Top 10 Most Mysterious Places in India – ভারত বর্ষের সেরা 10 টি রহস্যজনক স্থান

5. Bullet Baba’s Shrine (বুলেট বাবার মন্দির, রাজস্থান)

রাজস্থানের যোধপুরের কাছে এক বাবাজী যার নাম ছিল ওম বাবা, তিনি ঘটনাক্রমে ছিলেন বাইকধারি। এক বাইক সফরেই খাদে পরে গিয়ে বাবার মৃত্যু হয়, এবং এই মোটরবাইক বা বুলেট টিই এখন দেবতা রুপে আরাধনা করে হয়। লোকে বলে, যে দিন বাবা ওম মারা যান সেই দিন রাজস্থান পুলিশ বাবার মোটরবাইকটি দুর্ঘটনার পর, তাদের হেফাজতে রাখেন, এবং পরের দিন সকালে দেখা যায় বাবার বুলেট টি আবার সেই ঘটনাস্থলেই পরে আছে, এরপর সেটিকে আবার সেই রাত্রে ফিরিয়ে এনে জ্বালানির ট্যাঙ্ক খালি করে চেন দিয়ে বেঁধে রাখা সত্ত্বেও পরের দিন সেই এক ই ঘটনার পুনরাবৃত্তি। এর পর এখানকার এলাকাবাসিরা মিলে ঐ ঘটনাস্থলেই বাবার জন্য একটি মন্দির স্থাপিত করে, এবং সেখানে আরাধ্য হিসেবে এই বুলেট টিকেই রাখা হয়।
বিঃ দ্রঃ- মজার ব্যাপার হল এখানে রাজস্থানে আগত বহু মানুষ আসেন বিশেষত বাইক আরোহীরা বেশি করে, বুলেট বাবার মন্দিরে আরাধনার জন্য।

6. Kodhini Village of Twins (যমজদের গ্রাম কোঢিনিহি, কেরালা)

A post shared by Aekayana™ (@aekayana) on

ভারতের দক্ষিণ প্রান্তে অবস্থিত এক গ্রাম নাম কোঢিনহি, এটি হল একটি আশ্চর্যের জায়গা। এই গ্রামে সবথেকে বেশি সংখ্যক যমজ মানুষ আছে। এখানকার প্রায় প্রত্যেকটি পরিবারেই অন্ততপক্ষে এক জোড়া যমজ ছেলে বা মেয়ে আছে। এই গ্রামের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও আছে। এটি সারা বিশ্বের কাছে এক বিস্ময়কর ঘটনা। এই গ্রামটিও একটি বিরাট রহস্যের বসতি।
বিঃ দ্রঃ- বৈজ্ঞানিক ভাবে এর কোন ব্যাখ্যা পাওয়া যায়নি।