Love Story sms Bangla – প্রেমের sms

0

বন্ধুরা কেমন আছেন আপনারা ? আশা করি ভালোই আছেন। যদিও এটা কথার কথা কিন্তু বাস্তব তা অনেকটাই কঠিন জানেন তো। এই যে আমি মাঝে মাঝেই আপনাদের বলি কেমন আছেন আশা করি আপনারা ভালোই আছেন, আমি জানি লেখাটা পড়ার পর অনেকেই তার নিজেকে প্রশ্ন করে আমি কি সত্যি ভালো আছি। আবার অনেকে হালকা মুচকি হেসে বলেই হয়তো ফেলে হা আমি ভালো আছি বা আমরা ভালো আছি। এই ভালো থাকা বা খারাপ থাকার কিন্তু অনেক কারণ থাকতে পারে। কিন্তু বাস্তব জীবনে আমাদের ভালোবাসার বা প্রেমের মানুষের খোঁজ করতেই লেগে যায় অর্ধেক সময়। তার পরও আমরা সঠিক মানুষ খুঁজে পাইনা প্রেম বা  Romance, রোমান্স) হল ভালোবাসার সাথে সম্পর্কিত একটি উত্তেজনাপূর্ণ ও রহস্যময় অনুভূতি।

এটি হল কোন ব্যক্তির প্রতি যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত কোন আবেগীয় আকর্ষণ হতে উদ্বুদ্ধ একটি বহিঃপ্রকাশমূলক ও আনন্দঘন অনুভূতি। গ্রিক চারটি আকর্ষণের মধ্যে এটি আগেপ, ফিলিয়া কিংবা স্টরজ-এর তুলনায় ইরোসের সঙ্গে অধিক সামঞ্জস্যপূর্ণ। মনোবিজ্ঞানী চার্লস লিন্ডহোমের সংজ্ঞানুযায়ী প্রেম হল “একটি প্রবল আকর্ষণ যা কোন যৌন-আবেদনময় দৃষ্টিকোণ হতে কাওকে আদর্শ হিসেবে তুলে ধরে, এবং যাতে তা ভবিষ্যতে দীর্ঘস্থায়ী হওয়ার মনোবাসনাও অন্তর্ভুক্ত থাকে।” কোন সম্পর্কের ক্ষেত্রে এতে অপর ব্যক্তির প্রতি একইসাথে শক্তিশালী মানসিক এবং যৌন আকর্ষণ কাজ করে। প্রেমের সম্পর্কে যৌনতার তুলনায় ব্যক্তিগত আবেগ-অনুভূতি অধিক গুরুত্বের অধিকারী হয়। অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্কসমূহের সূচনাপর্বে প্রেমের অনুভূতি অধিকতর দৃঢ়ভাবে কাজ করে। তখন এর সঙ্গে এমন এক অনিশ্চয়তা এবং দুশ্চিন্তা অনুভূত হয় যে এ ভালোবাসা হয়তো আর কখনো ফিরে নাও আসতে পারে।

প্রেম কি

ভালোবাসা আর প্রেম। সারাজীবন শব্দদুটো ব্যবহার করেছি, কিন্তু কখনো গভীর করে ভেবে দেখা হয়নি, শব্দদুটোর মধ্যে আসলে পার্থক্য কোথায়? শব্দদুটো ভীষণ কাছাকাছি, কিন্তু তবুও একটা পার্থক্যতো আছেই। আমার ব্যক্তিগত ভাষ্য হলো, ভালোবাসাটা মানুষের আবেগ অনুভূতির একটা স্বাভাবিক রূপ। মানুষের প্রতি মানুষের ভালোলাগা, শ্রদ্ধাবোধ থেকেই মূলত ভালোবাসার উৎপত্তি। অবশ্য ভালোবাসার সংজ্ঞাটা আরো ব্যাপক, এটা যে কোন ঘটনা, ব্যক্তি, প্রাণী, স্মৃতি, বিষয় ইত্যাদির ব্যাপারেও হতে পারে। বিশেষ কোন “সাবজেক্ট”-এর ব্যাপারে মানুষের বিশেষ অনুভূতির নামই ভালোবাসা। সবচেয়ে বড় যে পার্থক্য সেটা হলো, ভালোবাসা সাধারণত এক-তরফা হয়, তবে দু’তরফাও হতে পারে। যেমন ধরুন আপনি আকাশ ভালোবাসেন, কিন্তু আকাশতো আপনাকে ভালোবাসতে পারেনা, পারলেও শুধু আপনাকে নির্দেশ করে সে(আকাশ) তার অনুভূতিকে প্রকাশ করতে পারছেনা বা পারেনা। প্রেমটা অবশ্যই দু’পক্ষের হতে হবে। শুধু এক পক্ষ থেকে প্রেম হয়না। আমার দৃষ্টিতে প্রেমের গভীরতা / আবেদন ভালোবাসা থেকেও অনেক বেশী। রাস্তা দিয়ে হেঁটে যাওয়া একজন মানুষের প্রতি আপনার ভালোবাসা থাকতে পারে, তবে সেটাকে প্রেম বলা যাবে না। প্রেমটা তখনই হবে যখন বিষয়টা দু’দিক থেকেই হবে। তবে অবশ্যই সেটা ভালোবাসা থেকেও অনেক গভীর হতে হবে। মোটামুটিভাবে, এই হলো আমার ধারনা। আমার ধারনা বা বোঝার ভুলও হতে পারে, তাই আপনাদের সুচিন্তিত মন্তব্য আশা করছি…আর তার সাথে আপনাদের সাথে বেশ কিছু ভালোবাসার sms বা ভালোবাসার ছোট গল্প  বা ভালোবাসার কবিতা  শেয়ার করছি আপনাদের উদ্দেশে। অনেক সময় মন খারাপ করে তখন কিছু  ভালোবাসার কবিতা বা ভালোবাসার  sms নিজের পড়তে ইচ্ছে করে বা কাউকে পাঠাতে ইচ্ছে করে বা সোশ্যাল মিডিয়াতেও স্টাটাস দিতে ইচ্ছে করে তার জন্যই শেয়ার করা।

1. ভালবাসার তালে তালে চলব দুজন এক সাথে। কাছে এসে পাসে বসে মন রাখ আমার মনে। শপ্ন দেখ্ব দুজন মিলে, ঘর কর ছি এক সাথে। আর কি লাগে প্রিথিবিতে??? বউ আনব ভালবেসে।

2. পৃথিবীর যত সুখ যত ভালোবাসা সবটুকু দিবো আমি তোমায়….. আমার একটাই আশা তুমি ভূলে যেও না আমায় । বড় বেশী ভালবাসি তোমায় ।

3. জোনাকির আলো জেলে ইচ্ছের ডানা মেলে. মন চায় হারিয়ে যাই. কোনো এক দুর
অজানায়. যেখানে আকাশ মিশে হবে একাকার. আর তুমি ”রাজকুমারী“ হবে শুধু আমার.

4. রাত যেভাবেই আসুক, নীরবতা থাকবেই। চাঁদ যেভাবেই থাকুক জ্যোৎসনা ছড়াবেই। সূর্য যতই মেঘের আড়ালে থাকুক, পৃথিবীতে আলো আসবে। R নিজেকে যতই লুকিয়ে রাখ না কেনো ভালোবাসা তোমাকে কাছে টানবেই।

5. কটি প্রকৃত ভালবাসা হতে পারে দৈহিক অথবা ঐশ্বরিক| সত্য ভালবাসা হচ্ছে এমন কিছু যা শাশ্বত ও অধিক শান্তিপূর্ন|

6. চোখে আছে কাজল কানে আছে দুল,ঠোট যেন রক্তে রাঙা ফুল,চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি,এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

7. আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !

8.কটা আকাশ হেরে গেলো,, হারিয়ে তার মন.. অন্য আকাশ হটাৎ হল চাঁদের প্রিয়জন.. তবুও তার ভালবাসা চাঁদের ভালো চায়,, নতুন আকাশ চাঁদকে যেন সুখের ছোঁয়া দেয়..!!

9.ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।। তোকে অনেক ভালবাসি

10. যদি বৃষ্টি হতাম…… তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদ টুকু এক নিমিষে ধুয়ে দিতাম। মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,কষ্ট আর পারতো না তোমায় অকারণে কষ্ট দিতে..!

11.  টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য

12.এক পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সাগর ভালবাসা রয়েছে এ বুকে , যদি কাছে আসতে দাও, যদি ভালবাসতে দাও, এক জনম নয় লক্ষ জনম ভালবাসব তোমাকে.

13.ফুলে ফুলে সাজিয়ে রেখেছি এই মন, তুমি আসলে দুজনে সাজাবো জীবন, চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা, তুমি বন্ধু আসলে দেবো আমার সব ভালবাসা…

14. হৃদয় জুড়ে আছ তুমি,সারা জীবন থেক.আমায় শুধু আপন করে,বুকের মাঝে রেখ.তোমায় ছেড়ে যাবনাতো,আমি খুব দূরে.ঝড় তোপান যতই আসুক,আমার জীবন জুড়ে”

15. পৃথিবীতে সেই সবচেয়ে ধনী। যার একটি সুন্দর মন আছে,, যার মনে নাই কোন অহংকার,, নাই কোন হিংসা। আছে শুধু অন্যের জন্য ভালোবাসা.

16. যদি চাদঁ হতাম সারা রাত পাহারা দিতাম!যদি জল হতাম- সারা দেহ ভিজিয়ে দিতাম।যদি বাতাস হতাম-তোমার কানে চুপি চুপি বলতাম-আমি তোমাকে ভালবাসি.

17. মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো.মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন.

18. মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো.স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা , মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা

19. ফোন করতে পারিনা নাম্বার নাই বলে, খবর নিতে পারিনা সময় নাই বলে, দাওয়াত দিতে পারিনা বেশি খাও বলে, শুধু sms করি ভালবাসি বলে!

20. তোমার মুখের হাসি টুকু লাগে আমার ভালো,তুমি আমার ভালবাসা বেঁচে থাকার আলো। রাজার যেমন রাজ্য আছে আমার আছ তুমি,তুমি ছাড়া আমার জীবন শূধু মরুভুমি।

21.পৃথিবীতে ভালবাসার কোন দাম নেই, সবাই সুন্দর মানুষ খুঁজে.. কিন্তু সুন্দর মন কেউ খুঁজে না.. একটা কথা মনে রেখো, রূপ এক দিনের.. কিন্তু ভালবাসা চিরদিনের…!

22.সামান্য ভুল কিংবা জমে থাকা অভিমানে … আমার ভালবাসার প্রতিদান তুমি এভাবে দিলে …???… তোমার হাসিটা দেখব বলে আমি আজও অপেক্ষায় থাকি …,,,… আমি জানি সে হাসিটা আমার সব দুঃখ ভুলিয়ে দেবে …

23.একটা মেয়ে একটি ছেলেকে যত বেশী ভালোবাসে, তার চোখের দিকে তাকাতে সে তত বেশী লজ্জা বোধ করে। আর একটা ছেলে একটা মেয়েকে যত বেশী ভালোবাসে, তার বেশী সে তার ভালোবাসার মানুষটিকে হারানোর ভয়ে ভীত থাকে

24. তোমার গার্ল-ফ্রেন্ড কে মনের কথা শেয়ার কর আন-লিমিটেড –
১.বাংলা = আমি তোমাকে ভালবাসি
২.ইংরেজি = আই লাভ ইউ
৩.ইতালিয়ান = তি আমো
৪.রাশিয়ান = ইয়া তেবয়া লিউব্লিউ
৫.কোরিয়ান = তাঙশি নুল সারাঙ হা ইয়ো
৬.কানাডা = নান্নু নিনান্নু প্রীতিসুথিন
৭.জার্মান = ইস লিবে দিস
৮.রাখাইন = অ্যাঁই সাঁইত

25.যখন কেউ কারো জন্য কাঁদে … সেটা হল আবেগ. … যখন কেউ কাউকে কাদায়, সেটা হল প্রতারণা… আর যখন কেউ কাউকে কাদিয়ে নিজেও কেঁদে ফেলে …!! সেটাই হলো প্রকৃত ভালবাসা ….. কাউকে ভালবাসি বোঝার, সবচেয়ে বড় অনুভূতি হল, তাকে ভেবে কান্না করা।

শেষ কথা

যুগ আর  যুগের সাথে তাল মিলিয়ে ভালোবাসাকে ধরে রাখতে গেলে এখনো দরকার ধৈর্য আর সহনশীলতা। যার আদিকাল থেকে আজও অপরিবর্তনীয়। তাই নিঃশাস নাও প্রাণ ভরে, হাসো মন খুলে, ভালোবাসো প্রাণ ভরে। ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। ভালো থাকবেন, ভালোবাসবেন, ভালো রাখবেন।



Leave A Reply

Your email address will not be published.