6টি সেরা বাথ অয়েল আপনার শরীরকে চকচকে ও মসৃন করার জন্য

বাথ অয়েল তা কি জিনিস জানা আছে আপনার বা আপনি কি বাথ অয়েল ব্যাবহার করেন ? যদি না করে থাকেন তাহলে আজি জেনে নিন এই ব্যাপারে বিস্তারিত সব কিছু। বাথ আপিল এমনি একটা অয়েল বা এক ধরণের অয়েল যা স্নানের সময় ব্যাবহার করা হয়ে থাকে। আজ আমরা জেনে নেবো যে বাথ অয়েল এর ব্যাবহার। কি কি উপকার আর  ৬টি বেস্ট বাথ অয়েল এর নাম আর তার সমন্ধে বিস্তারিত সঙ্গে থাকুন।

ক্যান্সার, ডায়াবেটিস, আলঝাইমার ডিজিজ, স্ট্রোক, রিউম্যাটয়েড আর্থ্রাইটিস, মাইগ্রেনের মাথাব্যথা রোধ করে।
রক্তচাপ, কোলেস্টেরলের মাত্রা, রক্তে শর্করাকে নিয়ন্ত্রণ করে, বাতের ব্যথা, কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয়, ত্বকের স্বাস্থ্য, ত্বকের আর্দ্রতা উন্নত করে, বয়স বাড়ায়, হিল এবং ঠোঁট ফাটল আচরণ করে, শিশুর স্বাস্থ্যের উন্নতি করে
হতাশা, পিত্তথলি, জন্ডিস, অন্ত্রের গ্যাস, উল্কাপত্র (গ্যাসের কারণে পেটে ফোলা) আচরণ করে, যৌন স্ট্যামিনা, পেরেক স্বাস্থ্য উন্নত করে, ওজন হ্রাসে সহায়তা করে, কানের মধ্যে জমা হওয়া মোমকে কমিয়ে দেয়, হাড়কে শক্তিশালী করে।

1. Organic Mantra Tea Tree Essential Oils for Skin

ত্বকে প্রয়োগ করার আগে চায়ের গাছের প্রয়োজনীয় তেলকে ক্যারিয়ার তেল দিয়ে সর্বদা পাতলা করুন। অর্গানিক্স মন্ত্র জরুরী তেলগুলি 100% খাঁটি, প্রাকৃতিক এবং ঘন আকারে থাকে।

 স্কিন কেয়ার: ত্বকের প্রদাহ, জ্বালাভাব কমাতে এক চা চামচ নারকেল তেল, পাঁচ ফোঁটা চা গাছের তেল এবং পাঁচ ফোঁটা ল্যাভেন্ডারের তেল দিয়ে সমাধান করুন। এটি প্রতিদিন আপনার ত্বকে লাগান। ব্রণর প্রতিকারের জন্য, আপনার ময়শ্চারাইজারে কয়েক ফোঁটা টিটিও যুক্ত করুন এবং ব্রণ প্রভাবিত জায়গায় এটি প্রয়োগ করুন। আপনি পরিষ্কার ত্বক পাবেন।

চুলের যত্ন: চুলের বৃদ্ধির জন্য, আপনার নিয়মিত তেলতে কয়েক ফোঁটা টিটিও যুক্ত করুন এবং এটি আপনার মাথার ত্বকে ম্যাসেজ করুন। খুশকি থেকে মুক্তি পেতে আপনার শ্যাম্পুতে এই তেলের দুই থেকে তিন ফোঁটা যুক্ত করুন।

মৌলিক যত্ন: ঘরে তৈরি মাউথওয়াশ করতে এই তেলের একটি ফোঁটা পানিতে যোগ করুন। ঘরে তৈরি টুথপেস্ট তৈরি করতে, কয়েক ফোঁটা নারকেল, চা গাছের তেল এক চা চামচ বেকিং সোডায় মিশ্রিত করুন। এটি এমন ব্যাকটিরিয়াকে মেরে ফেলবে যা দুর্গন্ধের কারণ হয়, দাঁতে ক্ষয়ে যাওয়ার ঝুঁকি কমায় এবং মুখের অভ্যন্তরে প্রদাহযুক্ত ত্বককে প্রশান্তি দেয়। সপ্তাহে একবার, টিটিওর এক ফোঁটা মিশ্রিত পানিতে আপনার দাঁত ব্রাশটি নির্বীজন করুন।

ফুটের যত্ন: এই তেলটির অ্যান্টি-ফাঙ্গাল বৈশিষ্ট্যগুলি পেরেক ছত্রাকের বিরুদ্ধে লড়াই করতে এবং তলগুলি শিথিল করার ক্ষেত্রে সহায়তা করে

ভাল এনহ্যান্সার: আপনার শরীর এবং মনকে শিথিল করতে আপনার স্নানের জলে এই তেলটির কয়েক ফোঁটা যুক্ত করুন। এটি আপনার শরীরকে সতেজ করে এবং সুগন্ধ আপনার মনকে প্রশান্ত করে। এছাড়াও, এটি আপনার দেহ এবং মনকে শিথিল করার জন্য একটি বিবর্তক হিসাবে ব্যবহার করুন।

2 .Old Tree Pure Lavender Oil

কোমল এবং সতেজ চেহারার জন্য ও  ত্বকে সহায়তা করার জন্য শক্তিশালী থেরাপিউটিক বৈশিষ্ট্যযুক্ত, ল্যাভেন্ডার তেল খুব উপকারী যা জাদুকরভাবে কাজ করে। পুরানো গাছ ল্যাভেন্ডার প্রয়োজনীয় তেল অ্যান্টিব্যাকটেরিয়াল প্রকৃতি ত্বক এবং চুলের স্বাস্থ্যকর অবস্থা বজায় রাখতে সহায়তা করে আর এটি শান্তিপূর্ণ এবং স্বচ্ছন্দ ঘুমে সহায়তা করে।

3. Rey Naturals Tea Tree Essential Oil

সমস্ত স্কিন এবং চুলের ধরণ – আপনার পরিষ্কার বা তৈলাক্ত ত্বক রয়েছে কিনা, অসাধারণ এই প্রাকৃতিক চা গাছের তেলটি আপনাকে পুনরুদ্ধার করবে এবং এটি আগের চেয়ে স্বাস্থ্যকর দেখাবে।

100% প্রাকৃতিক এবং জৈব – আমাদের নিরাময় এই চা গাছের তেল প্রাকৃতিকভাবে গাউন চা গাছের পাতা থেকে আসে এবং এতে কোনও সংযোজন বা ক্ষতিকারক উপাদান নেই। সুতরাং সম্পূর্ণ নিরাপদ।

ব্যবহার প্রশিক্ষক – সেরা ফলাফলের জন্য  বাদাম তেলে 3 থেকে 4 ফোঁটা যুক্ত করুন – বা ত্বককে উজ্জ্বল করার জন্য দই এবং মধুর মিশ্রণে কয়েক ফোঁটা যুক্ত করুন!

অ্যাকোন কমিয়ে দেয় এবং ভাল প্রভাব দেয় – চা গাছের তেলের প্রাকৃতিক ফর্মুলা এটি জৈব ব্রণর যত্নের জন্য দুর্দান্ত করে তোলে এবং এর জৈব গন্ধ আনওয়াইন্ডিং এবং শিথিল করার জন্য দুর্দান্ত!

অতিরিক্ত ব্যবহার – চা গাছের তেল চূড়ান্ত বহুমুখী, এবং এটি শ্যাম্পু, স্নানের তেল, ব্রণর চিকিত্সা বা পোকামাকড়কে প্রতিরোধকারী হিসাবে যুক্ত করা যেতে পারে!

4. Exotic Aromas Pure and Organic Essential Oil

আপনার শরীরকে শিথিল করার জন্য বাড়িয়ে তুলতে এবং স্ট্রেস উপশম করতে কোনও ডিফিউসার বা তেল বার্নারে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল যুক্ত করুন। একটি জল-ভিত্তিক দ্রবণে বা সাধারণ জলে  প্রয়োজনীয় তেল যুক্ত করুন,একটু ঝাকিয়ে নিন এবং কোনও ঘরকে ডিওডোরাইজ করার জন্য বা মেজাজ সেট করতে স্প্রে করুন ম্যাসেজ মিশ্রণগুলি প্রয়োজনীয় তেলগুলির 1% ঘনত্বের বেশি হওয়া উচিত নয়, এক চামচে এক ড্রপ
100% বাষ্প নিঃসৃত প্রাকৃতিক এবং জৈব, সংশ্লেষক, হিউমিডিফায়ার্স, স্প্রে, হোম ক্লিনিং এবং সাময়িক শোষণের জন্য থেরাপিউটিক গ্রেডের প্রয়োজনীয় তেল। আমাদের প্রয়োজনীয় তেলগুলি অ্যারোমাথেরাপি, ম্যাসাজ এবং বাষ্পীয়করণ, প্রসারণ, তেল বার্নার, ইনহেলেশন, শরীরের তেল, সুগন্ধি, মোমবাতি, সাবান, পরিষ্কারের, বাড়ির যত্নের জন্য উপযুক্ত। আর এই তেল কঠোর নিয়ন্ত্রণের মান, বুদ্ধিমান উত্পাদন লাইন এবং নিখুঁত উত্পাদন প্রক্রিয়া প্রয়োজনীয় তেলগুলির উত্পাদন নিশ্চিত করে। শুধুমাত্র বাহ্যিক ব্যাবহারের জন্য. খাওয়া হবে না

5. Soul flower Rosemary Oil

ভারতের ভালো জাতের ভেজাল বিহীন সুগন্ধি তেল : বাষ্পের পাতন  দ্বারা সালভিয়া রোসমেরিনাস এর পাতা থেকে সোল্ ফ্লাওয়ার প্রয়োজনীয় তেল বের করা হয়ে থাকে।  সোল্ ফ্লাওয়ারটি দুর্দান্ত কারণ এটি জৈবিক সুগন্ধিক তেল গুলির মধ্যে সর্বোত্তম মান সরবরাহ করে। খাঁটি এবং প্রাকৃতিক উপাদান যা ভারতেই জন্মায় যেমন , বেগান যা দু দশকের দক্ষতার সাথে তৈরী। এ,মরা জেনে নেবো এই তেলের কিছু অসামান্য গুণাবলী।

১. এটি একটি শক্তিশালী পুনর্জাগরণ করি বৈশিষ্ট যুক্ত এবং এতে উচ্চ মাত্রায় আন্টি অক্সিডেন্ট থাকে যা স্কাল্প ও চুলকে মজবুত রাখে।

২. আপনি রোজকার বডি ক্রিম এর সাথে এটিকে মিশিয়ে ব্যাবহার করতে পারেন। তাতে আপনার ত্বক আরো বেশি মসৃন ও চকচকে হবে।

৩. রোস মেরিতে একটি শক্তিশালী ভেষজ যুক্ত সুবাস বা গন্ধ রয়েছে যার জন্য এটি এরোমা থেরাপিতে বিশেষ ভাবে ব্যাবহার করা  হয়ে থাকে। ব্যাবহার করুন তারপর বিশ্বাস করুন।

6. Organix Mantra Peppermint Mentha Piperita Essential Oil

পেপারমিন্ট প্রয়োজনীয় তেল বের করা হয় মেন্থা পিপেরিতা নামক গাছ থেকে। এটি ব্রান্ডি পুদিনা বা বাম পুদিনা নামেও পরিচিত। মাটির ওপর সমস্ত গাছটিকেই ব্যাবহার করা হয় এই তেল বের করার জন্য তাও আবার ফুল ফোটার আগেই।   কাঁচা মরিচ ও নারকেল তেল সাথে এই তেলটি মিশিয়ে ব্যাবহার করতে পারেন।
মৌলিক যত্ন: দুর্গন্ধযুক্ত শ্বাসকে উপশম রাখতে এবং মুখ গহ্বরের বিরুদ্ধে লড়াই করতে আপনার টুথপেস্টে দু’এক ফোঁটা যুক্ত করুন।
চুলের যত্ন: আপনার মাথার খুলি থেকে খুশকি এবং উকুন দূর করতে এটি একটি আদর্শ তেল। এটি চুলের বৃদ্ধিও বাড়ায়।
স্কিন কেয়ার: ব্রণ লড়াইয়ের জন্য গোলমরিচ তেল ভাল। ফাটা ঠোঁট নিরাময়ের জন্য ঠোঁটের বালামে একটি ফোঁটা যুক্ত করুন। দেখবেন ঠোঁটের ফাটা বন্ধ হয়ে গেছে।

পেন রিলিজার: নারকেল তেলের সাথে কয়েক ফোঁটা পিপারমিন্ট তেল যোগ করুন এবং কপালে এবং ঘাড়ে লাগান মাথা ব্যাথা উপশম করতে।

Comments are closed.