সুপ্রভাত sms -Bengali Good Morning Sms

কুয়াশা ভেদ করে যখন সকালের প্রথম সূর্যটা উঁকি মারে; তখন ঝলমল করে ওঠে চারপাশ। চাঞ্চল্য ফিরে পায় মানুষ। কর্মব্যস্ত মানুষ ছোটে মাঠে। বৃদ্ধ-শিশুরা সকালের রোদে গা পেতে দেয় পরম আনন্দে। শীতের তীব্রতায় বা শৈত্যপ্রবাহে আগুন জ্বেলে চারিদিকে বসতে দেখা যায় কখনো কখনো।  সকাল হল দিনের প্রথমাংশ। স্থানভেদের কারণে সকালের সংজ্ঞার কোন ভিন্নতা নেই। ভোর শেষ ভাগ থেকে শুরু বেলা ১২:০০ টা পর্যন্ত সময়কে এশিয়ার কিছু অঞ্চলে ও ভারতীয় উপমহাদেশে সকাল হিসেবে বিবেচনা করা হয়। দিনে মানুষ কর্মজীবনে প্রবেশ করে সকালে। অনেকে ‍আবার ভোর বা সকালকে ‍একই সময় বলেছেন। তবে অধিকাংশ মানুষই মনে করেন ভোর ‍আর সকাল ‍এক সময় নয়। ভোরের পরই সকাল শুরু হয়। সকালে মানুষ প্রথম খাব‍ার গ্রহণ করে। সকাল সকাল প্রিয় মানুষ বা বন্ধু বান্ধবদের থেকে শুভ সকালের শুভেচ্ছা বার্তা পেতে কার না ভালো লাগে। তাই আজ সেই কারণে আমাদের আজকের এই বিষয় বস্তু। আশা করি আপনাদের ভালো লাগবে। 

1.সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা, সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা, সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেওয়া হাত । আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত।  শুভ সকাল।

2.সবাইকে জানাই কনকনে শীতে শুভ্র ধুমায়িত কুহেলিকায় সিক্ত এক ভোরের শুভেচ্ছা…শুভ সকাল।

3.সকাল নিস্তব্ধ, সকাল শান্ত , সকাল সুন্দর ..কিন্তু সকাল অপূর্ণ থাকবে যদি না তোমাকে সুপ্রভাত জানাই..সুন্দর সকালের শুভেচ্ছা।  শুভ সকাল।

4.প্রতিদিন সকালে তোমার কাছে দুটো পথখোলা আছে ! ঘুমটা চালিয়ে যাওয়া স্বপ্নদেখতে দেখতে অথবা জেগে উঠে স্বপ্নটারপিছনে দৌড়ানো ! তোমার মর্জি কোনপথে যাবে ! শুভ সকাল।

5. দিন যায় দিন আসে, কেউ দুরে কেউ কাছে, কারও মন এলোমেলো, কারও মন খুব ভাল, রাত গেল দিন এল, নতুন সুর্য দেখা দিল। শুভ সকাল। 

6.চোখ খুলে দেখ দিগন্ত তোমায় ডাকছে। পাখিরা আপন সুরে গান গাইছে। সূর্য মামা তোমার জানালার ফাঁক দিয়ে আলো দিচ্ছে। আর মোবাইল টা হাতে নিয়ে দেখ, কেউ তোমায় গুড মর্নিং বলছে।শুভ সকাল।

7. শিশিরের ছোয়ায় ফুটেছে ফুল, তাই দেখে প্রজাপতি হয়েছে ব্যাকুল। কিচির মিচির করে ডাকছে পাখি, বন্ধু তুমি এবার খোল দুটি আঁখি। শুভ সকাল।

8. শুনে যাও ভোরের পাখি, একটা কথা বলে রাখি, আছে এক বন্ধু আমার, মনে পড়ে সকাল বিকাল, কিভাবে যে কাটল রাত, জানাই তাকে । শুভ সকাল।

9. ভোরের পাখি ডাকছে তোমায় চোখটা মেলে দেখ। সকালের মিষ্টি রোদে একটু শুয়ে দেখ। আঁধারের পর সূর্যের আলো, দিন টা তোমার কাটুক ভাল। শুভ সকাল।

10. চোখটা একটু খুলে দেখ, বলছি তোমায় ভাল থেকো । সূর্য মামার মিষ্টি হাসি, ফুল ফুটেছে রাশি রাশি। শুভ হোক আজকের দিন, বলছি তোমায় গুড মর্নিং। শুভ সকাল।

11.সুখের জন্য “স্বপ্ন”, দুখের জন্য “হাসি”, দিনের জন্য “আলো”, চাঁদের জন্য “নিশি”, মনের জন্য “আশা”, তোমার জন্য রহিল আমার “ভালোবাসা”…শুভ সকাল।

12. কাঁচা কাঁচা রোদ মাখা সকাল বেলা, আকাশে ভাসাল আজ আলোর ভেলা।  গাছে গাছে চিকচিক  আলো হাসে ফিকফিক  চালে চালে ঝিকঝিক এ কোন্ খেলা, কাঁচা সোনা রোদ মাখা সকাল বেলা। শুভ সকাল।

13. শাখে শাখে সে আলোর পরশ লাগে,  দিকে দিকে যেন কোন্ জীবন জাগে।  ফুলে ফুলে উতরোল  জাগরণ কলরোল  বাতাসেতে হিল্লোল প্রভাতী ফাগে,  দিকে দিকে জীবনের পরশ লাগে। শুভ সকাল।

14. এসো আজ মুঠি মুঠি মাখি সে আলো,  ধুয়ে যাক মুছে যাক মনের কালো।  এ আলোর কুমকুম  দিয়ে যাক রাঙাচুম মন জুড়ে রেখে যাক অনেক ভালো,  এসো ভাই মুঠি মুঠি মাখি এ আলো। শুভ সকাল।

15. আকাশের জন্য নীলিমা, চাঁদের জন্য পূর্নিমা, পাহাড়ের জন্য ঝর্না, নদীর জন্য মোহনা, আর তোমাদের জন্য রইলো শুভ কামনা- —শুভ সকাল।

 16. ঘুম ঘুম রাত শেষে, সূর্য আবার উঠলো হেসে। ফুটলো আবার ভোরের আলো, দিনটা তোমার কাটুক ভালো। শুরু হল নতুন দিন, তোমাকে জানাই গুড মর্নিং। শুভ সকাল।

17. আসব রাতে স্বপ্ন হয়ে, থাকব আমি কাছে… চোঁখ খুলতেই চলে যাব,, ভোরের আলোর দেশে… দিয়ে যাব কিছু স্মৃতি আজ এই সকালে,, শুভ সকাল জানাই তোমায় বন্ধুত্তের সাথে। শুভ সকাল।

18. শীশির ভেজা দুর্বা ঘাসে, শীশির কনা বলছে হেসে। বিদায় নিয়েছে হিমেল রাত, জানাই তোমাদের সুপ্রভাত।শুভ সকাল।

19.নীল আকাশের মেঘের ভেলায়,দিঘির জলে ফুলের মেলায়। সবুজ ঘাসের শিশির কনায়, প্রজাপতির রঙিন ডানায়,
একটা কথা তোমায় জানাই।। —শুভ সকাল।

20. সকাল বেলার সোনালী আঁলো, আজ মনটা অনেক ভালো, কিচির মিচির ডাকছে পাখিঁ, খুলে দেখো দুটি আঁখি,
শুভ হোক আজকের দিন, জানাই তোমায় সুপ্রভাত। শুভ সকাল।

শেষ কথা 

সকাল সকাল ঘুম থেকে উঠে যখন দেখেন যে আপনার বন্ধু বান্ধব বা আপনার প্রিয় মানুষটি আপনাকে শুভ সকাল নিয়ে আপনাকে শুভেচ্ছা বার্তা বা শুভেচ্ছা ম্যাসেজ পাঠায় তখন সত্যি মনটা অনেকটাই ফ্রেশ হয়ে যায় কি বলেন তাই তো ? তাই ওপরের লেখা গুলো আপনাদের অনেক কাজে লাগবে। ধন্যবাদ, ভালো থাকবেন।

Comments are closed.