Beer Bar in Kolkata – কলকাতার সেরা 10 সস্তা বিয়ারের ঠিকানা

কলকাতার বুকে বিয়ার পাওয়া এখন এমন কিছু ব্যপার নয়; কিন্তু অল্প দামে বিয়ার মেলা বেশ ঝক্কির ব্যপার। আর বন্ধুদের সাথে বেরিয়ে বিয়ার তেষ্টার মুখে অ্যাপ খুলে খুঁজে বের করে, একটা জায়গা পছন্দ হলেও পকেট সাথ দেয় না। আর এমন কোন জায়গা যা পকেটের সাথ দেয় তা আপনার পছন্দ হয়না। এ এক নিরন্তর জ্বালাতন। আর এই জ্বালাতনের স্মমুখিন হতে হয় কম বয়সিদের সবথেকে বেশি। কলেজ পড়ুয়া, বা ইউনিভার্সিটি যেখানেই থাকুন না কেন, রাস্তায় বেড়িয়ে পুজোয় বা অন্য কোন উপলক্ষে  বা নেহাত এমনিই বিয়ার তেষ্টা নিবারণের রাস্তা বেশ গোলমেলে। তবে এমন অনেক জায়গা আছে যেখানে সাধ্যের মধ্যে পাওয়া যায় বিয়ার আর পরিবেশ ও হয় মনের মত। এই জায়গা গুলির খোঁজ পাওয়া যাবে এখানে।

Beer Bar in Kolkata – কলকাতার সেরা 10 সস্তা বিয়ারের ঠিকানা

কলকাতার বুকে এমন অনেক জায়গা আছে যেখানে অল্প দামে বিয়ার আর দারুণ সুন্দর পরিবেশ দুই ই পাওয়া যায়। কিন্তু তা হাতের কাছে সময় মত খুঁজে পাওয়া বেশ ঝক্কির কাজ। সেই ঝক্কি কমাতেই এখানে আমরা দিলাম কলকাতার সেরা 10 টি সস্তা বিয়ারের  (best beer in kolkata)খোঁজ, দেখে নিন।

10. Corner Courtyard (কর্নার কোর্টইয়ার্ড, হাজরা)

A post shared by Ravi Daga (@itsravidga) on

কলকাতার কম বয়েসিদের মধ্যে সবথেকে জনপ্রিয় জায়গা ম্যাডক্স স্কোয়্যারের থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত এই রেস্তোরাঁর নামের সাথে এর অবস্থান আক্ষরিক অর্থে মিলে যায়। একটি কোনে, চুপ্টি করে দাঁড়িয়ে থাকা এই রেস্তোরাঁর ভেতর টাও ঠিক ততটাই চুপ, মানে শান্ত। খেয়াল করে সাজানো নরম আলো, তার সাথে ঢাউস সোফা যাতে বসলে মনে হয় আপনাকে ঘুম পারানোয় ব্রতী হয়ে জন্মেছে সে, তার সামনে বিশাল টেবিল, হাল্কা মিউজিক আর তার সাথে বিয়ার। সব মিলিয়ে আপনার বিয়ারের তেষ্টা তো মেটাবেই তার সাথে সাথে আপনার ক্লান্তি ও ধুয়ে মুছে সাফ করে দেবে।

কি খাবেন- হাইনেকেন (Heineken), বাডওয়াইসার(Budweiser), কিংফিশার (Kingfisher), করোনা (Corona)।

কখন যাবেন- সকাল ৮ টা থেকে রাত ১২ টা অব্দি খোলা।

হ্যাপি আওয়ার- দুপুর ১২ টা থেকে সন্ধ্যে ৭ টা অব্দি এদের হ্যাপি আওয়ার চলে।

খরচ- ১৮০ টাকা/ পিন্ট

9. Hoppipola (হপ্পিপলা)

A post shared by sudip saha (@sudip7438) on

দক্ষিণ কলকাতার অফিস পাড়া, কসবা; তার মাঝে দাঁড়িয়ে থাকা মল অ্যাক্রোপলিস তার মধ্যে অবস্থিত এই রেস্তোরাঁ যেখানে সার্ভ করা হয় বিয়ার বেশ সস্তায়। আক্রোপলিস মলের মধ্যে অবস্থিত হওয়া সত্বেও এর মধ্যেকার জায়গা বেশ বিস্তৃত। এখানকার অসাধারণ মিউজিকের কথা বাদ দেওয়া যায়না, এখানে যে একবার এসেছে সে এই রেস্তোরাঁর প্লে লিস্টের তারিফ না করে পারেনি। তাছাড়া বেশ সুন্দর করে সাজানো, অনন্য উপায়ে সার্ভ করা সব মিলিয়ে হপ্পিপলা আপনার বিয়ার তেষ্টার এক দারুণ ঠিকানা।

কি খাবেন- কিংফিশার ড্রাউট, ও কিংফিশার আল্ট্রা

কখন যাবেন-  দুপুর ১২ঃ৩০ টা থেকে রাত ১১ টা।

হ্যাপি আওয়ার- সোম ও মঙ্গল বার সারাদিন। বুধবার থেকে শুক্র বার বিকেল ৪ তে থেকে রাত ৮ তা।

খরচ- ১৭০ টাকা/ পিণ্ট


Comments are closed.