মাসে ১৫০০ টাকা বেকার ভাতা পেতে চান? আবেদন করুন আজই- দেওয়া হলো ওয়েবসাইট

0

আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে দেবেন। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম। আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আমাদের  জগতে বেকারত্বের সমস্যা আজকের নয় অনেক দিন থেকেই আমাদের বেকারত্বের সমস্যা চলছে। যদিও সেটা নিয়ে বর্তমান রাজ্য সরকার ও আমাদের কেন্দ্রীয় সরকার অনেক চেষ্টা করছেন, তবে আমি জানিনা সেটা কোথায় গিয়ে দাঁড়াবে। আজকে আমি আপনাদের একটি ছোট্ট যোজনা নিয়ে আলোচনা করবো বা আপনাদের জানাবো। যদি আপনাদের কোনো কাজে লাগে। ডেকে নিন একটু মন দিয়ে।

বেকার ভাতা ফরম – মাসে ১৫০০ টাকা বেকার ভাতা

সারা ভারত জুরে এখন সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। ফলে তরুন প্রজন্ম পড়াশুনার প্রতি ইন্টারেস্ট হারাচ্ছে। চাকরির প্রস্তুতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। ফলে তৈরি হচ্ছে নতুন সমস্যার। আর এবার এই সমস্যার মোকাবিলা করতে আর বেকারদের চাকরি মুখী করতে কেন্দ্র ও রাজ্য একত্রে নিল এক বিশেষ উদ্যোগ।

যেখানে বলা হয়েছে যে যতদিন না বেকারা চাকরি পাচ্ছে ততদিন তাদের দেওয়া হবে ভাতা সরকারিভাবে। যোগ্যতা বিশেষ নির্ভর করবে ভাতা। ১২ ক্লাস পাশ করারা মাসিক ১ হাজার। গ্রাজুয়েটরা মাসে ১৫০০ ও মাষ্টার ডিগ্রি ধারীরা মাসে ২০০০ টাকা পর্যন্ত ভাতা পাবে। কিন্তু কিভাবে??? আসুন জেনে নেই বিস্তারিত।

এই ভাতা পাওয়ার জন্য আপনাকে অবলাইনে আবেদব করতে হবে। যেকোনো সাইবার ক্যাফে কিংবা সরকারী তথ্যমিত্র কেন্দ্রে গেলে পেয়ে যাবেন ফর্ম। কিন্তু তার আগে আপনার থাকতে হবে এক্সেঞ্জের কার্ড। আর সেটি একবছরের পুরানো। যাদের নেই আজই যোগাযোগ করুন এক্সেঞ্জের অফিসে। এই কার্ড এর নম্বর দিয়ে ফর্ম ফিলাপ করলে আপনার মেলে যাবে একটি এসেমেস।

ব্যাঙ্কের যাবতীয় তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন ও সাবমিট করলে ১০-১৫ দিনের মধ্যেই চালু হয়ে যাবে আপনার ভাতা। আর প্রতিমাসের শেষে আপনার একাউন্টে চলে আসবে মাসিক ভাতা। যা দিয়ে আপনি চাকরি না পাওয়া পর্যন্ত সরকারি খরচে পড়াশোনা চালিয়ে যেতে পারবেন।

 শেষ কথা 

আর দেরি না করে আজি কোনো নিকটের সাইবার ক্যাফে চলে যান। আর সেখানকার যিনি দায়িত্বে আছেন তাকে বলুন ১০ বা ২০ টাকার বিনিময়ে আপনাকে ফর্ম ফিলাপ করে দেবে। আর হ্যা একটা কথা মাথায় রাখবেন যে যদি হয়ে যায় ভালো তবে বেটার কিছু করার চেষ্টা করবেন। ভালো থাকবেন।



Leave A Reply

Your email address will not be published.