১২ রকমের গ্রীন টি ফেস প্যাক নানা রকমের ত্বকের জন্য – Green Tea Face Pack Benefits

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। কমেন্ট করলে খুশি হবো।  কেমন লাগলো আপনার কাছে কমেন্ট করে আমাদের জানান। শুরু করছি আজকের আশ্চর্য বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের জানাবো এক আশ্চর্য বিষয়। আর সেটা হল আমরা গ্রীন টি ব্যাপারে সবাই জানি। আমরা অনেকেই জানি ও পানও করি। আজ আমি আপনাদের বলবো যে ১০ থেকে ১২ গ্রীন টি ফেস প্যাক এর ব্যাপারে। আমরা আমাদের ত্বকের জন্য তো অনেক কিছুই করে থাকি আজ শুধু মাত্র গ্রীন টি ফেস প্যাক এর ব্যাবহার সম্পর্কে জানাবো। আপনাদের নিজেদের স্বার্থে ও অন্যের সাহায্যের স্বার্থে আর্টিকেল টা সম্পূর্ণ পড়ুন।

বন্ধুরা আমরা শরীর হেলদি রাখতে বা ফিট ও ভালো রাখার জন্য গ্রীন টির উপকারিতা সবাই কম বেশি জানি বা জানেন। কিন্তু শুধু হেলদি শরীর হলেই তো আর চলে না তার সাথে চাই হেলদি স্কিন। আর এরজন্য গ্রীন টির থেকে ভালো আর কিছু বোধয় নেই। কারন গ্রীন টি হল অ্যান্টিঅক্সিডেন্টর ভাণ্ডার। যেটা আপনার স্কিনের বয়সকে ধরে রাখে। বয়স বাড়ার সাথে রিঙ্কেল, স্কিন ঝুলে যাওয়া বা অন্যান্য স্কিন এজিং থেকে স্কিনকে রাখে অনেক দূরে। এছাড়াও স্কিনে জমে থাকা ক্ষতিকর টক্সিন রিমুভ করে। স্কিনকে রাখে হেলদি, ফ্রেশ, ও ক্লিয়ার। এককথায় হেলদি স্কিন পাওয়ার চাবিকাঠি হল গ্রীন টি। টাই আজ রইল বিভিন্ন স্কিন টোনের জন্য গ্রীন টির স্পেশাল ফেসপ্যাক।

একঝলকে দেখে নেওয়া যাক hide

কমলালেবু ও গ্রীন টি

উপকরণ

১চামচ গ্রীন টি, ১চামচ কমলালেবুর খোসার গুড়ো, ও হাফ চামচ মধু

পদ্ধতি

একটা জায়গায় সব উপকরণ গুলো ভালো করে মিশিয়ে নিন। এটা মুখে লাগিয়ে হালকা স্ক্রাবিং করুণ। সার্কুলার মোশনে। তারপর মিনিট ১৫ মত রেখে, মুখ ধুয়ে ফেলুন একদম হালকা গরমজলে। সপ্তাহে দু থেকে তিনদিন করুণ। এটা স্কিনকে যেমন এক্সফলিয়েট করবে, তেমনই স্কিনে যদি ব্রনর দাগ থাকে সেটাও রিমুভ করবে। এবং স্কিনকে রাখবে ময়েশ্চারাইজড।

চালগুঁড়ো ও গ্রীন টি অয়েলি স্কিনের জন্য

উপকরণ

২চামচ চালগুঁড়ো, ১চামচ গ্রীন টি ও ১চামচ লেবুর রস

পদ্ধতি

সব উপকরণ গুলো ভালো করে মিশিয়ে নিন। যতক্ষণ না একটা স্মুথ মিক্সচার তৈরি হয়। এবার এটা মুখে লাগান। ১৫ মিনিট মত অপেক্ষা করুণ। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। এটা সপ্তাহে দুদিন করুণ। অতিরিক্ত তেল কন্ট্রোল তো হবেই। সাথে ব্রণর থেকেও আপনাকে ব্রণ থেকেও আপনাকে দূরে রাখবে।

গ্রীন টি ও লেবু অয়েলি স্কিনের

উপকরণ

১চামচ গ্রীন টি ও ১চামচ লেবুর রস

পদ্ধতি

উপকরণ দুটি ভালো করে মিশিয়ে নিন। এটা মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট মত। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। এটা একটা অসাধারণ ফেসপ্যাক অয়েলি স্কিনের জন্য। যেখানে স্কিন পায় ভিটামিন ই এর পুষ্টি। গ্রীন টি স্কিনকে নারিশ করে। এবং লেবুর রস শুধু স্কিনের অতিরিক্ত ওয়েল কন্ট্রোল করেনা, স্কিনের যেকোনো দাগ রিমুভ করতেও সাহায্য করে।

গ্রীন টি ও মধু ড্রাই স্কিনের জন্য

উপকরণ

১চামচ গ্রীন টি ও ২চামচ মধু

পদ্ধতি

মধু ও গ্রীন টি ভালো করে মিশিয়ে নিন। এবার এটা মুখে ও গলায় লাগান। ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে একদিন করুণ। তাহলেও স্কিন থাকবে হেলদি। এখানে মধু প্রাকৃতিক ব্লীচের কাজ করে। তার ফলে স্কিন টোন হয় লাইট ও দাগ মুক্ত। এবং থাকে ময়েশ্চারাইজড। এবং গ্রীন টি স্কিনকে রাখে ফ্রেশ।

দই ও গ্রীন টি সেনসিটিভ স্কিনের জন্য

উপকরণ

১চামচ দই, ১চামচ লেবুর রস ও ১চামচ গ্রীন টি

পদ্ধতি

সব উপকরণ গুলো ভালো করে ব্লেণ্ড করে নিন। এবার এই পেস্ট মুখে লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সেনসিটিভ স্কিনের জন্য এটা একটা স্পেশাল প্যাক। যেখানে দই থেকে স্কিন পায় প্রোটিন ও ভিটামিন ডি এর পুষ্টি। দই স্কিনকে ময়েশ্চারাইজড রাখে। ব্রন বা অন্যান্য সমস্যা থেকে দূরে রাখে। সান ট্যানের মত সমস্যাও রিমুভ করে।

গ্রীন টি ও অ্যাভোক্যাড প্যাক ড্রাই স্কিনের জন্য

 

উপকরণ

একটা পাকা অ্যাভোক্যাড ও ২চামচ গ্রীন টি

পদ্ধতি

প্রথমে পাকা অ্যাভোক্যাড আগে পেস্ট করে নিন। এবার এর সাথে গ্রীন টি মেশান। ভালো করে দুটো উপকরণ ব্লেণ্ড করে নিন। এটা মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট মত। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে এক বা দুদিন করুণ। ড্রাই স্কিনের জন্য এটা খুব ভালো একটা প্যাক। এটা শুধু স্কিনকে হাইড্রেটেড রাখবে না। স্কিন সবরকম ভাবে হেলদি রাখতে সাহায্য করবে।

গ্রীন টি ও পুদিনার প্যাক নর্মাল স্কিনের জন্য

উপকরণ

৩চামচ গ্রীন টি, ২চামচ পুদিনা পাতা ও ১চামচ মধু

পদ্ধতি

গ্রীন টি, পুদিনা পাতা একসাথে ব্লেণ্ডারে ব্লেণ্ড করে নিন। এবার এর সাথে মধু মেশান। ভালো করে সব উপকরণ গুলো মিশিয়ে, এটা মুখে লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে রাখুন। গরমের দিনে এই প্যাক স্কিনকে রাখবে পরিষ্কার ঠাণ্ডা ও ফ্রেশ। এবং স্কিনের ঝুলে যাওয়ার হাত থেকেও বাঁচিয়ে রাখবে।

গ্রীন টি ও বেসনের প্যাক সমস্ত স্কিন টোনের জন্য

উপকরণ

১চামচ গ্রীন টি, ১চামচ বেসন ও একটু লেবুর রস

পদ্ধতি

গ্রীন টি ও বেসন আগে ব্লেণ্ড করে নিন। এবার এতে যোগ করুণ লেবুর রস। ভালো করে সব উপকরণ গুলো মিশিয়ে নিন। এটা মুখে গলায় লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। সপ্তাহে এক বা দুদিন করুণ। বেসন ও লেবুর রস স্কিন টোন ফর্সা করতে সাহায্য করে। ট্যান, ডার্ক স্পট রিমুভ করে।এবং গ্রীন টি তো অবশ্যই অ্যান্টি এজিং হিসাবে কাজ করেই। স্কিনকে হেলদি রাখে।

গ্রীন টি ও পাকা কলার প্যাক সমস্ত স্কিন টোনের জন্য

উপকরণ

একটা পাকা কলা ও ২চামচ গ্রীন টি

পদ্ধতি

কলা ও গ্রীন টি একসাথে ব্লেণ্ড করে নিন। এটা মুখে গলায় লাগান। ১৫ থেকে ২০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। যেকোনো কিন টোনের জন্যই এই প্যাকটা অসাধারণ। স্কিন যখনই ডাল, প্রাণহীন লাগবে তখনই এই প্যাকটা লাগিয়ে নিন। এটা স্কিনকে রিজুভিনেট ও হাইড্রেড করে। স্কিনকে রাখে টানটান। স্কিন হয়ে উঠবে ফ্রেশ লুকিং।

ডিম ও গ্রীন টির স্পেশাল অ্যান্টি এজিং প্যাক

উপকরণ

একটা ডিম ও ১চামচ গ্রীন টি

পদ্ধতি

একটা ডিমের সাদা অংশ ও ১চামচ গ্রীন টি ভালো ভাবে ব্লেণ্ড করে নিন। এবার এটা মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট মত। তারপর ধুয়ে ফেলুন। এটা সপ্তাহে এক বা দুদিন করুণ। এটা স্পেশালই ভালো সেনসিটিভ স্কিনের জন্য। তবে যেকোনো স্কিন টোনেই যায়। এটা একটা স্পেশাল অ্যান্টি এজিং ফেসপ্যাক। যেটা স্কিনের রিঙ্কেল, ডার্ক স্পট, যেকোনো এজ স্পট, স্কিনের কুঁচকে যাওয়া, বলিরেখা এসব থেকে স্কিনকে রাখবে অনেক দূরে।

তাহলে এবার থেকে গ্রীন টি খেয়ে, পাতা গুলো ফেলে না দিয়ে মুখে লাগিয়ে নিন। শরীরও থাকবে ভালো আবার স্কিনও থাকবে সুন্দর।



Comments are closed.