ব্লাকহেডস মুক্ত ত্বক পাওয়ার জাদুকরি উপায় জেনে নিন – Blackheads Homemade Solution

বন্ধুরা আগেই বলে নিচ্ছি কেননা আপনারা পরে ভুলে যান। বাকি বন্ধুদের সাহায্যের উদ্দেশে লাইক আর শেয়ারটা  মনে করে করে করে দেবেন। শুরু করছি আজকের বিষয় –


নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই chalokolkata.com এ স্বাগতম।   আশা করি সবাই আপনারা ভালোই আছেন আর  সুস্থ আছেন। বন্ধুরা আজ আমরা জন্য এক দারুন সমস্যার কথা যা আমাদের সকলের কম বেশি হয় এখন সেটা হল – ব্লাকহেডস। আমরা জন্য কি এই ব্লাকহেডস ? কোথায় হয় কোনো হয় , বা আমরা আরও জানব যে – ব্ল্যাক হেডস দূর করার ক্রিম, ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায়, নাকের ব্ল্যাক হেডস দূর করার উপায়, ব্ল্যাকহেডস দূর করার ক্রিম, নাকের উপরের হোয়াইট হেডস দূর করার উপায় ইত্যাদি ইত্যাদি। চলুন তাহলে জেনে নেওয়া যাক। 

বন্ধুরা আমাদের নাকের ওপরে বা নাকের আশেপাশে ও ঠোঁটের নিচে বেশিরভাগ মানুষেরই ব্ল্যাকহেডস বা হোয়াইট হেডস হয়ে থাকে। এটা আবার অনেকের শরীরের অনেক জায়গায় হয়ে থাকে। ব্ল্যাকহেডসের কারণে ত্বক নোংরা, অনুজ্জ্বল ও কালো দেখায়। ব্ল্যাকহেডস খুব ব্যাথা দায়ক। আসুন এই ব্যাথা দায়ক ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া পদ্ধতি জেনে নিই।

 

উপকরণ

১টা ডিমের সাদা অংশ, ১/২ লেবুর রস, ১ চা চামচ মধু

পদ্ধতি

প্রথমে মুখে গরম জলের ভাপ নিন। শুকনো টাওয়েল দিয়ে আলতো করে মুখ মুছে নিন। ডিমের সাদা অংশ, লেবুর রসমধু একটি বাটিতে ভালো করে মিশিয়ে নিন। আঙ্গুল দিয়ে পুরো মুখে ম্যাসাজ করে লাগিয়ে নিন ফেস প্যাকটি। ১৫ মিনিট অপেক্ষা করুন শুকানোর জন্য।

শুকিয়ে গেলে নরম একটি বেবি টুথ ব্রাশ দিয়ে ঘষে ঘষে তুলে ফেলুন। বিশেষ করে আক্রান্ত স্থান গুলো। এরপর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। এতে রোমকূপ গুলো বন্ধ হয়ে যাবে। আলতো করে মুখ মুছে ১ ফোটা অলিভওয়েল লাগিয়ে নিন পুরো মুখে। সপ্তাহে দুবার করে এই পদ্ধতি অনুসরণ

শেষ কথা 

নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।



Comments are closed.