জেনে নিন আপনার নাভির আকৃতি বলে দেবে আপনার ব্যক্তিত্বের কথা

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। কমেন্ট করলে খুশি হবো। আপনি কি জানেন আপনার নাভির আকৃতি বলে দেবে আপনার ব্যক্তিত্বের কথা সম্পূর্ণ বাংলা ভাষায়। কেমন লাগলো আপনার কাছে কমেন্ট করে আমাদের জানান। শুরু করছি আজকের আশ্চর্য বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের জানাবো এক আশ্চর্য বিষয়। হ্যা বন্ধুরা আজ আআমরা জন্য যে – মানুষের নাভির আকৃতি বলে দেবে তার ব্যক্তিত্বের কথা চলুন জানা যাক।

আপনি হয়তো জেনে থাকবেন যে, আমাদের শরীরের কিছু অংশ থেকে আমাদের মানসিক স্বাস্থ্য, ব্যক্তিত্ব ইত্যাদি বিষয়ে ধারনা লাভ করা সম্ভব। এমনই কিছু অংশ হল চোখ, নখের আকৃতি, মুখের গঠন ইত্যাদি। এমনকি পালস রেট ও হার্ট বিট থেকেও এই বিষয়ে ধারনালাভ করা যায়। শুনলে অবাক হবেন, এমনই একটি শরীরের অংশ হল- নাভি। আজ্ঞে হ্যাঁ, পেটের এই অংশটিকে আমরা সচরাচর আলোচনার মধ্যে আনিনা এক্ষেত্রে। কিন্তু পেটের নাভির আকৃতি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছুই ইঙ্গিত করে থাকে। আমাদের বাহ্যিক আচরণ এবং মানসিক গঠন ও ব্যক্তিত্ব সম্পর্কে নাভি থেকে এমন অনেক ধারনাই পাওয়া সম্ভব।

নাভি কিন্তু প্রচলিত চিকিৎসারও বাইরে বিশেষত আয়ুর্বেদ চিকিৎসারও ক্ষেত্রে বাড়তি গুরুত্ব পেয়ে এসছে বরাবর। এমনকি শারীরিক সৌন্দর্য্যে এটি যৌন আবেদনের ক্ষেত্রেও একটি মাত্রা যোগ করে। এই সব কিছুর পাশাপাশি নাভির আকৃতি যে আমাদের ব্যক্তিত্ব নিয়েও কিছু বার্তা দেয়, সেই বিষয়ে আসুন জেনে নেওয়া যাক।

1. নিম্নাভিমুখী নাভি

আপনার নাভির আকৃতি যদি হয় একটু লম্বাটে ধরনের বা নিম্নাভিমুখী, তাহলে কিন্তু তা আপনার লো এনার্জি লেভেলকেই ইঙ্গিত করে। অর্থাৎ, আপনার পরিশ্রম করার ক্ষমতা হবে কম। এট তো গেল শারীরিক পরিশ্রমের কথা। কিন্তু যে কাজের সঙ্গে বুদ্ধিমত্তা জড়িয়ে আছে, সেক্ষেত্রে আপনার কোনও খামতি নেই। অর্থাৎ শারীরিক ক্লান্তি এলেও আপনি মন ও বুদ্ধির দ্বারা এগিয়ে যেতে পারেন। সবার কায়িকশ্রমের সক্ষমতা সমান হয় না জানেনই, তাই এটিকে একটি প্রাকৃতিক বৈশিষ্ট্য জেনে নিজের কাজ করতে থাকুন দ্বিধাহীন ভাবে।

2. বহির্মুখি নাভি

আপনার নাভি যদি খানিকটা বাইরে বেরিয়ে থাকে বা বহির্মুখি হয়, তাহলে আপনি অত্যন্ত একরোখা প্রকৃতির। পাশাপাশি আপনি খুবই অধ্যাবসায়ের সাথে যে কোনও কাজ করেন। তবে কিছু কাজের ক্ষেত্রে আপনি হয়তো কিছু বিশ্বাসকে আঁকড়ে ধরে চলতে ভালোবাসেন। আপনি সবসময়ে প্রচার ও সবার মনযোগের কেন্দ্রে থাকতে পছন্দ করেন। ভালোবাসা ও স্নেহ আপনার ক্ষেত্রে একটি গুরুত্বপুর্ন ইস্যু হয়ে দাঁড়ায় যে কোনও ক্ষেত্রে।

ফলে আপনার নাভি একটি কম গুরুত্বও পাওয়া অংশ হলেও এটি আপনার ব্যক্তিত্ব ও আপনি মানুষটা কেমন – সে সম্পর্কে অনেক কিছুই ইঙ্গিত করে। তাই একে অবজ্ঞা করবেন না। তাহলে আপাতত আমরা এই বিষয়ে খানিক জানলাম। এবার আপনিই বুঝে নিন আপনি মানষটা ঠিক কেমন!

3. ওভাল আকৃতির নাভি

যদি আপনার নাভি হয় ওভাল শেপের তাহলে আপনি অত্যন্ত সংবেদনশীল একজন মানুষ। আপনি কখনওই কাজ না করে বসে থাকায় পছন্দ করে না এবং সময়ের সদব্যবহার করেন। তবে আপনার সমস্যা হল আপনি সব কিছুকে বড্ড বেশি সিরিয়াসলি নিয়ে ফেলেন এবং সে জন্য দ্রুত আপসেট হয়ে পরেন। তবে আপনি খুব দ্রুতই আবার তা কাটিয়ে উঠতে পারেন। কেননা, আপনি সবসময়ে কাজের মধ্যে থাকতে পছন্দ করেন বলে আপসেট হয়ে পরলেও হীনমন্যতা আপনাকে গ্রাস করে না।

4. চওড়া আকৃতির নাভি

আপনার নাভির আকৃতি যদি হয় চওড়া, তাহলে আপনি মানুষকে অত্যন্ত তাড়াতাড়ি এবং গভিরভাবে বিশ্বাস অরে ফেলেন। আর যাদের আপ্পনি বিশ্বাস করেও, তারা আপনার  জীবনে অনেকটা মানে রাখে বলেই আপনি খুব তাড়াতাড়ি তাদের দ্বারা আঘাত পেতে পারেন। তবে এই আকৃতির নাভির মানুষেরা খুব তাড়াতাড়ি যে কোনও পরিস্থিতির সাথে মানিয়ে নিতে পারেন।

5. ছোট এবং অগভীর নাভি

আপনার নাভির আকৃতি যদি হয় ছোট এবং অগভীর, তাহলে তা আপনার ব্যক্তিত্বের নেগেটিভ দিকটিকেই বেশি চিহ্নিত করে। আপনার চোখে সচরাচর একজন মানুষের মনের নেতিবাচক দিক গুলোই আগে নজরে আসে। আপনি নিজের সম্পর্কে অনেক কিছুই গোপন রাখতে বেশি পছন্দ করেন। এমনকি, খুব নিকটাত্মীয়, পরিবারের লোকজনের বাইরে খুব কম মানুষকেই আপনি মন থেকে বিশ্বাস করেন। তবে আপনার বিশ্লেষণ ক্ষমতা খুব বেশি কারন আপনি আশপাশের জগৎকে অন্ধের মতো বিশ্বাস করেন না। আর এই কারণে আপনার অভিজ্ঞতা আপনি গোপন রাখলেও তা আপনার পক্ষে লাভজনকই হয় একভাবে।

6. বড় এবং গভীর নাভি

আপনার নাভির আকৃতি যদি হয় বেশ বড় এবং তা যদি হয় গভীর, তাহলে জেনে নিন আপনি মনের দিক থেকেও অনেকটা উদার। এমনকি এ ক্ষেত্রে অনেক সময় আপনার উদারতার কোনও সীমা থাকে না। যার জন্য জীবনে আপনি অনেক ক্ষেত্রেই ঠকে যেতে পারেন। এমনকি, আপনি নিজের দুর্ভাগ্য সম্পর্কে আপনার ভালোবাসার মানুষ বা প্রিয়জন কাউকেই বিশেষ কিছু বলে উঠতে পারেন না। তবে হ্যাঁ, আপনি হীনমন্যতায় ভোগা মানুষের পাশে খুব ভালো থাকতে পারেন। জীবনে অভিজ্ঞতা বেশি থাকায় আপনি মানুষকে চালনা করতে পারেন খুব ভালোই। তবে আপনি হয়তো এই ধারনাও পোষন করেন যে, চারিদিকে সবাই অসৎ এবং তাই আপনি আপনার সততা বজায় রাখার চেষ্টা চালিয়ে যান। মনের দিক থেকে খুব ভালো মানুষ আপনি, কিন্তু এরমকম কিছু ধারণা আপনার বদলানো প্রয়োজন বুঝতেই পারছেন।

শেষ কথা 

ভালো লাগলে আপনার বন্ধু বান্ধবীদের সত্যে শেয়ার করুন। ব্যাপারটা অনেকটা মজার হলেও সত্য কথা। 



Comments are closed.