FB Status in Bengali – সেরা সাতটি বাংলা ফেসবুক স্টেটাস

0

ফেসবুক আমাদের জীবনের একটা অঙ্গ ! হ্যাঁ তাই, মেনে নিন কথাটা। আপনিও জানেন ইটা সত্যি। যতই আপনার মনে হোক যে আপনি ব্যাপারটাকে এক্কেবারে আপনার নিজের নিয়ন্ত্রণে রেখেছেন, ফেসবুক ছাড়া আপনি বেশ ভালোই থাকতে পারবেন।  তা কিন্তু আদপেও না, দিনে একবার অন্তত পক্ষে আপনার ফেসবুক তা খুলে দেখতে হবেই। আর এতে খারাপ লাগার কিই বা আছে, ইটা যে একেবারে ভয়ঙ্কর একটি নেশা, আর তাই ছাড়তেই হবে এই ভেবে যুদ্ধকালীন তৎপরতায় আপনার সাধের ফেসবুক প্রোফাইল টি এক্ষুনি ডিয়াক্টিভেট করতে হবে এমন কথা মোটেও ঠিক না। বরং আমরা তো এভাবে ভাবলেই পারি যে আমাদের জীবনে এখন এত ব্যস্ততা যে আমাদের কাছে আমাদের বাবা মায়েদের মত সকালে উঠে বসে চায়ের পেয়ালার সাথে খবরের কাগজ তার প্রায় গিলে খাবার সময় একেবারেই নেই, আর টিভি তো কতদিন দিনের পর দিন আমরা  চর্ম চক্ষে দেখিনা তার ঠিক নেই। জট আমাদের টেলিভিশন সেট গুলির চাকচিক্য আর পারদর্শিতা বেড়েছে ততই আমাদের জীবনে তার ব্যবহার কমেছে। এমন অবস্থায় আমাদের কাছে এই ফেসবুক জিনিসটা হচ্ছে একমাত্র পরিত্রাতা যে আমাদের জীবনে এখন টেলিভিশন হোক বা খবরের কাগজ বা রেডিও প্রায় প্রায় সব কটার শূন্যস্থান পূরণ করে, আমরা আমাদের চাহিদা মত প্রায় সব কিছুই পেয়ে যাই এখানে।  তাই ফেসবুক আমাদের নেশা না আমাদের ভালো লাগা, এভাবে ভাবুন দেখবেন ইটা নিয়ন্ত্রণেও থাকবে আর ভালো ও লাগবে।

FB Status in Bengali – সেরা সাতটি বাংলা ফেসবুক স্টেটাস

তা এই ফেসবুকেই আমরা আমাদের সবথেকে কাছের ও সবথেকে নিজের ভালো লাগা মন্দ লাগা গুলো আমাদের বন্ধু বান্ধব, আত্মীয় প্রিজন ও সর্বশেষ পরিচিত দেড় সঙ্গে ভাগ করে নি। সেখানে আমরা যাতে আমাদের নিজেদের স্বত্বাটাকে এক্কেবারে স্বচ্ছ  ধরতে পারি, একদম আমি যেটা, এক্কেবারে নিজের সত্যি-স্বত্বা টা আমরা তুলে ধরার চেষ্টা করি, যাতে করে আমাদের বন্ধু বান্ধব সে চেনা হোক বা অচেনা আমাদের ব্যাপারে একটা সম্যক ধারণা  করতে পারে; আমরা আমাদের  পছন্দ –  অপছন্দ, আমাদের জীবনা চাহিদা ইচ্ছে  সব ব্যাপারেই ফেসবুকে বেশ স্পষ্ট ভাষী, আর এটাই এমন একটা জায়গা যেখানে একজন মানুষের কথাই বেশ অনেকটা গুরত্ব পে যা তার সাধারণ রোজকার জীবনে হয়তো সমান ভাবে পে না, আর অনেকের কাছে পৌঁছে যেতে পারে  সামাজিক, প্রাকৃতিক, ও ভৌগলিক দূরত্ব সব পার করে. তাই এখানে আমাদের প্রকাশ করা টা বেশ গুরত্বপূর্ণ আর সেখানেই আমাদের ভাষা তা একটা বেশ বড় ভূমিকা নেয়. আমায় যে ভাষা টা সবথেকে ভালো জানি, যে ভাষায় আমি  সুন্দর ভাবে প্রকাশ করতে পারি সেই ভাষাতেই আমরা কথাগুলো বলার চেচ্টা করি, তাই স্বাভাবিক ভাবেই যে কোনো বাঙালি মানুষ বাংলায় কথা বলতে চায়, বলেও। আজকাল তো আমরা ফেসবুক খুললেই প্রায় দেখতে পাই bengali lines।  সেই বাংলা প্রেমীদের জন্যি রইল এখানে বেশ কিছু  সুন্দর fb post bangla।

1. প্রেমময় জীবন 

প্রেম ছাড়া কি শব্দ আছে আর?

2. দি গ্রেট সুকুমার রায়। 

ছায়ার সাথে যুদ্ধ করে গাত্রে হল ব্যাথা !

3. লাল মাটির সরানে – শিলাজিৎ 

কিশোরীর গেঁয়ো দুচোখ হিংসে মাখা  তার সাথে খেলতে হবে খেলনা বাড়ি।

4. যা পাখি – শিলাজিৎ 

যা পাখি উড়তে দিলাম তোকে
খুঁজে নে অন্য কোনো বাসা
খুঁজে নে  গৃহস্ত জীবন
ভুলে যা বন্য ভালোবাসা

5. মানুষ – শ্রীজাত 

মানুষ হতে মানুষ আসে
বিরুদ্ধতায় ভিড় বাড়ায়
আমিও মানুষ  তুমিও মানুষ
তফাৎ শুধু শিরদাঁড়ায়

6. তোমাকে চাই – কবীর সুমন 

বিক্ষোভে বিপ্ল্বই তোমাকে চাই
ভীষণ অসম্ভবে তোমাকে চাই
শান্তি অশান্তিতে তোমাকে চাই
এই বিভ্রান্তিতে তোমাকে চাই

7. প্রেম – জয় গোস্বামী 

আজ যেখানে রক্ত রাখো
কাল সেখানে তৃণ
কুড়িয়ে নিয়ে গিয়েছি সব
বলিনি একদিনও

শেষ কথা 

ফেসবুকে আমরা বাঁচি, তাই ফেসবুক এই আমাদের বাস।  আর এই ফেসবুকের জন্যই রইল fb status about life in bangla, যা আপনি আপনার ফেসবুকে দিতে পারেন।  আর তার সাথে সাথে প্রেমও আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, তাই রইল কিছু bangla sad love fb status.


Leave A Reply

Your email address will not be published.