সেরা ৮টি স্নানের বডি ওয়াশ – Top 8 Body Wash Product

বন্ধুরা প্রতিদিন সকালে স্নান করার সবচেয়ে বড়ো আকর্ষণটা কী বলুন তো? মিষ্টি গন্ধে ভরা একটা সাবান বা বডিওয়াশ যা ত্বক পরিষ্কার করার পাশাপাশি আপনাকে করে তুলবে তরতাজা ফ্রেশ! সুগন্ধি সাবান বা বডিওয়াশ মেখে স্নানের মজাই আলাদা! কিন্তু কখনও ভেবে দেখেছেন কি, কোনটি আপনার ত্বকের পক্ষে সবচেয়ে ভালো, সাবান নাকি বডিওয়াশ? আসুন দেখে নিই!

স্নানের মূল উদ্দেশ্য শরীর ঠান্ডা করা আর সেই সঙ্গে ত্বক পরিষ্কার করা। শরীরে জমে থাকা ঘাম, ধুলোবালি, তেলময়লা দূর করতে সাবান আর বডিওয়াশ, দুইই সমান ভালো কাজ করে। ভালো মানের সাবান আর বডিওয়াশ, দুটিতেই তেল, গ্লিসারিন, ফুলের নির্যাসের মতো নানা উপাদান থাকে যা ত্বক পরিষ্কার করার পাশাপাশি তা কোমল আর মসৃণও রাখে।

1. ফায়ামা জেল সাবান – Fiama Gel Bar Celebration

ফায়ামা সেলিব্রেশন প্যাকটিতে প্রতিটি অনন্য উপাদান এবং প্রাকৃতিক ধার্মিকতা সহ 5 টি পৃথক জেল বার উপলব্ধ করা হয় যা আপনার মন এবং শরীরকে সতেজ করে তোলে। এটি প্রাকৃতিক ধার্মিকতায় পূর্ণ, যা আপনাকে নরম ঝলকানো ত্বক এবং একটি মজাদার অভিজ্ঞতা দেয়। তার সাথে  ফেনা, তাজা এবং মজাদার ফিয়ামা জেল সাবান দিয়ে আপনার দিনের ঝামেলা মুছে ফেলুন। আপনার মেজাজ উন্নীত করুন এবং প্রতিদিন এই বার বা সাবান দিয়ে স্নানের জন্য প্রস্তুত হন।

2. বায়োটিক বায়ো বডি ওয়াশ – Biotique Bio Body Wash

এই টাটকা ফোমিং, 100 শতাংশ সাবানমুক্ত জেল শরীরের প্রাকৃতিক উজ্জ্বলতা ধুয়ে, নরম করতে এবং আনাতে সাহায্য করে। এটি খাঁটি এপ্রিকট কার্নেল তেল, হলুদ, বুনো হলুদ, কুঁচি এবং সাবান বাদামের মিশ্রণ দিয়ে তৈরী । এটি ত্বকের প্রাকৃতিক পিএইচ ভারসাম্য বিঘ্নিত না করে, ধীরে ধীরে ঝরে যায়। সকালে এবং সন্ধ্যায় ভেজা শরীর, ছিদ্র এবং ধুয়ে ধীরে ধীরে ম্যাসেজ করুন। এপ্রিকটগুলি অনেকদিন জুড়ে তাদের পুনর্নবীকরণ এবং পুষ্টির ক্ষমতার জন্য ব্যবহৃত হয়। বায়োটিক 5000 বছরের পুরানো আয়ুর্বেদিক একটি প্রোডাক্ট।  এই প্রোডাক্টটি 100 শতাংশ আয়ুর্বেদিক।  জৈবিকভাবে বিশুদ্ধ এবং সংরক্ষণাগার মুক্ত, চর্মরোগ বিশেষজ্ঞের সুরক্ষার জন্য পরীক্ষা করা হয়েছে।

3. নাশপাতি ন্যাচুরে ডিটক্সাইফাইিং অ্যালোভেরা বডি ওয়াশ – Pears Naturale  Bodywash.

পিয়ার্স শাওয়ার জেল কীভাবে ব্যবহার করবেন: –আপনার শরীরের সমস্ত অংশে লুফাহ স্ক্রাব করুন – আপনার শরীর ভালভাবে ধুয়ে ফেলুন।  নতুন নাশপাতি প্রাকৃতিক অ্যালোভেরা ডিটক্সাইফিং বডি ওয়াশতে 100 শতাংশ প্রাকৃতিক উপাদানগুলির সদল্য রয়েছে। এই দেহ ধোয়ার স্ন্যানের  জন্য 100% প্রাকৃতিক অ্যালোভেরার কল্যাণ রয়েছে যা আপনাকে সতেজ ঝলমলে ত্বক প্রদান করে থাকে। এই  নাশপাতি প্রাকৃতিক প্রোডাক্টটি  100 শতাংশ সাবান মুক্ত এবং 0 শতাংশ প্যারাবেন রয়েছে।

4. ডাভ বডি ওয়াশ – Dove Deeply Nourishing Body Wash 

মসৃণ ত্বক থাকা কার না ভালো লাগে? আমরা সকলেই আমাদের ত্বককে স্বাস্থ্যকর, পুষ্ট ও যত্নবান দেখতে চাই এবং আপনি যদি কোনও ময়েশ্চারাইজিং বডি ওয়াশ পেয়ে থাকেন তবে এটি আপনার রুটিনের নিয়মিত অংশ হিসাবে তৈরি করা আরও সহজ। ডাভ আমাদের সকলের পরিচিত একটি প্রোডাক্ট। এটি ত্বকের পৃষ্ঠতল স্তর গভীর পুষ্টি ও   হালকা, এটি  আপনার ত্বকের প্রতি সদয় নিউট্রিয়াম আর্দ্রতা প্রযুক্তি আপনার ত্বকে প্রাকৃতিক পুষ্টি সরবরাহ করে মাত্র একটি স্নানের পরে আপনাকে নরম, মসৃণ ত্বক দেয় আপনি পরিষ্কার করার সাথে সাথে আপনার ত্বকের আর্দ্রতা বাধা বজায় রাখতে সহায়তা করে। এই ময়শ্চারাইজিং বডি ওয়াশ আপনার ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা ধরে রাখতে আপনাকে নরম ও মসৃণ ত্বকের সাহায্যে হালকা ক্লিনজারের সাথে নিউট্রিয়াম আর্দ্রতার সাথে একত্রিত করে।

5. নাশপাতি নরম এবং তাজা শাওয়ার জেল – Pears Soft and Fresh Shower Gel.

98 শতাংশ খাঁটি গ্লিসারিন এবং পুদিনা এক্সট্রাক্ট দিয়ে তৈরী। এটি আপনার দেহের জন্য খাঁটি এবং মৃদু পরিস্কারক যা আপনার ত্বককে নরম, মসৃণ এবং ময়শ্চারাইজড বোধ করে।নাশপাতি নরম এবং তাজা শাওয়ার জেলআপনার শরীরকে  হালকা এবং মৃদু এবং আপনার ত্বক ভালভাবে পরিষ্কার করে। এটি 100 শতাংশ সাবান মুক্ত এবং চর্মরোগ সংক্রান্ত পরীক্ষিত। এটি আপনার ত্বককে ময়শ্চারাইজ করতে সহায়তা করে যাতে এটি শুকিয়ে না যায়। প্রাকৃতিক তেল সহ এটি আপনার দেহের জন্য মৃদু পরিস্কারক। এটি 100 শতাংশ সাবানমুক্ত। এটিতে 98 শতাংশ খাঁটি গ্লিসারিন রয়েছে।

 

6. নিভিয়া ইমপ্যাক্ট শাওয়ার জেল – NIVEA Men Pure Impact Shower Gel.

যে পুরুষরা গভীর পরিষ্কারের প্রভাব চান, তাদের জন্য এই প্রোডাক্ট। এই প্রোডাক্টটি গভীরভাবে পরিষ্কার করে এবং ময়শ্চারাইজ করে যা আপনাকে পুনরুজ্জীবিত, সতেজ এবং পুনঃসারণযুক্তকরে তোলে। যার ফলে  আপনার ত্বক এবং চুল অনুভূতিকে সতেজ হয়ে ওঠে।  এই একটি নিবিড় হাইড্রেশন এবং কার্যকর শুদ্ধি। নিবিড় হাইড্রেশন এবং সেই দুর্দান্ত ত্বকের অনুভূতির জন্য শোধক পুঁতি সহ শরীর, মুখ এবং চুলের জন্য কার্যকর পরিস্কারকরণ করে তোলে।

7. পামোলিভ বডি ওয়াশ – Palmolive Body Wash

এই একটি ১০০% প্রাকৃতিক সাইট্রাস অপরিহার্য তেল এবং লেমনগ্রাস এক্সট্রাক্ট দিয়ে তৈরী , পামোলিভ অ্যারোমা মর্নিং টনিক বডি ওয়াশ আপনার ত্বককে উজ্জ্বল সৌন্দর্যের অভিজ্ঞতার জন্য নরম এবং মসৃণ বোধ করে। এটি একটি 100% সাবানমুক্ত সামান্য পামলাইভ অ্যারোমা মর্নিং টনিক শাওয়ার জেল ভেজা ত্বকের উপরে আলতোভাবে প্রয়োগ করুন, পরিষ্কার করুন এবং একটি পরিষ্কার এবং সতেজ অনুভূতির জন্য ধুয়ে ফেলুন। সেরা ফলাফলের জন্য, একটি সমৃদ্ধ, সুগন্ধযুক্ত লাথার জন্য লুফাহ ব্যবহার করুন মহিলা এবং পুরুষদের জন্য আদর্শ

8. ভিভেল বডি ওয়াশ পুদিনা এবং শসা মিশ্রিত – Vivel Body Wash

ভিভেল বডি ওয়াশ দিয়ে নতুন যুগের স্নানের অভিজ্ঞতা চেষ্টা করুন। রিফ্রেশিং পুদিনা এবং শীতল শসা দিয়ে সমৃদ্ধ করা এটি আরও সতেজতা, আরও সুগন্ধি এবং সমৃদ্ধ ক্রিমযুক্ত লাথার দেয়। এখন স্নানের চেয়ে সাবানের চেয়ে ভাল।

স্বাস্থ্যসংক্রান্ত সচেতনতা

স্বাস্থ্যের প্রশ্নে বডিওয়াশ কিন্তু সাবানের চেয়ে এগিয়ে রয়েছে। কারণ একই সাবান বিভিন্ন মানুষ ব্যবহার করেন, ফলে জীবাণু সংক্রমণের আশঙ্কা থেকে যায়। বডিওয়াশের ক্ষেত্রে সে ভয় নেই। তবে বডিওয়াশ মাখার সময় যদি ওয়াশক্লথ বা লুফা ব্যবহার করেন, তবে সে ক্ষেত্রে পৃথক লুফা ব্যবহার করাই স্বাস্থ্যসম্মত। ভালো থাকবেন সুস্থ থাকবেন।  আর নিয়মিত বডি ওয়াশ দিয়ে স্নান করবেন

Comments are closed.