ভালোবাসার রোমান্টিক উক্তি – Top 35 Love Quotes In Bengali 

0

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের কিছু ভালোবাসার উক্তি অর্থাৎ ভালোবাসার কিছু কথা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো। আমি আমার বেক্তিগত জীবনে অনেকের অনেক কিছু দেখে বুঝে একটাই কথা কথা বলবো যে – ভালোবাসা সবার জন্য নয়। আর হ্যা এটা বাস্তব বা হয়তো সত্যি কথা যে ভালোবাসা প্রত্যেক মানুষের জীবনে আসে। কিন্তু কেউ রাখতে পারে আবার কেউ পারে না.পাতি বাংলা কথায় কারোর টেকে আবার কারোর টেকে না। তাহলে চলুন বন্ধুরা আজ আমি আপনাদের কিছু ভালোবাসার উক্তি ও প্রেমিকা নিয়ে উক্তি, ভালবাসার মজার উক্তি, বিরহের উক্তি, ভালবাসার উক্তি(love quotes), ভালোবাসার উক্তি in English, ভালোবাসার রোমান্টিক কথা ইত্যাদি ইত্যাদি।

ভালোবাসা ভালোবাসা ভালোবাসা এই ভালোবাসাই হলো জীবনের সব থেকে অমূল্য একটা জিনিস। তবে ভালোবাসা অনেক ধরণের হয় বা ভালোবাসার অনেক ভাগ আছে কিন্তু আজকে আমি এখানে ভালোবাসা বলতে শুধুমাত্র প্রেম অর্থাৎ একটি ছেলে আর মেয়ের মধ্যে যেই ভালোবাসা হয় বা প্রেম হয় সেটার কোথায় বলছি।

ভালবাসার মজার উক্তি – Top 35 Love Quotes In Bengali 

1. তোমার হৃদয়ের যতটা আমাকে দিতে পার তার বেশি তো আমি চাইতে পারি না। 

2. আমার তৃষ্ণা তোমার সুধা তোমার তৃপ্তি আমার সুধা। 

3. আমার ধর্ম কোন ভোগোলিক সীমার মধ্যে আবদ্ধ নেই। আমার ধর্মের ভিত্তি হল ভালবাসা এবং অহিংসা।

4. এই পৃথিবীতে প্রায় সবাই, তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সাথে প্রেমে পড়ে। 

5. পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছু বলা যায় না, শুধু সহ্য করে নিতে হয়।

6. কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।

7. গভীর প্রেম মানুষকে পুতুল বানিয় দেয়। প্রেমিক প্রেমিকার হাতের পুতুল হন কিংবা প্রেমিকা হয় প্রেমিকের পুতুল। দুজন এক সঙ্গে কখনো পুতুল হয় না। কে পুতুল হবে আর কে হবে সূত্রধর তা নির্ভর করে মানসিক ক্ষমতার উপর। মানসিক ক্ষমতা যার বেশী তার হাতেই পুতুলের সুতা।

8. চট করে কারো প্রেমে পড়ে যাওয়া কাজের কথা না। অতি রূপবতীদের কারও প্রেমে পড়তে নেই। অন্যেরা তাদের প্রেমে পড়বে, তা-ই নিয়ম।

9.তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কি কঠিন। 

11. অপেক্ষা হলো শুদ্ধতম ভালোবাসার একটি চিহ্ন। সবাই ভালোবাসি বলতে পারে। কিন্তু সবাই

অপেক্ষা করে সেই ভালোবাসা প্রমাণ করতে পারে না।

12. ভালবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয়, যৌবনে যার প্রেম হল না তার জীবন বৃথা। 

13. প্রেমহণি হৃদয় কী পদবাচ্য মুরুভুমিকে কি নন্দনকানন বলা উচিত ?

14. ভালোবাসাটা হচ্ছে একধরনের প্রতিজ্ঞা। 

15. মিলন হইতে দেরী বরঞ্চ বিরহ ভাল, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল। 

16. বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভিতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালবাসাও অসহায় হয়ে পড়ে।

17. মাঝে মাঝে আত্মার সম্পর্ক রক্তের সম্পর্ককেও অতিক্রম করে যায় !

21. বিশ্বের সবচেয়ে অজ্ঞেয় বিষয় তা বোধগম্য হয় না। 

22. আমার ভিতর বাহিরে অন্তরে অন্তরে আছো তুমি হৃদয় জুড়ে। 

23. ভালো আছি, ভালো থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখ। 

24. আমাদের মধ্যে সবাই সব বড় কাজ গুলো করতে পারবে তানা, কিন্তু আমরা অনেক ছোট কাজ গুলো করতে পারি আমাদের অনেক বেশী ভালবাসা দিয়ে।

25. পৃথিবীতে বালিকার প্রথম প্রেমেরমত সর্বগ্রাসী প্রেম আর কিছুই নাই। প্রথমযৌবনে বালিকা যাকে ভালোবাসে তাহার মত সৌভাগ্যবানও আর কেহই নাই। যদিও সে প্রেম অধিকাংশ সময় অপ্রকাশিত থেকে যায়, কিন্তু সে প্রেমের আগুন সব বালিকাকে সারাজীবন পোড়ায়।

26. ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে, কিন্তু তারা অবশ্যই একে অপরের প্রেমে পড়বে। হয়ত খুবই অল্প সময়ের জন্য, অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে, আর না হয় সব সময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই।

27. ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালবেসে ফেলে তারা তা নিজেও জানেনা। মেয়েরা সত্যিকার ভালবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা।

28. ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে। 

29. ভালোবাসা হচ্ছে একটা আদর্শ ব্যাপার আর বিয়ে হচ্ছে বাস্তব। আদর্শ ও বাস্তবতার দ্বন্দ্ব তাই কখনো নিষ্পত্তি হবে না।

30. একমাত্র প্রেমেই বিয়েকে পবিত্র করতে পারে। আর একমাত্র অকৃত্রিম বিয়ে হচ্ছে সেটাই, যেটা প্রেমের দ্বারা পবিত্রকৃত।

31. “বুকের মধ্যে সুগন্ধি রুমাল রেখে বরুণা বলেছিল, যেদিন আমায় সত্যিকারের ভালোবাসবে সেদিন আমার বুকেও এরকম আতরের গন্ধ হবে।”

32. “পৃথিবীতে সবচেয়ে বড় কষ্ট হলো এক তরফা ভালবাসা। আর তারচেয়ে বড় কষ্ট হলো আপনি তাকে ভালোবাসতেন সে জানত, এখনও ভালোবাসেন কিন্তু সে জানে না ”

33. “পৃথিবীর সবচেয়ে বড় দূরত্ব কোনটি জানো ? নাহ্ জীবন থেকে মৃত্যু পর্যন্ত , উত্তরটা সঠিক নয় । সবচেয়ে বড় দূরত্ব হলো যখন আমি তোমার সামনে থাকি , কিন্তু তুমি জানো না যে আমি তোমাকে কতটা ভালবাসি ।”

34. “তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কঠিন।”

35. “তোমাকে ভুলতে চেয়ে তাই আরো বেশি ভালোবেসে ফেলি , তোমাকে ঠেলতে গিয়ে দূরে আরো কাছে টেনে নেই , যতই তোমার কাছ থেকে আমি দূরে যেতে চাই তত মিশে যাই নিঃশ্বাসে প্রশ্বাসে ।”



Leave A Reply

Your email address will not be published.