Late Night Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 লেট নাইট রেস্তোরাঁ

কলকাতার নিশীজীবন এখানকার দিবালোকের উল্লাশের সমানে সমানে চলে। এখানে দিনের বেলা যেমন থাকে মানুষে মানুষে ছ্য়লাপ তেমনই রাতে থাকে উদ্দাম জীবনের লাস্যময়ী চলন। রাতের বেলার ঠিকানা হিসেবে সারা কলকাতার নানা প্রান্তে ছড়িয়ে আছে নানান পাব, বার বা লাউঞ্জ। তবে বাঙ্গালির তেষ্টা মেটালেও এই ঠিকানা গুলি বাঙ্গালির মধ্য-রাত্রের খিদে মেটাতে খুব বিশেষ পারেনা। তাই রাতের বেলার আড্ডা গান নাচ শেষে কলকাতাবাসী খোঁজে খাওয়ার, যা হবে সুস্বাদু আর ভরবে পেট। কলকাতার বুকে বেশির ভাগ রেস্তোরাঁই রাত ১১টা থেকে ১২টার মধ্যে বন্ধ হয়ে যায়। কিন্তু যে ভিড় রাত প্রায় ১টা বা ২ টোয় পাব থেকে বেরোচ্ছে; বা হয়তো কেউ কেউ রাতের শিফট শেষে অফিস থেকে বেরোচ্ছেন তাদের খাওয়ার ঠিকানা গুলি কোথায়? আছে; কলকাতাতেই আছে। কলকাতার বুকেই এমন অনেক রেস্তোরাঁ বা ধাবা আছে যা সারা রাত বা গভীর রাত অব্দি খোলা থাকে। যা অনেক সময়েই দুর থেকে আসা যাত্রী বা রাতের অতিথি দের আপ্যায়ন করে।

Late Night Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 লেট নাইট রেস্তোরাঁ

কলকাতার রাস্তা রাতের একটা সময় পর শুনশান হয় বটে, তবে তার সাথে সাথে যে শহর ঘুমিয়ে পড়ে তা নয়। জেগে থাকে অনেকে। তার সাথে জেগে থাকে কিছু দোকান ও রেস্তোরাঁ কলকাতায় এমন কিছু রেস্তোরাঁ আছে যা খোলা থাকে মধ্যরাত অবধি তেমনই কিছু রেস্তোরাঁর খোঁজ দেওয়া হল এখানে। দেখে নিন কলকাতার সেরা ১০ টি লেট নাইট রেস্তোরাঁ (late night restaurants kolkata)

1. Rang De Basanti Dhaba (রং দে বসন্তী ধাবা, সেক্টর ৫, সল্ট লেক)

A post shared by ☁Prabisha Boruah☁ (@misss_cloud) on

কলকাতায় রাতের খাওয়ার ঠিকানা হিসেবে বিখ্যাত জায়গা হল সল্ট লেকের রং দে বসন্তী ধাবা। এখানাকার এক্কেবারে টিপিকাল পাঞ্জাবি ধাবার মত পরিবেশ ও সাজগোজ এখানে আগত মানুষদের দেয় এক অতুলনিয় সুন্দর অনুভূতি। এখানে পাঞ্জাবের অনুভূতি বা দ্রশ্যপট শুধু না  তার সাথে  খাঁটি পাঞ্জাবি খানার গন্ধ ও স্বাদও  পাবেন। কলকাতার বুকে ফাইন ডাইনিং ধাবার মধ্যে রং দে বসন্তীর নাম প্রথম সারিতে থাকে, এর অসাধারণ সার্ভিস আর দারুণ সুন্দর পরিবেশের জন্য। এর পর তো এখানকার জিভে জল আনা দারুণ সমস্ত পাঞ্জাবি ও অন্যান্য উত্তর ভারতীয় খানার সম্ভার আছে। এখানকার বাটার চিকেন আর সারসো দা সাক তো বটেই তা ছাড়া এখানে আরও নানা রকমের পদ পাওয়া যায় যা সমস্ত শহরের মানুষের মধ্যে অত্যন্ত জনপ্রিয়।

  • কি খাবেন- রাজমা, ভেজা ফ্রাই, মুর্গ কালিমির্চ, বাটার চিকেন, লস্সি।
  • খরচ-  ২ জনের জন্য খরচ প্রায় ৭০০ টাকা।
  • বিশেষত্ব- হোম ডেলিভারি হয়, আউটডোর সিটিং এর ব্যাবস্থা আছে।
  • সময়- সকাল ১১টা থেকে রাত ১ টা।

2. Balle Balle Dhaba (বল্লে বল্লে ধাবা, সেক্টর ১, সল্ট লেক)   

A post shared by Abir Bassanio Bardhan (@abirbardhan) on

কলকাতার অন্যতম জনপ্রিয় মল সিটি সেন্টার ১ এর থেকে ঢিল ছোরা দুরত্বে অবস্থিত বল্লে বল্লে ধাবা কলকাতার বুকে টিপিকাল পাঞ্জাবি অনুভুতির ধাবা। এখানকার অন্দর সজ্জা তাক লাগিয়ে দেয়। তা ছাড়া এই ধাবার খাঁটি উত্তর ভারতীয় সমস্ত খাওয়ার খেলে আপনার মুখে লেগে থাকবে বহুদিন। এখানে বন্ধুদের সাথে আড্ডা বা পরিবারের সাথে সময় কাটানো যাই হোক না কেন বল্লে বল্লে ধাবার অসাধারণ খাওয়ার আর তার সাথে দুর্দান্ত সার্ভিস সব মিলিয়ে আপনার সময়কে করে তোলে সুন্দর।

  • কি খাবেন- চিকেন রেশমি মাসালা, চিকেন তড়কা,  তন্দুরি চিকেন, বাটার চিকেন।
  • খরচ- ২ জনের জন্য প্রায় ৬০০ টাকা।
  • বিশেষত্ব- হোম ডেলিভারি, ফ্রি পার্কিং, স্মোকিং এরিয়া, গ্রুপ মিল।
  • সময়- দুপুর ১২টা থেকে রাত ২টো।


Comments are closed.