Luxury Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 লাক্সারী রেস্তোরাঁ

কলকাতার বাঙালীদের খাওয়া দাওয়ার এমনকি জীবনের বিলাস ব্যাসনের মাহাত্ম বরাবরই বেশ গুরুত্বপূর্ণ ছিল। এবং তা যে এখনো বিশেষ ভাবে বজায় আছে তা বলাই বাহুল্য। বাঙালীদের কাছে আরাম ও পরিপাট্যের সাথে খেতে পারলে তাদের খুশির সীমা থাকেনা। আমাদের বর্তমান জীবন ধারনে ব্যাস্ততা আর সময়ের অভাবের জন্য বাড়িতে বিশেষ সময় নিয়ে খাওয়া দাওয়া খুব একটা হয়ে ওঠেনা। কিন্তু তাতে ইচ্ছেটা তো মেটেনা, এখানেই আসে কলকাতার নানান বিলাস বহুল রেস্তোরাঁ গুলি। যেখানে গেলে আপনারা পাবেন রাজকীয় অনুভূতি শুধু জিভেই না পরিবেশেও, আচার আচরণেও দেয়। এই সমস্ত রেস্তোরাঁ গুলি বেশিরভাগই কলকাতায় বহু পুরনো ও নামজাদা, আর কিছু আছে একেবারে নতুন ও আনকোরা। এই রকম কিছু বিলাস বহুল রেস্তোরাঁর খোঁজ দেব আজকে।

Luxury Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 লাক্সারী রেস্তোরাঁ

কলকাতায় দেখতে পাওয়া যায় নানান অবস্থার ও নানান শ্রেণীর মানুষ ও তাদের নানান পছন্দ সেই অনুযায়ী দেখতে পাওয়া যায়, তাই এখানে আছে কিছু অভাবনীয় সুন্দর ও বিলাসবহুল রেস্তোরাঁ, যা আপনার বিলাসিতার চাহিদার শঠীক উত্তর। এমনি কিছু বিলাসবহুল রেস্তোরাঁর (luxury dining in kolkata) খোঁজ দেওয়া হল এখানে।

1. Three Sixty Three (থ্রি সিক্সটি থ্রি, ওবেরয় গ্র্যান্ড)

কলকাতা শহরের মুকুট, অন্যতম জনপ্রিয় হোটেল, ও এক বিখ্যাত হেরিটেজ- দ্য ওবেরয় গ্র্যান্ড। এসপ্ল্যানেড চত্বরে এক অনন্য সুন্দর বিল্ডিং, যা দাঁড়িয়ে আছে ব্রিটিশ রাজের সময় থেকে। ওবেরয় গ্র্যান্ডের বহু রেস্তোরাঁর মধ্যে থেকে আলাদা ভাবে উল্লেখ্য থ্রি সিক্সটি থ্রি। হোটেলের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত এই রেস্তোরাঁ বাঙালী উত্তর ভারতীয়, ইউরোপিয়ান, এশিয়ান, ও জাপানিস কুইসিন পরিবেশন করে। কলকাতার মধ্যে সব থেকে সুন্দর ও ক্লাসিক স্টাইলে সাজানো এই রেস্তোরাঁর স্যুপ সারা কলকাতায় বিখ্যাত। এখানকার কর্মচারীরাও অত্যন্ত ভদ্র ও সহযোগী, প্রতিটি খাওয়ারের ব্যাপারে সুন্দর করে বলা এবং তা অত্যন্ত সুন্দর করেন পরিবেশন করেন, যা এখানকার সৌন্দর্যকে আরও বাড়িয়ে তোলে।

কি খাবেন- সুশি, তিরামিসু, মুস, ল্যাম্ব শ্যাঙ্ক, ক্রিম ব্রুলে, রিসোটো।

সময়- সকাল ৬ঃ৩০ থেকে রাত ১২ টা।

খরচ- ২ জনের জন্য খরচ প্রায় ৩৫০০ টাকা।

2. The Bakery (দ্য বেকারি, দ্য ললিত গ্রেট ইস্টার্ন)

A post shared by TheLaLiTKolkata (@thelalitkolkata) on

কলকাতার আরও এক বিখ্যাত হোটেল দ্য ললিত গ্রেট ইস্টার্ন, এর মধ্যে অবস্থিত দ্য বেকারি, কলকাতার খাদ্য রসিক দের মতে, শহরের সেরা কেক ও ব্রেকফাস্টের ঠিকানা। এখানকার কেক ও ব্রেডের সম্ভার এর জনপ্রিয়তার অন্যতম কারন। এছাড়া এখানকার ব্রেকফাস্ট মেনুও বেশ বিখ্যাত। অসাধারণ ডিমের প্রিপারেসন, ফল, আরও কিছু খাওয়ার আর একদম ফ্রেশ জুস সম্বলিত এই দ্রেকফাসট ছাড়া কলকাতার বহু মানুষের রবি বার শুরু হয়না। এখানকার পুরনো কলকাতার ধাঁচের সাজ গোজ ও শান্ত আবহাওয়া একে শহর বাশির কাছে আরও প্রিয় করে তুলেছে।

কি খাবেন- কফি, ব্রাউনি, প্যান কেক, শানডে ব্রাঞ্চ, চকলেট মুস, চিজ কেক।

সময়- সকাল ৭টা থেকে রাত ১১টা।

খরচ- ২ জনের জন্য খরচ ১৮০০ টাকা।


Comments are closed.