বৃষ রাশি – Brishabh in 2019

আপনি যদি বৃষ রাশি হন তাহলে আপনি জেনে নিন আপনার ২০১৯ কেমন যাবে।   নমস্কার বন্ধুরা আমি শান্তনু আপনাদের সবাইকে অনেক অনেক ভালোবাসা ও স্বাগতম আমার এই পেজ এ। আশা করবো আমার প্রত্যেক লেখা আপনাদের অনেকটাই উপকার করতে সাহায্য করবে ও আশা করবো ভালো লাগবে আপনাদের। ভালো লাগলে আপনারা সবাইকে শেয়ার করবেন।

বছরের শুরুতে রাশির উপরে বৃহস্পতির দৃষ্টি থাকার ফলে এ বছর উপার্জন মন্দ হবে না। ব্যয় বেশি হলেও, আয়ব্যয়ের সমতা থাকবে। সঞ্চয় বেশি না-ও হতে পারে। তবে ঋণ করতে হবে না। ব্যবসায়ীগণের পক্ষে বেশি ঝুঁকি নেওয়া ঠিক হবে না। অনেকের কাছেই আটকে থাকা টাকাপয়সা আদায় করতে হিমশিম খেতে হবে। হয়তো বা সব টাকা আদায় না-ও হতে পারে। বছরের বেশির ভাগ সময় শারীরিক-আর্থিক-মানসিক-পারিবারিক-পারিপার্শ্বিক কারণে মন বিশেষ চিন্তিত ও উদ্বিগ্ন থাকবে বলে মনে হয়, এবছর দৈহিক ক্লেশভোগের আশঙ্কা প্রবল। বায়ু ও রক্তচাপাধিক্য, শ্লেষ্মাধিক্য (সর্দি-কাশি), জ্বর, স্নায়ুদুর্বলতা প্রভৃতি কষ্টভোগের কারণ হতে পারে। অল্পস্বল্প আঘাত পাওয়াও সম্ভব। অনারোগ্য বা দুরারোগ্য কোনও কঠিন রোগভোগ অসম্ভব নয়। এ বছর বিদ্যালাভে কোনও কারণে বিঘ্ন আসতে পারে। পরীক্ষার ফল আশানুরূপ না-ও হতে পারে। সর্বক্ষেত্রে অধিক ধৈর্য অবলম্বন না করলে শান্তি বিঘ্নিত হবে। পত্নীর স্বাস্থ্য চিন্তার কারণ হতে পারে। তবে সন্তানদের স্বাস্থ্য ভাল থাকবে বলে মনে হয়। তাদের লেখাপড়ায় অমনোযোগ মানসিক কষ্টের কারণ হতে পা রে। এ বছর ভাইবোনদের সঙ্গে সামান্য মনোমালিন্য বা মতবিরোধের যোগ আছে। তবে তাঁদের সঙ্গে বিচ্ছেদের কোনও সম্ভাবনা নেই। মাতৃ-ভাব অপেক্ষাকৃত শুভ। পিতার জীবনসংশয়কারী রোগের ফলে বিশেষ বিব্রত হয়ে পড়তে হবে। বন্ধুভাব শুভ নয়। শত্রুভাব অতিশয় অশুভ। গুপ্তশত্রুর দ্বারা অধিক অনিষ্টের আশঙ্কা অমূলক নয়। ধর্মাচরণে মন আকৃষ্ট হবে না। তথাপি ঈশ্বরে বিশ্বাস রেখে ধর্মকর্মে মনোযোগী হওয়ার চেষ্টা করা কর্তব্য। ধর্মপথে অগ্রসর হওয়ার চেষ্টা করলে অশুভের উপশম ও কিছু শুভ ফললাভের আশা আছে। পঞ্চাঙ্গ স্বস্ত্যয়নে সুফল পাওয়া যাবে।


অর্থ: এই বছর অর্থের ব্যাপারে খুব ভাল সুযোগ হাতছাড়া হতে পারে। ব্যবসার দিকে খুব ভাল অর্থ আসবে। চাকরির স্থানে কোনও বাধা থেকে মুক্তিলাভ। উন্নতির জন্য ভাল বছর। সঞ্চয় মধ্যম।

পরিবার: এই বছর পরিবারের জন্য খুব ভাল বছর বলে গণ্য হতে পারে। ভাই-ভাই কোনও বিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। স্ত্রী ও সন্তানের সঙ্গে খুব ভাল সম্পর্ক থাকবে।

জীবিকা: ব্যবসার দিকে খুব ভাল আয় আসতে পারে। চাকুরির স্থানে উন্নতির যোগ। আগের বছরের তুলনায় এই বছর আয় বাড়তে পারে। সব মিলিয়ে এই বছর জীবিকা ভাল যাবে।

সম্পর্ক: সকলের সঙ্গে সম্পর্ক ভাল থাকতে পারে এই বছর। প্রেমের ব্যাপারে কোনও ভাল খবর আসবে। পুরনো কোনও সম্পর্ক নিয়ে একটু চিন্তা বাড়তে পারে। নতুন কোনও সম্পর্ক না করাই ভাল।

বৃষ রাশির ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য

রাশি চক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির ব্যক্তিরা সাধারণত সুন্দরের পূজারী ও শিল্পরসিক হয়ে থাকে। বিপরীত লিঙ্গের মন সহজে জয় করতে পারে ও একাধিক মানুষের প্রতি আকৃষ্ট হতে পারে। এরা মনে প্রাণে সর্বদা উচ্চ ভাব সম্পন্ন। নিজের প্রতিভায় সবার উপরে সহজেই আধিপত্য বিস্তারে সক্ষম হয়। আত্মীয় সজনের জন্য প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এদের জীবনে উত্থান পতন খুব কম। দীর্ঘসুত্রিতা এদের চরিত্রের এক বিশেষ ধর্ম। ফলে জীবনের অনেক ভাল সুযোগ নষ্ট করে। এরা প্রায়ই তীক্ষ্ণ বুদ্ধির, দৃঢ় প্রতিজ্ঞ ও ধৈর্যশীল হয়ে থাকে। স্মৃতিশক্তি প্রখর, সহজে কোনও কিছু ভোলে না এরা। খুব বন্ধু বত্সল ও স্নেহশীল মানুষ। ধর্মে প্রবল উৎসাহ থাকে। এরা ঈশ্বর ভক্তি প্রবল, প্রাচীন শক্তিতে বিশ্বাসী, আনন্দময় ও আত্মবিশ্বাসী হয়। প্রায়ই উত্তরাধিকার সুত্রে আত্মীয় স্বজনের অর্থ বা সম্পত্তি পেয়ে থাকে। জাতক বা জাতিকার জীবনে উন্নতির প্রধান অন্তরায় হল বিলাসিতা ও অমিতব্যয়িতা। এ বিষয়ে সংযত হওয়া প্রয়োজন।

  • শুভ রং – সাদা  

  • শুভ দিক – অগ্নিকোণ

  • শুভ সংখ্যা – ২৫

  • শুভ রত্ন – হিরে



Comments are closed.