সেরা ৬টি সাবানের প্রোডাক্ট – Top 6 Soaps In Bengali

রোজ যে সাবান ব্যবহার করেন, সেটি আপনার ত্বককে সুরক্ষিত রাখছে তো? সাধারণত, এদিকে খুব একটা নজর দিতেও আমরা অভ্যস্ত নই। মনে রাখবেন, সব সাবান সব ত্বকের জন্য উপকারি নয়। পশু এবং সবজির ফ্যাট দিয়ে মূলত তৈরি হয় সাবান, তাই প্রত্যেকদিনের ব্যবহারের সাবানের মান কতটা ভালো এবং আপনার ত্বককে কতটা সুরক্ষিত রাখছে, সে সম্পর্কে অবগত থাকা উচিত।

বাজারে একাধিক ধরণের সাবান পাওয়া যায়, যেমন, অ্যান্টি ব্যাকটেরিয়াল, হারবাল, অ্যারোমা থেরাপি শাওয়ার জেল, বার সোপ। কিন্তু আপনার কোনটা ব্যবহার করা উচিত ? আজ আমরা আটা নিয়ে আলোচনা করবো আর বলবো যে কোন কোন সাবান অর্গঠিত স্নান করার জন্য আপনার শরীরের জন্য কোন সাবান র কি কি উপুকার। সঙ্গে থাকুন।

1.পিয়ার্স খাঁটি এবং কোমল সাবান – Pears Pure Gentle Soap 

নাশপাতি সাবান অর্থাৎ পিয়ার্স সাবান গুলি নিয়মিত ব্যবহারকারী যারা আছেন তাদের তরফ থেকে আজ পর্যন্ত এবং কোনও অভিযোগ পাই নেই । আমি নিজেই এই সাবান বাফার করি ১২ মাস। আর আমার শুষ্ক ত্বকের কারণে একজন ডাক্তার এই গ্লিসারিন সাবানটির জন্য আমার সাথে পরামর্শ দিয়েছিলেন । সুতরাং এটি আমার ত্বকের জন্য আর্দ্রতা বজায় রাখতে খুব সহায়ক। আপনি আপনার ত্বক বুঝে সাবান ব্যাবহার করবেন। তবে যেমনি আপনার ত্বক হোক না কেন এটি সবার জন্য সমান কাজ দেয়। কোনো সমস্যা নেই।

2. ডাভ ক্রিম বিউটি সাবান – Dove Cream Beauty Bathing Bar

ডাভ বিউটি বার নিয়মিত সাবান ক্যানের মতো ত্বককে শুষ্ক করে না ¼ ময়শ্চারাইজিং ক্রিম এবং মৃদু ক্লিনজার ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সহায়তা করে। ত্বককে নরম, মসৃণ এবং আরও আলোকিত করে নং 1 ব্র্যান্ডের চর্ম বিশেষজ্ঞের দ্বারা প্রস্তাবিত এটি কোনও সাবান নয় – এটি একটি বিউটি বার যা মুখ, শরীর এবং হাতে প্রতিদিন ব্যবহারের জন্য উপযুক্ত।

3. ডেটল সাবান – Dettol Soap

ডেটল সাবান, আসল – সুরক্ষা: ডেটল অরিজিনাল জীবাণু সুরক্ষা স্নানের সাবান বা বার যা বিভিন্ন জীবাণু থেকে সুরক্ষা সরবরাহ করে।
জীবাণু সংরক্ষণ: আপনার ত্বক গভীরভাবে পরিষ্কার করে এবং 100 টি অসুস্থতাজনিত জীবাণু থেকে রক্ষা করে।
স্বাস্থ্যকর স্কিন: আপনার ত্বকে ময়শ্চারাইজ এবং স্বাস্থ্যকর রাখতে 80% এর বেশি প্রাকৃতিকভাবে প্রাপ্ত উপাদান এবং গ্লিসারিনযুক্ত।
সফটওয়্যার ফ্রেগ্র্যান্ট: আপনাকে সারাদিন টাটকা রাখতে ডেটল অরিজিনাল সাবান সুগন্ধি ব্যাবহার করুন।
চিকিত্সক সুপারিশ: সমস্ত ডেটল পণ্য ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) দ্বারা প্রস্তাবিত।

4. পিয়ার্স নরম ও সতেজ স্নানেরসাবান – Pears Soft & Fresh Bathing Bar

গ্রীষ্মের মাসগুলিতে আপনার ত্বক কি নতুন তাগির জন্য কামনা করে ? পিয়ারস সফট এন্ড ফ্রেশ বার উপস্থাপন করা যা 98% খাঁটি গ্লিসারিনের স্বাক্ষর হালকা সূত্রের সাথে মিলিত করে যা আপনার ইন্দ্রিয়কে শীতল করে তোলে এবং পুনর্জীবিত করে দেয় তাও আবার পুদিনার সতেজ গন্ধের সাথে। এটি আপনার ত্বকের অনুভূতি সতেজ এবং ময়শ্চারাইজড রাখার একটি নিখুঁত সমাধান যাতে আপনি গ্রীষ্মের কঠোর মাসেও একটি তাজা গ্লো পেতে পারেন।এটির অনন্য সূত্রটি আপনার ত্বকের আর্দ্রতা এবং হাইড্রেশন বজায় রাখে, আপনার ত্বককে সতেজ ও ঝলকানি বোধ করে। এটি আপনার ত্বকে কঠোর না হয়ে জীবাণুগুলি ধুয়ে দেয়।

5. মারগো অরিজিনাল নিম সাবান – Margo Original Neem Soap

মারগো একটি প্রতিষ্ঠিত নিম সাবান 1920 সালে চালু হয়েছিল। মারগো ভারতে একটি পরিবারের নাম। এটি চূড়ান্ত নিম সাবান হিসাবে বিবেচিত হয় এবং প্রায়শই ভারত জুড়ে গ্রাহকরা নিম সাবান প্রতিশব্দ হিসাবে ব্যবহৃত হয়।  ব্র্যান্ডটি 98 বছরের যাত্রা সফলভাবে অতিক্রম করেছে।  এই ব্র্যান্ডটি কয়েক বছর ধরে শীর্ষস্থানীয় সেলিব্রিটিদের দ্বারা অনুমোদিত হয়েছিল। তাই আর  দরকার নেই। এই সাবানটির ব্যাপারে সবাই জানে ভালো মন্দ সবাই জানে।

6. স্যাভলন গ্লিসারিন সাবান – Savlon Glycerine Soap

গ্লিসারিনের সদৃশতায় সমৃদ্ধ সেভলন গ্লিসারিন সাবান কার্যকর জীবাণু সুরক্ষা সরবরাহ করে এবং একই সাথে আপনার ত্বককে আলতো করে ময়শ্চারাইজ করে। সাভলন গ্লিসারিন সাবান 100 টি রোগজনিত জীবাণু থেকে রক্ষা করে। 100 টি রোগের সাথে জড়িত জীবাণুগুলিতে ইন-ভিট্রো অ্যান্টিমাইক্রোবায়াল অ্যাকশন ভিত্তিক কাজ করে।

7. মাইসুর স্যান্ডেল সোপ – Mysore Sandal Soap

মাইসুর স্যান্ডেল হল খাঁটি স্যান্ডেল তেল সহ একটি সাবান। এটি দীর্ঘমেয়াদী ত্বকের সুবিধার জন্য প্রমাণিত।
আর এটি ত্বকের ক্যান্সার সহ ত্বকের অসুস্থতার সম্ভাবনা হ্রাস করে। আর এটি প্রাকৃতিক চন্দন তেল ভিত্তিক সুগন্ধযুক্ত মোহময় সুগন্ধ সহ পরিষ্কারকরে। এটির বৈশিষ্ট্য  চমৎকার ময়শ্চারাইজিং, পুষ্টিকর ছাড়াও
ত্বকের অসুস্থতার সম্ভাবনা হ্রাস করে।

Comments are closed.