কলকাতার সেরা 5 মিষ্টী দইএর ঠিকানা (Best Mishti Doi Kolkata)

কলকাতা আর বাঙালী দুই এই দেশে বিখ্যাত তাদের মিষ্টির জন্যে। মিষ্টি বিনে এই বাংলা একেবারে অসম্ভব। তেনিদা থেকে ফেলুদা সকলেই আছে এই স্বাদে। সন্দেশ থেকে রসগোল্লা, কিম্বা গজা থেকে পান্তুয়া সবই অসম্ভব রকম স্বুস্বাদু একবার খেলে বার বার খেতে হবে। আর এই মিষ্টির সংসারের রাজা হল এক ও অদ্বিতীয় মিষ্টি দই, শুধু খেতে পারেন, মুড়ি দিয়ে খেতে পারেন, ভাত দিয়ে মায় পরোটা দিয়েও চেখে দেখা যেতে পারে। এমনই এর জাদু যার হাত থেকে আপনি নিজে আর সুনিল গাওস্কার কেউ ছাড়া পায়নি। তাই আপনি যদি চান এই মিষ্টি শহরের মিষ্টি চেখে দেখতে তবে অবশ্যই আপনাকে যেতে হবে এই সমস্ত দোকান গুলিতে।

কলকাতার সেরা 5 টি মিষ্টি দই এর ঠিকানা (Mishti Doi)

অন্য সব শহরের মত কলকাতার একটা ফ্লেভার আছে আর তা হল তার মিষ্টি দই, এই শহরে এলে চেখে দেখতেই হবে এখানকার মিষ্টি দই, যার স্বাদ হয় অসাধারণ, কিছু দোকান আছে কলকাতার আনাচে কানাচে যারা এই স্বাদ দেয় এক স্বর্গীয় পর্যায়ে। সেই সমস্ত দোকান গুলির নাম এখানে দেওয়া হল।

1. VIP Sweets (ভি আই পি সুইটস)

কলকাতার বুকে এক অসাধারণ স্বাদের মিষ্টি দই যদি পেতে চান তবে যেতে হবে ভি আই পি সুইটসএ। এই দোকান কলকাতা এয়ার পোর্টের কাছাকাছি অবস্থিত হওয়ায় এখানে পৌঁছনর সুবিধাজনক। এই দোকানটির মিষ্টি দই তো সুস্বাদুই তার সাথে সাথে এখানে পাওয়া যায় অসাধারণ স্বাদের নানা রকমের মিষ্টি যার স্বাদ অতুলনীয়।

ঠিকানা- ২১৬ চিনার পার্ক, স্পেন্সারের কাছে, রাজারহাট নিউ টাউন কলকাতা।

আর কি খাবেন- রাবড়ি আর বেকড রসগোল্লা।

জনমত- “সুন্দর সাজানো বড় দোকান, তার সাথে সাথে এখানকার মিষ্টির দামও বেশ ন্যায্য। এখানকার মিষ্টি খেলে মুখে লেগে থাকবে।”

2. Mother Dairy Packaged Mishti Doi (মাদার ডেয়ারি প্যাকেজ মিষ্টি দই)

বাঙালী আর মাদার ডেয়ারির নাম জানেনা এমনটা অসম্ভব। ছোটবেলা থেকে আমাদের স্ক্লের বারিতেই প্রায় মাদার ডেয়ারির প্যাকেট দুধ আসতো। আর তার সাথে সাথে ছিল দই এর অমোঘ হাতছানি। মাদার ডেয়ারির মিষ্টি দই এক কথায় সেরা। এই দই এর অসাধারণ স্বাদ, দারুণ প্যাকেজিং ও ন্যায্য দাম সব মিলিয়ে এই দই কলকাতার সবথেকে প্রিয়। যেকোনো দোকানে গেলে পাওয়া যায় এই দই, আপনি যদি হন দই এর ভক্ত তবে আপনাকে চেখে দেখতেই হবে মাদার ডেয়ারির প্যাকেজড মিষ্টি দই।

ঠিকানা-  শহরের যে কোন প্রান্তের দোকানে আপনি পাবেন।

আর কি খাবেন- আম দই

জনমত- “মাদার ডেয়ারির দই মানেই বাঙালীর খুব পছন্দের, এর আধুনিক প্যাকেজিং এর সাবেকি স্বাদকে একেবারেই নষ্ট না করে দেয় এক অসামান্য স্বাদ।


Comments are closed.