Pocket Friendly Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 সস্তা খাওয়ার ঠিকানা

কথায় বলে কলেজ হল জীবনের সেরা সময়, এই সময়ই আমরা আমাদের জীবনের সবথেকে ঘটনা বহুল পর্যায়ে থাকি। নিজের নিজের পছন্দের পড়াশোনার সাথে সাথে জীবনের রাস্তাও আস্তে আস্তে প্রশস্ত হয় আমাদের সামনে। নিজে নিজে চিনতে শিখি জগতটাকে, বর্ণে-স্বাদে-গন্ধে। কলকাতা মানে দারুণ সমস্ত সাংস্কৃতিক জায়গার সাথে সাথে দারুণ সমস্ত খাওয়ার জায়গা। তবে কলেজ জীবনের পকেট মানির সীমাবদ্ধতায় আটকা পড়ে ছাত্র ছাত্রীদের হাতে অপশন অনেক থাকলেও হাত কামড়ানো ছাড়া আর বিশেষ উপায় থাকেনা। মনে হয় কি ভালোই না হত যদি সাধ্যের মধ্যে ভালো কিছু খাওয়ার জায়গা থাকতো। থাকতো না, আছে। কলকাতাতেই এমন কিছু রেস্তোরাঁ যেখানকার খাওয়ারের দাম সাধ্যের মধ্যে তো বটেই তার সাথে এখানকার পরিবেশও দারুণ। এমনই কিছু জায়গার খোঁজ দিচ্ছি আমরা যেখানে গেলে আপনার মনের সাথে সাথে আপনার জিভ-এর ও হবে সন্তুষ্টি।

Pocket Friendly Restaurants in Kolkata – কলকাতার সেরা 10 সস্তা খাওয়ার ঠিকানা

কলকাতার মত মেট্রোপলিটান শহরে বহু কম বয়েসি ছেলে মেয়ে আসে তাদের পড়াশোনা বা কেরিয়ার তৈরি করতে, এই সময় আর যাই হোক ,পকেটের জোর খুব বিশেষ থাকেনা।, সেই সমস্ত ,পড়ুয়া বা চাকুরিরতা দের কথা জন্যেই এখানে রইল, কলকাতার সেরা কিছু খাওয়ার জায়গার খোঁজ যেখানে গেলে পকেট গড়ের মাঠ হবেনা। এখানে দেওয়া হল কলকাতার সেরা ১০টি সস্তা খাওয়ার জায়গার (budget restaurants in kolkata) খোঁজ।

1. CLOACK ROOM (ক্লোক রুম, সাদার্ন এভিনিউ)

A post shared by Swatilina Samanta (@swati_lina) on

দক্ষিন কলকাতার সবথেকে সুন্দর এলাকায় অবস্থিত একেবারে অন্যরকম সাজের এই রেস্তোরাঁ কলকাতায় ক্যাফে কাম রেস্তোরাঁর চলটা শুরু করেছে বলা যায়। এই রেস্তোরাঁর নামের সাথে মিল রেখে এর অন্দর সজ্জায় আছে একটা বৈঠকি মেজাজ যা একে কম বয়সী, শান্তি প্রিয়, বইপ্রেমিদের জন্য করে তুলেছে বেশ জনপ্রিয়। এখানকার খাওয়ারের তালিকা ছোটো হলেও তা হয় অত্যন্ত সুস্বাদু ও টাটকা।

  • কি খাবেন- মাশরুম টোস্ট, চিকেন গ্রিল, পটাটো ম্যাশ, পেস্টো পাস্তা, হট চকোলেট ব্রাউনি।
  • পকেট টান- ২ জনের খরচ ৬০০ টাকা।
  • সময়- দুপুর ১২ টা ৩০ মিনিট থেকে রাত ১০টা ৩০ মিনিট।

2. CROSSROAD CAFE (ক্রসরোড ক্যাফে, প্রিন্স আনোয়ার শাহ রোড)

প্রিন্স আনোয়ার শাহ রোডের ওপর অবস্থিত সুন্দর ভাবে সাজানো ছোট এই ক্যাফে কলকাতার কম বয়সীদের কাছে বেশ জনপ্রিয়। এখানকার পরিবেশের সাথে সাথে এখানকার খাওয়ারের মান ও অত্যন্ত ভালো, এখানকার ফ্রায়েড ও বারবিকিউ পদ গুলির সুনাম কলকাতার কলেজ পড়ুয়া দের মুখে মুখে ফেরে। খাওয়ার ছাড়াও এখানে নানান ধরনের ককটেল ও মকটেল পাওয়া যায়। এখানে হুক্কার ব্যবস্থাও আছে, যা এখানে কলকাতার কলেজ ও স্কুল পড়ুয়াদের ভিড় আরও বাড়িয়ে তোলে। কলকাতায় কলেজের পর যদি কাটাতে চান বন্ধুদের সাথে একটু সময় আর খেতে চান ভালো খাওয়ার সাধ্যের মধ্যে, তবে যেতেই পারেন ক্রস রোড ক্যাফেতে।

  • কি খাবেন-  মোহিটো, রিসোটো, চিকেন বারিটো, চকলেট শেক, ফিশ গ্রিল।
  • পকেট টান- ২ জনের জন্য খরচ ৬০০ টাকা।
  • সময়- সকাল ১১টা ৩০ মিনিট থেকে রাত ১১টা ৩০ মিনিট।


Comments are closed.