ফেসবুক স্ট্যাটাস ২০২০ – Facebook Status In Bengali

খুব সহজে আর অল্প কথায় বলতে গেলে আমাদের বর্তমান জীবনে বেশ কিছু সোশ্যাল নেটওয়ার্ক এর মধ্যে ফেসবুক হল এক অন্যতম এক নেটওয়ার্ক যাকে আমরা অনেকেই বলে থাকি 2nd হোম বা দ্বিতীয় থাকার জায়গা। কেন বলছি সেটা আর নতুন করে বলবার কিছু নেই আপনারা সবাই জানেন, তাও আমি ছোট্ট করে আমার মতন করে যদি বলি তাহলে বলবো যে আমরা সবাই সবার বাড়িতে থাকি, কিন্তু বাড়িতে থেকেও আমরা আমাদের মন চিন্তা আনন্দ ইত্যাদি সব কিছু রাখি ওই আমাদের ভালোবাসার এক ঘর যার নাম ফেসবুক।  কি বন্ধুরা সত্যি বলছি তো নাকি ? আমি নিজেও সেটা বিশ্বাস করে থাকি। 

বর্তমান জীবনে আমরা আমাদের সময়ের অর্ধেক ভাগ দিয়ে থাকি ফেসবুক এর মধ্যে। আর এখন আমরা মোটামুটি সবাই জানি যে ফেসবুক আর হোয়াটস্যাপ এক প্রক্রিয়াতে চলছে। মানুষ বিন্দুমাত্র থাকতেই পারবে না এটা ছাড়া। সত্যি কথা হেয়ালি করে বলতে গেলে হটাৎ যদি কোনোদিন ফেইসবুক বা হোয়াটস্যাপ বন্ধ হয়ে যায় লক্ষ্য লক্ষ্য মানুষ হয়তো মারাই যাবে। ফেইবুক এর নিত্য নতুন লক্ষ্য লক্ষ্য মানুষদের স্টেটাস সব থেকে আকর্ষণীয় ও ভালো লাগার বিষয়। আর আজ আমি আপনাদের সাথে সেই কিছু লেখনীও স্টেটাস শেয়ার কজড়ব যা আপনাদের মন অবসসই করবে আর আপনারা সেই স্টেটাস ব্যাবহার করতে পারবেন। কথা না বাড়িয়ে আমরা দেখে নি সেই সমস্ত মন ছোয়া কিছু ফেইসবুক স্টেটাস। 

1. আপনি যেমনি হন না কেন অন্যের সাথে নিজেকে বিচার করবেন না কারণ আপনি তাদের থেকে আলাদা।

2. আমি সেই ব্যক্তির জন্য কৃতজ্ঞ যারা আমাকে খারাপ পরিস্থিতিতে ফেলে দেয় কারণ কেবল তাদের কারণে আমি আমার ভাল অবস্থার সাথে দেখা করি। বাস্তব। 

3. কিছু সময় নিজের জন্য রাখুন, একটু নিজেকে ভালোবাসুন। 

4. আমি 500 বা 1000 টাকার মুদ্রা নই, আমি চিরকাল তোমার সাথেই  থাকব। 

5. অসম্পূর্ণ বিশ্বাস করি না, আমি সত্যের সাথে আছি  তাদের সত্যই গ্রহণ করি। 

6. আমি যা সত্য দেখি তার পক্ষে কথা বলি, আমি যা বিশ্বাস করি তার পক্ষে কথা বলি।  আমি যা চাই তার জন্য চেষ্টা করি …

7. যারা আমাকে চেনেন তারা কখনও আমাকে সন্দেহ করবেন না। যারা আমাকে সন্দেহ করে, তারা কখনও আমাকে চিনত না

8. টম অ্যান্ড জেরি আমাকে শিখিয়েছিলেন যে জীবন বিরক্তিকর…

9. তার রুচির সাথে আমার রুচির কেবল একটা মিল রয়েছে, সে ও তেলাপোকা ভয় পায়, আমিও তেলাপোকা ভয় পাই, আর কিছু না।

10. কেউ যদি তোমারে ইট মারে, তবে তুমি তারে ফুল দুয়ে ঢিল মারো কিন্তু মনে রাখবা, ফুলের সাথে যেন ফুলের টবটাও থাকে। 

11. “একটা ভুল মানুষ কে হয়তো অনেক কাঁদায়, কিন্তু মনে রাখতে হবে জীবনে এমন অনেক কিছু ভুল আছে যা ভবিষ্যতে হাজারটা ভুল থেকে বাচায়”।”

12. “যে ভালোবাসার মাঝে হারানোর ভয় থাকে, আর সে কথা ভেবে দুজনেই কাঁদে সে ভালোবাসা হচ্ছে প্রকৃত ভালোবাসা”।”

13. আসল প্রেমিকরা মেসির মতো, গোলপোষ্ট ফাকা পেয়েও গোল করে না। কিন্তু ভন্ড প্রেমিকরা নেইমারের মতো পেনাল্টির জন্য কত যে অভিনয় করে।

14. বোকা মানুষগুলো হয়তো অন্যকে বিরক্ত করতে জানে কিন্তু কখনও কাউকে ঠকাতে জানে না। 

15. আমার হৃদয় সব কথা তোমাকে বলতে ব্যাকুল। কিন্তু আমার বিশাল হৃদয়, সব বলতে গেলে তুমি বোরিং ফিল করবে , তাই বলা হচ্ছে না!!

16. “যে ভালোবাসার মধ্যে অবিশ্বাস জন্মেছে সে ভালোবাসা নিয়ে স্বপ্ন না দেখাটাই ভালো। কারণ ভালোবাসা অফুরন্ত আর অবিশ্বাস চীরস্থায়ী। যা অফুরন্ত ভালোবাসাকে কোনো এক দিন ঘুন ধরাবেই”।”

17. কিছু কিছু সিরিয়াস সময়ে সিরিয়াস ভাব নিয়ে থাকতে হয়, কিন্তু আজ কেন জানি সিরিয়াস ভাবটা আসছে না। সত্যি জানিনা কেন। 

18. বিবাহিতদের জন্য একটি উপদেশ- আপনার মানি ব্যাগে সব সময়ে আপনার বউয়ের ছবি রাখুন, যখনি কোন সমস্যায় পড়বেন তখনি মানি ব্যাগ থেকে বউয়ের ছবিটি বের করে দেখবেন আর মনে করবেন এর চেয়ে বড় সমস্যা আর কিছুই হতে পারে না।

19. যে থাকে আখি পল্লবে, তার সাথে কেনো দেখা হবে, নয়নের জলে যার বাস, সে তো রবে নয়নে নয়নে।

20. আসল প্রেমিকরা মেসির মতো, গোলপোষ্ট ফাকা পেয়েও গোল করে না। কিন্তু ভন্ড প্রেমিকরা নেইমারের মতো পেনাল্টির জন্য কত যে অভিনয় করে।

21. সুখে থাকার জন্য আমরা অর্থ উপার্জনের চেস্টা করতে গিয়ে অসুখি হই, আর সেই অর্থ দিয়ে হারানো সুখকে আবার কেনার চেস্টা করি। জীবন থেকে আমরা কি চাই অনেক সময়ই আমরা সেটা ভুলে যাই।

22. “আমার দুর্বলতাকে না খুঁজে বরং সবার আগে তুমি নিজের দুর্বলতাকে খুঁজে ঠিক করো কারণ অন্যের দুর্বলতাকে সবাই খুঁজতে পারে কিন্তু নিজের দুর্বলতাকে অনেকই খুঁজে ঠিক করতে পারেনা”

23. “কথা বলা শিখতে একটা মানুষের প্রায় দুই বছর লাগে, কিন্তু কার সামনে কীভাবে কথা বলতে হয় তা শিখতে অনেকের সারাজীবনও কম পরে যায়”

24. “যে ভালোবাসার মধ্যে অবিশ্বাস জন্মেছে সে ভালোবাসা নিয়ে স্বপ্ন না দেখাটাই ভালো। কারণ ভালোবাসা অফুরন্ত আর অবিশ্বাস চীরস্থায়ী। যা অফুরন্ত ভালোবাসাকে কোনো দিন না কোনো দিন ঘুন ধরাবেই”।”

25. “কিছু মানুষ আছে যাদের দেখলে মনে হয় যে তারা ভাঁজা মাছ উল্টে খেতে জানেনা, কিন্তু প্রকৃতপক্ষে তারাই মাছকে কিভাবে ভাঁজতে সেটা শেখায়”

26. “সেইসব মানুষের সাথেই থাকো যারা তোমার মূল্য বুঝবে | সুখী হওয়ার জন্য তোমার চারপাশে অসংখ্য মানুষের দরকার নেই, শুধু সেই সত্যিকারের কয়েকজনই যথেষ্ট যারা তোমাকে মন থেকে ভালোবাসবে”

27. আজকে যাকে না পেলে বাঁচব না বলে মনে হচ্ছে, বছর না ঘুরতেই মনে হতে পারে যে, তাকে না ছাড়লে বাঁচব না। ছয় মাস আগেও যে চেহারাটা এক নজর দেখার জন্যে অস্থির হতো মন, এখন সে চেহারাটাই হতে পারে সবচেয়ে অসহ্য দৃশ্য।

শেষ কথা

শেষ কথা বলতে একটাই কথা বলবো যে আপনাদের আমার এই সমস্ত স্টেটাস এর কালেকশন দেখে বা পরে কেমন লাগলো অবশ্যই জানাবেন। আর ভালো লাগলে কমেন্ট করবেন শেয়ার করবেন। আর হ্যা আপনারাও একটা কারোর উদ্দেশে শেয়ার করতে পারেন ফেসবুক এ।  আজ তাহলে আসি অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবাই। 

Comments are closed.