দীপাবলির শুভেচ্ছা SMS – Diwali SMS in Bengali

0

দূর্গা পুজো শেষ, বিজয়ের মিষ্টি খাওয়াও। সবার মন খারাপ, বচ্ছরকার মত সব আনন্দ প্রায় শেষ. যে সময়টার জন্য আমরা সারা বছর অপেক্ষা করে থাকি, সেই সময়টাই পেরিয়ে গেছে।  এবার আপামর বাঙালি কিংকর্তব্যবিমুঢ় একটা প্বস্থায় আছে. পুজোর আমেজ ছেড়ে বেরোতে ইচ্ছেও করছেন আবার কাজেরচাপ ও আহে, সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। এ বাঙালির একেবারে ইটার্নাল একটা অন্তর্দ্বন্ধ, সেই আদি অনন্তকাল ধরে চলে আসছে।  কিন্তু সব আনন্দ যে মাটি হয়ে গেছে তা নয়। এখনো বাকি আছে. বাঙালির এই রেশ কাটানোর জন্যেই হয়তো এমন সুন্দর করে পঞ্জিকা সাজানো, মা আমাদের ছেড়ে চলে যাওয়ার পর মহা সমারোহে আরেক রূপে আসেন, কালী। মা কালির পুজো বাঙালি মাত্রেই করে থাকে, এমনকি অবাঙালিরাও করে অনেক সময়।

দীপাবলির শুভেচ্ছা sms – Dewali SMS in Bengali

এটা খানিকটা ওই লম্বা ছুটির পর একটা হালকা হওয়ার সময়।  যখন মন থেকে কাজ করতে ইচ্ছে করেনা। কিন্তু মস্তিষ্ক বলে যে কাজ করতেই হবে, উঠে পরে আবার এগিয়ে যেতে হবে জীবনের পথে। আর এমন সময়েই আসে দীপাবলি।যে সময়টা আমরা আলোয় আলোয় ভরিয়ে তুলি আমাদের চারিদিক। সমস্ত কু এর বিনাশ ঘটে সমস্ত সু এর দ্বারা আর এই সময়েই আমরা আমাদের কাছের মানুষ, বন্ধু, পরিবার সবাইকে একসাথে চাই।  সবাইকে এই উৎসবের শুভেচ্ছা জানাই।  সেইরকম ই কিছু শুভেচ্ছা বার্তা রইল এখানে।

1. খাওয়া দাওয়ার উৎসব। 

মিষ্টি ডেজার্ট থালা প্রচুর খাওয়া;
স্বাস্থ্য চারটি চাঁদ ইনস্টল করুন;
মানুষ শুধু চাঁদ ওভার হয়;
আপনি চাঁদ ডাকা আছে যে উপরে!
দীপাবলী খুশি!

2. সকলের সাথে মিলে উৎসব। 

চেষ্টা করো অন্তত একটি অনাথ শিশুর মুখে হাসি ফোটানোর…যাদের কাছে উতসব বলে কোনো বিশেষ দিনের কোনো মাহাত্ম নেই…এইবারের দীপাবলী না হয় একটু অন্যভাবে কাটালে… শুভ দীপাবলী…

3. আকাশ বাতাস যখন উৎসবে মাতোয়ারা। 

চাঁদের মিষ্টি জ্যোত্স্নার সাথে তারাদের শীতল ঔজ্জ্বল্য থাকুক.. আর দীপাবলীর প্রদীপের সাথে তোমার মুখে খুশীর সাগর থাকুক.. যে সাগরের ঢেউ পৌঁছে যাবে তোমার হৃদয়ে.. শুভ দীপাবলী..

4. আলোর উৎসবে আলোকিত হোন। 

উতসবের আলোয় দূর হয়ে যাক তোমার যাবতীয় দুঃখ কষ্ট…উতসবের আমেজে পরিবেশেও যেন পবিত্রতার ছোঁয়া…তোমার মনও হয়ে উঠুক পবিত্র… উপভোগ করো আলোর এই উতসব… তোমায় ও তোমার পরিবারকে জানাই শুভ দীপাবলী…

5. শ্যামা মায়ের পদতলে।  

আলোয় ভুবন ভরিয়ে দে মা , ঘুচিয়ে দে মা যত কালো ! মনের আঁধার মুছিয়ে দে মা , মনাকাশে জ্বেলে আলো !! শ্রী শ্রী শ্যামা মায়ের আশীর্বাদের বারিধারা সবার উপর বর্ষিত হোক !!

6. আলোর মেলায় বেড়ে ওঠা আনন্দ। 

আলোর থেকেও আলোকজ্জ্বল হয়ে উঠুক তোমার প্রতিটা মূহুর্ত.. সাতরঙ্গা আলোর সবকটি তোমার জীবনে নিজের উজ্জ্বল উপস্থিতি ঘোষণা করুক.. প্রার্থনা করি তুমি সুখী থাকো যেন সারা জীবন.. আর পূরণ হোক তোমার সব মনোকামনা.. শুভ দীপাবলী..

7. জীবনের সব আঁধার দুর করে। 

আলোর উত্সবে তোমার জীবনের সব অন্ধকার কেটে যাক ; নতুন সূর্য উঠুক, তোমার জীবনকে কানায় কানায় ভরিয়ে দিতে ! আলোর রোশনাই তোমার জীবনের সমস্ত গ্লানি মুছে দিক ! শুভ দীপাবলী ll

8. সবথেকে ভালো বনসুর জন্য।  

আমি কামনা করি এই দীপাবলীতে এমন কিছু অলৌকিক ঘটুক যাতে তোমার মাথার স্ক্রুগুলো টাইট হয়ে যায় এবং তুমি মানুষের মতন আচরণ করা শুরু করো… শুভ দীপাবলী…

9. আলোকজ্বল জীবন। 

পৃথিবীর বুক উজ্জ্বল করতে,দ্বীপ জ্বেলে প্রভাষ,
আলোক শিখা ঈশ্বর আঁখি, জগতের জ্যোতি রূপ,

10. আলোর সুখ। 

আলোর এই উৎসবে
সুখ শান্তি তে
ভরে উঠুক
তোমার জীবন…
শুভ দীপাবলি

শেষ  কথা 

আমাদের জীবনে আনন্দ হোক বা দুঃখ কোনোটাই থেমে থাকেনা, সময় বদলে যায়।  আজ আমরা আনন্দ উপভোগ করছি কাল পারবোনা।  কারন পরিস্হিতি তখন ওইরকম থাকবে। তাই যে সময় টুকু আছে যে টুকু আমাদের বাঁচতে সাহায্য করবে, সেটাই নাহয় আমরা ভাগ করে নেবো আমাদের মধ্যে। যাতে সবাই মাইল ভালো থাকি।  শুভ দীপাবলী।


Leave A Reply

Your email address will not be published.