রবীন্দ্র জয়ন্তীতে টুইটার কি বলছে ? দেখে নিন টলিপাড়ার রবীন্দ্রজয়ন্তী

আজ পঁচিশে বৈশাখ, আমাদের এক অন্য উৎসব। আমাদের  প্রাণের মানুষ গুরুদেব এর জন্মদিন।আমাদের জীবনের প্রতীকটি মুহূর্তে আমরা যে মানুষটিকে আমাদের পাশে পাই, অমলিন একটা হাসি নিয়ে আর এক বুক ভালোবাসা নিয়ে তিনি হলেন রবীন্দ্রনাথ ঠাকুর। কারুর কাছে তাঁর অস্তিত্ব সত্যি খানিকটা ঠাকুরের মত, তাঁকে কেউ কেউ বসুয়েছেন ভগবানের আসনে, অর্চনা করেন তাঁর  সৃষ্টির কথা ভেবে।  আবার কেউ কেউ আছেন যারা নিজেদের মনের মানুষ- প্রাণের বন্ধু ভাবেন মানুষটিকে; তাঁর লেখার মধ্যে খুঁজে পে নিজের জীবন বোধ. শিখতে থাকে রোজ নতুন ভাবে নতুন রঙে নিজের জীবনকে রাঙিয়ে তুলতে। আর সেই মানুষটির জন্মদিনে আনন্দে থাকার জন্য আর কি ই বা চাই। আর এই একটি মাত্র প্রেম সর্বসমক্ষে জাহির করতে কোনোদিন পিছপা হয়না বাঙালি। এত থেকে আশি, বা বড় থেকে বুড়ো সকলেই কবিগুরুর জন্মতিথি তে তাঁকে মনে করেন। আমাদের টলি পাড়াও আছে সেখানে। টলিপাড়ার চেনা শোনা নাম গুলির টুইটারে আজকে আছে কবিগুরুর কথা আসুন দেখে নি কে কি বলছে।

রবীন্দ্র জয়ন্তীতে টুইটার কি বলছে ? দেখে নিন টলিপাড়ার রবীন্দ্রজয়ন্তী

রবীন্দ্রনাথ আমাদের জীবনের একটি অঙ্গ, তার লেখা তার কথা আমাদের বেঁচে থাকা তাকে আরো সুন্দর করে তোলে।আর আমাদের শিল্পী মহলে তার ভক্তের অভাব যে নেই তা বলাই বাহুল্য, আসুন দেখে নিন কে কি বলল আজকে। টুইটারে যে আজ রবীন্দ্রনাথ নিয়ে কথা

1. অরিজিৎ  সিং 

যার  মূর্ছনায় সারা ভারত মোহিত তার কাছেও রবীন্দ্রনাথ এক ওপর ভালোলাগার   তিনিও আজ শেয়ার করে নিলেন তার ভালোলাগা তার টুইটারে।

2. পাওলি দাম 

পাওলি দামকে আমরা বার বার কবিগুরুর লেখা কেন্দ্র করে তৈরী নানান ছবিতে পেয়েছি কবিগুরুর সৃষ্ট নানান চরিত্রে যা আমাদের কাছে পাওলির এক অন্য পরিচয় সৃষ্টি করেছে। আজ তিনিও শেয়ার করলেন একটি এইংরিজি দৈনিকের একটি অংশ যেখানে তার অভিনীত কিছু সিনেমা যেখানে রবীন্দ্র সঙ্গীত ব্যবহৃত হয়েছে, এর মাধ্যমেই তিনি আজ রবীন্দ্রজয়ন্তীর আনন্দ।

3. আবির চট্টপাধ্যায় 

আমাদের সকলের প্রিয় ব্যোমকেশ বা ফেলুদা বা এক্কেবারে নতুন  হোক না কেন, আবির এখন শহরের হার্ট থ্রব, আজ তিনিও তার টুইটারে আমাদের সাথে শেয়ার করে নিলেন তাঁর কবিগুরুরু প্রতি ভালোবাসা, তার নতুন রিলিজের মধ্যে দিয়ে।

4. ঋতুপর্ণা সেনগুপ্ত 

টলি পাড়ার কুইন ঋতুপর্ণা সেনগুপ্ত, তার কাজের মধ্যে দিয়েও আমরা বার বার পেয়েছি রবীন্দ্রনাথ ও তাঁর  প্রতি ভালোবাসার প্রমান। তিনিও আজ সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন তার রবীন্দ্রনাথের প্রতি ভালোবাসা।

5. পরমব্রত চট্টোপাধ্যায় 

পরমব্রত চট্টোপাধ্যায়, শহরের প্রথম প্রেম যা থেকে যায়।  ভালো লাগে বার বার, তিনিও আজ তার টুইটারে শেয়ার করেছেন রবীন্দ্রজয়ন্তী হ্যাশ ট্যাগের একটি পোস্ট যেখানে আছে একটি খুব সুন্দর গান।

রবীন্দ্রনাথ আমাদের প্রাণে, গানে জীবনে সর্বত্র বিরাজমান। আমাদের জীবনের প্রত্যেকটি খারাপ লাগা, ভালো লাগা, আনন্দ, দুঃখের মধ্যে আমরা তাকে পাই।  জীবনের সবথেকে সুন্দর সমস্যা বা সবথেকে একে সময়ে আমাদের ভেতর তা ঠিক যেমন দেখতে হয়, এই মানুষটি ই কোন এক মন্ত্রবলে সেই অবস্থাটা কে সুন্দর করে বলে দেয় , ছবি েকে দেয় যেন আমাদের মনটার। আর সেই টানেই আমরা বার বার ফায়ার যাই এই খানে একটু শান্তির খোঁজে।জন্মদিনে কবিপ্রণাম আমাদের চলো কলকাতার তরফ থেকেও।


Comments are closed.