Top 10 Most Mysterious Places in India – ভারত বর্ষের সেরা 10 টি রহস্যজনক স্থান

মানুষের জীবনে কিছু উপাদান থাকে যেগুলি জীবনকে আরও উপভোগ্য করে তোলে,যার মধ্যে সব থেকে পুরনো ও ফলপ্রসু উপাদানটি হল রহস্য। রহস্য হল এমন একটি উপাদান যা একজন মানুষের জীবনে আনে এক অন্যরকম উদ্দীপনা, আর এই রহস্যের খোঁজেই বহু মানুষ ঘুরে বেড়ায় সারা পৃথিবীর বিভিন্ন কোনে। আমাদের ভারতবর্ষেও আছে এরম অনেক জায়গা যেখানকার রহস্য সারা পৃথিবীকে অবাক করে দিয়েছে। দলে দলে পাখির আত্মহত্যা থেকে শুরু করে ঝুলন্ত থাম সবরকম রহস্যের মাল মশলা আছে এই দেশে। তাই ভ্রমণ পিপাসু সমস্ত মানুষের জন্য রইল এই তালিকা, যা ভারতের সবথেকে রহস্যজনক ১০ টি জায়গা নিয়ে আলোচনা করা হবে।

ভারত বর্ষের সেরা 10 টি রহস্যজনক স্থান (Mysterious Places)

ঘুরতে যাওয়া মানেই একটা সুন্দর সময় কাটানো। আর সেটা যদি হয় একটা এমন জায়গায় যেখানে আছে এমন অজানা কিছু যা দেখলে বিস্ময়ে ভরে উঠবে আপনার চিন্তা, তাহলে তো কথাই নেই। এমনই কিছু জায়গার কথা বলা হল এখানে। দেখে নিন ভারতের 10 টি রহস্যজনক স্থানের (mysterious places in india) কথা।

1. Jatinga (জাটিঙ্গা, আসাম-পাখিদের আত্মহত্যা)

A post shared by ???????? (@unrevealingindia) on

আসামের দক্ষিণ পশ্চিম ভাগে অবস্থিত পাহাড়ি এলাকায় ছোট্টো গ্রাম জাটিঙ্গা (jatinga assam haunted place), যেখানে সাকুল্যে ২৫০০ জন নাগা গ্রামবাসীর বসবাস, এবং তারা বেশিরভাগ ই এখানকার আদি বাসিন্দা। এখানকার এক অবিশ্বাস্য ঘটনা যার জন্য বিখ্যাত তা হল শয়ে শয়ে পাখি, নানা রকমের পাখি সূর্যাস্তের সাথে সাথেই পাহাড়ের খাদের দিকে ঝাঁপ দেয়। এই ঘটনা ঘটে চলেছে বহু বছর ধরে। প্রত্যেক বছর বর্ষার পরের সময়টাই প্রত্যেকদিন সন্ধ্যে ৬টা থেকে রাত ৯টা অবধি সময়ে এখানে পাহাড়ের গা বেয়ে শয়ে শয়ে পাখি মরণ ঝাঁপ দেয়। এই ঘটনা বেশ রহস্যজনক, এবং এখানকার অনেক আদি অধিবাসী এখানে তাদের জায়গা ছেড়ে চলে গেছে। এখানকার অসাধারণ পরিবেশ ও পাহাড়ে ঘেরা প্রকৃতি ও সবথেকে বড় এখানকার শান্ত পরিবেশ এখানে ভ্রমণ পীপাসু মানুষকে আসতে বাধ্য করবে।
বিঃ দ্রঃ- এখানকার অধিবাসীরা এই পাখি আত্মহত্যার ঘটনার জন্য প্রায় ভয় পেয়ে গিয়েই তাদের জায়গা জমি বেচে চলে গেছেন।

2. Loktak Lake (লকটাক লেক, মনিপুর ফ্লোটিং আইল্যাণ্ড)

মণিপুরের বেশ বিখ্যাত লকটাক লেকের উপর ভাসমান কিছু দ্বীপ, যা আকারে একেবারে নিখুঁত গোল ও মাটি, শ্যাওলা, ও আরও নানা উপাদান দিয়ে তৈরি। এগুলি সংখ্যায় অনেক ও বেশ দৃষ্টি নন্দন। এমনকি আকারেও বেশ বড় যার কিছুর মধ্যে নানান বিলাসভুল রিসর্টও তৈরি হয়েছে। এখানকার অপরূপ পরিবেশ, অসধারন আবহাওয়া ও অপার শান্তি একে ভ্রমণ পিয়াসী মানুষের কাছে পছন্দের তো করে তুলেছেই তার সাথে এই দ্বীপ গুলির কারণে এখানে রোমাঞ্চ প্রেমীদেরও টেনে আনে।


Comments are closed.