রয়োজনীয় পুষ্টিকাগুলি সীমাবদ্ধ করছে? কোনও উদ্বেগের বিষয় নেই যে আমাদের শিশুর পণ্যগুলি এই সমস্ত উত্তেজক খাওয়া এবং পিক খাওয়ার জন্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে।
ভিটামিনগুলির শক্তি:- সিরিয়ালটি প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ দিয়ে সুরক্ষিত। এটি কোলিন এবং আয়রনে ভরাট, যা বাচ্চাদের প্রথম দিকে মস্তিষ্কের বিকাশের জন্য প্রয়োজনীয় বলে প্রমাণিত হয়। নিয়মিত খরচ বাচ্চাদের সামগ্রিক বিকাশের জন্য ভাল। 100% প্রাকৃতিক: কোনও যোগ করা চিনি, সংরক্ষণাগার নেই, কোনও কৃত্রিম রঙ এবং স্বাদ নেই।

Comments are closed.