সেরা ৬টি শ্যাম্পুর প্রোডাক্ট – Best 6 Shampoos In Bengali

0

শ্যাম্পু (ইংরেজি: Shampoo) হচ্ছে চুলের যত্নে ব্যবহৃত একটি পণ্য। এটি মূলত চুল থেকে তৈলাক্তভাব, ময়লা, খুশকি, পরিবেশের বিভিন্ন বিষাক্ত পদার্থ, এবং অন্যান্য দূষিত পদার্থ চুল থেকে দূর করে। অর্থাৎ শ্যাম্পু চুলে অবাঞ্ছিত পদার্থ পরিষ্কার করে এবং তৈরি হতে বাধা দেয়, কারণ এসকল পদার্থ চুলের ক্ষতি করে এবং সেই সাথে চুল সামলাতে সমস্যার সৃষ্টি করে।

শ্যাম্পু করার পরবর্তীকালে প্রায় সময়ই যা ব্যবহার করা হয়, তা হচ্ছে কন্ডিশনার, যা চুল আচড়ানো, ও চুলের স্টাইল করার সময় চুলকে নমনীয় হতে সাহায্য করে। শ্যাম্পু করার পর চুলে যে রুক্ষতার সৃষ্টি হয়, কন্ডিশনার তা কাটিয়ে চুলকে আরো নরম করে।

শ্যাম্পু  হচ্ছে চুলের যত্নে ব্যবহৃত একটি পণ্য। এটি মূলত চুল থেকে তৈলাক্তভাব, ময়লা, খুশকি, পরিবেশের বিভিন্ন বিষাক্ত পদার্থ, এবং অন্যান্য দূষিত পদার্থ চুল থেকে দূর করে। অর্থাৎ শ্যাম্পু চুলে অবাঞ্ছিত পদার্থ পরিষ্কার করে এবং তৈরি হতে বাধা দেয়, কারণ এসকল পদার্থ চুলের ক্ষতি করে এবং সেই সাথে চুল সামলাতে সমস্যার সৃষ্টি করে।

শ্যাম্পু করার পরবর্তীকালে প্রায় সময়ই যা ব্যবহার করা হয়, তা হচ্ছে কন্ডিশনার, যা চুল আচড়ানো, ও চুলের স্টাইল করার সময় চুলকে নমনীয় হতে সাহায্য করে। শ্যাম্পু করার পর চুলে যে রুক্ষতার সৃষ্টি হয়, কন্ডিশনার তা কাটিয়ে চুলকে আরো নরম করে। সত্যি কথা বলতে বাজারে শ্যাম্পু নানান রকমের আছে যা এক এক করে নাম করে শেষ করা যাবে না। কিন্তু আমাদের সব থেকে ভালো প্রোডাক্ট বেঁচে নিতে হবে। এবার আমরা দেখে নেবো আমাদের বেস্ট কিছু শ্যাম্পু যা আমাদের অনেক উপকার করবে।

সব ত্বকের জন্য যেমন সমস্ত প্রসাধনী ঠিক নয়, তেমনটা প্রযোজ্য শ্যাম্পুর ক্ষেত্রেও। চুলের রকমফের অনুযায়ী শ্যাম্পুর বদলও স্বাভাবিক। তাই হাতের কাছে যা পাওয়া যায়, তেমন শ্যাম্পু ব্যবহার করা ঠিক নয়। আবার হয়তো অনেক দিন ধরে বিশেষ একটি শ্যাম্পুই ব্যবহার করছেন। কিন্তু সেটি কি আপনার চুলের জন্য যথাযথ? হতেই পারে, অন্য শ্যাম্পু ব্যবহার করলে আরও ভাল ফল পাবেন। সে সব বিচার করেই শ্যাম্পু ব্যবহার করা উচিত। কোন চুলে কেমন শ্যাম্পু ঠিক, জেনে নেওয়া যাক।

1. WOW Red Onion Black Seed Oil Shampoo – ওয়াও লাল পেঁয়াজ কালো বীজ তেল শ্যাম্পু

লাল পেঁয়াজ কালো বীজ তেল শ্যাম্পু দিয়ে শক্ত এবং লম্বা চুল পান। এই শ্যাম্পু আপনার ক্লান্ত মাথার ত্বক এবং চুলকে পুনরজ্জীবিত করতে সহায়তা করে।  এই লাল পেঁয়াজের এক্সট্রাক্ট এবং কালো বীজ তেল মিশ্রিত শ্যাম্পু মাথার ত্বকে এবং শিকড়গুলিতে সঞ্চালনের উন্নতি করে।  আপনার চুলের উপর শ্যাম্পুটি বিল্ডআপ সরিয়ে এবং স্ট্র্যান্ডের গুণমান উন্নত করতে সাহায্য করে। এটি শক্তিশালী, লম্বা চুল দিতে এবং এটি স্বাস্থ্যকর রাখতে সহায়তা করে। এটি মাথার ত্বকে ময়শ্চারাইজিংয়ে সহায়তা করে এবং শিকড়কে পুষ্ট করতে সহায়তা করে। কোনও প্যারাবেইন, সালফেট, রঙ বা সিলিকন নেই এবং সর্বাধিক সুবিধা প্রদান করতে সহায়তা করে। লাল পেঁয়াজের নির্যাস, কালো বীজের তেল ক্লান্ত মাথার ত্বক এবং দুর্বল চুলকে পুনরুজ্জীবিত করতে সহায়তা করে। চুলের টেক্সচার উন্নত করতে এবং স্ট্র্যান্ডগুলিকে শক্তিশালী করতে এই শ্যাম্পুটি ব্যবহার করুন

2. Biotique Bio Walnut Bark Shampoo – বায়োটিক আখরোট বার্ক শ্যাম্পু

চুলকে মূল থেকে ডগা পর্যন্ত উত্তেজিত করে এবং মাথার ত্বকের টোন টান করে দেয়, উত্তেজনাপূর্ণ, শুষ্কতা এবং জ্বালা থেকে মুক্ত করে।
উপকরণ: আখরোট চাল (জুগেনস রেজিয়া), আমলা (এম্বেলিকা অফফিনালিস), রিঠা (স্যাপিন্ডাস মুকোরোসি), ভ্রিংরাজ (একলিপ্ত আলবা), হিমালয়ের জল Q.S .
ব্যবহার: ভিজা চুলগুলিতে উদারভাবে প্রয়োগ করুন এবং মাথার ত্বক থেকে শেষ পর্যন্ত স্ট্র্যান্ডের মাধ্যমে ল্যাথারের কাজ করুন। ১ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।  চুলের ধরণ: সমস্ত চুলের ধরণের জন্য উপযুক্ত; লক্ষ্য শ্রোতা: পুরুষ এবং মহিলা।

3. ওয়াও অ্যাপল সিডার ভিনেগার শ্যাম্পু – WOW Apple Cider Vinegar Shampoo

কয়েকশ বছর ধরে ব্যবহৃত সেরা ত্বক এবং চুলের যত্ন গোপন রাখা সমস্ত প্রাকৃতিক অ্যাপল সিডার ভিনেগারকে কেন্দ্র করে। আপেল সিডার ভিনেগার স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিকে উত্সাহিত করে চুলগুলি আরও বেশি আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে যা বিভক্ত প্রান্তগুলি রোধ করতে সহায়তা করে। এই শ্যাম্পূ টি  খুশকি, চুলকানি এবং শুকনো মাথার ত্বকে সহায়তা করে। অ্যাপল সিডার ভিনেগারে অ্যান্টিব্যাকটিরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে যা এই অবস্থাকে সাহায্য করতে পারে। ক্রলসকে চারপাশে গঠন করে ক্রমাগত আলতো করে বন্ধ কর। আপেল সিডার ভিনেগার চুল এবং মাথার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, চুলের ফলিকিতে আরও ভাল সঞ্চালনকে উদ্দীপিত করে, যা চুলের শিকড়কে শক্তিশালী করে।

4. L’Oreal Paris Total Repair 5 Shampoo – ল’রিয়াল প্যারিস শ্যাম্পু

ক্ষতিগ্রস্থ চুলের পাঁচটি দৃশ্যমান লক্ষণগুলির বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করে – চুল পড়া, শুষ্কতা, রুক্ষতা, নিস্তেজতা বজায় রাখতে সাহায্য করে দায়িত্ব নিয়ে।  চুলের জন্য কন্ডিশনার প্রোটিন + সিরামাইড সহ ক্ষতি 5 টি লক্ষণ খুব সহজেই এটা কাজ করে।

প্রোডাক্ট বর্ণনা – জল, সোয়াম লরথ সালফেট, ডাইমেথিকন, গ্লাইকোল্ডিসটায়ারেট, সোডিয়াম ক্লোরাইড, কোকমিডোপ্রোপিলবিটাইন, গ্যারিহাইড্রক্স্রপাইলট্রিমোনিয়াম ক্লোরাইড, কোকো-বেটেইন, নারকেল তেল, সোডিয়াম বেনজোয়াট, সোডিয়াম হাইড্রোক্সাইড, ফেনোক্সেসেথনল, স্টেরিথ অক্সিড -3, স্যালিসিলিক অ্যাসিড, লিমোনিন, ফিউমারিক অ্যাসিড, লিনলুল, বেনজিল অ্যালকোহল, সেন্টেলেলা এশিয়াটিকা এক্সট্র্যাক্ট, অ্যামোডিমেথিকোন, 2-ওলেমিডো -1, 3-অক্টাডেকেনিডিয়ল, সুগন্ধি, কার্বোমার, সাইট্রিক অ্যাসিড, সিট্রোনেলল, হেক্সিলিন গ্লাইকোল, হেক্সিলিন।

5. Indulekha Bringha Shampoo – ইন্দুলেখা আনল শম্পু

চুল পড়ার মালিকানাধীন আয়ুর্বেদিক ওষুধ 6 ভেষজ এবং এসেনশিয়াল অয়েল পাওয়ার দিয়ে তৈরি। প্রতিটি বোতলে 9 টি পূর্ণ আনুষাঙ্গিক প্ল্যান্ট এক্সট্র্যাক্ট রয়েছে যা  প্যারাবেেন্স, সিন্থেটিক ডায়স এবং সিন্থেটিক পারফিউম থাকে না।  কোনও যুক্ত রঙ এবং সুবাস নেই, এতে উচ্চ ভেষজ সামগ্রী রয়েছে আয়ুর্বেদিক বিশেষজ্ঞরা দ্বারা প্রস্তাবিত চুল পড়া হ্রাস করে হ্যান্ড পিকড হার্বস রয়েছে। চুল পড়া কমাতে ইন্দুলেখা আনার শ্যাম্পু হ’ল একটি স্বতন্ত্র আয়ুর্বেদিক ওষুধ। ইন্দুলেখা আনার প্রত্যেকটি বোতল শ্যাম্পুতে প্রতিটি বোতলে 9 টি পূর্ণ আনুষাঙ্গিক উদ্ভিদের নির্যাস সমৃদ্ধ হয় যা চুল পড়া কমাতে সহায়তা করে। ইন্দুলেখা আনার শ্যাম্পুটি 6 টি ভেষজ এবং এসেনশিয়াল অয়েল দিয়ে তৈরি এটি আরও শক্তিশালী করে তোলে।

এই খনিজ এবং পুষ্টি উপাদানগুলির উপস্থিতি চুল পড়া কমাতে সহায়তা করে, মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন বাড়িয়ে তোলে এবং চুলের ফলিকগুলি শক্তিশালী করে। অধিকতর, মাইক্রোনিউট্রিয়েন্টগুলির উপস্থিতি ময়লা এবং দূষণের কারণে মাথার ত্বকের কার্যকর পরিস্কারে সহায়তা করে। এটি মাথার ত্বকের ছিদ্রগুলি আটকে রেখে সেখানে স্কাল্প থেকে অতিরিক্ত তেল অপসারণে সহায়তা করে। এই শ্যাম্পুতে রোজমেরি অয়েল রয়েছে যা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত যা মাথার ত্বকের চুলকানি রোধ করতে সহায়তা করে এবং ঘন চুলকেও উত্সাহ দেয়। শ্যাম্পুটি প্যারাবেনস, সিনথেটিক ডাইজ এবং সিন্থেটিক পারফিউম থেকে মুক্ত। পুরুষ ও মহিলা উভয়ের মধ্যেই চুল পড়া চিকিত্সার জন্য আয়ুর্বেদিক বিশেষজ্ঞরা ইন্দুলেখা শ্যাম্পুর পরামর্শ দিয়েছেন। সেরা ফলাফলের জন্য এটি ইন্দুলেখা আনার পরে ব্যবহার করুন।

6. Biotique Protein Shampoo – বায়োটিক  প্রোটিন শ্যাম্পু

এই পুষ্টিকর শ্যাম্পুটি চুলকে আস্তে আস্তে পরিষ্কার করে এবং ত্বকে নতুন বৃদ্ধি এবং স্বাস্থ্যকর বানায়। এটি  মাথার ত্বকে আরও শক্তিশালী করার জন্য খাঁটি। এটি স্ক্যাল্প , প্রাকৃতিক প্রোটিন, পিপারমিন্ট তেল এবং পুদিনা পাতার নির্যাসের মিশ্রণ দিয়ে তৈরী। খুব ভালো এক কথায় ব্যাবহার করে বিশ্বাস করুন।

Leave A Reply

Your email address will not be published.