জন্মদিনের শুভেচ্ছা – Happy Birthday Sms Bangla

শুভ জন্মদিন মানুষের এমন একটা দিন যেটা প্রত্যেকের জীবনে প্রতি বছর একবার করে  আসে।  প্রায় সবাই চায় যে তার জন্মদিনটা যেনো সুন্দর ভাবে পালন করা হয়। আবার অনেকেই চায় যে তার পরিবারের সদস্যরা, প্রিয় মানুষ ও বন্ধু বান্ধবীরা যেনো তার জন্মদিনে তারিখটা মনে রাখে। আর কোনো কারনে যদি কারো প্রেমিক তার প্রেমিকার জন্মদিনের তারিখ ভুলে যায়, তাহলে তো ঐ প্রেমিকের আর রক্ষা নেই ! জন্মদিনের শুভেচ্ছা আমরা অনেক ভাবেই দিয়ে থাকি একে অপরকে। এখন তো আবার ফেসবুক আর হোয়াটস্যাপ হয়েছে আরও অনেক সোশ্যাল মিডিয়া হয়েছে শুভেচ্ছা জানানোর জন্য। তাহলে চলুন শুভ জন্মদিনের কিছু শুভেচ্ছার কথা ম্যাসেজ দেখি নি যাতে আপনাদের অনেকটাই সাহায্য করবে এই জন্মদিনের শুভেচ্ছা বার্তা। 

শুভ জন্মদিনের Happy Birthday শুভেচ্ছা জানানোর জন্য এস এম এস বা মেসেজ তো লাগেই, তার সাথে অনেকে আবার ছবি বা পিকচার ও চায়, সেই সব কিছুই পাচ্ছেন আমাদের এই ওয়েবসাইটে। চলুন তাহলে দেখে নেওয়া যাক শুভ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য আমাদের আয়োজন।

শুভ জন্মদিন এস এম এস – Happy Birthday Sms Bangla

1.“অপেক্ষা করেছিলাম ১ টি বছর, আজকের দিনটার জন্য। কারন আমি জানি, তোর জন্মদিনে তুই বিশাল বড় একটা পার্টি দিবি যেখানে সবাই ফ্রিতে মজার মজার খাবার খাবে। অবশেষে সেই দিন এসে পরেছে, শুভ জন্মদিন দোস্ত। আচ্ছা দোস্ত, তোর জন্মদিনের পার্টি কোথায় হবে?”

“আছি আমি অনেক দূরে। তবুও বন্ধু তোমায় আমি, রেখেছি মনে। আজকে তোমার জন্মদিনে, শুভেচ্ছা জানাতে এই এস এম এস তোমার জন্যে।“

2. “জন্মদিন মানুষের জীবনের বিশেষ দিনের মধ্যে একটি। আজকের তোমার সেই বিশেষ দিন, জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা রইলো তোমার জন্য।”

3. “আমি বন্ধুত্বের সংজ্ঞা জানি না কিন্তু আমি জানি তুইআমার বন্ধু। আমার সবথেকে ভাল বন্ধু. শুভ জন্মদিন প্রিয় বন্ধু।”

“বয়স হইয়া গেছে তো, তাই সব কিছু মনে থাকে না। তোর জন্মদিন ভুলে গেছিলাম। কিছু মনে করিস না। শুভ জন্মদিন (একটু বিলম্বিত)।”

“জন্মদিন প্রতি বছর আসবে, কিন্তু সময় কখনো থেমে থাকবে না। সময়ের সঠিক ব্যবহার না করলে একটার পর একটা জন্মদিন আসবে কিন্তু জীবনে সফলতা আসবে না। তোমার ভবিষ্যতের উন্নতি কামনা করে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি।”

“তুমি জন্মদিনের মোমবাতির মতো উজ্জ্বল। তুমি জন্মদিনের কেকের মতোই নরম। তুমি কি সারাজীবনের জন্য আমার হৃদয় নেবে? আমি দিতে প্রস্তুত। শুভ জন্মদিন প্রিয়তমা।”

“তোমার কিছু গুন আছে যার জন্য তুমি সেরা। আজকে তোমার জন্মদিন আমার কাছে একটি বিশেষ দিন। শুভ জন্মদিন, সুন্দর কাটুক প্রতিটা দিন।”

“পয়দা দিবসের শুভেচ্ছা রইলো বন্ধু, রইলো তোমার জন্য শুভ কামনা। দোয়া করি জেনো বেঁচে থাকো ততো দিন, যতো দিন তোমার দাঁতগুলো আস্ত থাকবে মাড়িতে।“

“শুভ জন্মদিন। আমি তোমাকে কিছু বলতে চেয়েছিলাম। আজকের দিনটা অনেক সুন্দর। আমি আর সময় নষ্ট করতে চাই না। আমি তোমাকে ভালোবাসি। সারা জীবনের জন্য আমি তোমাকে চাই।”

“প্রিয় বন্ধু আমার। জন্মদিনে তোমার জন্য রইলো শুভ কামনা। সুখে কাটুক তোমার জীবনের প্রতিটা দিন। দোয়া করি জেনো এভাবেই আর অনেক গুলো জন্মদিন পালন করতে পারো।“

বন্ধু তোর জন্য প্রানটাও দিতে পারি। কিন্তু কিভাবে যেন ভুলে গিয়েছিলাম তোর জন্মদিনের কথা। তবে তুই চাইলে আজকে ও তোর জন্মদিন পালন করতে পারি। একটু দেরিতে হলে ও, শুভ জন্মদিন বন্ধু।

শুভ জন্মদিন মেসেজ

“আমার মনের সবটা জুড়ে তো শুধু তুমি আছো, তাই তোমার জন্মদিনটাকে মনে রাখতে জায়গা পাইনি। এই কানে ধরছি, আর এমন ভুল হবে না। শুভ জন্মদিন।”

“শুভ জন্মদিন প্রিয় বান্ধবী, জন্মদিনের অগণিত শুভেচ্ছা রইলো তোর জন্য। দোয়া করি তোর বিয়েটা যেনো তাড়াতাড়ি হয়ে যায়। তা না হলে কলেজে আমার প্রেম করার ইচ্ছাটাই পূরণ হবে না, সব ছেলেই তোকে পাবার জন্য পাগল, আমার দিকে কেউ তাকায় ও না।”

“আমি তোমাকে জন্মদিনের মোমবাতি গুলোর মতো উজ্জ্বল রুপে দেখতে চাই। আমি তোমার উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া করছি। শুভ জন্মদিন, সুন্দর কাটুক তোমার প্রতিটা দিন।”

“আমি ভালোবাসা দিয়ে তোমার মন জন করতে চাই। তোমার স্বপ্ন পূরণের সাথী হতে চাই। শুভ জন্মদিন আমার প্রিয় মানুষ।”

“আজকের তোমার জন্মদিনে একটা বিশেষ কিছু দিতে চাই তোমাকে। জিনিসটা কিন্তু অনেক বিশেষ। জানো সেটা কি? আমার হৃদয়ের সবটুকু ভালোবাসা আমি তোমাকে দিতে চাই যা জমা করে রেখেছিলাম তোমার জন্য। শুভ জন্মদিন জানু।”

 

“পাঠিয়ে দিলাম ভালোবাসা, অন্তরের অন্তস্থল থেকে। সাথে রইলো শুভেচ্ছা, তোমার জন্মদিনের। শুভ জন্মদিন।“

“সব সময় বিপদে পাশে পেয়েছি তোকে। মনের দুঃখগুলো বলে হালকা করেছি নিজেকে। আজকে জন্মেছিলি বলেই তো পেয়েছি তোকে বন্ধু হিসেবে। তোর সারাটা জীবন আনন্দে কাটুক, আমাদের বন্ধুত্ব অটুট থাকুক সব সময়।”

ওপরের যে সমস্ত ম্যাসেজ বা এস এম এস দেওয়া হল আপনারা সেটা আপনার বন্ধুর জন্ম দিনে বা যে কোনো মানুষের জন্মদিনে জেক আপনি শুভেচ্ছা পাতাতে চান তার সাথে শেয়ার করতে পারেন। আমাদের এই ম্যাসেজ বা এস এম এস গুলো আপনাদের অনেকটাই সাহায্য করবে আপনাদের বন্ধু, বান্ধব দেড় শুভেচ্ছা জানানোর জন্য। আমরা জন্মদিন নিয়ে কিছু কবিতাও দেখে নেবো

শুভ জন্মদিন কবিতা

“বউ হিসেবে আমি পেয়েছি তাকে।

সারাজীবন ভালোবেসেছি যাকে।

মনে আছে আজ এক শুভ দিন।

মনে আছে আমার, তোমার জন্মদিন।”

“এই সুন্দর পৃথিবীতে,

এসেছো তুমি আজকের এই দিনে।

অভিন্দন তোমাকে তোমার জন্মদিনে।”

“আমি কবিতা হয়ে এসেছি,

তোমাকে জানতে শুভেচ্ছা জন্মদিনের।

পূর্ণ হোক তোমার মনের ইচ্ছা,

সুন্দর হোক তোমার জীবন।”

শেষ কথা 

জন্মদিন কথাটা যদিও চার অক্ষরের কিন্তু এর মানে তা একটা বিশাল পৃথিবী। কোথায় আছে যে মানুষ জন্ম হল ঈশ্বরের এক বরদান। অনেক হাজার হাজার বছর পর নাকি মানুষের জন্ম হয় অর্থাৎ আপনার জন্ম হয়।  আর এই বরদান আমরা আমাদের সকলের বাবা ও মায়ের আশীর্বাদে লাভ করে থাকি। আপনার যেদিন জন্ম হয় সেদিন আপনার বাড়িতে এক খুশির উৎসব শুরু হয় , ৬ মাস পর আবার উৎসবআপনার অন্নপ্রাশনের। তার পর থেকে প্রত্যেক বছর আপনার জন্মদিন পালন করে থাকে আপনার পরিবার সেটা ছোট করেই হোক বা ধুম ধাম করেই হোক। কিন্তু একটা বয়স পর আপনার জন্ম দিন পালন করে থাকে আপনার বন্ধু বান্ধব রাই। নানান স্টাইল এ। যদি আজ আপনার জন্মদিন হয় তাহলে আপনাকে আমাদের তরফ থেকে জানাই শুভ জন্মদিনের অনেক শুভেচ্ছা ও অনেক ভালোবাসা। ভালো থাকবেন ভালো রাখবেন। বাবা মা কে ভালো বাসবেন। ভালো বন্ধুকেও ভালোবাসবেন। ধন্যবাদ।