অ্যালোভেরার জুস বানাবেন কীভাবে জানুন – How to Make Aloe Vera Juice Taste Better

নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে আমার এই পেজ এ স্বাগতম। আমি  সব সময় চেষ্টা করে থাকি আপনাদের প্রতি নিয়ত চাহিদা বা জানকারী দেবার। আপনাদের যদি কোনো রকম অন্য কিছু বিষয়ে জানার থাকে…তাহলে আমাকে কমেন্ট বাক্স এ জিজ্ঞাসা করতে পারেন আমি যথাসাদ্ধ চেষ্টা করবো আপনাদের সাহায্য করার।


তা আমরা সরাসরি চলে যাবো আজকের বিষয় যেটার জন্য অনেকেই মেসেজ করে বলেছেন যে কিভাবে সঠিক পদ্ধতিতে এলোভেরা জুস্ বানানো যায়। দেখে নিন।

এলোভেরায় আন্টি অক্সিডেন্ট তো থেকেই সেটা আমরা কম বেশি সবাই জানি। তা ছাড়াও অনেক নিউট্রিয়েন্স ও থাকে। ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ডি, ভিটামিন ইত্যাদি প্রায় সব রকমই ভিটামিন রয়েছে। তাই এই জন্য এলোভেরার রস বা এলোভেরার জুস্ পান করা অনেকটাই উপকারী। কিন্তু কি বলুন তো বন্ধুরা এলোভেরার রস খেতে মোটেই ভালো নয় তাই অনেকেই পান করতেই চায় না। তবে আমাদের স্বার্থে আমাদের জন্য এটুকু করতেই হবে। তাই আজকে এলোভেরা জুস্ সুস্বাধু বানানোর পক্রিয়া বলবো। এখন দেখে নেওয়া যাক কিভাবে তৈরী করবো বাড়িতে বসেই এলোভেরা জুস্।

1. রেসিপি 

উপকর – এলোভেরা পাতা ১টি , জল ১ গ্লাস, বিটনুন ১ চামচ, মধু ৩ চামচ বরফ প্রয়োজন অনুযায়ী। 

একটি এলোভেরা পাতা নিয়ে নিন তারপর সেটার থেকে জেল বের করে নিন নিজের সুবিধে মতন। তারপর একটি গ্লাস এ জল নিয়ে তাতে জেল নিয়ে ভালো করে গুলিয়ে নিন বা মিশিয়ে নিন। তারপর বিট নুন দিয়ে মিশিয়ে নিন। তারপর ৩ চামচ মধু দিয়ে আরেক বার নাড়িয়ে নিন। বরফের কুচি করে গ্লাস এ  গুলে নিন আপনার অ্যালোভেরার জুস রেডি। পান করুন। আপনি চাইলে সব উপকর গুলি মিক্সি মেশিন এ ভালো করে গ্র্যান্ড করেও করতে পারেন।

2. রেসিপি 

উপকর – এলোভেরা পাতা ১টি , জল ১/২ গ্লাস, আপনার পছন্দের ফলের রস ৩ থেকে ৪ গ্লাস , চিনি ১ বা ১/২ চামচ।  লেবুর রস ১ চামচ,  বরফ কুচি প্রয়োজন মতো । 

একটি এলোভেরা পাতা নিয়ে নিন তারপর সেটার থেকে জেল বের করে নিন নিজের সুবিধে মতন। তারপর উপরের উপকরণ গুলো সব একসাথে একটি গ্লাস এ মিশিয়ে নিন তারপর ভালো করে গুলিয়ে খেয়ে ফেলুন। দেখবেন অতটাও খারাপ লাগেজে না আর আপনার এলোভেরাও খাওয়া হচ্ছে।

3. রেসিপি 

উপকর – এলোভেরা পাতা ১ টি , জল ১ গ্লাস,  মধু ৩ চামচ, লেবুর রস ১ চামচ, পুদিনা পাতা থেঁতো করা অল্প , কালো জিরা প্যাকেট একটা ও বরফ কুচি প্রয়োজন অনুযায়ী। 

ওপরের উপকরণ গুলো ভালো করে একটি গ্লাস এ মিশিয়ে নিন তারপর ভালো করে গুলিয়ে খেয়ে নিন।



Comments are closed.