Love sms in Bengali for Girlfriend – বান্ধবীর জন্য প্রেমের কবিতা

0

প্রেম আর জীবন ওতপ্রোত ভাবে জড়িত, প্রেম ছাড়া মানব জীবন খানিকটা মাংস হীন বার্গার যেন। রসহীন রসগোল্লা ও বলা যেতে পারে। আমাদের জীবনে প্রেম হল এমন একটা অঙ্গ যা আমাদের কাছে বিভিন্ন বয়সে বিভিন্ন ভাবে আসে, আর আমাদের বেড়ে উঠতে বা জীবনের এক মোড় থেকে আর এক মোড়ে এগিয়ে যেতে সাহায্য করে।

love sms in bengali for girlfriend – বান্ধবীর জন্য প্রেমের কবিতা

প্রেমের এই সময়েই আমাদের এমন এক অবস্থা থাকে যে আমরা ভীষণ কাতর থাকি, সাধারণ স্বাভাবিক অবস্থা থেকে এক চুল এদিক ওদিক হলেই আমাদের যেন কষ্টের চূড়ান্ত হয়।  ভালোবাসার মানুষটির থেকে এক বিন্দু অবজ্ঞা বা না শুনলে আমাদের দুঃখের আর সীমা থাকে না। তখন মনে হয় সারা পৃথিবী রসাতলে যাক আমার শুধু ও একেই চাই।  তার একবার কথা বলা বা এক বার হেসে কথা বললে আমরা বর্তে যাই। আর এক মুহূর্তের জন্য তাদের ছেড়ে থাকা মানে আমাদের জন্য একেবারে নরকবাস। এই সময়ে আমাদের জীবনের একমাত্র লক্ষ্য হয় কতটা সময় তার সাথে কাটাবো। সব প্রেমেরই শুরুর দিকে এতদিনকার না পাওয়া টাকে একেবারে পেয়ে ফেলার চেষ্টায় আমরা আমাদের জীবনের রোজকার কাজ কর্ম প্রায় জলাঞ্জলি দি বললেই চলে। তখন আমাদের সারাদিনের একমাত্র কাজ হয়ে ওঠে তাদের জন্য আমাদের সারাদিনটা উৎসর্গ করে দেওয়া।  আর এই সময়ে যখন  লাগার সৃষ্টি হয় তখন আমাদের যে পরিমান অভিমান হয় তা ভাঙ্গানো খুব সহজ কথা নয়।  আর সেই অভিমান ভাঙানোর সেরা কথা বাঙালি মতে অন্তত পক্ষে কবিতা বা গান, তাই যায়নি যদি হন সারা বিশ্বের বৃহত্তম অসুর তবে চিন্তা  বাঁচাতে আছে ভুরি ভুরি বাঙালি কবি যাদের গুচ্ছের প্রেমের ক্বভিটা দিয়ে আপনি খুব সহজেই মানিয়ে নিতে পারবেন আপনার প্রিয়তমার মন। সেরম ই কিছু লাইন রইল এখানে সময় সুযোগ বুঝে ব্যবহার করে নিন আর জিতে নিন আপনার প্রিয়তমার মন

 

1. তুমি যে আমার।

 

2. আদুরে আলাপ। 

3. এই রাত তোমার আমার। 

4. মনে পড়লে অকারণ। 

5. বোঝেনা সে বোঝেনা। 

6. তোর  মতন  কেউ নেই। 

7. ভালো আছি ভালো থেকো। 

8. জানি দেখা হবে। 

9. ভয় দেখাস না প্লিজ। 

10. বর্ষায় ভেজার কারন। 

 

শেষ কথা

প্রেম আমাদের জীবনের সব থেকে বড় অনুঘটক এমন একটি যিনি যা ক্ষনিকের মধ্যে মদের বয়স বাড়িয়ে করে তুলতে পারে হাজার বছরের জীর্ন দার্শনিক আবার সেই এক পলকে আমাদের নিয়ে যেতে পারে আমাদের শৈশব – কৈশোরে। যেখানে যাওয়ার জন্য আমরা মুখিয়ে থাকি।  আমাদের ভালোবাসার মানুষটার জন্য আমরা হয়ে উঠতে পারি দায়িত্ববান যুবক আবার হয়ে উঠতে পারেন ছোট্টবেলার নিষ্পাপ কিশোর যার চোখে আছে শুধু ওপর ভালো লাগা আর মোহময়তা।  আর আপনার সেই সমস্ত অনুভূতি আপনার মস্তিষ্ক ও রোজকার জীবনকে করে তোলে বর্ণময় আর অসম্ভব সুন্দর একটা জায়গা যেখানে আপনি আপনার প্রাণের মানুষটির সঙ্গে থাকতে পি[পারেন ওপর ভালো লাগার সাথে আপনাদের একান্ত নিজের হ্যাপিলি  আফটার।কিন্তু চাইলেই তো আর এই এবার আফটার তা হয়না, কখনো কখনো মন কষা কষি, ভুল বোঝা বুঝি হয়েই থাকে আর সেই সমস্ত সময়েই প্রয়োজন হয়ে পরে আমাদের মহান প্রেমিক অর্থাৎ কিনা কবি ও লেখক দেড় যারা এই প্রেমের নানা অলি গলি ঘুরে অভিগ্গতা ভাগ করে নিয়েছেন আমাদের সাথে তাদের লেখার মাধ্যমে , যে লেখা এখনো পর্যন্ত এনে দিতে পারে আপনার প্রেমিকার মুখের সেই মোহময়ী হাসিটা যা আপনার  করে দেয়. তেমনি কিছু লাইন এখানে দেয়া হল প্রেমিক কুলের স্বার্থের, ভালো লাগলে শেয়ার করবেন।


Leave A Reply

Your email address will not be published.