হ্যালুইনের রাতে দেখার সেরা 5 টি বাংলা সিনেমা

বাংলা সিনেমায় এমন কোন ক্ষেত্র নেই যেখানে কোন ছাপ বাঙালী ফেলেনি। বাঙ্গাল সিনেমা সারা পৃথিবীতে সমান ভাবে আদৃত। এখানে অসাধারণ সমস্ত পরিচালক, সম্পাদক ও অভিনেতারা কাজ করে গেছেন এমনকি এখনও করছেন। সত্যজিৎ রায়, মৃণাল সেন, ৠত্বীক ঘটক এই নাম গুলো তো আছেই তার সাথে সাথে আছেন তপন সিনহা, তরুণ মজুমদার ও আরও অনেকে। এমনকি লেখক, আঁকিয়েরাও ছবি পরিচালনা করেছেন। সিনেমায় বরাবরই বাঙালী কৃষ্টির এক অনন্য ছাপ রেখেছে। বাংলা সিনেমা জগতে বিভিন্ন রকমের সিনেমা তৈরি হয়- হাস্য কৌতুক, সামাজিক, প্রেমের এবং তার সাথে সাথে রহস্য রোমাঞ্চ। আর তার মধ্যে কিছু সিনেমা আছে যার রহস্যময়তা আপনাকে আপনার জায়গায় আটকে রাখবে ঘণ্টার পর ঘণ্টা।

 

হ্যালুইনের রাতে দেখার সেরা 5 টি বাংলা সিনেমা

হ্যালুইন আমাদের বাঙালী বা কলকাতার জীবনে খুব বিশেষ না এলেও একটু একটু করে যে তাদের পদার্পণ করছে তা এই অক্টোবর মাসের বাজার দোকানে চোখ বোলালেই বেশ বোঝা যায়। আর এই হ্যালুইন ও কাটানো যেতে পারে বিদেশি কোন সিনেমা বা সিরিয়াল না দেখেই। আমাদের বাংলার খাঁটি কিছু রহস্য রোমাঞ্চ বা ভৌতিক সিনেমা দেখে, যা আপনাকে দেবে একটি রোমহর্ষক অভিজ্ঞতা। দেখে নিন ৫ টি বাংলা রহস্য-সমাঞ্চ সিনেমা।

1. মণিহারা (Monihara, 1961)

সত্যজিৎ রায়ের তিন কন্যা, তিনটি অসাধারণ গল্পে গাঁথা একটি সিনেমা; যার প্রথমটি হল মণিহারা। বাংলা সিনেমায় ভয়ের বা ভুতের সিনেমার তালিকায় এটি একেবারে প্রথম সারির সিনেমা। সফল ব্যাবসায়ীর উদাসিন বউ আর তার গয়নার প্রতি চুরান্ত লোভ ও আসক্তির এক অসহায় পরিণতি। সাদা কালো পর্দায় অসাধারণ আলো আঁধারির খেলা এই সিনেমাটিকে এক আলাদা মাত্রা দেয়। তার সাথে কালি ব্যানার্জি ও কনিকা মুখোপাধ্যায় এর অসাধারণ অভিনয় ও সাত্যজিত রায়ের দুর্দান্ত পরিচালনা সব মিলিয়ে ফাটাফাটি একটি কম্বো। হ্যালুইনের রাতের জন্য সেরা পছন্দ।


Comments are closed.