Top 10 Most Mysterious Places in India – ভারত বর্ষের সেরা 10 টি রহস্যজনক স্থান

3. Skeleton Lake Rupkund (কঙ্কালের হ্রদ, রূপ কুণ্ড)

হিমালয়ের পার্বত্য অঞ্চলের মধ্যে এক অনন্য সুন্দর জায়গা রুপকুন্ড হ্রদ (mystery lake of uttarakhand), শীতকালে যেটি জমে হয়ে ওঠে এক শ্বেতশুভ্র কুণ্ড যা আপনার চোখকে দেয় এক অনন্য শান্তি। এখানে এই শান্ত হ্রদের মধ্যেই পাওয়া যায় এক অভাবনীয় রহস্যজনক জিনিস, মানুষের হাড় ও খুলী। এই রুপকুন্ডের মধ্যেই একস্থানে স্তূপাকৃতি হয়ে থাকে। তাই একে আঞ্চলিক ভাবে কঙ্কাল হ্রদ ও বলা হয়। এই হাড়ের স্তূপ সারা ভারত বর্ষের এক অন্যতম বড় রহস্য, যা দেখতে দূর দুরান্ত থেকে মানুষ আসে। নৈস্বঃর্গীক দৃশ্যের সাথে রোমহর্ষক রহস্য দুয়ে মিলে এক জম্পেশ গন্তব্য।
বিঃ দ্রঃ- এই কঙ্কাল জুড়ে কিংবদন্তী আছে, যা বলে এই কঙ্কাল হল রাজস্থানের রাজা কনৌজের পরিবার ও তার সেনাদের, যারা এই এলাকা পার করতে গিয়ে তুষার ঝড়ে প্রান হারায়।

4. Malana (মালানা, হিমাচল প্রদেশ)

হিমাচল প্রদেশ আদ্যপান্ত এক অত্যন্ত সুন্দর পর্যটন কেন্দ্র। একে ভারতের সুইতজারল্যান্ড বলা হয়, এর অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য। এখানে বহু ঘোরার জায়গা থাকলেও এমন একটি জায়গা আছে যাকে ঘিরে আছে এক অবাক করা গল্প। কুলুর উত্তর-পূর্ব দিকে অবস্থিত এই গ্রাম, এখানে বসবাসকারী মানুষ মনে করেন তারা মহান যোদ্ধা অ্যালেকজান্ডারের ও তার সৈন্য বাহিনীর উত্তরসূরি। এই ধারনার ফলে এই গ্রামে আইন আছে এখানকার কোন আধিবাসিদের ছোঁয়া যায়না, এমনকি তাদের বাসস্থান অর্থাৎ বাড়ি গুলিকেও ছোঁয়া যায়না। এই আইন উল্লঙ্ঘন করলে ২০০০ টাকা পর্যন্ত ফাইন হতে পারে।
বিঃ দ্রঃ- জানা যায় এখানকার মারিজুয়ানা বা গাঁজা সারা পৃথিবীতে বিখ্যাত। ছোঁয়াছুঁয়ির খেলায় যা বেশ পার পেয়ে যায়।