ভালোবাসার রোমান্টিক উক্তি

0

বন্ধুরা আজ আমি আপনাদের কিছু ভালোবাসার উক্তি অর্থাৎ ভালোবাসার কিছু কথা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো। ভালোবাসা কিন্তু জীবনের সব থেকে  রোমান্টিক অধ্যায়  ভাবে জীবনে আসে বা আপনি যদি সেই ভাবে জীবনে নিয়ে আসেন। মা বাবার ভালোবাসার পর পরম সুখ যদি কিছু থেকে থাকে তাহলে প্রেমের ভালোবাসা বা রোমান্টিক ভালোবাসা। আমরা অনেক সময় মনের মানুষ পেয়েও হারিয়ে ফেলি, আবার অনেক সময় মনের মানুষ পেয়ে সুখে সংসার করি যদিও সেটা সংখ্যায় অনেক কম। ভাগ্য বলে একটা ব্যাপার থাকে জানেন তো। ভাগ্য খারাপ থাকলে ব্যাস হয়ে গেলো আপনার ভালোবাসার সাড়ে সাতি। আপনি যাই করুন না কেন, যতই আপনি ভালোবাসুন না কেন ওই ভালোবাসা টিকবে না। কিন্তু তাই বলে আপনি হাল ছাড়বেন না। সত্যের জয় আছে। আর সত্য ভালোবাসার জয় নিশ্চিত।

আমি আমার বেক্তিগত জীবনে অনেকের অনেক কিছু দেখে বুঝে একটাই কথা কথা বলবো যে – ভালোবাসা সবার জন্য নয়। আর হ্যা এটা বাস্তব বা হয়তো সত্যি কথা যে ভালোবাসা প্রত্যেক মানুষের জীবনে আসে। কিন্তু কেউ রাখতে পারে আবার কেউ পারে না। খুব সাধারণ ভাবে বাংলা কথায় কারোর টেকে আবার কারোর টেকে না। তাহলে চলুন বন্ধুরা আজ আমি আপনাদের কিছু ভালোবাসার উক্তি ও প্রেমিকা নিয়ে উক্তি, ভালবাসার মজার উক্তি, বিরহের উক্তি, ভালবাসার উক্তি(love quotes), ভালোবাসার উক্তি in English, ভালোবাসার রোমান্টিক কথা ইত্যাদি ইত্যাদি।

1. প্রেমহণি হৃদয় কী পদবাচ্য মুরুভুমিকে কি নন্দনকানন বলা উচিত ?

2. ভালোবাসাটা হচ্ছে একধরনের প্রতিজ্ঞা। 

3. মিলন হইতে দেরী বরঞ্চ বিরহ ভাল, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল। 

4. বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালবাসাও অসহায় হয়ে পড়ে।

5. মাঝে মাঝে আত্মার সম্পর্ক রক্তের সম্পর্ককেও অতিক্রম করে যায় !

6. বিশ্বের সবচেয়ে অজ্ঞেয় বিষয় তা বোধগম্য হয় না। 

7. আমার ভিতর বাহিরে অন্তরে অন্তরে আছো তুমি হৃদয় জুড়ে। 

8. ভালো আছি, ভালো থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখ। 

9. আমাদের মধ্যে সবাই সব বড় কাজ গুলো করতে পারবে তানা, কিন্তু আমরা অনেক ছোট কাজ গুলো করতে পারি আমাদের অনেক বেশী ভালবাসা দিয়ে।

10. পৃথিবীতে বালিকার প্রথম প্রেমেরমত সর্বগ্রাসী প্রেম আর কিছুই নাই। প্রথমযৌবনে বালিকা যাকে ভালোবাসে তাহার মত সৌভাগ্যবানও আর কেহই নাই। যদিও সে প্রেম অধিকাংশ সময় অপ্রকাশিত থেকে যায়, কিন্তু সে প্রেমের আগুন সব বালিকাকে সারাজীবন পোড়ায়।

11. ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে, কিন্তু তারা অবশ্যই একে অপরের প্রেমে পড়বে। হয়ত খুবই অল্প সময়ের জন্য, অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে, আর না হয় সব সময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই।

12. ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালবেসে ফেলে তারা তা নিজেও জানেনা। মেয়েরা সত্যিকার ভালবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা।

13. ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে। 

14. ভালোবাসা হচ্ছে একটা আদর্শ ব্যাপার আর বিয়ে হচ্ছে বাস্তব। আদর্শ ও বাস্তবতার দ্বন্দ্ব তাই কখনো নিষ্পত্তি হবে না।

15. একমাত্র প্রেমেই বিয়েকে পবিত্র করতে পারে। আর একমাত্র অকৃত্রিম বিয়ে হচ্ছে সেটাই, যেটা প্রেমের দ্বারা পবিত্রকৃত।

16. “পৃথিবীর সবচেয়ে বড় দূরত্ব কোনটি জানো ? নাহ্ জীবন থেকে মৃত্যু পর্যন্ত , উত্তরটা সঠিক নয় । সবচেয়ে বড় দূরত্ব হলো যখন আমি তোমার সামনে থাকি , কিন্তু তুমি জানো না যে আমি তোমাকে কতটা ভালবাসি ।”

17. “তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কঠিন।”

18. “তোমাকে ভুলতে চেয়ে তাই আরো বেশি ভালোবেসে ফেলি , তোমাকে ঠেলতে গিয়ে দূরে আরো কাছে টেনে নেই , যতই তোমার কাছ থেকে আমি দূরে যেতে চাই তত মিশে যাই নিঃশ্বাসে প্রশ্বাসে ।”

19. অপেক্ষা হলো শুদ্ধতম ভালোবাসার একটি চিহ্ন। সবাই ভালোবাসি বলতে পারে। কিন্তু সবাই অপেক্ষা করে সেই ভালোবাসা প্রমাণ করতে পারে না।

20. ভালবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয়, যৌবনে যার প্রেম হল না তার জীবন বৃথা। 

21. প্রেমহণি হৃদয় কী পদবাচ্য মুরুভুমিকে কি নন্দনকানন বলা উচিত ?

22. ভালোবাসাটা হচ্ছে একধরনের প্রতিজ্ঞা। 

23. মিলন হইতে দেরী বরঞ্চ বিরহ ভাল, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল। 

24. বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালবাসাও অসহায় হয়ে পড়ে।

25. মাঝে মাঝে আত্মার সম্পর্ক রক্তের সম্পর্ককেও অতিক্রম করে যায় !

26. ভাল লাগা এমন এক জিনিস যা একবার শুরু হলে সব কিছুই ভালো লাগতে থাকে।

27.ভালবাসাবাসির জন্যে অনন্তকালের প্রয়োজন নেই, একটি মুহূর্তই যথেষ্ট। 

28. ” তবু তোমাকে ভালোবেসে মুহূর্তের মধ্যে ফিরে এসে বুঝেছি অকূলে জেগে রয় ঘড়ির সময়ে আর মহাকালে যেখানেই রাখি এ হৃদয়। ”

29. “পৃথিবীতে সবচেয়ে বড় কষ্ট হলো এক তরফা ভালবাসা। আর তারচেয়ে বড় কষ্ট হলো আপনি তাকে ভালোবাসতেন সে জানত, এখনও ভালোবাসেন কিন্তু সে জানে না। ” 

30. “পৃথিবীর সবচেয়ে বড় দূরত্ব কোনটি জানো ? নাহ্ জীবন থেকে মৃত্যু পর্যন্ত , উত্তরটা সঠিক নয় । সবচেয়ে বড় দূরত্ব হলো যখন আমি তোমার সামনে থাকি , কিন্তু তুমি জানো না যে আমি তোমাকে কতটা ভালবাসি ।”

Leave A Reply

Your email address will not be published.