চুল ঘন করার প্রাকৃতিক উপায় – Home Remedies For Hair Growth And Thickness

0

দ্রুত লম্বা এবং মজবুত চুলের (Hair) জন্য অলিভ ওয়েল ও ডিমের মাস্ক

প্রত্যেক মহিলারাই চায় সুন্দর ও মজবুত চুল, যা তার সৌন্দর্য্যের আলাদা একটি মাত্রা যোগ করবে। কিন্তু, চুলের (Hair) বৃদ্ধির এই প্রক্রিয়াটি খুবই লম্বা ও ধীর। অতিরিক্ত ১ ইঞ্চি চুল বৃদ্ধি হওয়ার জন্য, এই অনন্তকাল ধরে অপেক্ষা করব, এমন ধৈর্য্যশীল আমাদের মধ্যে কেউই নই। আমরা অনেকেই ভাবি আমাদের চিকন চুল মোটা করার উপায় কি, চুল পড়া বন্ধের উপায়, চুল লম্বা করার প্যাক, ছেলেদের চুল মোটা করার উপায়, ছেলেদের চিকন চুল মোটা করার উপায়, ছেলেদের চুল সুন্দর করার উপায়, ছেলেদের চুল ঘন করার উপায় , চুল ঘন করার চিকিৎসা


নিজেদের সার্বিক সৌন্দর্য্য বৃদ্ধি করার তাগিদে লম্বা চুল (Hair) পেতে, মহিলাদের অনেকসময় প্রচুর পরিমাণে বন্দোবস্তের মধ্যে দিয়ে যেতে হয়। তারা শেষমেশ ব্যয়বহুল চিকিৎসা বা রাসায়নিক পদার্থে পূর্ণ হেয়ার কেয়ার প্রোডাক্টের শরণাপন্ন হন। এটি তাদের চুলের (Hair) আরো ক্ষতি করে ও খুব খারাপভাবে চুলের বৃদ্ধিকে প্রভাবিত করে।

লম্বা চুলের জন্য এইসব বিকল্পের ওপর ভরসা করার চেয়ে বরং কেউ নিজের বাড়িতে বসেই, লম্বা চুলের  (Hair) জন্য ডিম (egg) ও অলিভ ওয়েলের মতো মৌলিক উপাদানগুলি দিয়েই DIY রেসিপি তৈরি করে নিতে পারেন।

ডিম, প্রোটিন, জিঙ্ক ও সালফারে পরিপূর্ণ, যা নতুন চুল গজাবার জন্য দারুণ ভাল।

আরেক দিকে, অলিভ ওয়েলের একাধিক চুল (Hair) সম্বন্ধীয় উপকার রয়েছে। এটা একটি প্রাকৃতিক হেয়ার কন্ডিশনারের মতো কাজ করে এবং প্রতিদিনের চুলের যত্নবিধিতে আপনার এটিকে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। ডিম ও অলিভ ওয়েলের একত্রে ব্যবহার, চুলগুলিকে লম্বা এবং উজ্জ্বল করে তোলে, যেহেতু এগুলি স্কাল্পকে ময়েশ্চারাইজ করে এবং আপনার চুলের (Hair) স্বাস্থ্যের সার্বিক উন্নতি সাধন করে। এই প্রবন্ধে আমরা বোল্ডস্কাই, লম্বা ও শক্তিশালী চুলের জন্য একটি অত্যন্ত কার্যকরী, DIY রেসিপি শেয়ার করে নিতে চলেছি। আশা করবো এই রেসিপি আপনি আপনার ঘরেই বানিয়ে ফেলতে পারবেন আর আপনিঅনেকটাই সক্ষম রূপে কার্যকরিতা পাবেন।
ডিমের সাদা অংশ, অলিভ ওয়েল, মধু

পদ্ধতিঃ
একটি পাত্রে একটি ডিমের সাদা অংশের সাথে, 1 টেবিল চামচ এক্সট্রা ভার্জিন অলিভ ওয়েল ও 1 টেবিল চামচ মধু ভাল করে মিশিয়ে নিন। একটা মসৃণ পেস্ট তৈরি হওয়া পর্যন্ত মেশান। পেস্টটি আপনার পুরো চুলে (Hair) ভাল করে মেখে নিন। পেস্টটিকে প্রায় 20 মিনিট মতোন এইভাবেই থাকতে দিন। ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ডিমের সাদা অংশের দুর্গন্ধ থেকে পরিত্রাণ পেতে শ্যাম্পু করে ফেলুন।

শেষ কথা 

চুলের (Hair) দ্রুত বৃদ্ধির জন্য আপনি এই প্রক্রিয়াটি, সপ্তাহে এক থেকে দুই’বার পুনরাবৃত্তি করতে পারেন।



Leave A Reply

Your email address will not be published.