10 Best Friendship Status in Bengali – সেরা দশটি বন্ধুত্বের স্টেটাস

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর সুস্থ আছেন। বন্ধুরা আজ আমি আমার সকল বন্ধুদের জন্য লিখবো। আজ শুধু বন্ধুকে নিয়ে লেখা। কিছু ভালো ভালো বন্ধুদের নিতে স্টেটাস লিখবো যাতে আমার বন্ধুদের ভালো লাগে ও কথা ও ভাষা গুলো ব্যবহার করতে পারে। আমরা জন্য যে – সত্যিকারের বন্ধুত্ব, বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বন্ধুত্ব ও স্বার্থপরতা, বন্ধুত্বের বন্ধন নিয়ে উক্তি, স্বার্থপর বন্ধুত্ব নিয়ে স্ট্যাটাস, বন্ধুত্ব কবিতা, বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা, বন্ধু নিয়ে স্ট্যাটাস ইত্যাদি ইত্যাদি। 

 

বন্ধুত্ব আমাদের জীবনের একটি অবিচ্ছদ্য অঙ্গ, বন্ধু ছাড়া আমাদের জীবন যেন আলু ছাড়া বিরিয়ানি, যা আমাদের জীবনকে সুন্দর  দেখায় কিন্তু জীবনের স্বাদ সম্পূর্ণ রূপে উপভোগ করতে দেয় না।  কখনো চোখ বন্ধ করে ভেবে দেখেছেন স্কুলের সেই বন্ধুতা যার সাথে আপনি স্কুল পালিয়েছেন, বা স্কুল থেকে ফেরার পথে ঘুরে পথে হেটে দেরি করে বাড়ি ফিরেছেন; আবার কলেজের সেই সহপাঠী যার সাথে সারা বছর ক্লাস কেটে সারা বিশ্ব সংসার ঘুরে বেড়াবার পর পরীক্ষার আগের দিন রাতে বসে প্রায় এক বছরের পড়া এক সাথে পরে ফেলেছেন আর না জানি কোন মন্ত্রবলে পরের দিন সেই ভয়ানক পরীক্ষায়  উতরেও গেছেন। বন্ধুত্ব আমাদের জীবনে এমন একটা জিনিস যেটা ছাড়া আমাদের জীবন একেবারেই সাদা কালো, এক থাকার মজা অবশ্যই আছে তা অস্বীকার করা যায় না কিন্তু কোনো ঘটনা, কোনো পরিস্থিতি বা কোনো গল্প যা আপনাকে আপনি হয়ে উঠতে সাহায্য করে সেগুলো বন্ধু ছাড়া একেবারেই সম্ভব না, স্কুলের টিফিন আর কলেজের সিগারেট ভাগ করে নেয়ার মত বন্ধু না থাকলে জীবনের “ষোলয়ানাই ফাঁকি”। জীবনে নাম-যশ, সুখ-ঐশ্বর্য, ইত্যাদি অনেক না থাকলেও যদি সঠিক বন্ধু থাকে তবে তার জীবনের মোর গুলোই হয় আলাদা যার স্মৃতি সুখ ভাগ করে নেয়া যায় অন্য মানুষটির সাথে যে আপনার সাথে সেই জায়গায় সেই পরিস্থিতিতে ছিল ও আপনার সাথে সেই সময়ের নুভূতি টুকুও ভাগ করে নিয়েছে friendship day sms bangla

10 Best Friendship Status in Bengali – সেরা দশটি বন্ধুত্বের স্টেটাস

বন্ধুত্ব নিয়ে বহু গান, গল্প, কবিতা, সিনেমা ইত্যাদি সব আছে, তাদের মধ্যে কিছু কিছু আছে যারা মদের রোজকার জীবন বা একটি অসাধারন দিন যেকোনো সময়ে আমাদের আমাদের বন্ধুদের সাথে যে সম্পর্ক তাকে খুব সুন্দর করে তুলে  ধরে। সেই গান গুলো বহু পুরোনো হলেও আমাদের কাছে একেবারে আনকোরা হয়ে আছে আর একদম প্রথম দিনটির মতই অনুভূতি দেয় আমাদের, তেমনই কিছু চিরসবুজ গানএর লাইন এখানে দেওয়া হল যা আপনারা শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে bangla friendship sms kobita।

1. হাল ছেড়োনা বন্ধু –  কবীর সুমন 

“হাল ছেড়োনা বন্ধু, বরং কন্ঠ ছাড়ো জোরে দেখা হবে তোমায় আমায় অন্য গানের ভোরে ছেড়েছ তো অনেক কিছুই পুরনো সেই হাসি সকাল বিকেল জানিয়ে দেয়া তোমায় ভালবাসি স্বপ্নগুলো ছেড়েছ তো কয়েক বছর আগেই আমার কিন্তু স্বপ্ন দেখতে আজও ভাল লাগে”

2. বন্ধু তোমায় – চন্দ্রবিন্দু 

“ছেড়া ঘুড়ি রঙ্গিন বল এই টুকুই সম্বল আর ছিল রোদ্দুর এ পাওয়া বিকেল বেলা বাজে বকা রাত্রি দিন asterix tintin এলোমেলো কথা উড়ে যেত হাসির ঠেলায় বন্ধু তোমায় এ গান শোনাব বিকেল বেলায় আরেকবার যদি তোমাদের দলে নাও খেলায়”

3. বন্ধু – অঞ্জন দত্ত 

“বন্ধুত্ত্বের হয়না পদবি বন্ধু তুমি কেঁদো না বন্ধু সবুজ চিরদিন বন্ধুত্ত্বের বয়স বাড়ে না বন্ধু তোমার আমি তাই আত্মীয়তায় বেধোঁনা কেঁদো না!”

4. বব ডিলানের গান – অঞ্জন দত্ত

“চাইনা তোমাকে আমি বেঁধে রাখতে চাইনা তোমার মনের ছবি আঁকতে চাইনা তোমাকে খুলতে কিংবা ঢাকতে তোমার পিছু ডাকতে বারবার চাই যে তুমি নিজের পথেই চল নিজের মতটা নিজেই খুলে বল বয়েস তোমার যতই হোক না সত্তর কী ষোল একটা বন্ধু হতে কি পারবে তুমি আমার শুধু বন্ধু হতে পারবে কি তুমি আমার শুধু বন্ধু হবে কি বল তুমি আমার”

5. ভালো লাগে স্বপ্নের মায়াজাল বুনতে – মহিনের ঘোড়াগুলি 

“ভালো লাগে স্বপ্নের মায়াজাল বুনতে ভালো লাগে ওই আকাশের তারা গুনতে ভালো লাগে মেঘলা দিনে নিষ্পলকে রামধনু খুঁজতে বন্ধু !”

6. আড্ডা – চন্দ্রবিন্দু 

“টালিগঞ্জ স্টেশনের কাছে বন্ধুরা জড়ো হয়ে আছে আজ সারারাত ধরে হবে আড্ডা রাত জাগা সেই আড্ডা শহরের আনাচে কানাচে যে যেখানে জেক ছুঁয়ে আছে আজ সারারাত ধরে হবে আড্ডা রাট জাগা সেই আড্ডা।”

7. দুপুরের খামোখা খেয়ালে – চন্দ্রবিন্দু 

“খুঁজে পাওয়া বই জানতে চায় বান্ধবী আছে কে কোথায় ধুলো লাগা চেনা বই সব হাতরায় কেনা শৈশব
এক আকাশ ভর্তি অভিমান কোনদিন গাইব না যে গান খুঁজে পাওয়া বই রাত জাগা চোখ আমি পড়বই যন্ত্রণা হোক”

8 .মানুষ ও সম্মান

মানুষ সম্পত্তি দেখে,আমি সন্মান দেখি, মানুষ গন্তব্য দেখে, আমি সফর দেখি, মানুষ বন্ধু বানায়, আমি বন্ধুত্ব গড়ে তুলি – বন্ধুত্ব একটা কাঁচের মতো হয়, একবার ভেঙ্গে গেলে সেটা তবুও জোড়া লাগতে পারে কিন্তু চিরের অস্তিত্ব সর্বদা বজায় থাকে।

9. বন্ধুকে ভালোবাসো

দেখা হলে বন্ধুকে ভালোবাসো, না দেখা হলে পিছনে তার বদনাম না করে তার প্রশংসা করো তথা বিপদের সময় তাকে সাহায্যও করো

10. স্বার্থপর বন্ধু

একজন স্বার্থপর বন্ধু, তোমাকে অন্ধকারে ফেলে রেখেই চলে যাবে কিন্তু একজন সত্যিকারের বন্ধু, তোমাকে সেই অন্ধকারের মধ্যে আলো দেখিয়ে নিয়ে যাবে।

শেষ কথা

আমাদের জীবনে বন্ধুদের গুরত্ব বেশ, বন্ধু ছাড়া আমাদের মত অমানুষের বেঁচে থাকা প্রায় অসম্ভব।  বেঁচে থাকা, বড় হওয়া, বুড়ো হওয়া এমনকি প্রাপ্ত বয়স্ক হওয়াতেও সঙ্গে থাকে। জীবনের প্ৰথ ফেল করা হোক বা জীবনের প্রথম প্রেম সবটাই আমরা করি কোনো এক বন্ধুর ঠেলা খেয়ে, একজন কেউ পেছন থেকে আমাদেরকে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা দেয় না বরং এক সাথে এগিয়ে যায় আমাদের সাথে একসাথে। জীবনে আমাদের সমস্ত সাফল্যের স্বাদস করে তোলে আরো মিষ্টি ও ব্যর্থতার কষ্ট ভুলিয়ে করে তোলে আরও শক্ত করে তোলে নিজের পথে লক্ষ্যে স্থির থেকে এগিয়ে চলার জন্য। আমাদের জীবনে সেই সমস্ত বন্ধুদের জন্য এই লেখা টি friendship quotes in bangla language।



Comments are closed.