বৃষ্টি নিয়ে স্ট্যাটাস – Rain Status In Bengali

0

নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বৃষ্টি কার না ভালো লাগে। বৃষ্টি কিন্তু খুব রোমান্টিক একটা জিনিস বন্ধুরা। খুব গীষ্মের পচা গরমের পর ঝখন মনসুন আসে বা বর্ষা আসে তখন অনেক বেশি আনন্দের হয়। মন টা  ফুরফুরে থাকে।

হ্যালো বন্ধুরা আজকের এই মনসুনে তোমাদের জন্য নিয়ে এসেছি বৃষ্টি ভেজা সকাল sms,মেঘলা আকাশ এস এম এস অর্থাৎ বৃষ্টির সময় আমাদের অনেক sms এর দরকার হয়ে পরে। আজ সকালে ঘুম থেকে জেগেই দেখি সমস্ত আকাশ কালো মেঘে ভরে গিয়েছে। চারদিকে ঘোলাটে অন্ধকার। সারাটা দিন সূর্যের মুখ দেখা যায়নি । যতদূর দৃষ্টি কেবল সজল- কাজল মেঘের আনাগোনা ।দুপুর না গড়াতেই টাইপরাইটারের শব্দের মত ঝাঁঝালো বৃষ্টি নামল আমাদের টিনের চালে । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির ধারাও যেন বেড়েই চলছে ,থামাথামি নেই।ক্যালেন্ডারের দিকে তাকিয়ে দেখি,আজ শ্রাবণ মাসের দুই তারিখ।বর্ষার মাঝামাঝি,এ সময়তো বৃষ্টি হবেই ।

আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে জানি নে,
জানি নে কিছুতেই কেন যে মন লাগে না ।।
ঝরো ঝরো মুখর বাদল দিনে,
আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে।

হ্যা বৃষ্টির দিনে এরকম গান গাইতে বা নানান রকমের বৃষ্টির কবিতা পাঠ করতে কার না ভালো লাগে বলো। বৃষ্টির মনসুন আসলেই শুরু হয় ফেসবুক আর হোয়াটস্যাপ এর স্টেটাস আর গানের ছড়াছড়ি তাই আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি অনেক সুন্দর সুন্দর স্টেটাস। সঙ্গে থাকুন। আশা করি অনেকটা ভালো লাগবে।

1. তুমিহীন আজ আমি একা পথে হাটি পায়ের নিচে আজ খালি ভেজা মাটি ….

2. বৃষ্টি মানে অলস দুপুর তোমার ভেজা চুল বৃষ্টি মানে রোদের ছুটি, প্রিয় গানের সুর.. বৃষ্টি মানে খোলা জানালা, পুরনো স্মৃতিচারণ বৃষ্টি মানে আদুরে উল্লাস, তোমায় ছুঁতে বারণ …

3. আমার আকাশে আজ সারাদিন বৃষ্টি তোমার আকাশেও কি তাই ? বৃষ্টি পাগলী তুমি কিচ্ছু বুঝো না তোমাকে যে আমি কতটা চাই। 

4. বৃষ্টি মানে অলস দুপুর তোমার ভেজা চুল বৃষ্টি মানে রোদের ছুটি, প্রিয় গানের সুর.. বৃষ্টি মানে খোলা জানালা, পুরনো স্মৃতিচারণ বৃষ্টি মানে আদুরে উল্লাস, তোমায় ছুঁতে বারণ …

5. মেঘলা মেঘলা আকাশ.. ঠান্ডা ঠান্ডা বাতাস.. বৃষ্টি ভেজা গা.. জলে ভেজা পা.. বৃষ্টি থামেনা.. চারদিকে জল.. পা সামলে চল।

6. হৃদয়ে প্রেম আসুক শরতের বৃষ্টি হয়ে বুকের ভিতর শীতল বাতাস নীরবে যাক বয়ে তোমার সঙ্গে যদি হয় দেখা কোন বৃষ্টি মুখর দিনে আমাকে নিভৃতে বাঁধিও প্রিয়া তোমার ভালোবাসার ঋণে। 

7. এমনই দুপুর বেলা বৃষ্টিতে ভিজে হাটছি, চারদিক কিছুই দেখা যায়না শুধু বৃষ্টি আর বৃষ্টি। এমন সময় তুমি আমার সামনে। কি করবো বুঝিনাই, কি বলবো ভেবে দেখি নাই, তবে তোমাকে অনেক ভালো লেগেছিলো। আজকের এই আকাশ দেখে তুমিও কি কাদছো, সেই দিনগুলো মনে করে?

8. মেঘের চিঠি লিখে দিলেম প্রিয়া তোমার নামে সেই চিঠিটি ভরে দিলাম মিষ্টি রোদের খামে যখন রোদ ফুরিয়ে নামবে আঁধার দৃষ্টি সীমানায় তখন বৃষ্টি হয়ে যাবে চিঠি তোমার ঠিকানায়। 

9. বহুদিন পরে বৃষ্টিতে ভিজলাম তবে খুব ভয় হচ্ছিল না হঠাৎ বজ্রপাতে মরেযাবার ভয় না বৃষ্টিতে ভিজলে ভ্যাট দিতে হয়কিনা সেই ভয়।।

10. বৃস্টি ভেজা বরষা দিনে.. খুজি তোমায় আনমনে, বলনা কেমন আছ তুমি.. বৃস্টির রিমঝিম এই ক্ষনে?

11. বৃষ্টির সাথে ধুয়ে মুছে যাক, সব আটা, ময়দা, সুজি; আস্তর বিহীন আসল চেহারা খুঁজি।

12. ভাল আছি ভাল আছি সখা তুমি বিনে…………. কাছে থেকোনা দুরে যাও চলে শুধু অনুভবে থাকো শুধু অন্তরে থাকো ফোটা ফোটা বৃষ্টি হয়ে মিশে যাও জলে…… ভাল আছি ভাল আছি সখা তুমি বিনে…….

13. আজ বর্ষা এলো, ফরসা আকাশ মেঘলা হোলো, নামছে এখন বৃষ্টি, আমার কথা মনে পড়লে জানালায় রাখো দৃষ্টি।

14.  মেঘ গুড় গুড় মেঘলা দিনে কালো মেঘের সাজ গুড়ুম গুড়ুম শব্দে খালি পড়ে ভাজ ।

15.  বৃষ্টি ভেজা দিনে বৃষ্টি ভেজা কিরণ নিত্য নতুন আনন্দে তাকেই করি বরণ ।

16. বৃস্টি ভেজা বরষা দিনে.. খুজি তোমায় আনমনে, বলনা কেমন আছ তুমি.. বৃস্টির রিমঝিম এই ক্ষনে?

17. যান্ত্রিক শহরে বৃষ্টির ছায়া কারো উপর পড়ে না কাজে কামে ব্যস্ত সবে বৃষ্টির রোমান্টিকতা মনে যে আসে না। 

18.  নীল আকাশে মেঘের বাতাসে আকাশপটে কত যে স্বপ্নআঁকা রঙধনু রঙে আকাশে দেখি নীল রং হাসে ঠোঁট করে বাঁকা। 

19. আজ বর্ষা এলো, ফরসা আকাশ মেঘলা হোলো, নামছে এখন বৃষ্টি, আমার কথা মনে পড়লে জানালায় রাখো দৃষ্টি।

20.  টিনের চাল গড়িয়ে টুপটাপ টুপটাপ বৃষ্টির ফোঁটা বাড়িয়ে দিয়ে হাত.. লাগাই ছোঁয়া….. শীতল পরশে..অনুভূতিতে স্মৃতিতে আজ সব কিছু্ই লাগে যেন ধোঁয়া ধোঁয়.

শেষ কথা 

বৃষ্টি কি শুধুই জল ঝড়ায় এইপৃথিবীতে ? না বৃষ্টি অনুভুতিও ঝড়ায়, এবং তা ছড়িয়ে পরে মানুষে মানুষে। তাইতো বৃষ্টি একটা অনুভুতির নাম। আর এই অনুভুতি মানুষ নানান কায়দায় নানান রঙ্গে প্রকাশ করে। কেউ আবেগী হয়, কেউবা অভিমানের গন্ধ ছড়ায় আবার কেউ কেউ বিরক্তের রঙ্গে বিভৎস (!) হয়। বৃষ্টি খুব রোমান্টিক বা মজার মুড তৈরি করতেও ভুল করেনা। তাহলে বন্ধুরা বৃষ্টি ভালো ভাবে অনুভব করুন। ভালো থাকবেন। আর হ্যা কেমন লাগলো জানাবেন।

Leave A Reply

Your email address will not be published.