Beer Cafe Kolkata – কলকাতার সেরা 10টি বিয়ার ক্যাফে (Beer Cafe)

বাঙালীদের মধ্যে মদ্যপানের অভ্যাসটিকে বরাবরই বেশ শৈল্পিক ভঙ্গিমায় ব্যাবহার করা হয়েছে। মদ্যপানকে বাঙালীরা  ব্যাক্তির মেধার সাথে সমানুপাতিক হিসেবে দেখে, আমাদের সাহিত্যে কিছু সর্বকালের সেরা চরিত্রেরা মদ্যপানে আসক্ত থাকলেও তাকে খুব সুন্দর ভাবে পরিবেশন করেছেন লেখকেরা। তবে এখন এই মদ্যপানের ধারনা বেশ খানিকটা বদলে গেছে, এখন মদ্যপান বেশ একটা রোজকার সাধারন ব্যাপারের মধ্যেই পড়ে। পশ্চিমি মদ্যপান, অর্থাৎ বিয়ারের প্রচলন ভারতেও শুরু হয়েছে বিপুল ভাবে। এখন বেশিরভাগ মানুষই কাজের শেষে আড্ডার মধ্যে বিয়ার পানে শান্তি খোঁজেন। ২১ শতকের এই ব্যাস্ত জীবনে কোনকিছুই খুব বিশেষ সময় নিয়ে উপভোগ করার সময় কারুর কাছেই নেই, ফলে এখন আলোচনা-মদ্যপানের ধারনাটিও বদলে এসেছে হ্যাং আউট আর বিয়ারে। আর একেই আমাদের তিলোত্তমা গ্রহণ করেছে খোলা মনে। তাই এখনকার অল্প বয়সীরা, বা অফিস যাত্রীরা  সারা দিনের অসম্ভব মানসিক পরিশ্রমের পর খোঁজেন একটি বিরতি, আর সেরকম বিরতির কিছু ঠিকানা আমরা এখানে দেব। কলকাতার সেরা ১০টি বিয়ার বারের তালিকা দেওয়া হল এখানে। অফিস থেকে ফেরার পথে বা সপ্তাহান্তে বন্ধুদের সাথে যেতেই পারেন এখানে।

Beer Cafe Kolkata – কলকাতার সেরা 10টি বিয়ার ক্যাফে

কলকাতার বুকে এখন বিয়ার মেলা এমন কিছু ব্যাপার নয়, নিউ ইয়র্ক বা মুম্বইএর থেকে কম যায়না আমাদের কল্লোলিনি কলকাতা। এখন এ শহরের আনাচে কানাচে, অলিতে গলিতে পাওয়া যাবে একটি করে ক্যাফে আর তার মধ্যে বেশির ভাগ ই সার্ভ করে দেশি বিদেশি নানান বিয়ার যার জন্য ভিড় ও হয় বেশ। তেমনই কিছু সেরা বিয়ার ক্যাফের (beer cafe in kolkata) কথা বলা হল এখানে। এখানে আপনি পাবেন সমস্ত রকম খবর কোথায় পাওয়া যায় সেরা draught beer in kolkata.

  1. Hoppipola (হপ্পিপোলা, কসবা আক্রপলিস মল)

    A post shared by Shuvradeep Manna (@they_call_me_deep) on

কলকাতার অন্যতম জনপ্রিয় মলের মধ্যে অবস্থিত বার হপ্পিপোলা কলকাতার কম বয়সি নতুনদের মধ্যে বেশ জনপ্রিয়। এখানকার দারুণ সুন্দর পরিবেশ ও অসাধারন অন্দর সজ্জা এখানকার জনপ্রিয়তা আরও বাড়িয়ে তুলেছে। এছাড়া এই বারের পানীয়ের তালিকার বিস্তৃতি তার সাথে তাল মিলিয়ে খাওয়ারের সম্ভার এখানে কলকাতার পানীয় প্রেমিদের ফিরে আসতে বাধ্য করে বারবার। হপ্পিপোলার পরিবেশনের স্টাইলও দারুণ এখানে নানান নতুন ও অভাবনিয় ভাবে পরিবেশন করা হয়, এছাড়া এখানকার কর্মচারিরাও বেশ ভাল ও সার্ভিস ও বেশ দ্রুত। এই বারের রুফ টপের আবহ এবং অসাধারন মিউজিক একে করে তুলেছে কলকাতার ‘বার-মুখি’ দের অন্যতম প্রিয়।

  • কি খাবেন- ব্রাউনি, প্যাশন মারটিনি, লং আইল্যান্ড, আইস টি, চিকেন স্কিউয়ার, কসমোপলিটান।
  • বিশেষত্ব- ইটালিয়ান, মেক্সিকান, আমেরিকান, মেডিটেরানিয়ান।
  • এক্স ফ্যাক্টর- বোর্ড গেমস, ডিজে, রুফ টপ।
  • শাখা- মানিস্কয়ার, কাঁকুড়গাছি।
  1. Raize The Bar (রেইস দ্য বার, সেক্টর ৫, সল্ট লেক)

    A post shared by Soubir Bhakta (@soubirb) on

কলকাতার অন্যতম ব্যাস্ত ও অফিস পাড়ায় অবস্থিত এই বারের খাওয়ার ও পানীয় ছাড়াও এখানকার মিউজিক ও ড্যান্স ফ্লোরের জন্য বেশ বিখ্যাত। আপনি যদি চান আপনার বন্ধু বা প্রিয়জনের সাথে একটা দারুণ উইক এন্ড বা সন্ধ্যে কাটাবেন সাথে স্বুস্বাদু খাওয়ার আর দারুণ পানীয় সহযোগে তবে যেতেই পারেন সেক্টর ৫ এর রেইস দ্য বার-এ। এখানকার মিউজিক কিছু মানুষের খুব লাউড লাগলেও বেশিরভাগ মানুষ এখানে লাউড মিউজিকের সাথে নাচতে বেশ পছন্দ করেন। এই বারের পানীয় তো বটেই তার সাথে মেলটিং মাশরুম, স্কয়ার পিৎজার মত ডিশ গুলিও দারুণ জনপ্রিয়। এখানকার সার্ভিস  কর্মচারীদের ব্যাবহার এখানকার আরও একটি গুন।

  • কি খাবেন- মকটেল, মিট পিৎজা, মেলটিং মাশরুম, টেরিয়াকি চিকেন, বেসিল চিকেন।
  • বিশেষত্ব- নর্থ ইন্ডীয়ান, চাইনিস, ইটালিয়ান।
  • এক্স ফ্যাক্টর- দারুণ সার্ভিস, লাউড মিউজিক।
  • শাখা- নেই


Comments are closed.