10 Best Friendship Status in Bengali – সেরা দশটি বন্ধুত্বের স্টেটাস

বন্ধুত্ব আমাদের জীবনে এমন একটা জিনিস যেটা ছাড়া আমাদের জীবন একেবারেই সাদা কালো, এক থাকার মজা অবশ্যই আছে তা অস্বীকার করা যায় না কিন্তু কোনো ঘটনা, কোনো পরিস্থিতি বা কোনো গল্প যা আপনাকে আপনি হয়ে উঠতে সাহায্য করে সেগুলো বন্ধু ছাড়া একেবারেই সম্ভব না, স্কুলের টিফিন আর কলেজের সিগারেট ভাগ করে নেয়ার মত বন্ধু না থাকলে জীবনের “ষোলয়ানাই ফাঁকি”। জীবনে নাম-যশ, সুখ-ঐশ্বর্য, ইত্যাদি অনেক না থাকলেও যদি সঠিক বন্ধু থাকে তবে তার জীবনের মোর গুলোই হয় আলাদা যার স্মৃতি সুখ ভাগ করে নেয়া যায় অন্য মানুষটির সাথে যে আপনার সাথে সেই জায়গায় সেই পরিস্থিতিতে ছিল ও আপনার সাথে সেই সময়ের নুভূতি টুকুও ভাগ করে নিয়েছে friendship day sms bangla

বন্ধু মানে কী? এক একজন একরকম ব্যাখ্যা করেন। সাহিত্যিক থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই বন্ধুত্বের কোনও না কোনও সংজ্ঞা খাড়া করতে চান। এই সব সংজ্ঞাকে একত্রিত করে যদি একটা তাল বানিয়ে ফেলা যায় এবং সেই তালটিকে যদি ভেঙে ফেলা যায়, তাহলে ভিতরে যে ‘কোর’ জিনিসটি পড়ে থাকে সেটাই বন্ধুত্ব। তাই বন্ধুত্ব মানে একে অপরের মনকে ছুঁয়ে থাকা কোনও সম্পর্ক। যার তারগুলো জুড়ে থাকে আত্মার বন্ধনের সঙ্গে।

10 Best Friendship Status in Bengali – সেরা দশটি বন্ধুত্বের স্টেটাস

বন্ধুত্ব নিয়ে বহু গান, গল্প, কবিতা, সিনেমা ইত্যাদি সব আছে, তাদের মধ্যে কিছু কিছু আছে যারা মদের রোজকার জীবন বা একটি অসাধারন দিন যেকোনো সময়ে আমাদের আমাদের বন্ধুদের সাথে যে সম্পর্ক তাকে খুব সুন্দর করে তুলে  ধরে। সেই গান গুলো বহু পুরোনো হলেও আমাদের কাছে একেবারে আনকোরা হয়ে আছে আর একদম প্রথম দিনটির মতই অনুভূতি দেয় আমাদের, তেমনই কিছু চিরসবুজ গানএর লাইন এখানে দেওয়া হল যা আপনারা শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে bangla friendship sms kobita।

1. বন্ধুত্ব-কে সেলিব্রেশন করুন

জীবনে অনেককিছুই থাকবে। কাজের সাফল্য, অর্থ-সবকিছু। কিন্তু তারমাঝেই খুঁজে বের করুন বন্ধুত্বের সম্পর্কটাকে।

2. বন্ধুরা হাসতে শেখায়

আত্মাটা হয়তো আলাদা কিন্তু, দুই আত্মার তারগুলো জুড়ে গিয়ে যে সম্পর্ক তৈরি হয় তা অত্যন্ত সুমধুর। তাই বন্ধুত্ব এতটা সুন্দর। তাই বন্ধু মানে উচ্ছ্বাস, বন্ধু মানে হাসি।

3. একে অপরকে বন্ধুত্বের চোখে দেখুন

বন্ধু সম্পর্কে কোনও খারাপ ধারনা রাখবে না। কিছু সমস্যা থাকলে মিটিয়ে নিন। আর বলে ফেলুন ‘তুমি আমার সেরা বন্ধু’।

4. সত্যিকারের বন্ধু কারা

কিছু প্যারামিটারের ভিত্তিতে এটাকে মাপা গেলেও যে তা ঠিক হবে- এমন গ্যারান্টি দেওয়া যায় না। তবে, সত্যিকারের বন্ধু বলে তো একটা কিছু আছে- আসলে সত্যিকারের বন্ধু তারাই যে আপনার সঙ্গে কোনও বিনিময় প্রথা ছাড়াই নিঃস্বার্থভাবে জুড়ে থাকে।

5. বন্ধুত্বের হয় না কোনও পদবি

এই বিশ্বাস রাখুন, দেখবেন জীবনটা হঠাতই খুব সুন্দর হয়ে গিয়েছে। ফোন করে ফেলুন জীবনের সেরা বন্ধুটাকে। যদি সে পাশে থাকে তাহলে তাকে বুকে জড়িয়ে নিন। বেরিয়ে পড়ুন কোথাও। নিখাদ আড্ডা। এটাই তো বন্ধুত্ব।

6. জীবন নামক ভেলায় চড়ে বন্ধুত্বকে বহন করা

কখনও ভেবে দেখেছেন এমন এক কথা- কারণ জীবন মানে একটা সফর-যার সঙ্গে তুলনা চলতে পারে ভেলায় করে অজানার উদ্দেশে বেরিয়ে পড়া- যেখানে ভিড় করে থাকে একগুচ্ছ জীবন- কিন্তু তার মধ্যে কোথাও না কোথাও সঙ্গে থেকে যায় বন্ধুত্ব।

7. ছোট্টবেলায় করে ফেলা প্রোপোজ

বন্ধুত্বের আড়ালে ছোট্টবেলায় করে ফেলা প্রোপোজ বয়স বাড়ে, মনের জমে ওঠে নানা খেয়ালের ভিড়, তারমধ্যে ফিরে আসে এমনই সব স্মৃতি, সত্যি তো বন্ধু মানে তো জীবন, আর সেটা যদি ছোটবেলায় কাউকে বলে দেওয়া যায় সেটাও একটা অনুভূতি, জীবনের চলার পথে সেই ছোটবেলার কথাটা কারোর ক্ষেত্রে সফল হয়, কারোর হয় না, কিন্তু তা বলে তো বন্ধুত্ব হারিয়ে যায় না।

8. ছেলেবেলার বন্ধুরা

“ ছেলেবেলার বন্ধুরা মেয়েদের ভালোবাসার মতই কোথায় যেন হারিয়ে যায়। ভাবতে অবাক লাগে একেক সময়। মনে হয় যে, বুঝি একরকম ভালোই। তাদের নির্মেদ দেহ আর নির্মেঘ মন নিয়ে কৈশোরের নিবিড় মাধুর্যে মিশিয়ে নিটোল মুক্তোর মতই চিরদিনের স্মৃতির মধ্যে অক্ষয় থেকে যায় তারা – পরে যে কখনও আর ফিরে দেখা দেয় না তাতে জীবনের মতই সুমধুর থাকে, পলে পলে দন্ডে দন্ডে অবক্ষয়ে টাল খায় না, ক্ষয় পায় না। ”

9. আড্ডা – চন্দ্রবিন্দু 

“টালিগঞ্জ স্টেশনের কাছে বন্ধুরা জড়ো হয়ে আছে আজ সারারাত ধরে হবে আড্ডা রাত জাগা সেই আড্ডা শহরের আনাচে কানাচে যে যেখানে জেক ছুঁয়ে আছে আজ সারারাত ধরে হবে আড্ডা রাট জাগা সেই আড্ডা।”

10.  বব ডিলানের গান – অঞ্জন দত্ত

“চাইনা তোমাকে আমি বেঁধে রাখতে চাইনা তোমার মনের ছবি আঁকতে চাইনা তোমাকে খুলতে কিংবা ঢাকতে তোমার পিছু ডাকতে বারবার চাই যে তুমি নিজের পথেই চল নিজের মতটা নিজেই খুলে বল বয়েস তোমার যতই হোক না সত্তর কী ষোল একটা বন্ধু হতে কি পারবে তুমি আমার শুধু বন্ধু হতে পারবে কি তুমি আমার শুধু বন্ধু হবে কি বল তুমি আমার” .

শেষ কথা

আমাদের জীবনে বন্ধুদের গুরত্ব বেশ, বন্ধু ছাড়া আমাদের মত অমানুষের বেঁচে থাকা প্রায় অসম্ভব।  বেঁচে থাকা, বড় হওয়া, বুড়ো হওয়া এমনকি প্রাপ্ত বয়স্ক হওয়াতেও সঙ্গে থাকে। জীবনের প্ৰথ ফেল করা হোক বা জীবনের প্রথম প্রেম সবটাই আমরা করি কোনো এক বন্ধুর ঠেলা খেয়ে, একজন কেউ পেছন থেকে আমাদেরকে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা দেয় না বরং এক সাথে এগিয়ে যায় আমাদের সাথে একসাথে। জীবনে আমাদের সমস্ত সাফল্যের স্বাদস করে তোলে আরো মিষ্টি ও ব্যর্থতার কষ্ট ভুলিয়ে করে তোলে আরও শক্ত করে তোলে নিজের পথে লক্ষ্যে স্থির থেকে এগিয়ে চলার জন্য। আমাদের জীবনে সেই সমস্ত বন্ধুদের জন্য এই লেখা টি friendship quotes in bangla language।

Comments are closed.