Bengali Love Picture – বিরহের মেসেজ

ভালোবাসা, হ্যা ভালোবাসা হলো মানুষের জীবনে সব থেকে অমূল্য সম্পদ, ভালোবাসা হলো মানুষের জীবনে এক আসল চাহিদা। শেক্সপিয়র বলে গেছেন যে পৃথিবী থেকে সব কিছু ধ্বংস বা শেষ হলেও ভালোবাসা বা প্রেম জীবিত থাকবে। ভালোবাসার কোনো নাম হয়না, ভালোবাসার কোনো পরিচয় হয়না, ভালোবাসার কোনো জেন্ডার হয়না, ভালোবাসার কোনো মাপকাটি হয়না, ভালোবাসা হলো এক অনুভূতি। ভালোবাসা হলো এক সম্পূর্ণ আলাদা একটা দুনিয়া, আর সেই দুনিয়ার দরজা দিয়ে ঢোকাটা খুউব সোজা  কিন্তু দরজা দিয়ে ঢুকে ঘরে বসবাস করা ততটাই কঠিন। ভালোবাসার কোনো সময়সীমা থাকে না, ভালোবাসার কোনো নির্দিষ্ট সময়ে হয়না, ভালোবাসা হটাৎ করেই হয়ে যায়। সেই ভবন কৃষ্ণের আমল থেকে চলে আসছে এই প্রেম ভালোবাসা। রাধা কৃষ্ণের প্রেমের কথা আমরা সবাই জানি, আমরা এটাও জানি তেনাদের মাঝখানে আরেকজনও ছিল ভালোবাসার অধিকারী তিনি হলেন মিরা বাই। ভালোবাসা তখন থেকে আবিষ্কার হয়েছে, ভালোবাসার জন্ম সেই তখন থেকে। কোথায় আছে জন্ম হলে মৃত্যু অনিবার্য কিন্তু ভালোবাসার কোনোদিনোও মৃত্যু নেই, ভালোবাসা অমর। ভালোবাসা কিন্তু এক অর্থে হয় না ভালোবাসার অনেক ধরন আছে যেমন তার মধ্যে থেকে কিছু যেমন, বাবা মা ,ভাই বোন, মামা মামী ,কাকা কাকী ,জ্যাঠা জেঠি, বন্ধু বান্ধবী ইত্যাদি ইত্যাদি, কিন্তু আজ আমরা কথা বলছি আমাদের জীবনের ভালোবাসা মানে আমাদের প্রেমের কথা। পার্টেমের কখনো সময়  হয় না। প্রেম যখন তখন হতে পারে আর। প্রেম ভালোবাসা আমাদের জীবনে অনেকবারই আসে কেউ সেটটাকে ধরে রাখে বা রাখতে পারে  আর কেউ পারে না। ভালোবাসা শুধু যৌনকামনার নয় ভালোবাসা আমাদের মনে একটা পবিত্র স্থান। অধিকাংশ প্রচলিত ধারণায় ভালোবাসা হলো নিঃস্বার্থতা, স্বার্থপরতা, বন্ধুত্ব, মিলন,পরিবার এবং পারিবারিক বন্ধনের সাথে গভীরভাবে যুক্ত। ভালোবাসার আরেক নাম হলো কিন্তু বন্ধুত্ব ভালোবাসা শুধুমাত্র বন্ধুত্বই নয় যদিও  কিছু সম্পর্ককে অন্তরঙ্গ বন্ধুত্ব বলেও অভিহিত করা যায়।  ভালোবাসা হলো আবেগ যেটা আমাদের  নতুন ভাবে ভাবতে শেখায়।  ভালোবাসা শুধুমাত্র প্রণয় থেকে হয়না। ভালোবাসা স্নেহ, মায়া, মমতা থেকেও আসে। নতুন একটি শিশুর জন্ম হলে মা তাকে লালন পালন করে। শিশুটি সময়ে অসময়ে জ্বালাতন করে – কাঁদে, ঠিকমত ঘুমায় না, খায় না ইত্যাদি ইত্যাদি। কিন্তু এতকিছুর পরও যে কারণে মা তার সন্তানটিকে ফেলে রেখে যেতে পারে না তা হল – ভালোবাসা। অনেক সময় ভালোবাসা আসে শ্রদ্ধা, সম্মান থেকে। যেমন: আমরা আমাদের বাবা-মা, দাদা-দাদীকে শ্রদ্ধাভরে ভালবাসি।প্রণয় অর্থেই হোক, আর মায়া-মমতা-সম্মান অর্থেই হোক, ভালবাসা মানে হল কারো ভাল চাওয়া। 

Bengali Love Picture – বিরহের মেসেজ

আমি দেখতে অতটা সুন্দর নই ,তবে তোমার মন কে রাগিয়ে দেওয়ার মত এক টুকরো আলো আছে আমার মুখে। আমার “গঠন” বাংলা অথবা হিন্দি সিনেমার কোন নায়কের মত নয়। তবে ভালো লাগার মত কিছু একটা আছে, যাহা তোমার দৃষ্টি কেড়ে নেবে ।হয়তো আমার পোশাক আশাক দেখে তোমার মনে হতে পারে আমি একটুও আধুনিক নই । কিন্তু আমার মন মানুশিকতা আধনিক জীবনের কথা বলে। হ্যা এই হচ্ছে ভালোবাসার এক অনুভতি।

 

1. রাতের আকাশ তোমাকে চায়।

আজকে রাত এ এসো শপথ করি, দুজনে দুজনার হাত টি ধরি ,একই সাথে দুজনে চলবো একই শুরে দুজনে গাইবো, তুমি যে আমার ওগো আমি যে তোমার।

 

2. মনের দেওয়া নেওয়া এই খেলায় মেতেছে মন।

যদি এক হয় দুটি মন ভালোবাসার নেই মরণ,ভালোবাসা নেই রে ক্ষয়,এরই নাম ভালোবাসার জয় এরই নাম ভালোবাসার জয়।

 

3. কবিতার খাতা ভরে থাকে তার নাম।

হাজার কবিতা বেকার সবিতা তার কথা কেউ বলে না, সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা।

 

4. সব স্বপ্ন সত্যি হয়না।

এখনও স্বপ্নে আমি তোমার সাথে দেখা করি, কিন্তু তা তুমি দেখতে পাও না। কারণ তোমার ভালবাসার মাঝে ছিল মিথ্যার আশ্রয়। আর যারা মিথ্যার আশ্রয় নিয়ে থাকে তাদের অন্তর দিয়ে কিছু দেখতে পারেনা।

 

5. কিছু কিছু জায়গারও অনুভূতি থাকে।

বসন্ত কেবিনের ধরে, হেদুয়া রেলিং এর পারে ,ভিক্টোরিয়া গাছের তলায় তোমায় আমায় এসে মেলায়, এরই নাম ভালোবাসা, আহা রে ভালোবাসা।

 

6. ভালোবাসায়

 দুঃখ যদি জীবনে কখনো আসে, রইবো দুজনে সেদিনও পশে পশে, দুঃখকে জয় মোর করবো,একই শুরে দুজনে গাইবো,তুমি যে আমার ওগো আমি যে তোমার।

 

7. বাঁশির সুর 

ভালোবাসি ভালোবাসি এই শুরে কাছে দূরে জলে স্থলে বজায়, বাজায় বাঁশি ভালোবাসি ভালোবাসি।

 

8.অথই সাগর 

সেই সূরে সাগর কূলে বাঁধন খুলে, অতল রোদন উঠে দুলে, সেই সূরে সাগর কূলে বাঁধন খুলে, অতল রোদন উঠে দুলে। 

 

9. ভালোবাসি ভালোবাসি আমি তোমায় ভালোবাসি 

সেই সুরে বাজে মনে অকারনে, ভুলে যাওয়া গানের বাণী, ভোলা দিনের কাঁদন কাঁদন হাসি, ভালোবাসি ভালোবাসি, ভালোবাসি ভালোবাসি!!

 

10.প্রত্যেক দিন  তোমায় ভালোবাসি 

 

দিন আসে দিন যায়, তোমার আশায়, দিন গুনে আমার মন, স্বপ্নের দিন এই জীবনে, আসবে কখন।

শেষ কথা 

ভালোবাসাকে কোনোদিন কষ্ট দেবেন না। ভালোবাসাকে কোনোদিন অসম্মান করবেন না। ভালোবাসার মানুষের সাথে কাটানো  জীবনের  মুহূর্তগুলোর মধ্যে পড়ে।  আমাদের জীবনের সবথেকে সুন্দর নরম আদরের অংশটি হয় আমাদের ভালোবাসার অংশ।  এই সমস্ত সময়, এই সব অনুভূতির জন্য এখানে রইল ভালোবাসার কবিতা, যা আপনি ভাগ করে নিতে পারেন আপনার ভালোবাসার মানুষটির সাথে।


Comments are closed.