Funny Bangla Facebook Status – মজার কৌতুক ফেসবুক স্টেটাস

0

আমাদের জীবনটা যদি একটা সত্য হয় তবে ফেসবুক হল সেই সত্যেরই পাঠ। হ্যাঁ, পাঠই বটে, কারন এখন আমাদের জীবনের প্রতিটা মুহূর্ত অর্থাৎ আমাদের সুখ, দুঃখ,কান্না,হাসি, ইয়ার্কি, ফাজলামি ইত্যাদি এই ফেসবুক এর মাধ্যমেই প্রকাশিত হয়। আমরা আমাদের মনের কথা জানবার জন্য  ফেসবুক কে; যে কথা কাউকে বলা যায়না সেই কথা সক্কলকে বলা যায়। এখন এটাই হয়ে উঠেছে আমাদের মূল মন্ত্র, আমরা এটা বেশ ভালো ভাবেই জানি যে, যে কথা তোমার প্রিয় বন্ধুকে বলা যায়না, সেই কথা একজন অচেনা মানুষকে সহজেই বলা যায়। আমাদের সারা দিনের অনেক কিছুর মধ্যে, আমাদের অত্যন্ত প্রিয় জিনিসটা হলো ফেসবুক স্টেটাস (bangla funny sms picture) এই ফেসবুক স্টেটাস এর মাধ্যমেই আমরা আমাদের দৈনন্দিন জীবনের প্রতি নিয়ত ঘটতে থাকা জিনিস গুলো আরো অনেক মানুষের সাথে শেয়ার করতে পারি। মানুষ বরাবরই সঙ্গবদ্ধ জীব, ফলে সাধারণ একজন মানুষের মধ্যে ভ্যালিডেশনের চাহিদাটা আজন্ম। আমরা আমাদের যেকোনো কাজেই ভ্যালিডেশন চাই, আমাদের কাজটিকে আরো পাঁচজন মানুষ ভ্যালিডেট করলে আমরা অনেকটা আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে পারি।আমাদের রোজকার জীবনে অনেক সময়েই আমরা এমন কিছু পরিস্থিতিতে পড়ি যেখানে আমাদের কথা বলতে ইচ্ছে করছে  হাতের কাছে তেমন কেউ নেই যে কথা বলবে; অতঃপর ফেসবুক। ফেসবুকই এমন জায়গা যেখানে গেলে আমরা নিজেদের উজাড় করে দি’ আমাদের মনের গহীনের কথাও বলে ফেলতে একটুও কুন্ঠা বোধ করিনা , যে কথা সত্যি জীবনে কাউকে বলতে গেলে অন্তত তিনবার ভাববো, সেই কথাই আমরা অকপটে বলে দি’। এমন করে নিজের ইচ্ছে, খুশি, ভালোলাগা ভাগ করে নি, আরেকটা কথা না বললেই নয় আর সেটা  হলো বিপদে পড়া, হাসি পাচ্ছে ব্যাপারগুলোয় আপনারা হয়তো ভাবছেন বিপদ আবার কিসের?  আজ্ঞে হ্যাঁ, বিপদ! আর সে বিপদ বলে বিপদ না, মহা বিপদ। আমাদের এই ফেসবুক এর স্টেটাস এর  বিপদেও পড়তে হয় অনেককেই যদিও বিপদ গুলো বেশ মজারও। যেমন ধরে নিন আপনি একটা জাগায় বেড়াতে যাচ্ছেন আপনারই ভালোবাসার মানুষটার সাথে কিন্তু লুকিয়ে কাউকে কিছুই না জানিয়ে। তারপর বেড়াতে গিয়ে আপনি আপনার সুন্দর মুহূর্ত গুলো যতক্ষণ না  ফেসবুক স্টেটাস এ দিচ্ছেন ততক্ষন আপনার মুহূর্ত গুলো পরিপূর্ণ হচ্ছিলো না। কিন্তু সেই মজার মুহূর্তের আবেশে আপনি এতটাই আচ্ছন্ন ছিলেন যে  আপনি ভুলেই গিয়েছিলেন আপনি কাউকে না জানিয়ে বেড়াতে গিয়েছিলেন ব্যাস আর কি! খেয়ে গেলেন সবার কাছে কেস। এরকমই বেশ কিছু ঘটনা, আর আরো বিভিন্ন মশলা নিয়ে সংগঠিত এই ফেসবুক স্ট্যাটাস। তাহলে চলুন আজ আমরা এই ফেসবুক স্ট্যাটাসেরই (bangla funny quotes) কিছু নমুনা দেখে নি। 

Funny Bangla Facebook Status – মজার কৌতুক ফেসবুক স্টেটাস

আবার এই ফেসবুক স্টেটাস এর মাধ্যমে আমরা আমাদের স্টাইল, আমাদের সাজ  পোশাক সবকিছুই আমরা শেয়ার করতে পারি বন্ধুদের সাথে। এই ফেসবুক এ অনেক  স্টেটাসও আমরা আপডেট  করতে পারি। আমরা এই ফেসবুক স্টেটাস এ নানান ধরণের কবিতা নানান ধরণের জোকস লিখতে বা দিতে পারি। কি এবার তো মজার এই ফেসবুক স্টেটাস ? মজার হাসির ছবি বা যাকে আপনি বলতে পারেন জোকস বাংলা (funny bengali quotes)। 

1. লেখা পড়া করে যে…..

নাম লিখতে কলম ভাঙে, বাপের নাম বঙ্গবিহারী। 

2. পরের ছেলে পরমানন্দ, যত ভোগে যায় তত…

পরের বাড়ির বিয়া, নাইচ্যা আসি গিয়া। 

3. দেখবি আর জ্বলবি, লুচির মত ফুলবি। 

যত করবি চালাকি, পরে বুঝবি জ্বলাকি। 

4. দু’শালিখ নমস্কার। 

জোড়া শালিক দেখা ভালো সকালে বিকালে, বিজোড় হলে কপাল মন্দ সব মেয়েরাই বলে। 

5. পা দু’টি পরিষ্কার। 

এক শালিক দখলে পরে দিনটি খারাপ যায়, দুই শালিক দখলে পরে স্বপ্ন সত্যি হয়।

6. ভাজা মাছটি উল্টে খেতে জানেনা। 

মাছ খাইতে লাগে বেশ ,মাছ খাইতে লাগে বেশ, মাছের কাঁটা গলায় ফুটলে দুঃখের তো নাই শেষ। 

7. কাদের কুলের বৌ গো তুমি !

ও শ্যামলা বোরন বৌটি আমার মুখে ভারী চোট, কথায় কথায়  রেগে গালে কাঁপে যে তার ঠোঁট ,বিয়ের পরে এই ঝামেলা প্রাণেতে সোয়না, মারতে গেলে  উল্টে মারে একই যাতনা। 

শেষ কথা 

কি দেখলেন আর কি বুঝলেন, আজ্ঞে হ্যা কখনো কখনো মজায় থাকার বা মজা করবার জন্য আমাদের  অনেক মানুষের দরকার পরে না, ওই একটু দরকার পরে শুধু  একটা স্মার্ট ফোন আর একটু ইন্টারনেট। ভালো লাগলে সবাইকে শেয়ার করতে ভুলবেন না আত্মীয় স্বজন বন্ধু বান্ধব সব্বাইকে শেয়ার করুন দেখবেন তারাও অনেক ভালো থাকবে। অন্তত এটুকু বলতে পারি তাদের কিছু দিতে না পারলেও  মুখে কিছুক্ষনের জন্য হাসি তো ফোটাতে পারবেন। এটাই ক জনে পারে বলুন। ভালো থাকবেন আর আসে পাশের সব্বাইকে ভালো রাখার চেষ্টা করবেন।  তাই এখানে আপনার জন্য রইল funny bengali quotes .

লেখক – শান্তনু পাল 

Leave A Reply

Your email address will not be published.