পোশাকের খুঁত ম্যানেজ করার ১২টি উপায় যা কখনই আপনাকে বাজে দেখাবে না

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। কমেন্ট করলে খুশি হবো। কেমন লাগলো আপনার কাছে কমেন্ট করে আমাদের জানান। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আজ আমি কিছু তোমাদের এমন কিছু টিপস দেব যা তোমাদের সকলকে অনেকটাই সাহায্য করবে বলে আমার মনে হয়। ব্যাপারটা হলো আমাদের অনেক সময় জামা কাপর পড়া নিয়ে অনেক সমস্যা থাকে, যেমন আমরা কোথায় পার্টি তে বা অন্য যে কোনো ভালো জায়গায় বা ঘুরতে গেলে আমাদের জামা কাপড় নিয়ে অনেক সমস্যা থাকে। সেই সমস্যা গুলো কি কি সেই সব নিয়ে আজকের সম্ভার।

বন্ধুরা আপনারা ধরুন বিয়েবাড়ি বা কোনো একটা ফাটাফাটি পার্টিতে যাবেন, বা এমনিই কোথাও বেরোবেন, বা কারো বাড়িতে সেজে গুঁজে যাবেন  তো তার জন্য দারুণ ভাবে সাজতে বসলেন। পছন্দের ড্রেস বের করে পরতে শুরুও করলেন। কিন্তু পরার পর দেখলেন সমস্যায় পড়েছেন, হয় ব্রায়ের স্ট্র্যাপ বেরিয়ে গেছে অফ শোল্ডার টপের ফাঁক থেকে, কিংবা বেখাপ্পা লাগছে গোটা ড্রেসটাই। অমনিই আপনার মন খারাপ হয়ে গেল। কিন্তু সমস্যা যেমন আছে, তেমনই সমস্যা সমাধানের উপায়ও আছে। আজকের আর্টিকলে রইলো এমনই ১২ টি মারাত্মক চটপটি টিপস। দেখুন আর হ্যা একটু শেয়ার করে দিন। দেখবেন আপনার বন্ধুরা দেখে অনেক খুশি হবে।

1. প্যান্টের জিপার বারবার নেমে যাচ্ছে নাকি ?

বন্ধু ভাবুন তো একবার  আপনার প্যান্টের জিপার যদি রাস্তাঘাটে যখন তখন নেমে যেতে থাকে, আর আপনি মিনিট এ মিনিট এ  খুব খারাপ পরিস্থিতিতে পড়েন  কি খারাপ ব্যাপারটাই না হয়। আর এর ফলে বন্ধুদের টিটকিরিও নিশ্চয়ই আপনি কখনও না কখনও খেয়েছেন। একটা গার্ডার দিয়ে কিন্তু আপনি খুব সহজেই এই ছোট্ট কাজটি সেরে ফেলতে পারেন। দেখবেন জিপও আর নেমে যাচ্ছে না, আর আপনিও টেনশন ফ্রি হয়ে হাঁটাচলা করছেন।

2. খুব রোগা বা বেঁটে ?

আপনি কি খুব রোগা ? নাকি হিল পরেও আপনাকে বেঁটেই লাগে?  মন খারাপ করবেন না। এবার থেকে নিজেকে যদি খানিক মোটা দেখাতে চান, তাহলে হরাইজন্টাল স্ট্রাইপ দেওয়া জামা পরুন, আর যদি লম্বা দেখাতে চান? তাহলেও সমাধান আছে। ভার্টিকাল স্ট্রাইপ আছে কী করতে ? দেখবেন এবার আপনাকে রোগা বা বেঁটে বলে কার সাধ্যি ?

3. বুট পরলে ঠিক ভাবে পরুন

বন্ধুরা সব রকম জিনসের সাথে বুট বা সু কিন্তু এখন একটা দারুণ ইন ট্রেন্ড। কিন্তু অনেকেই এটা ঠিক করে পরতে পারেন না। বুট পরতে হলে কিন্তু সবসময় জিনসের তলা গুটিয়ে পরা উচিত।

4. ব্রা স্ট্র্যাপ কন্সিলার ব্যবহার করেন ?

বড় গলার সুন্দর দেখতে একটা ডিজাইনার টপ পরেছেন, কিন্তু স্টাইল করবেন কি, আপনার ব্রায়ের স্ট্র্যাপ বারবার বেরিয়ে যাচ্ছে টপের ফাঁক থেকে। কী করবেন? ব্লাউজের ক্ষেত্রে তো আপনারা অনেকেই এই সমস্যায় পড়েন। সেক্ষেত্রে ব্রা কন্সিলার দিয়ে আটকেও নেন ব্রা, যাতে বারবার বেরিয়ে না যায়। টপের ক্ষেত্রেও না হয় সেই পন্থাই নিন। এমনিতে টপে ব্রা কন্সিলার থাকে না, তাই নিজে সেলাই করে নিন। তারপর ব্রায়ের স্ট্র্যাপ ওখানে আটকে নিন। দেখবেন আর অস্বস্তিতে পড়তে হচ্ছে না।

5. বুটে আপনার নন-স্কিনি জিনস আঁটছে না ?

স্টাইল করে জিনসের সাথে বুট পরবেন বলে ঠিক করেছেন। এদিকে যে জিনসটা বেছেছেন, সেটা নন-স্কিনি ঢোল্লা একটা জিনস। তা বলে কি স্টাইলের বারোটা বেজে যাবে নাকি? এবার কিন্তু আমাদের টিপসে নন-স্কিনি জিনসের সাথেও দিব্যি বুট পরে ফ্যাশন করতে পারেন। কীভাবে? নীচে রইলো স্টেপ বাই স্টেপ ফটো।

6. জামার হাতা ঠিক করে গোটান

ফুল হাতা জামা বা শার্ট তো পরলেন। কিন্তু ঠিকভাবে হাতা গোটাতে পারছেন না? স্টেপ বাই স্টেপ ছবি এবার দেখে নিন। আর নিট অ্যান্ড ক্লিন হাতা গুটিয়ে সব্বাইকে চমকে দিন।

7. ব্রায়ের স্ট্র্যাপ বেরিয়ে যাচ্ছে ?

দিব্যি তো ডিজাইনার একটা ড্রেস কিনেছেন। কিন্তু সেটা পরতে গিয়েই সমস্যায় পড়েছেন তো? বারবার ব্রায়ের স্ট্র্যাপ সাইড দিয়ে বেরিয়ে যাচ্ছে? সমস্যার সমাধান কিন্তু খুব সোজা। জাস্ট লাগবে একটা সিম্পল পেপার ক্লিপ। পেপার ক্লিপটা নিয়ে ব্রায়ের স্ট্র্যাপ দুটো আটকে নিন। আপনার কঠিন সমস্যার এত সহজ সমাধান দেখে নিজেরই আনন্দে নাচতে ইচ্ছে করবে!

8. ব্যাকলেস ড্রেস পরছেন ?

ব্যাক লেস ড্রেসের ক্ষেত্রে কিন্তু ব্রায়ের স্ট্র্যাপকে লুকিয়ে ফেলা একটু চাপেরই হয়। সেক্ষেত্রে আপনার ডিজাইনার ব্যাক লেস পার্টি ওয়্যারের সাথে ব্রায়ের কাপ সেলাই করে আটকে নিন। দেখবেন ব্রা পরার সমস্যা কি সহজেই মিটে গেছে।

9. কোন জামার সাথে কী রকম হার পরবেন ?

কোন জামার কী রকম নেক লাইনের সাথে কী রকম ডিজাইনের নেকলেস পরলে আপনাকে ভালো লাগবে, বা কোনটা ম্যাচ করবে, ট্রেন্ডি লাগবে—এই নিয়েও কিন্তু আমরা হামেশাই সমস্যায় পড়ি। তবে নীচের ছবিটা কিন্তু এই সমস্যা থেকে আপনাকে অনেকটাই বাঁচাবে।

10. শীতকালে বুট পরলে ঠাণ্ডা লাগছে?

ভাবুন তো, শীতকালে শখ করে বুট পরেছেন, কিন্তু ঠাণ্ডায় জমে যাচ্ছেন। আপনার বুটে যদি বুট ওয়ার্মার না থাকে, তাহলে পুরনো সোয়েটারগুলোকে কাজে লাগান। সুন্দর করে কেটে ছবির মতো সেট করে নিজেই নিজের বুট ওয়ার্মার বানিয়ে ফেলুন।

11. জুতো টাইট? স্ট্রেচ করার উপায় জানুন

দারুণ দেখতে একটা জুতো কিনেছেন, কিন্তু কিছুতেই আপনার পায়ের সাইজে ওকে আঁটাতে পারছেন না। এদিকে ওই জুতোটাই আপনার চাই এক্ষুণি। কী করবেন? ঠাণ্ডা জল প্যাকেটে ভরে জুতোর মধ্যে রাখুন। তারপর সেটাকে ফ্রিজে ঢুকিয়ে দিন। খানিক পরে দেখবেন টাইট জুতো আপনার পায়ে দিব্য গলে যাচ্ছে।

12. ফাটা জিনস পরেন?

আজকাল স্টাইলে কিন্তু ফাটা, রিপড জিনস দারুণ ইন। তা আপনি যদি ফাটা জিনসেই আপনার হাটকে স্টাইলের স্টেটমেন্ট তৈরি করতে চান, তাহলে একটা দারুণ আইডিয়া রইলো আজ। নানারকম কাপড় ওই ফাটা অংশের মাপ করে কেটে ভালো করে ফাটা অংশে সেলাই করে নিন। নিজেই করতে পারেন, বা দর্জিকেও দিতে পারেন। দেখবেন, তারপর বন্ধুমহলে আপনার কেতই আলাদা হবে।

শেষ কথা 

তাহলে এবার দেখলেন তো, মাত্র ১২ টা সহজ টিপসে আপনি কেমন ট্রেন্ডি আর স্টাইলিশ হয়ে উঠতে পারেন? এবার সবাইকে চমকে দিতে কিন্তু আর দেরী করবেন না।



Comments are closed.